Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সমবায় ভোটের মনোনয়ন জমা নিয়ে তৃণমূল ও বিজেপি হাতাহাতি, ধৃত ১

সংবাদদাতা, করিমপুর: শুক্রবার হোগলবেড়িয়া থানার আরবপুর হরিপুর সমবায় সমিতির ভোটের মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে বিজেপি ও তৃণমূল সমর্থকদের মধ্যে হাতাহাতিতে দুই পক্ষের ৩ জন আহত। ঘটনায় এক বিজেপি সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আগামী অক্টোবর মাসের ৬ তারিখে সমিতির পরিচালক মণ্ডলীর নির্বাচন রয়েছে। সমিতির পরিচালক মণ্ডলীর ৯ জন নির্বাচিত সদস্যর জন্য শুক্রবার বেলা এগারোটা থেকে তিনটে পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণ করার কথা ছিল। মনোনয়নপত্র বিতরণ শুরু হওয়ার পর দুপুর একটা নাগাদ তৃণমূল ও বিজেপি সমর্থকদের মধ্যে বচসা ও পরে হাতাহাতি শুরু হয়। বিজেপির আরবপুর হরিপুর এলাকার শক্তিপ্রমুখ প্রসন্ন মণ্ডলের অভিযোগ, দীর্ঘদিন সমবায়ের ভোট বন্ধ রেখে শাসকদল নিজেদের দখলে রেখেছিল। এদিন সমিতির ভোটে নির্বাচনের জন্য তাদের দলের সমর্থিত দশজন ব্যক্তি মনোনয়নপত্র গ্রহণ করে জমা দিতে গিয়েছিলেন। সেখানে আমি দেখি অফিস ঘরের মধ্যে তৃণমূলের সমর্থকরা মনোনয়নপত্র দাখিলের কাজে ব্যস্ত ছিলেন। তৃণমূলের সমর্থকরা পরিকল্পনা করে ভোটার নয় এমন বহিরাগতদের নিয়ে এসে আমাদের সমর্থিত প্রার্থীদের ঘরে ঢুকতে বাধা দেয়। এই নিয়ে প্রতিবাদ করলে বাকবিতন্ডার মধ্যে ওরা আমাদের দিলীপ বিশ্বাস, মিঠুন প্রামাণিক সহ বেশ কয়েকজনকে বেধড়ক মারধর করে। আগামীকাল মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়ার তারিখ থাকলেও আমাদের দলের সমর্থকরা মনোনয়ন দাখিল করবে কিনা বুঝতে পারছে না। এই হাতাহাতিতে পিন্টু খান নামে এক তৃণমূল সমর্থকের নাক ফেটে যায়। তৃণমূলের যমশেরপুর অঞ্চল সভাপতি সুশান্ত মণ্ডলের পাল্টা অভিযোগ, মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়ার কাজ সুষ্ঠুভাবেই হচ্ছিল। আমাদের সমর্থকরা যখন মনোনয়নপত্র ঘরের মধ্যে জমা করার প্রক্রিয়া চালাচ্ছিল, তখন ঘরের মধ্যে ভিড় ছিল। তখন আমাদের পক্ষ থেকে তাদের মিনিট দশেক পরে আসার কথা বলা হয়। কথা না শুনে ওরা অকারণে গন্ডগোল শুরু করে। আমাদের এক সমর্থকের নাক ফাটিয়ে দেয়। তাকে করিমপুর গ্রামীণ হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য বহরমপুরে পাঠানো হয়েছে। পুলিস জানিয়েছে, পিন্টু খান নামে এক ব্যক্তি তিনজনের নামে অভিযোগ দায়ের করেন। তাদের মধ্যে থেকে মিঠুন প্রামাণিক নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবারেও মনোনয়নপত্র গ্রহণ ও দাখিল করার দিন থাকার কারণে সমবায় সমিতি অফিস চত্বরে পুলিসি নিরাপত্তা বাড়ানো হয়েছে।

ঝাড়গ্ৰাম স্টেশন থেকে শিশুকে চুরি করে বিক্রি, হাওড়া থেকে উদ্ধার, গ্রেপ্তার তিন

ঝাড়গ্ৰাম স্টেশন চত্বর থেকে চুরি যাওয়া ন’মাসের শিশুকন্যাকে উদ্ধার করল জিআরপি। গত শনিবার শিশুটি চুরি যায়। অভিযোগের পর থেকেই তার খোঁজে তল্লাশি শুরু করে জিআরপি। শুক্রবার সকালে হাওড়ার শ্যামপুর থানা এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।
বিশদ

আসানসোলে রমরমিয়ে ভুয়ো কল সেন্টার, পুলিসি অভিযানে ধৃত ৪

দুর্গাপুরের পর আসানসোল। ফের ভুয়ো কল সেন্টারের হদিশ পেল পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, আসানসোল দক্ষিণ থানার বরাচক স্টেশনে দু’টি ভুয়ো কল সেন্টার চলছিল। বাড়ি ভাড়া নিয়ে এই কল সেন্টার চালানো হচ্ছিল।
বিশদ

ফুটবল লিগের ২ সেমিতেই শ্যুটআউট

দুর্গাপুরে মহকুমা ক্রীড়া সংস্থা পরিচালিত প্রথম ডিভিশন ফুটবল লিগের প্লে-অফ ফাইনালে উঠল বটতলা ইয়ং ফ্রেন্ডস ও পলাশডিহা আদিবাসী স্পোর্টিং ক্লাব। শুক্রবার সেমিফাইনালে বটতলা ইয়ং ফ্রেন্ডস পেনাল্টি শ্যুটআউটে ৮-৭ গোলে অরুণ স্মৃতি পাঠাগারকে হারিয়ে দেয়।
বিশদ

পারিশ্রমিক মেটায়নি, উল্টে অনিয়মের অভিযোগ তুলে টাকা ফেরত চাইছে কেন্দ্র

প্রায় দু’বছর ধরে ১০০ দিনের প্রকল্পের টাকা কেন্দ্রীয় সরকার বন্ধ রেখেছে। টাকা দেওয়ার ইঙ্গিত নেই। উল্টে ২০১৮-’১৯ আর্থিকবর্ষের কাজের খুঁত ধরে বর্তমানে টাকা ফেরত চাইছে কেন্দ্রীয় সরকার। বিভিন্ন জেলায় টাকা চেয়ে চিঠি গিয়েছে।
বিশদ

কাটেনি মধুকুণ্ডার ২টি কারখানার অচলাবস্থা, কর্মহীন প্রায় ৪০০ শ্রমিক

২১দিন হয়ে গেলেও সাঁতুড়ি থানার মধুকুণ্ডা এলাকার দু’টি কারখানার অচলাবস্থা কাটেনি। যার ফলে দুই কারখানার উৎপাদনের কাজ বন্ধ হয়ে গিয়েছে। ফলে প্রায় ৪০০ শ্রমিক কাজ হারিয়ে বাড়িতে বসে রয়েছে।
বিশদ

বিষ্ণুপুরে সেমিনার

শুক্রবার বিষ্ণুপুর মহকুমা গ্রন্থাগারে ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের নিয়ে মোটিভেশন সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে উপস্থিত ছিলেন বাঁকুড়ার অতিরিক্ত জেলাশাসক(ভূমি) বিবেক দত্তাত্রেয় ভাসমে, বিষ্ণুপুরের মহকুমা শাসক প্রসেনজিৎ ঘোষ, মহকুমা গ্রন্থাগারিক সৌমেন দাস প্রমুখ।
বিশদ

পথে নামল আদিবাসী কল্যাণ সমিতি

শুক্রবার শিক্ষা সংক্রান্ত বিভিন্ন দাবিকে সামনে রেখে পথে নামল পশ্চিমবঙ্গ আদিবাসী কল্যাণ সমিতি। শুক্রবার তারা জেলার অনগ্রসর শ্রেণিকল্যাণ দপ্তরে অভিযান করে। যার জেরে জেলার পুলিস সুপারের দপ্তর থেকে জেলাশাসকের দপ্তরে যাওয়ার রাস্তা দীর্ঘ কয়েক ঘণ্টা অবরুদ্ধ হয়ে পড়ে।
বিশদ

নিতুড়িয়ায় কোলিয়ারির বেসরকারিকরণ আটকাতে আন্দোলনের রূপরেখা তৈরি

নিতুড়িয়া ব্লকের দুব্বেশ্বরী কোলিয়ারির বেসরকারিকরণ রুখতে ট্রেড ইউনিয়নগুলি আন্দোলনে নামতে চলেছে। আন্দোলনের অভিমুখ কী হবে তা নিয়ে আলোচনার জন্য শুক্রবার কোলিয়ারি এলাকার একটি হলে সমস্ত ট্রেড ইউনিয়নের নেতৃত্ব সভা করে।
বিশদ

