বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ফাইনালের আগে সম্ভাবনা নেই ব্রাজিল-আর্জেন্তিনা দ্বৈরথের

মায়ামি: অপেক্ষার অবসান। শুক্রবার মায়ামিতে অনুষ্ঠিত হল কোপা আমেরিকার ড্র। গতবারের চ্যাম্পিয়ন আর্জেন্তিনার সঙ্গে গ্রুপ এ’তে রয়েছে চিলি, পেরু ও একটি কোয়ালিফায়িং দল। আর গ্রুপ ডি’তে আছে ব্রাজিল, কলম্বিয়া ও প্যারাগুয়ে। সঙ্গে থাকবে একটি কোয়ালিফায়িং টিম। যা পরিস্থিতি, ফাইনালের আগে আর্জেন্তিনা-ব্রাজিল দ্বৈরথের কোনও সম্ভাবনা নেই। উরুগুয়ে ও আমেরিকা আছে গ্রুপ সি’তে। উল্লেখ্য, এবার কোপার ৪৮তম আসর বসবে আমেরিকায়। টুর্নামেন্টে মোট ১৬টি দল অংশগ্রহণ করবে। তারমধ্যে কনমেবল থেকে ১০টি এবং কনকাকাফ থেকে ৬টি। ২০ জুন শুরু হবে টুর্নামেন্ট।
২০১৬ সালে কোপার ফাইনালে টাই-ব্রেকারে আর্জেন্তিনাকে হারিয়েছিল চিলি। ম্যাচের পর হতাশায় আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন লায়োনেল মেসি। পরে অবশ্য আবার ফিরে আসেন। তবে সাম্প্রতিককালে চিলির পারফরম্যান্স খুব একটা ভালো নয়। বিশ্বকাপের বাছাই পর্বে ৬ ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতেছে তারা। প্যারাগুয়ের অবস্থাও তথৈবচ। তবে গ্রুপ ডি’তে ব্রাজিলকে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে কলম্বিয়া।
এদিকে, আর্জেন্তিনার কোচের পদে লায়োনেল স্কালোনির থাকা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। শুক্রবার কোপার ড্র’তে এসে বিশ্বকাপজয়ী কোচ বলেন, ‘কোচের পদে থাকব কিনা, এখনও ঠিক করিনি। এই নিয়ে মেসির সঙ্গে কথা হয়েছে। ফেডারেশনের প্রেসিডেন্টের সঙ্গেও আলোচনা করেছি। আরও কিছুদিন বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করতে চাই।’

9th     December,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