Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বদলা! ২০ বছর পর বাবার খুন ‘হত্যাকারীকে’?

সংবাদদাতা, মাথাভাঙা: বছর ২০ আগে বাবার হত্যার বদলা নিতে খুন! মাথাভাঙার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা প্রৌঢ় শ্যামল ঘোষকে খুনে অভিযুক্তকে গ্রেপ্তার করে এমনই তথ্য পেয়েছে পুলিস। ধৃতের নাম অজয় মাহাত ওরফে গোর্খা। বৃহস্পতিবার সকালে মানসাই নদীর রেল সেতুর কাছ থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃতকে হেফাজতে নিয়ে ঘটনার তদন্ত করা হবে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত জানিয়েছে, পুরনো শত্রুতার কারণে সে খুন করেছে। তার সঙ্গে আর কেউ জড়িত কিনা খতিয়ে দেখছে পুলিস। ধৃতকে নিয়ে পুলিস ঘটনার পুনর্নির্মাণ করবে বলে জানিয়েছে। 
এব্যাপারে মাথাভাঙার অতিরিক্ত পুলিস সুপার অনিমেষ রায় বলেন, ঘটনায় জড়িত অজয় মাহাত ওরফে গোর্খাকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই রাতে সে শ্যামল ঘোষকে নদীর চরে ডেকে নিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত জানিয়েছে, প্রায় ২০ বছর আগে তার বাবার মৃত্যু হয়েছিল। সেই ঘটনায় সে শ্যামল ঘোষকে দায়ী করে। কারণ শ্যামল ঘোষ তার বাবাকে মারধর করেছিল বলে জানায়। তার কয়েকমাস পর ওর বাবামারাযায়। বাবার মৃত্যুর বদলা নিতেই খুনের পরিকল্পনা করে অজয়। ধারালো অস্ত্র দিয়ে একাধিকবার কোপানো হয়েছিল শ্যামল ঘোষকে। অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয় ওই প্রৌঢ়ের। ধৃতকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে আরও কেউ যুক্ত আছে কিনা তা জানার চেষ্টা করা হবে। ধৃতকে নিয়ে ঘটনার পুনর্নির্মাণও করা হবে। মঙ্গলবার রাতে ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শ্যামল ঘোষকে মানসাইয়ের চরে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তাঁকে উদ্ধার করে মাথাভাঙা মহকুমা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরিবারের তরফে থানায় খুনের অভিযোগ করা হয়।

দার্জিলিংয়ে দেশবন্ধুর বাড়ি সংস্কার শেষ পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে শীঘ্রই

পর্যটকদের জন্য সুখবর। দীর্ঘদিন ধরে দার্জিলিং পাহাড়ে জরাজীর্ণ দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের স্মৃতিবিজরিত ভবনটির সংস্কারের কাজ সম্পূর্ণ। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের দেওয়া ২৯ লক্ষ টাকায় একাজ বাস্তবায়িত করেছে জেলা প্রশাসন।  ভবন ও মিউজিয়ামটি ফের পর্যটকদের জন্য খুলে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।
বিশদ

রাজ্যসড়ক থেকে এখনও খোলেনি তোরণ, গাড়ি চলাচলে সমস্যা

দুর্গাপুজো শেষ। বিসর্জনও নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে। তবে রাজ্যসড়ক ও গুরুত্বপূর্ণ সড়কগুলি থেকে এখনও খোলা হয়নি তোরণ। পুরাতন মালদহ শহরের নালাগোলা রাজ্যসড়ক এবং পুরসভাগামী রোডজুড়ে তোরণ না খোলার অভিযোগ উঠেছে।
বিশদ

ফুলহারের জলে ভাঙছে পাড় ‘ভূতনি জুজু’ দেখছে মথুরাপুর 

ফুলহার নদীতে জল কমতেই শুরু হয়েছে পাড় ভাঙন। এতে নদী পাড়ের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। পাড় ভাঙতে ভাঙতে বাঁধের কাছে চলে এসেছে ফুলহার নদী। এতে আতঙ্কে মথুরাপুরবাসী। আতঙ্ক হওয়ারই কথা। কারণ, গত কয়েকদিনের ভাঙনে নদী পাড়ের প্রায় একশো মিটার এলাকা তলিয়ে গিয়েছে।
বিশদ

মন্ত্রী গোলাম রব্বানির এলাকার রাস্তা বেহাল, ক্ষোভ বাসিন্দাদের

মন্ত্রী গোলাম রব্বানির খাসতালুক গোয়ালপোখরে একাধিক রাস্তা বেহাল। হোঁচট খেয়ে চলতে হচ্ছে বাসিন্দাদের। এতে ক্ষুব্ধ পথচলতি মানুষ। ধরমপুর ২ পঞ্চায়েত অফিস থেকে পাঞ্জিপাড়ার শান্তিনগর পর্যন্ত প্রায় ৮ কিমি রাস্তা বেহাল
বিশদ

বিসর্জনের পরও মহানন্দায় পড়ে প্রতিমার কাঠামো

বিজয়া দশমীর পরেই পুরাতন মালদহ শহরে দুর্গা প্রতিমার বিসর্জন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তবে এখনও এই শহরের মহানন্দা নদীর একাধিক ঘাটে প্রতিমার কাঠামো পড়ে রয়েছে। নদীতে কাঠামো পড়ে থাকায় পরিবেশবিদরা ব্যাপক উদ্বেগ প্রকাশ করেছেন
বিশদ

নেশার আসরের প্রতিবাদ করতে গিয়ে প্রহৃত একাধিক, গ্রেপ্তার ৪

পাড়ায় প্রতিদিন বসে নেশার আসর। বুধবার রাতে ওই নেশার আসরের প্রতিবাদ করতে গিয়ে নেশাগ্রস্তদের হাতে প্রহৃত হলেন একাধিক প্রতিবাদী। বাদ যাননি মহিলারাও। ছুরি দিয়ে হামলা চালানো হয় বলে অভিযোগ।
বিশদ

১ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে আলিপুরদুয়ার ইন্ডোর স্টেডিয়াম

শহরের ক্রীড়াপ্রেমী মানুষের দাবি মেনে অবশেষে বেহাল আলিপুরদুয়ার ইন্ডোর স্টেডিয়াম সংস্কার হচ্ছে। এই কাজের জন্য ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তর থেকে ১ কোটি ১৩ লক্ষ ৮৩ হাজার ৫৯৯ টাকা বরাদ্দ হয়েছে। স্টেডিয়াম সংস্কারের খবরে জেলা শহরের ক্রীড়াপ্রেমী মহলে উচ্ছ্বাস ছড়িয়েছে।
বিশদ

অঙ্গনওয়াড়ির জমিতে বাড়ি, দোকান নির্মাণ

রাতের অন্ধকারে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের জমিতে বাড়ি ও দোকান নির্মাণের কাজ। একেবারে গভীর রাতে টিনের ছাউনির পিছনে আর্থমুভার দিয়ে ১০ ফুট গর্ত করেছিলেন দোকান মালিক। দখলদারি রুখতে পুলিসকে সঙ্গে নিয়ে বৃহস্পতিবার সকালে অভিযান করলেন ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক (বিএলআরও)।
বিশদ

সুবর্ণ জয়ন্তী বর্ষে ময়নাগুড়ির শিবাজি সঙ্ঘের কালীপুজোর থিম ‘দৃষ্টিকোণ’

খুঁটিপুজোর মধ্য দিয়ে মণ্ডপ তৈরির কাজ শুরু হল ময়নাগুড়ি হাসপাতাল পাড়ার শিবাজি সঙ্ঘে। সুবর্ণ জয়ন্তী বর্ষে এবছর এদের কালীপুজোর থিম ‘দৃষ্টিকোণ’। অভিনব এই থিমের মধ্য দিয়ে চিত্রকলার ভাবনা ফুটিয়ে তোলা হবে, জানিয়েছেন পুজো উদ্যোক্তারা।
বিশদ

জেলা হাসপাতাল থেকে সদ্যোজাতের দেহ গায়েব 

এবার ‘কাঠগড়ায়’ শিলিগুড়ি জেলা হাসপাতাল। বৃহস্পতিবার হাসপাতাল থেকে রহস্যজনকভাবে গায়েব হয়ে যায় সদ্যোজাতের মৃতদেহ। চাঞ্চল্যকর এই ঘটনায় হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা ও কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন মৃতের আত্মীয়রা
বিশদ

২৪ ঘণ্টা পার, দুর্ঘটনায় জখম যুবককে দেখার সময় পেলেন না কোনও ডাক্তার

ভর্তির ২৪ ঘণ্টা পরেও চিকিৎসকের দেখা মেলেনি। বাধ্য হয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে রোগী ছাড়িয়ে নার্সিংহোমে ছুটলেন পরিবারের লোকেরা। বৃহস্পতিবার  উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের বিরুদ্ধে এমনই অভিযোগ করেন মাটিগাড়ার বাসিন্দা সন্তোষ ওরাওঁয়ের মামা প্রতাপ ওরাওঁ। 
বিশদ

উৎসবের মরশুমে পাতার দাম তলানিতে, ১১ টাকা কেজি, মাথায় হাত চা-চাষিদের

উৎসবের মরশুমে কাঁচা পাতার দাম তলানিতে। ফলে মাথায় হাত ক্ষুদ্র চা চাষিদের। অভিযোগ, বটলিফ ফ্যাক্টরি মালিকদের একাংশ কার্যত জুলুমবাজি চালাচ্ছেন। ইচ্ছেমতো পাতার দাম দিচ্ছেন তাঁরা।
বিশদ

বারোদুয়ারিতে লক্ষ্মীমেলায় প্রতিমা নিয়ে আসেন ৪০ গ্রামের বাসিন্দারা

শুধু নিজ গৃহে সীমাবদ্ধ রেখে নয়। দশের মঙ্গলে পুজো শেষে রায়গঞ্জের বারোদুয়ারি লক্ষ্মীমেলাতেও লক্ষ্মী প্রতিমা নিয়ে হাজির হন আশপাশের ৪০ গ্রামের বাসিন্দা। এমনই পরম্পরা চলে আসছে রায়গঞ্জ শহরের আশপাশের গ্রামাঞ্চলজুড়ে
বিশদ

দৌল্ল্যা থেকে অযোধ্যা যাওয়ার রাস্তা বেহাল

বালুরঘাটের দৌল্ল্যা থেকে অযোধ্যা যাওয়ার ৭ কিমি রাস্তা একেবারেই বেহাল। সম্প্রতি বৃষ্টিতে আরও বেহাল হয়ে কার্যত মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। এই রাস্তায় চলাচল করতে নরক যন্ত্রণা ভোগ করতে হচ্ছে বালুরঘাটের অমৃতখণ্ড পঞ্চায়েতের দৌল্ল্যা, শনিহারা, শালগ্রাম, বিরহিনী সহ বহু গ্রামের বাসিন্দাদের।
বিশদ

Pages: 12345

একনজরে
সব্জির বাজারে গিয়ে কার্যত মাথায় হাত পড়ছে আমজনতার। কাঁচালঙ্কা কিনতে গিয়ে নাভিশ্বাস ওঠার জোগাড়। ডাবল সেঞ্চুরি পার করে আড়াইশো টাকায় বিক্রি হচ্ছে লঙ্কা। দাম শুনেই ...

