কলকাতা

মায়ের গয়না হাতিয়ে কেনা বাইকে দুর্ঘটনা, মৃত যুবক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একদিকে প্রচণ্ড নেশার তাড়না, অন্যদিকে বাইক কেনার অদম্য ইচ্ছা। তা পূরণ করতে গিয়েই ঘরের আলমারি ভেঙে মায়ের সোনার গয়না চুরি করেছিল যুবকটি। সেই গয়না বিক্রির টাকাতে সেদিনই কিনেছিল একটি পুরনো বাইক। বাইক কেনার আনন্দ উদযাপন করতে বন্ধুদের নিয়ে সে রাতভর পার্টি করে বন্ধুদের সঙ্গে। এরপর মদ্যপ অবস্থায় বাইক চালাতে গিয়ে দুর্ঘটনাতে মৃত্যু হল যুবকের। বুধবার মধ্যরাতে হেস্টিংস থানা এলাকার চ্যাপেল রোডে ডিভাইডারে ধাক্কা মেরে মৃত্যু হয় তার। মৃতের নাম রাজ দাস (২৪)।
বালিগঞ্জ থানা এলাকার বেলতলা রোডের বাসিন্দা রাজ। মা গৃহপরিচারিকা। বাবা টিউশন পড়ান। পরিবারের অভিযোগ, ১২ জুন, বুধবার বাড়ির আলমারি ভাঙে যুবক। সেখানে মায়ের গয়না ছিল। প্রায় আড়াই লক্ষ টাকার গয়না চুরি করে চম্পট দেয় সে। সেই সময় বাড়িতে কেউ ছিলেন না। সেই সুযোগে এই কাণ্ড করে অভিযুক্ত। বিকেলে বাড়ি ফিরে ঘরের লণ্ডভণ্ড অবস্থা দেখে সন্দেহ হয় বাবা রবি দাসের। বালিগঞ্জ থানায় ছেলের বিরুদ্ধে বাড়ি থেকে চুরির লিখিত অভিযোগ করেন তিনি। মামলা শুরু করেন তদন্তকারী অফিসার। যুবককে ফোন করে পুলিস। দেখা যায়, তার ফোন সুইচড অফ। তদন্তে পুলিস জানতে পারে ভবানীপুরের একটি সোনার দোকানে গয়না বেচে আড়াই লক্ষ টাকা পায় রাজ। তড়িঘড়ি ১ লক্ষ ২০ হাজার টাকা দিয়ে সে একটি সেকেন্ড হ্যান্ড বাইক কেনে। সেই আনন্দে সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত একটি পানশালায় বন্ধুদের সঙ্গে চলে পার্টি। সেখানে তার সঙ্গে ছিলেন গৌতম কায়রা নামে স্থানীয় এক যুবক। 
তার থেকে পুলিস জানতে পেরেছে, পার্টি শেষে নিমতলায় ভূতনাথ মন্দিরে যাওয়ার পরিকল্পনা করে সে। যাওয়ার পথে খিদিরপুরের হেস্টিংস মোড়ের কাছে চ্যাপেল রোডে দ্রুতগতিতে বাইক চালাচ্ছিল রাজ। নিয়ন্ত্রণ হারিয়ে সরাসরি ডিভাইডারে ধাক্কা মারে সে। মাথায় হেলমেট থাকলেও গুরুতর চোট লাগে তার। আহত হন পিছনের সিটে থাকা গৌতমও। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় হেস্টিংস থানার পুলিস। এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পরবর্তীকালে যুবকের পরিচয় জানতে পেরে বালিগঞ্জ থানার সঙ্গে যোগাযোগ করে পুলিস। তখনই গোটা ঘটনার চিত্রনাট্য স্পষ্ট হয় তদন্তকারীদের কাছে। মৃতের পরিবারকে গোটা বিষয়টি জানানো হয়। পরিবার সূত্রে খবর, যুবক নেশাগ্রস্ত ছিল। সম্প্রতি বাইক কেনার জন্য মাঝেমধ্যেই অশান্তি করত সে। তবে সেই ইচ্ছাপূরণ করতে নিজের বাড়িতেই চুরি করে রাজ। 
লালবাজার সূত্রে খবর, হেস্টিংসের ঘটনাস্থল থেকে যুবকের সঙ্গে থাকা একটি ব্যাগ পাওয়া গিয়েছে। সেখান থেকে মিলেছে ৫০ হাজার টাকা নগদ। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, এই টাকা মায়ের গয়না চুরি করেই পেয়েছিল রাজ। শুধু তাই নয়, সেই ব্যাগ থেকে পাওয়া গিয়েছে প্রচুর সিরিঞ্জ। তার মাধ্যমে নেশা করত যুবক, এমনটাই ধারণা পুলিসের। মৃতের বন্ধুর থেকেও এমনটাই জেনেছেন তদন্তকারীরা। 
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮১ টাকা৮৪.৫৫ টাকা
পাউন্ড১০৬.৫৫ টাকা১১০.০৬ টাকা
ইউরো৮৯.৫৫ টাকা৯২.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা