Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জলাভূমি ভরাট বন্ধ করলেন চেয়ারম্যান

সংবাদদাতা, পুরাতন মালদহ: মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পরেও পুরাতন মালদহ শহরের ১২ নম্বর ওয়ার্ডে জলাশয় ভরাটের অভিযোগ উঠেছে। এনিয়ে পুরাতন মালদহ পুরসভার পক্ষ থেকে স্থানীয় প্রশাসনকে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ এবং মঙ্গলবাড়ি ফাঁড়ির ওসি সুবীর সরকার ওই স্থান পরির্দশন করেন। তাঁরা জলাশয়ে মাটি ভরাট বন্ধ করতে কড়া নির্দেশ দেন। পুরসভা কর্তৃপক্ষের দাবি, ওই জায়গা সরকারের। সেখানে জলাজমি রয়েছে। রাতের অন্ধকারে সেই জমি ভরাট করা হচ্ছে। 
জলাজমি ভরাট করা যাবে না বলে সাফ জানিয়েছেন পুরসভার কর্তারা। যদিও স্থানীয় বাসিন্দা ইব্রাহিম লাদাবের দাবি, জলে তো আর বাড়ি করা যাবে না। আমার জায়গা আমি ভরাট করছি। আমার ওই জায়গার পাশে সরকারি জায়গাটি রয়েছে। অনুমতি নিয়ে কাজ করিনি। এদিন চেয়ারম্যান এসে কাজ বন্ধ করতে বলেছেন। আপাতত কাজ বন্ধ রাখছি। 
অন্যদিকে পুরাতন মালদহ শহরের ফুটপাত দখলমুক্ত করতে আগামী ২৯ জুন শনিবার থেকে মাইকিং করে প্রচার শুরু করবে পুরসভা। চলবে দু’দিন। তারপরও ফুটপাত থেকে কেউ না সরলে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে পুরসভা কর্তৃপক্ষ জানিয়েছে। 
পুরাতন মালদহ পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ বলেন, পুরসভার ১২ নম্বর ওয়ার্ডে সরকারি জায়গা রয়েছে। সেটা জলাশয়। রাতের অন্ধকারে কিছু মানুষ ভরাট করছে। আমরা খবর পেয়ে এসেছি। প্রশাসনে অভিযোগ জানিয়েছি। আমরা জলাজমি ভরাট করতে দেব না। 
মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে আমরা ফুটপাত দখলমুক্ত করতে নামব। শহরের সদর ঘাট, বাজার, পালপাড়া, গৌড় কলেজের সামনে সরকারি জায়গাতে অনেক অস্থায়ী দোকান রয়েছে। আগামী দিনে সেগুলি সরাতে মাইকিং করা হবে। পরে না উঠলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। 

28th  June, 2024
যুবককে খুনের অভিযোগ

রতুয়া ২ ব্লকের সম্বলপুর পঞ্চায়েতের ইসলামপুর গ্রামে শনিবার দুপুরে পুকুরে আক্তারুল হক (৩৫) নামে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়েছে। পরিবারের পক্ষ থেকে জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যায় আক্তারুল বন্ধুদের সঙ্গে ইসলামপুরে কাবাডি খেলা দেখতে যান।
বিশদ

বিদ্যুত্ বিভ্রাটের প্রতিবাদে অবরোধ

১৫ দিন ধরে বিদ্যুৎ পরিষেবা বেহাল রসাখোয়া ২ নং গ্ৰাম পঞ্চায়েতের দক্ষিণ খন্তা গ্ৰামে। বাসিন্দাদের দাবি, গ্ৰামে ট্রান্সফর্মার খারাপ হয়ে যাওয়ায় সম্পূর্ণ বন্ধ পরিষেবা। প্রতিবাদে শনিবার চার ঘণ্টা রসাখোয়া-দোমোহনা রাজ্য সড়ক অবরোধ করে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখান।
বিশদ

ইসলামপুরের ‘অপহৃত’ ব্যবসায়ী বাগডোগরায় উদ্ধার, বাড়ছে ধোঁয়াশা

অপহৃত’ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ব্যবসায়ীকে  উদ্ধার করল ইসলামপুর থানার পুলিস। পুলিস সূত্রে খবর, ইসলামপুর থানার রামগঞ্জ ২ গ্রাম পঞ্চায়েতের বরহনগছ এলাকার ব্যবসায়ী মহম্মদ মুসা শুক্রবার দুপুরে ইসলামপুর শহরের চৌরঙ্গী মোড় থেকে ‘অপহৃত’ হন
বিশদ