এবার থেকে দূরপাল্লার ট্রেনের টিকিট ১২০ নয়, ৬০ দিন আগে থেকে কাটা যাবে। এই খবর পেয়েই খুশি আম জনতা। অনেকেই বলছেন, মনে হচ্ছে এর ফলে ট্রেনের টিকিট একটু হলেও সহজলভ্য হবে। ...

নিমতলায় গঙ্গার ভাঙনের জেরে কংক্রিটের ঘাটের একাংশ অনেকদিন ধরেই ভাঙছে। সিঁড়ি ভেঙে চলে গিয়েছে নদীগর্ভে। ঘাটের সামনের যে অংশের কংক্রিট ভেঙে গিয়েছে তার ফাঁক গলে ...

বিমানে বোমাতঙ্ক থেকে নিষ্কৃতি মিলছে না কিছুতেই। সোমবার থেকে শুরু হয়েছিল বিমানে বোমা রাখার হুমকি। বৃহস্পতিবারও তাতে ছেদ পড়ল না। এদিনও হুমকির জেরে  ফের একের পর এক বিমানে আতঙ্ক ছড়াল। গত চারদিনে এই নিয়ে মোট ২০টি বিমান এমন হুমকির মুখে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: গ্রামাফোনের আবিষ্কারক টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৪০: টলিউড অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম
১৯৫৬: বিখ্যাত আমেরিকান টেনিস খেলোয়াড় ও কোচ মার্টিনা নাভ্রাতিলোভার জন্ম
১৯৬১: প্রাক্তন ইংরেজ ক্রিকেটার গ্ল্যাডস্টোন স্মলের জন্ম
১৯৮০: কিংবদন্তী রবীন্দ্রসঙ্গীত শিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু
২০০৪: বাঙালি ভ্রমণ সাহিত্যিক শঙ্কু মহারাজের
২০১৮: বাংলাদেশী সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.২৩ টাকা ৮৪.৯৭ টাকা
পাউন্ড ১০৮.০৬ টাকা ১১১.৮৬ টাকা
ইউরো ৮৯.৯১ টাকা ৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  October, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  October, 2024

দিন পঞ্জিকা

১ কার্তিক, ১৪৩১, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪। প্রতিপদ ১৯/৫ দিবা ১/১৬। অশ্বিনী নক্ষত্র ১৯/৩০ দিবা ১/২৬। সূর্যোদয় ৫/৩৮/৩, সূর্যাস্ত ৫/৫/৩৯। অমৃতযোগ প্রাতঃ ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে। 
১ কার্তিক, ১৪৩১, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪। প্রতিপদ দিবা ২/৫৭। অশ্বিনী নক্ষত্র অপরাহ্ন ৪/০। সূর্যোদয় ৫/৩৯, সূর্যাস্ত ৫/৭। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৩৯ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ১১/২৩ মধ্যে। কালরাত্রি ৮/১৫ গতে ৯/৪৯ মধ্যে। 
১৪ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইজরায়েলি সেনার হামলায় হত হামাস প্রধান ইয়াহা সিনওয়ার

17-10-2024 - 12:45:16 AM

রাজ্যকে আর্থিক সাহায্য কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের
জলপাইগুড়ির ধূপগুড়ি থেকে আলিপুরদুয়ারের ফালাকাটা পর্যন্ত চার লেনের রাস্তা ও ...বিশদ

17-10-2024 - 12:09:02 AM

প্রয়াত অভিনেতা দেবরাজ রায়, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

17-10-2024 - 11:09:00 PM

বাবা সিদ্দিকিকে খুনের মামলা: অভিযুক্ত শিবকুমার গৌতম ও জীশান আখতারের বিরুদ্ধে লুক আউট সার্কুলার জারি করল মুম্বই পুলিস

17-10-2024 - 10:30:12 PM

মহিলা টি-২০ বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে জয়ী দক্ষিণ আফ্রিকা

17-10-2024 - 10:19:00 PM

এনডিএ-র বৈঠক শেষে চণ্ডীগড় থেকে রওনা দিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি

17-10-2024 - 09:58:00 PM