অনিয়মিত দুয়ারে রেশন, অভিযোগে ডিলারকে সাসপেন্ড

অনিয়মিত দুয়ারে রেশন, পোকা ধরা চাল বিলি সহ একগুচ্ছ অভিযোগে তালডাংরার এক রেশন ডিলারকে সাসপেন্ড করল খাদ্যদপ্তর। তালডাংরার মেঠানা গ্রামের ওই ডিলারের নাম অচিন্ত্য হালদার।
বিশদ

দুর্গতরা বঞ্চিত, ত্রিপল মজুত বিজেপি বিধায়কের বাড়িতে, সরব দলেরই জেলা নেতা, অস্বস্তিতে পদ্মশিবির 

বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার বিরুদ্ধে ত্রাণের ত্রিপল দুর্গতদের মধ্যে বিলি না করে বাড়িতে মজুত রাখার অভিযোগ উঠেছে। খোদ বিজেপি-র বাঁকুড়া জেলা কমিটির সদস্য বিকাশ ঘোষ সোশ্যাল মিডিয়ায় এব্যাপারে সরব হয়েছেন।
বিশদ

আদ্রা ডিভিশনে ‘স্বচ্ছতা হি সেবা’ কর্মসূচি ও ফুটবল ম্যাচ আয়োজিত

দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনে স্বচ্ছ ভারত মিশনের অধীনে ‘স্বচ্ছতা হি সেবা’ কর্মসূচি পালন করা হচ্ছে। এই কর্মসূচি প্রচারের লক্ষ্যে শুক্রবার একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।
বিশদ

বাঁকুড়ায় বধূহত্যার অভিযোগে স্বামী সহ শ্বশুরবাড়ির ৫ জনের সাজা ঘোষণা

বধূহত্যার অভিযোগে শুক্রবার স্বামী সহ শ্বশুরবাড়ির পাঁচজনকে সাজা শোনাল বাঁকুড়া জেলা আদালত। মৃতার স্বামী ধনঞ্জয় দাসের সর্বোচ্চ ১০বছরের কারাদণ্ড হয়েছে। পাশাপাশি মৃত বধূর শ্বশুর মদন দাস, শাশুড়ি আঙ্গুরবালা দাস, ভাশুর সঞ্জয় দাস ও জা শ্রাবন্তী দাসের সাত বছরের কারাবাস হয়।
বিশদ

আরামবাগে বন্যা-বার্তা

জলের তোড়ে হুড়মুড়িয়ে ভেঙে ভেসে যাচ্ছে পাকা বাড়ি। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। সম্প্রতি দ্বারকেশ্বর নদের জলের চাপে খানাকুলের তালিত ও বন্দিপুর এলাকায় বাঁধ ভাঙে।
বিশদ

পাবাখালিতে ইছামতীর উৎসমুখে জল বেড়ে যাওয়ায় যাতায়াতে সমস্যা

একটানা বৃষ্টিতে মাজদিয়ার পাবাখালিতে ইছামতী নদীর উৎসমুখে জল বেড়ে গিয়েছে। এর জেরে নদীর উপরের রাস্তায় জল দাঁড়িয়ে গিয়েছে। পাবাখালি থেকে গাজনা হয়ে হাঁসখালি যাওয়ার রাস্তার এই অবস্থায় মানুষ সমস্যায় পড়েছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
নিট ইউজি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেছিলেন ঝাড়খণ্ডের হাজারিবাগের ওয়েসিস স্কুলের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ। শুক্রবার দ্বিতীয় চার্জশিটে এমনই দাবি করল সিবিআই। এই দু’জন ছাড়াও আরও চারজনের নাম চার্জশিটে উল্লেখ করেছে তদন্তকারী সংস্থা। ...

বাংলাদেশের আর্থ-রাজনৈতিক পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। থিতু সরকার না-থাকার প্রভাব পড়ছে বাণিজ্যেও। এই পরিস্থিতিতে ভারতের বাণিজ্য কতটা প্রভাবিত হয়েছে? ক্রেডিট রেটিং সংস্থা ক্রিসিল দাবি করেছে, বাংলাদেশের বর্তমান পরিস্থিতির প্রভাব ভারতের আমদানি-রপ্তানি ব্যবসায় ততটা নেই। ...