রাজনাথের সঙ্গে সাক্ষাত্ অনন্তর

মোদি-শাহর পর এবার দেশের প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে দেখা করলেন বিজেপির রাজ্যসভার সাংসদ নগেন রায় (অনন্ত মহারাজ)। শনিবার রাজনাথ সিং-এর সঙ্গে বাড়িতে যান তিনি। সেখানে দ্য গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের দাবিসমূহ তাঁর হাতে তুলে দেন
বিশদ

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু নির্মাণ শ্রমিকের

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক নির্মাণ শ্রমিকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম পার্থ দাস (৩৫)। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির পান্ডাপাড়া পার্কের মোড় এলাকায়। কাঁদোবাড়ির বাবুপাড়া এলাকার বাসিন্দা পার্থ কাজ করতেন তরিফুল ইসলামের সঙ্গে
বিশদ

অস্বাভাবিক মৃত্যু

শনিবার সকালে ধূপগুড়ির ২ নম্বর ওয়ার্ডের রায়পাড়া এলাকায় এক যুবকের অস্বাভাবিক ভাবে মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সন্তোষ রায় (২৭)। এদিন বাড়ির পাশে একটি গাছে তাঁকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান পরিবারের লোকজন
বিশদ

মাদকের কারবারের বিরুদ্ধে বাসিন্দাদের নিয়ে রাস্তায় নামবেন শিলিগুড়ির মেয়র

পুলিস কমিশনারকে একাধিকবার বলেও কাজ হয়নি। তাই এবার শিলিগুড়িতে পাড়ায় পাড়ায় ড্রাগ তথা মাদকের কারবারের বিরুদ্ধে বাসিন্দাদের নিয়ে রাস্তায় নামবেন মেয়র গৌতম দেব। শনিবার শিলিগুড়ি পুরসভার টক টু মেয়র ফোন ইন লাইভ অনুষ্ঠানে এক নাগরিকের অভিযোগের জবাবে একথা বলেন শিলিগুড়ির মেয়র।
বিশদ

শিলিগুড়ি-জলপাইগুড়ি রুটের বাসে অনলাইনে টিকিট নিগমের

আর টিকিট কাউন্টারে এসে লাইনে দাঁ‌ড়া঩তে হবে না বাস যাত্রীদের। ঘরে বসে মুঠোফোনেই কাটা যাবে টিকিট। ১ জুলাই থেকে শিলিগুড়ি-জলপাইগুড়ি রুটে যাত্রীদের জন্য অনলাইনে টিকিট বুকিং চালু করতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম।
বিশদ

নিম্নমানের কাজের অভিযোগ ধূপগুড়ির আলতাগ্রামে

বোল্ডার দিয়ে নদী পাড় বাঁধাই করার কাজ নিম্নমানের হচ্ছে বলে অভিযোগ তুলে কজ বন্ধ করে দিলেন বাসিন্দারা। জলপাইগুড়ি জেলা পরিষদের তরফে ধূপগুড়ির ঝাড় আলতাগ্রাম ১নং পঞ্চায়েত এলাকার হরিণখাওয়া থেকে পশ্চিম ডাঙ্গাপাড়া যাওয়ার রাস্তা তৈরির কাজ শুরু হয়েছে
বিশদ

আলিপুরদুয়ার বার অ্যাসোসিয়েশন তৃণমূলের দখলে

আলিপুরদুয়ার বার অ্যাসোসিয়েশনের নির্বাচনে তৃণমূলেরই জয়জয়কার। বারের নির্বাচনে বিজেপি কোনও ছাপ ফেলতে পারেনি। বরং বিজেপিকে টপকে ভালো ফল করল সিপিএম। নির্বাচনে মোট ১৫টি আসনের মধ্যে তৃণমূল একাই ১১টি আসনে জিতেছে
বিশদ

বিধাননগরে তিন দিনে ১৭৫টি মোষ উদ্ধার, গ্রেপ্তার ১০

বাংলাদেশে মোষ পাচারের মূল করিডরে পরিণত হয়েছে বিধাননগরের ৩১ নম্বর জাতীয় সড়ক। এই রুট দিয়ে অসম হয়ে বাংলাদেশে ঢুকছে মোষ। গত তিন দিনে ফাঁসিদেওয়ার বিধাননগরে ১৭৫টি মোষ উদ্ধার হয়েছে। এই ঘটনায় ১০ জন গ্রেপ্তার ও পাঁচটি লরি বাজেয়াপ্ত হয়েছে। 
বিশদ

