Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

হাসপাতাল পরিদর্শনে ডিএম

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমা হাসপাতাল ও সুপার স্পেশালিটি হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখলেন উত্তর দিনাজপুর জেলাশাসক সুরেন্দ্র কুমার মিনা। শুক্রবার দুপুরে জেলাশাসক, মহকুমা শাসক আবদুল সাহিদ সহ অন্য আধিকারিকরা পরিদর্শনে ছিলেন। 
হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপার সন্দীপন মুখোপাধ্যায় বলেন, জেলাশাসক এদিন দুটি হাসপাতাল পরিদর্শন করেছেন। নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেছেন।  হাসপাতালের সিসি ক্যামেরা, প্রাচীর, পর্যাপ্ত আলোর ব্যবস্থা আছে কি না, হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়াতে কী কী করা উচিত, তা খতিয়ে দেখা হয়। 

পুলিস ফুটবলে দুই বিভাগে চ্যাম্পিয়ন  কোতোয়ালি ও ধূপগুড়ি থানা

পুলিস পাবলিক ফ্রেন্ডশিপ টুর্নামেন্টে ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হল ধূপগুড়ি থানা। অন্যদিকে, মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে কোতোয়ালি থানা। শুক্রবার জলপাইগুড়ি পুলিস লাইনের মাঠে চূড়ান্ত পর্যায়ের খেলা হয়।
বিশদ

১৫ দিনের মধ্যে উত্তর চেয়ে এবার সুশান্তকে চিঠি ধরাল ওএসডব্লুএম

আইএমএ’র পর এবার ওএসডব্লুএম। একাধিক বিতর্কে নাম জড়ানোয় এবার ডাঃ সুশান্ত রায়কে চিঠি ধরাল চক্ষু চিকিৎসকদের সংগঠন। ১৫ দিনের মধ্যে উত্তর চাওয়া হয়েছে। সন্তোষজনক উত্তর না পেলে পরবর্তীতে তাঁর সদস্যপদ খারিজের পথে হাঁটা হবে বলে জানানো হয়েছে সংগঠনের তরফে।
বিশদ

দুর্নীতির অভিযোগ এনে উত্তরবঙ্গ মেডিক্যালে পোস্টার সাঁটলেন বিধায়ক

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে নানান দুর্নীতির অভিযোগে এবার পোস্টার সাঁটলেন শিলিগুড়ির বিধায়ক বিজেপির শঙ্কর ঘোষ। শুক্রবার তিনি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল অফিসের দেওয়ালে নানান দুর্নীতির কথা তুলে ধরা পোস্টার সাঁটেন।
বিশদ

টি অ্যাডভাইসরি কাউন্সিল থেকে ছাঁটা হল সৌরভকে, এলেন গঙ্গাপ্রসাদ, মহুয়া, প্রকাশ

এসজেডিএ’র চেয়ারম্যান পদের পর এবার টি অ্যাডভাইসরি কাউন্সিল থেকেও সৌরভ চক্রবর্তীকে সরিয়ে দেওয়া হল। সৌরভকে সরিয়ে দিয়ে টি অ্যডভাইসরি কাউন্সিলে আনা হল জয়গাঁ ডেভেলপমেন্ট অথরিটির (জেডিএ) চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ শর্মা, তৃণমূল কংগ্রেসের জলপাইগুড়ি জেলা সভানেত্রী মহুয়া গোপ এবং রাজ্যসভার সাংসদ প্রকাশচিক বড়াইককে।
বিশদ

উত্তরবঙ্গের ৫০টি রুগ্ন চা বাগানের শ্রমিকদের বোনাসেরও নিষ্পত্তি

অবশেষে শুক্রবার উত্তরবঙ্গের ৫০টি রুগ্ন চা বাগানের শ্রমিকদের বোনাসেরও নিষ্পত্তি হল। রুগ্ন বাগানের শ্রমিকরা ৯-১৫ শতাংশ হারে এবার পুজো বোনাস পাবেন। এনিয়ে সমতলের ১৭৬টি চা বাগানের শ্রমিকদের পুজো বোনাসের নিষ্পত্তি হল।
বিশদ

‘ছুটিতে পাঠানো’ তিন চিকিৎসকের বিরুদ্ধে তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্যদপ্তর

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে থ্রেট কালচার ও পরীক্ষায় কারচুপির অভিযোগে তিন চিকিৎসকের বিরুদ্ধে তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্যদপ্তর। কোচবিহার মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডাঃ নির্মলকুমার মণ্ডলকে কমিটির চেয়ারম্যান করা হয়েছে।
বিশদ

বিধায়কের গাড়িতে হামলা, চাঞ্চল্য

রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়ের গাড়িতে হামলা। তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গাড়িতে ছিলেন না বিধায়ক। ঘটনাস্থলে বেলাকোবা ফাঁড়ির পুলিস পৌঁছেছে। শুক্রবার রাত সাড়ে নয়টা নাগাদ ঘটনাটি ঘটেছে গেট বাজার এলাকায়।
বিশদ

সিভিকদের নিয়ে কর্মশালা

প্রাথমিক চিকিৎসা সম্পর্কে সিভিক ভলান্টিয়ারদের নিয়ে কর্মশালা করল মালদহ জেলা পুলিস। শুক্রবার মালদহ পুলিস লাইনে এই কর্মশালা হয়। যেখানে সিভিক ভলান্টিয়ার সহ পুলিস কর্মী ও আধিকারিকরা উপস্থিত ছিলেন।
বিশদ

স্কুলে সৌরবিদ্যুৎ চালু

মালদহের চাঁচল ১ ব্লকের শীতলপুর মোবারকপুর হাইস্কুলে শুক্রবার থেকে সৌরবিদ্যুৎ চালু হল। সেই পরিষেবা চালু করেন চাঁচলের বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। সেখানে উপস্থিত ছিলেন স্কুলের পরিচালন সমিতির সভাপতি মোকাদ্দেম সরকার।
বিশদ

জলপাইগুড়িতে ক্রীড়া সংস্থার নয়া সম্পাদক ভোলা মণ্ডল

সাত বছর পর জলপাইগুড়ি জেলা ক্রীড়া সংস্থায় রদবদল। পদ গেল কুমার দত্তের। ক্রীড়া সংস্থার নয়া সম্পাদক হলেন ভোলা মণ্ডল। শুক্রবার ডিএসএ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সেখানেই নতুন কমিটির প্যানেল জমা দেওয়া হয়। সর্বসম্মতভাবে গৃহীত হয় সেটি।
বিশদ

ডিসেম্বরে নতুন মোড়কে হবে ‘মেলো টি ফেস্ট’, দার্জিলিংয়ে প্রস্তুতি শুরু করল পুলিস

লোক সংস্কৃতি থেকে ব্যান্ড। চা থেকে পর্যটন। অ্যাডভেঞ্চার স্পোর্টস থেকে ম্যারাথন। এসব নিয়েই এবার নতুন মোড়কে দার্জিলিং পাহাড়ে হবে ‘মেলো টি ফেস্ট’। আগামী ১৮ থেকে ২২ ডিসেম্বর একাধিক জায়গায় এই উৎসব হবে।
বিশদ

নাবালিকাকে ধর্ষণের অভিযোগ কালিয়াচকে

প্রতিবেশীর বিরুদ্ধে সাত বছরের নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল কালিয়াচকের জালালপুরে। শুক্রবার অভিযুক্ত প্রতিবেশীর বাড়িতে চড়াও হন ক্ষুব্ধ গ্রামবাসীরা। পরিস্থিতি সামাল দিতে মহকুমা পুলিশ আধিকারিকের নেতৃত্বে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিস বাহিনী।
বিশদ

উত্তরবঙ্গের ৫০টি রুগ্ন চা বাগানের শ্রমিকদের বোনাসেরও নিষ্পত্তি

অবশেষে শুক্রবার উত্তরবঙ্গের ৫০টি রুগ্ন চা বাগানের শ্রমিকদের বোনাসেরও নিষ্পত্তি হল। রুগ্ন বাগানের শ্রমিকরা ৯-১৫ শতাংশ হারে এবার পুজো বোনাস পাবেন। এনিয়ে সমতলের ১৭৬টি চা বাগানের শ্রমিকদের পুজো বোনাসের নিষ্পত্তি হল।
বিশদ

‘ছুটিতে পাঠানো’ তিন চিকিৎসকের বিরুদ্ধে তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্যদপ্তর

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে থ্রেট কালচার ও পরীক্ষায় কারচুপির অভিযোগে তিন চিকিৎসকের বিরুদ্ধে তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্যদপ্তর। কোচবিহার মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডাঃ নির্মলকুমার মণ্ডলকে কমিটির চেয়ারম্যান করা হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
জন্মদিনের পার্টি সেরে গাড়িতে বন্ধুদের সঙ্গে ফিরছিলেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। পথে বৃহস্পতিবার দিল্লির রাজঘাটের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে গার্ডরেলে ধাক্কা মারে গাড়ি। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ঐশ্বর্য পান্ডে নামে ওই পড়ুয়ার। ...