জন্মদিনের পার্টি সেরে গাড়িতে বন্ধুদের সঙ্গে ফিরছিলেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। পথে বৃহস্পতিবার দিল্লির রাজঘাটের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে গার্ডরেলে ধাক্কা মারে গাড়ি। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ঐশ্বর্য পান্ডে নামে ওই পড়ুয়ার। ...

পুজোর সময় কৃত্রিমভাবে আনাজের দাম বাড়িয়ে দিতে পরিকল্পনা শুরু করে দিয়েছে ফড়েরা। তাদের সেই ছক ভেস্তে দিতে এখন থেকেই উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন বাজার, পাইকারদের গোডাউনে নজরদারি শুরু করল কৃষি বিপণন দপ্তর ও জেলা পুলিসের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ক্রীড়া দিবস
১১৮৭ - মুসলমান সেনারা খ্রিস্টানদের বিরুদ্ধে ক্রুসেডের অংশ হিসেবে সেনাপতি সালাদিনের নেতৃত্বে জেরুজালেম অবরোধ শুরু করেন, যা ২ অক্টোবর তারিখ তাদের দখলে আসে
১৮৩১- বাষ্পচালিত প্রথম বাস নির্মাণ করা হয়
১৮৩৩- চার্লস ডারউইন ঘোড়ায় চড়ে বুয়েনস আইরেস যাত্রা করেন
১৮৫৪- অবিভক্ত বাংলায় প্রথম ডাকটিকেট বিক্রি শুরু হয়, ডাকটিকেটের চিত্রশিল্পী ছিলেন নুমারউদ্দীন
১৮৫৭- বিদ্রোহী সিপাহিদের হাত থেকে ব্রিটিশ সেনারা দিল্লি পুনর্দখল করে নেয়
১৮৬৯- কবি, নাট্যকার, ঔপন্যাসিক, নাট্যপরিচালক ও নট গিরিশচন্দ্র ঘোষের জন্ম
১৯৪৬- প্রথম কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছিল
১৯৪৮- চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
১৯৫২- বাঙালি পরমাণু বিজ্ঞানী শেখর বসুর জন্ম
১৯৮৬- ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের মৃত্যু
২০০৪- চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী ৩১/৫৩ রাত্রি ৬/১৪। ভরণী নক্ষত্র ৪৭/৪৮ রাত্রি ১২/৩৬। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। 
৪ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী রাত্রি ১১/১৭। অশ্বিনী নক্ষত্র ৭/৫৯। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩২ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ মধ্যে ও ১/১ গতে ২/৩২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৩ মধ্যে। কালরাত্রি ৭/৩ মধ্যে ৩/৫৯ গতে ৫/২৮ মধ্যে। 
১৭ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টর্নেডোর কবলে পড়ে ডুবল ট্রলার, নিখোঁজ ৯ মৎস্যজীবী
সমুদ্রে সৃষ্টি হওয়া টর্নেডোর কবলে পড়ে ডুবে গেল একটি ট্রলার। ...বিশদ

08:48:00 AM

গুজরাতে কিম রেল স্টেশনের কাছে ট্রেন লাইনের ফিসপ্লেট খুলল দুষ্কৃতিরা, বন্ধ ট্রেন চলাচল

08:44:00 AM

ইতিহাসে আজকের দিনে 
আন্তর্জাতিক শান্তি দিবস বিশ্ব আলৎসহাইমার রোগ দিবস ১৮৫৭ - দিল্লীর সম্রাট দ্বিতীয় ...বিশদ

08:41:08 AM

প্ল্যাটফর্মে সাপ!
প্ল্যাটফর্মে ঘুরে বেড়াচ্ছে একটা সাপ! লম্বায় প্রায় ছ’ফুট। যা দেখে ...বিশদ

08:20:00 AM

ডেলিভারি বয়ের আত্মহত্যা
ক্রেতার সঙ্গে বচসা। তার কয়েকদিন পরই আত্মঘাতী ডেলিভারি বয়। চেন্নাইয়ের ...বিশদ

08:10:00 AM

আপনার আজকের দিনটি
মেষ: অর্থাগম ভাগ্য আজ অনুকূল। বৃষ: উগ্রমেজাজ ও অপ্রিয় বাক্যে লাগাম না দিলে ...বিশদ

08:06:00 AM