বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

দুই মেদিনীপুরে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমল, পজিটিভ আরও ৮১৪ জন
মৃত ১২

নিজস্ব প্রতিনিধি, তমলুক ও সংবাদদাতা, মেদিনীপুর: টানা দু’সপ্তাহ পর দুই মেদিনীপুর জেলায় সংক্রমণ হাজারের নীচে নামল। গত ২৪ ঘণ্টায় দুই জেলায় ৮১৪ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। তবে, রবিবার নমুনা সংগ্রহ উল্লেখযোগ্যভাবে কম হয়। সংক্রমণ কম হওয়ার পিছনে সেটাও একটা কারণ হতে পারে বলে অনেকের ধারণা। তাছাড়া এটা লকডাউনের সুফলও হতে পারে বলে অনেকেই মনে করছেন। আগামী তিন-চারদিন সংক্রমণের গ্রাফ নিম্নগামী হলে ছবিটা আরও পরিষ্কার হবে। পূর্ব মেদিনীপুরে মোট পাঁচজনের মৃত্যু হয়েছে। সংক্রামিত হয়েছেন ৪০৬ জন। আর পশ্চিম মেদিনীপুরে মৃত্যু হয়েছে সাতজনের। ওই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪০৮ জন।
পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতাল পূর্ব মেদিনীপুর জেলার মধ্যে সবচেয়ে বেশি ৩০০ বেডের কোভিড হাসপাতাল চালু হয়েছে। কিন্তু, ওই হাসপাতালে সম্প্রতি বেশকিছু সমস্যা ঠিকমতো সমাধান না হওয়ায় নোডাল অফিসারের পদ থেকে ইস্তফা দিয়েছেন দেবোপম হাজরা। গতবছর বড়মা মাল্টি স্পেশালিটি হাসপাতালে টেকনিক্যাল অফিসার হিসেবে দেবোপমবাবুকে নিযুক্ত করা হয়েছিল। আইসিইউ বিভাগে দক্ষ ওই চিকিৎসকের সহযোগিতায় সেখানে তিন হাজারের বেশি রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন। এবার ওই চিকিৎসককে ৩০০ বেডের পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নোডাল অফিসারের দায়িত্ব দেওয়া হয়। ওই হাসপাতালে কর্মী নিয়োগের জন্য সোমবার সিএমওএইচ অফিসে ইন্টারভিউ হয়েছে। দ্রুত চুক্তিভিত্তিতে নিযুক্ত কর্মী নিয়োগ করা হবে বলে মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিভাস রায় জানিয়েছেন।
গত ২৪ ঘণ্টায় পশ্চিম মেদিনীপুর জেলায় মোট ৪০৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। সাতজনের মৃত্যু হয়েছে। ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে চারজন, মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল, খড়্গপুর মহকুমা হাসপাতাল ও শালবনী সুপার স্পেশালিটি হাসপাতালে একজন করে মারা গিয়েছেন। আগের দিনও জেলায় সাতজনের মৃত্যু হয়েছিল। নতুন করে আক্রান্তদের মধ্যে মেদিনীপুর শহর ও গ্রামীণ এলাকায় সর্বোচ্চ মোট ১৩৫ জন রয়েছেন। এছাড়াও খড়্গপুর শহর ও গ্রামীণ এলাকায় ৯৫, গড়বেতায় ৪২, ডেবরায় ২০, কেশপুরে ১৮, চন্দ্রকোণা ও পিংলায় ১৬ জন করে, ঘাটালে ১৪, কেশিয়াড়িতে ১০, মোহনপুর ও দাঁতনে ন’জন করে, দাসপুর ও নারায়ণগড়ে সাতজন করে, শালবনীতে ছ’জন ও সবংয়ে দু’জন আক্রান্ত হয়েছেন। জেলা স্বাস্থ্যদপ্তরের এক আধিকারিক বলেন, জেলার বিভিন্ন কোভিড হাসপাতালে মোট ৩১৬ জন চিকিৎসাধীন রয়েছেন।

19th     May,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021