আর্থিক মন্দার দুঃসহ স্মৃতি দূরে সরিয়ে আজ ভোট শ্রীলঙ্কায়। ২০২২ সালে আর্থিক মন্দার জেরে দেশজুড়ে শুরু হয়েছিল বিক্ষোভ। জনরোষের হাত থেকে বাঁচতে দেশ ছেড়ে পালিয়ে ...

বৃহস্পতিবার দুপুর থেকেই জল ঢুকতে শুরু করেছিল আমতা ২ নং ব্লকের অমরাগড়ি বৃদ্ধাশ্রমে। তখনই বৃদ্ধাশ্রমের ২৫ জন আবাসিক সহ ২৯জন মহিলাকে দোতলায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তারপরও জল আরও বাড়তে থাকে। ...

প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে নটিংহ্যাম ফরেস্টের কাছে হেরেছিল লিভারপুল। তবে সেই ব্যর্থতা ভুলে চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলানের বিরুদ্ধে পিছিয়ে পড়েও জয় ছিনিয়ে নিয়েছে আর্নে স্লটের দল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ক্রীড়া দিবস
১১৮৭ - মুসলমান সেনারা খ্রিস্টানদের বিরুদ্ধে ক্রুসেডের অংশ হিসেবে সেনাপতি সালাদিনের নেতৃত্বে জেরুজালেম অবরোধ শুরু করেন, যা ২ অক্টোবর তারিখ তাদের দখলে আসে
১৮৩১- বাষ্পচালিত প্রথম বাস নির্মাণ করা হয়
১৮৩৩- চার্লস ডারউইন ঘোড়ায় চড়ে বুয়েনস আইরেস যাত্রা করেন
১৮৫৪- অবিভক্ত বাংলায় প্রথম ডাকটিকেট বিক্রি শুরু হয়, ডাকটিকেটের চিত্রশিল্পী ছিলেন নুমারউদ্দীন
১৮৫৭- বিদ্রোহী সিপাহিদের হাত থেকে ব্রিটিশ সেনারা দিল্লি পুনর্দখল করে নেয়
১৮৬৯- কবি, নাট্যকার, ঔপন্যাসিক, নাট্যপরিচালক ও নট গিরিশচন্দ্র ঘোষের জন্ম
১৯৪৬- প্রথম কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছিল
১৯৪৮- চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
১৯৫২- বাঙালি পরমাণু বিজ্ঞানী শেখর বসুর জন্ম
১৯৮৬- ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের মৃত্যু
২০০৪- চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী ৩১/৫৩ রাত্রি ৬/১৪। ভরণী নক্ষত্র ৪৭/৪৮ রাত্রি ১২/৩৬। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। 
৪ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী রাত্রি ১১/১৭। অশ্বিনী নক্ষত্র ৭/৫৯। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩২ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ মধ্যে ও ১/১ গতে ২/৩২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৩ মধ্যে। কালরাত্রি ৭/৩ মধ্যে ৩/৫৯ গতে ৫/২৮ মধ্যে। 
১৭ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টর্নেডোর কবলে পড়ে ডুবল ট্রলার, নিখোঁজ ৯ মৎস্যজীবী
সমুদ্রে সৃষ্টি হওয়া টর্নেডোর কবলে পড়ে ডুবে গেল একটি ট্রলার। ...বিশদ

08:48:00 AM

গুজরাতে কিম রেল স্টেশনের কাছে ট্রেন লাইনের ফিসপ্লেট খুলল দুষ্কৃতিরা, বন্ধ ট্রেন চলাচল

08:44:00 AM

ইতিহাসে আজকের দিনে 
আন্তর্জাতিক শান্তি দিবস বিশ্ব আলৎসহাইমার রোগ দিবস ১৮৫৭ - দিল্লীর সম্রাট দ্বিতীয় ...বিশদ

08:41:08 AM

প্ল্যাটফর্মে সাপ!
প্ল্যাটফর্মে ঘুরে বেড়াচ্ছে একটা সাপ! লম্বায় প্রায় ছ’ফুট। যা দেখে ...বিশদ

08:20:00 AM

ডেলিভারি বয়ের আত্মহত্যা
ক্রেতার সঙ্গে বচসা। তার কয়েকদিন পরই আত্মঘাতী ডেলিভারি বয়। চেন্নাইয়ের ...বিশদ

08:10:00 AM

আপনার আজকের দিনটি
মেষ: অর্থাগম ভাগ্য আজ অনুকূল। বৃষ: উগ্রমেজাজ ও অপ্রিয় বাক্যে লাগাম না দিলে ...বিশদ

08:06:00 AM