Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সামশেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তৃণমূল কর্মীর মৃত্যু

সংবাদদাতা, জঙ্গিপুর: শুক্রবার সন্ধ্যায় সামশেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক তৃণমূল কংগ্রেসের কর্মীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সমীর শেখ(৩০)। তাঁর বাড়ি মহব্বতপুর গ্রামে। পুলিস মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জঙ্গিপুর মহকুমা হাসপাতালে মর্গে পাঠায়। 
তৃণমূল সূত্রে জানা গিয়েছে, তৃণমূলের পথসভা উপলক্ষ্যে এদিন সন্ধ্যায় তৃণমূলের দুই কর্মী মহব্বতপুরে সিজপাড়ায় একটি বাড়ির ছাদে উঠে দলীয় পতাকা বাঁধ ছিলেন। সেই সময় দু’জনেই অসাবধানতাবশত বিদ্যুতের তারের সংস্পর্শে চলে আসেন। দেহের বেশ কিছুটা অংশ পুড়ে যায়। স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসক সমীরকে মৃত বলে ঘোষণা করেন। জখম যুবক লস্কর শেখের সেখানেই চিকিৎসা চলছে। তাঁর অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যান সামশেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম। 

ঝোপ থেকে উদ্ধার নবম শ্রেণির ছাত্রের মৃতদেহ, অনুমান খুন, আটক দুই পড়ুয়া

শুক্রবার সকালে নবম শ্রেণির এক ছাত্রের মৃতদেহ উদ্ধার হয় তার বাড়ি থেকে কিছুটা দূরে ঝোপের মধ্যে। ঘটনাটি নাকাশিপাড়া থানার পাটিকাবাড়িতে। মৃত স্কুল ছাত্রের নাম প্রীতম বিশ্বাস (১৪)।
বিশদ

পুজোর মুখে উচ্ছেদের নোটিস রেলের, মাথায় হাত নবদ্বীপধাম স্টেশন রোডের দোকানদারদের

ফের রেলের উচ্ছেদের নোটিস। পুজোর আগে উচ্ছেদ নোটিস পেয়ে কী করবেন ভেবে পাচ্ছেন না নবদ্বীপ ধাম স্টেশন রোডের  ব্যবসায়ীরা। বৃহস্পতিবার পূর্ব রেলওয়ের পক্ষ থেকে দেওয়া ওই নোটিসে বলা হয়েছে, আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে রেলের সীমানা থেকে দোকান সরিয়ে নিতে হবে।
বিশদ

শান্তিপুরে গভীর রাতে কাটা হল পাঁচটি আমগাছ, তদন্তে পুলিস

একই আমবাগানের মালিকানা নিয়ে দুই ব্যক্তির বিবাদ চলছে। এই পরিস্থিতিতে এক পক্ষের লোকজন গভীর রাতে বাগানে ঢুকে কেটে ফেলল পাঁচটি আমগাছ। শান্তিপুর থানার বেলঘরিয়া-২ পঞ্চায়েতের বাথনা স্টেশনের কাছে একটি আমবাগানে এঘটনা ঘটেছে।
বিশদ

নদীয়ায় শিক্ষার মানোন্নয়নে মনিটরিং কমিটি গঠিত

শিক্ষার মানোন্নয়নে নদীয়া জেলায় মনিটরিং কমিটি গঠিত হয়েছে। জেলা পরিষদের অধীনে এই কমিটি জেলার বিভিন্ন প্রান্তের প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের পরিকাঠামোগত উন্নয়নের কাজ করবে।
বিশদ

কালীগঞ্জে তৃণমূলের চার অঞ্চল সভাপতি বদল

কালীগঞ্জ ব্লকের চার অঞ্চল সভাপতিকে বদল করল তৃণমূল। জুড়ানপুর, হাতগাছা, দেবগ্রাম, পলাশী-১ পঞ্চায়েতের তৃণমূল অঞ্চল সভাপতিকে বদল করা হয়েছে।
বিশদ

লোন পাইয়ে দেওয়ার নামে বধূকে প্রতারণার চেষ্টা, নবদ্বীপে ধৃত যুবক

নিজেকে ব্যাঙ্ক কর্মী হিসেবে ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। অভিযোগ, এক বধূকে  ব্যবসায়িক লোন পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা করার চেষ্টা করা হয়।
বিশদ

বহরমপুরে শারদীয়া হ্যান্ডলুম মেলা শুরু

বহরমপুরের ব্যারাক স্কোয়ার ময়দানে শুক্রবার থেকে শারদীয়া হ্যান্ডলুম ও হ্যান্ডিক্রাফট মেলা শুরু হয়েছে। রাজ্য সরকারের উদ্যোগে পুজোর আগে এই মেলায় তাঁত, সিল্ক, জামদানি, মসলিন সহ বিভিন্ন শাড়ি ও পোশাক সুলভ মূল্যে পাওয়া যাবে।
বিশদ