কেন্দ্রীয় বাহিনী থাকায় মিড ডে মিল বন্ধ ডাকালিগঞ্জ বিদ্যালয়ে

লোকসভা নির্বাচন শেষ হয়েছে। গরমের ছুটি কাটিয়ে খুলেছে সরকারি স্কুলগুলিও। কিন্তু কেন্দ্রীয় বাহিনীর ক্যাম্প থাকায় এখনও বন্ধ হয়ে রয়েছে বিদ্যালয়ের মিড ডে মিল। বন্ধ ভোকেশনাল এগ্রিকালচার ক্লাস ও লাইব্রেরি। শনিবার এনিয়ে বিক্ষোভ দেখায় শীতলকুচি ব্লকের নগর ডাকালিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পড়ুয়ারা। 
বিশদ

মদ্যপ বাবার বকা খেয়ে আত্মঘাতী নাবালিকা

মদ্যপ বাবার বকুনি খেয়ে অভিমানে আত্মহননের পথ বেছে নিল নাবালিকা। শনিবার সকালে বাড়ির ভিতর থেকেই নবম শ্রেণির ছাত্রীটির ঝুলন্ত দেহ উদ্ধার হয়ে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ফুলবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের পুঁটিমারির রাঙ্গালিভিটায়। 
বিশদ

জাতীয় সড়কের ধারে বড় গর্ত, দুর্ঘটনার আশঙ্কা

চাঁচলের নলকুটিয়ার কাছে হরিশ্চন্দ্রপুরগামী ৩১ নম্বর নবনির্মিত জাতীয় সড়কের তলার মাটি সরে পুকুরে পড়েছে। এতে যে কোনও সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন গাড়িচালক থেকে পথচারীরা। রাস্তা মেরামতে জাতীয় সড়ক কর্তৃপক্ষ কোনও পদক্ষেপ না করায় ক্ষোভ বাড়ছে এলাকাবাসীর।
বিশদ

Pages: 12345

একনজরে
বিচারপ্রক্রিয়া হোক বা হাই প্রোফাইল বিতর্ক— স্বামী ডোনাল্ড ট্রাম্পের পাশে দেখা যায়নি প্রাক্তন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে। আদৌ তাঁদের সম্পর্কের গতিপথ ‘মসৃণ’ আছে কি না, ...

রাজ্যের উচ্চশিক্ষা দপ্তরের দেওয়া অর্ডারের বিভ্রাটে অসময়েই চাকরি খোয়াতে বসেছেন রাজ্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পার্থপ্রতিম লাহিড়ি। ইতিমধ্যেই উপাচার্যের দায়িত্ব পালনের জন্য রাজ্যপাল নিযুক্ত অধ্যাপক তাপস চক্রবর্তী তাঁকে রিলিজ অর্ডার দিয়েছেন। ...

গত বছর থাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্ককে আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় দু’টি সোনা ও একটি রুপোর পদক পেয়েছিলেন শ্যামপুরের আমড়দহ অঞ্চলের সীতাপুর গ্রামের বাসিন্দা প্রিয়ঞ্জনা জানা। ...

আর্থিক তছরুপের সঙ্গে যুক্ত কেরল সিপিএম। কারুভান্নুর সার্ভিস কোঅপারেটিভ ব্যাঙ্ক দুর্নীতি মামলায় এমনই অভিযোগ আনল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। আর এই তছরূপের ঘটনায় ব্যাঙ্কে গচ্ছিত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

হুল দিবস বা সাঁওতাল বিদ্রোহ দিবস
আন্তর্জাতিক রবীন্দ্রকাব্যপাঠ দিবস
১৭১৭ - বাংলার প্রথম নবাব নবাব মুর্শিদকুলি খানের মৃত্যু
১৭৫৭ - বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলা ত্রিশ হাজার সেনা নিয়ে ইংরেজ অধিকৃত কলকাতা দখল করেন
১৭৫৭ - নবাব সিরাজ-উদ-দৌলা তাঁর স্ত্রী ও কন্যাসহ পালিয়ে যাওয়ার সময় ধরা পড়েন
১৮১৭- ব্রিটিশ উদ্ভিদ্বিজ্ঞানী এবং অভিযাত্রী জোসেফ ডালটন হুকারের জন্ম
১৮৫৫ - ব্রিটিশবিরোধী সাঁওতাল বিদ্রোহ সংঘটিত হয়
১৮৯৪ - লন্ডন টাওয়ার ব্রিজ উদ্বোধন করা হয়
১৯১৭- দাদাভাই নওরজির মৃত্যু
১৯৩৪ - জার্মানিতে ফ্যাসিবাদী হিটলারের বিরোধীতা করায় প্রায় এক হাজার লোককে হত্যা করা হয়
১৯৩৭ - বিশ্বে প্রথম আপৎকালীন টেলিফোন নম্বর ‘৯৯৯’ চালু হয় লণ্ডনে
১৯৪১ -  দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার পিটার পোলকের জন্ম
১৯৫৭ - লোককথা সংগ্রাহক ও লেখক দক্ষিণারঞ্জন মিত্রের মৃত্যু
১৯৫৯- বিশিষ্ট বাঙালি অভিনেতা ও নাট্যাচার্য শিশিরকুমার ভাদুড়ীর মৃত্যু
১৯৬২ - বিদ্রোহী কবি কাজি নজরুল ইসলামের স্ত্রী প্রমীলা নজরুলের মৃত্যু
১৯৬৬- বিশিষ্ট বক্সার মাইক টাইসনের জন্ম
১৯৬৭- অভিনেতা অরবিন্দ স্বামীর জন্ম
১৯৬৯ –শ্রীলংকান তারকা ক্রিকেটার তথা রাজনীতিবিদ  সনথ জয়সুরিয়ার জন্ম
১৯৬৯- রাজনীতিবিদ সুপ্রিয়া সুলের জন্ম
১৯৮৫- মার্কিন সাঁতারু মাইকেল ফেলপসের জন্ম
১৯৯১ - দক্ষিণ আফ্রিকায় বর্ণবাদী শাসনের অবসান ঘটে
১৯৯৭ - বর্ণাঢ্য এক অনুষ্ঠানের মাধ্যমে চীনের কাছে হংকং হস্তান্তর করা হয়



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৮ টাকা ৮৪.৩২ টাকা
পাউন্ড ১০৩.৮৩ টাকা ১০৭.৩০ টাকা
ইউরো ৮৭.৯০ টাকা ৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৫ আষাঢ়, ১৪৩১, রবিবার, ৩০ জুন, ২০২৪। নবমী ১৮/২৩ দিবা ১২/২০। রেবতী নক্ষত্র ৬/২৮ দিবা ৭/৩৪। সূর্যোদয় ৪/৫৯/৯, সূর্যাস্ত ৬/২১/১০। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৬ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১২/৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৭/৪৭ মধ্যে পুনঃ ১০/৩৬গতে ১২/৪৪ মধ্যে। বারবেলা ১০/০ গতে ১/২০ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/১৯ মধ্যে। 
১৫ আষাঢ়, ১৪৩১, রবিবার, ৩০ জুন, ২০২৪। নবমী দিবা ১/১০। রেবতী নক্ষত্র দিবা ৯/৩। সূর্যোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৬/৫০ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৯ গতে ২/২৯ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৪৭ মধ্যে। বারবেলা ১০/০ গতে ১/২২ মধ্যে। কালরাত্রি ১/০ গতে ২/২০ মধ্যে। 
২৩ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
অসমের ডিব্রুগড়ে বিপদসীমার উপর দিয়ে বইছে ব্রক্ষ্মপুত্র

02:03:54 PM

নিমতায় শ্যুটআউট, গ্রেপ্তার ১
নিমতা থানা এলাকায় শ্যুটআউট! গতকাল, শনিবার রাতে নিমতা থানার উত্তর ...বিশদ

01:44:35 PM

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে তালাবন্ধ ঘর থেকে এক মহিলার মৃতদেহ উদ্ধার

01:39:00 PM

ভুটানে প্রবল বৃষ্টির জেরে বিপর্যস্ত আলিপুরদুয়ারের জয়গাঁর খোকলাবস্তি
ভুটানে লাগাতার বৃষ্টি জেরে কাদামাটি ও নুড়ি-পাথর নেমে আসছে আলিপুরদুয়ারের ...বিশদ

01:38:11 PM

মন কি বাতে যা বললেন মোদি
ভোট চলাকালীন আদর্শ আচরণ বিধি লাগু থাকায় মন কি বাত ...বিশদ

01:32:24 PM

বাস থেকে গাঁজা উদ্ধার, গ্রেপ্তার ২
যাত্রীবাহী বাসে গাঁজা উদ্ধার। আজ, রবিবার সকালে দীঘা থেকে কলকাতাগামী ...বিশদ

12:58:41 PM