বহরমপুরে ট্রাকচালক খুনে ধৃত টোটো চালক

বহরমপুরের পঞ্চাননতলায় ট্রাকচালক তাপস হাজরা খুনের ঘটনায় গ্রেপ্তার হল এক টোটোচালক। ধৃতের নাম, ভোলা দাস। বহরমপুরের সুন্দর কলোনি এলাকায় তার বাড়ি। বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার করেছে বহরমপুর থানার পুলিস।
বিশদ

বড়ঞায় শিক্ষিকাকে হেনস্তার অভিযোগ অভিভাবকের বিরুদ্ধে

শিশু পড়ুয়াকে একমাস ধরে মারধর করে স্কুল থেকে বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছিল। এমনই দাবি করে স্কুলের পার্শ্বশিক্ষিকাকে হেনস্তার অভিযোগ উঠল অভিভাবকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বড়ঞা থানার বধূয়া ৮৬নম্বর প্রাথমিক বিদ্যালয়ে।
বিশদ

পদ্মার ভাঙন পরিদর্শনে অধীর

বেশ কিছুদিন ধরে পদ্মার ভাঙনে লালগোলা ব্লকের তারানগর গ্রামের বাসিন্দাদের রাতের ঘুম উড়ে গিয়েছে। প্রতিদিন একটু একটু করে জমি ভেঙে পদ্মার গর্ভে চলে যাচ্ছে। এভাবে বিঘার পর বিঘা জমি নদীগর্ভে গিয়েছে। ইতিমধ্যে গ্রামের বেশকিছু পরিবার ঘরবাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছে।
বিশদ

থ্রেট কালচার রুখতে মুর্শিদাবাদ মেডিক্যালে কমিটি গঠন

থ্রেট কালচার রুখতে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে একটি কমিটি গঠন করা হল। কোনও চিকিৎসককে যদি হুমকি কিংবা শাসানি দেওয়া হয়, তাহলে সেই কমিটির কাছে অভিযোগ জানানো যাবে।
বিশদ

মুর্শিদাবাদে গুলি জাতীয় বস্তুর আঘাতে জখম রেলকর্মী

শুক্রবার মুর্শিদাবাদ থানার কুমোরপাড়ায় গুলি জাতীয় বস্তুর আঘাতে জখম হলেন এক রেলকর্মী। পুলিস জানিয়েছে, জখম ব্যক্তির নাম সুকুমার রায়। তিনি শিয়ালদহ-লালগোলা শাখার কুমোরপাড়া রাধামাধব মন্দির সংলগ্ন ১৩৮নম্বর রেলগেটের গেটম্যান পদে কর্মরত।
বিশদ

বড়ঞায় ব্যাঙ্ক ডাকাতির চেষ্টায় ধৃত আরও ১

বড়ঞা থানার আন্দি গ্রামে ব্যাঙ্ক ডাকাতির চেষ্টায় পুলিস আরও একজনকে গ্রেপ্তার করল। বৃহস্পতিবার রাতে পুলিস কান্দি থানার শাসপাড়ার প্রৌঢ় নুহু শেখকে গ্রেপ্তার করেছে। এনিয়ে পুলিস তিনজনকে গ্রেপ্তার করল।
বিশদ

‘তিলোত্তমার মৃত্যুতে আমরাই দায়ী’, তৃণমূল কংগ্রেসের যুবনেতার মন্তব্যে তোলপাড় ডোমকল

‘তিলোত্তমার মৃত্যুর জন্য আমরাই দায়ী।’— ডোমকলের তৃণমূলের যুবনেতার এমন মন্তব্য ঘিরে তৈরি হয়েছে রাজনৈতিক শোরগোল। বৃহস্পতিবার বিকেলে দলীয় এক অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় যুবনেতার এমনই বেফাঁস মন্তব্যে অস্বস্তিতে পড়েছে শাসক দল।
বিশদ

Pages: 12345

একনজরে
বাংলাদেশের আর্থ-রাজনৈতিক পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। থিতু সরকার না-থাকার প্রভাব পড়ছে বাণিজ্যেও। এই পরিস্থিতিতে ভারতের বাণিজ্য কতটা প্রভাবিত হয়েছে? ক্রেডিট রেটিং সংস্থা ক্রিসিল দাবি করেছে, বাংলাদেশের বর্তমান পরিস্থিতির প্রভাব ভারতের আমদানি-রপ্তানি ব্যবসায় ততটা নেই। ...

জন্মদিনের পার্টি সেরে গাড়িতে বন্ধুদের সঙ্গে ফিরছিলেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। পথে বৃহস্পতিবার দিল্লির রাজঘাটের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে গার্ডরেলে ধাক্কা মারে গাড়ি। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ঐশ্বর্য পান্ডে নামে ওই পড়ুয়ার। ...

নিট ইউজি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেছিলেন ঝাড়খণ্ডের হাজারিবাগের ওয়েসিস স্কুলের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ। শুক্রবার দ্বিতীয় চার্জশিটে এমনই দাবি করল সিবিআই। এই দু’জন ছাড়াও আরও চারজনের নাম চার্জশিটে উল্লেখ করেছে তদন্তকারী সংস্থা। ...

আর্থিক মন্দার দুঃসহ স্মৃতি দূরে সরিয়ে আজ ভোট শ্রীলঙ্কায়। ২০২২ সালে আর্থিক মন্দার জেরে দেশজুড়ে শুরু হয়েছিল বিক্ষোভ। জনরোষের হাত থেকে বাঁচতে দেশ ছেড়ে পালিয়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ক্রীড়া দিবস
১১৮৭ - মুসলমান সেনারা খ্রিস্টানদের বিরুদ্ধে ক্রুসেডের অংশ হিসেবে সেনাপতি সালাদিনের নেতৃত্বে জেরুজালেম অবরোধ শুরু করেন, যা ২ অক্টোবর তারিখ তাদের দখলে আসে
১৮৩১- বাষ্পচালিত প্রথম বাস নির্মাণ করা হয়
১৮৩৩- চার্লস ডারউইন ঘোড়ায় চড়ে বুয়েনস আইরেস যাত্রা করেন
১৮৫৪- অবিভক্ত বাংলায় প্রথম ডাকটিকেট বিক্রি শুরু হয়, ডাকটিকেটের চিত্রশিল্পী ছিলেন নুমারউদ্দীন
১৮৫৭- বিদ্রোহী সিপাহিদের হাত থেকে ব্রিটিশ সেনারা দিল্লি পুনর্দখল করে নেয়
১৮৬৯- কবি, নাট্যকার, ঔপন্যাসিক, নাট্যপরিচালক ও নট গিরিশচন্দ্র ঘোষের জন্ম
১৯৪৬- প্রথম কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছিল
১৯৪৮- চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
১৯৫২- বাঙালি পরমাণু বিজ্ঞানী শেখর বসুর জন্ম
১৯৮৬- ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের মৃত্যু
২০০৪- চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী ৩১/৫৩ রাত্রি ৬/১৪। ভরণী নক্ষত্র ৪৭/৪৮ রাত্রি ১২/৩৬। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। 
৪ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী রাত্রি ১১/১৭। অশ্বিনী নক্ষত্র ৭/৫৯। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩২ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ মধ্যে ও ১/১ গতে ২/৩২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৩ মধ্যে। কালরাত্রি ৭/৩ মধ্যে ৩/৫৯ গতে ৫/২৮ মধ্যে। 
১৭ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টর্নেডোর কবলে পড়ে ডুবল ট্রলার, নিখোঁজ ৯ মৎস্যজীবী
সমুদ্রে সৃষ্টি হওয়া টর্নেডোর কবলে পড়ে ডুবে গেল একটি ট্রলার। ...বিশদ

08:48:00 AM

গুজরাতে কিম রেল স্টেশনের কাছে ট্রেন লাইনের ফিসপ্লেট খুলল দুষ্কৃতিরা, বন্ধ ট্রেন চলাচল

08:44:00 AM

ইতিহাসে আজকের দিনে 
আন্তর্জাতিক শান্তি দিবস বিশ্ব আলৎসহাইমার রোগ দিবস ১৮৫৭ - দিল্লীর সম্রাট দ্বিতীয় ...বিশদ

08:41:08 AM

প্ল্যাটফর্মে সাপ!
প্ল্যাটফর্মে ঘুরে বেড়াচ্ছে একটা সাপ! লম্বায় প্রায় ছ’ফুট। যা দেখে ...বিশদ

08:20:00 AM

ডেলিভারি বয়ের আত্মহত্যা
ক্রেতার সঙ্গে বচসা। তার কয়েকদিন পরই আত্মঘাতী ডেলিভারি বয়। চেন্নাইয়ের ...বিশদ

08:10:00 AM

আপনার আজকের দিনটি
মেষ: অর্থাগম ভাগ্য আজ অনুকূল। বৃষ: উগ্রমেজাজ ও অপ্রিয় বাক্যে লাগাম না দিলে ...বিশদ

08:06:00 AM