Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কুমারগ্রামের লস্করপাড়ায় লোকালয়ের বাইরে জল প্রকল্প তৈরির অভিযোগ

সংবাদদাতা, কুমারগ্রাম: পঞ্চদশ অর্থ কমিশনের তহবিলের টাকায় শীতল পানীয় জল প্রকল্পের কাজ শুরু হয়েছে কুমারগ্রাম ব্লকের ভল্কা-বারোবিশা-১ পঞ্চায়েতের লস্করপাড়া গ্রামে। কিন্তু ওই প্রকল্পের কাজ নিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে। স্থানীয়দের অভিযোগ, জল প্রকল্পের কাজ করা হচ্ছে জঙ্গলে। যার ২০০-৩০০ মিটারের মধ্যে কোনও ঘরবাড়ি নেই। তাই প্রকল্পটি ওই স্থান থেকে সরিয়ে অন্যত্র করার দাবিতে সরব হয়েছেন স্থানীয় বাসিন্দারা। শুক্রবার এনিয়ে ইমেল করে আলিপুরদুয়ারের জেলাশাসক ও মহকুমা শাসককে অভিযোগ জানিয়েছেন বাসিন্দারা। 
বাসিন্দাদের অভিযোগ, গত ৫ সেপ্টেম্বর স্থানীয় পঞ্চায়েত প্রধানকে এবং ৭ সেপ্টেম্বর কুমারগ্রামের বিডিওকে এবিষয়ে লিখিত অভিযোগ জানানো হয়েছে। তথাপি এবিষয়ে প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি। বৃহস্পতিবার স্থানীয়দের সঙ্গে জল প্রকল্পের কাজর দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারের বচসাও হয়। শুক্রবার ঘটনাস্থলে আসেন ভল্কা-বারোবিশা-১ পঞ্চায়েতের উপপ্রধান রাজীব তিরকি সহ পঞ্চায়েতের প্রতিনিধিরা। তাঁরা অভিযোগকারীদের সঙ্গে কথা বলেন। উপপ্রধান বলেন, আপাতত মঙ্গলবার পর্যন্ত জল প্রকল্পের কাজ বন্ধ থাকবে। ওইদিন ব্লক প্রশাসনের আধিকারিকরা আসবেন। তারপর যা সিদ্ধান্ত হবে, সেইমতো কাজ হবে।
স্থানীয়দের তরফে অরজিৎ সরকার, শিশিরকুমার দাস বলেন, লস্করপাড়া ১০/৯৪ নম্বর বুথে গ্যাস গোডাউনের পিছনে জঙ্গলের মধ্যে জল প্রকল্পের কাজ করা হচ্ছে। আমরা এই প্রকল্পের বিরুদ্ধে নই। আমরা চাইছি জনবহুল স্থানে পাকা রাস্তার পাশে প্রকল্পটি করা হোক। সরকারি প্রকল্পের সুবিধা সাধারণ মানুষ পাক, এটাই আমরা চাই। কিন্তু জঙ্গলে এই প্রকল্প আমরা করতে দেব না। এতে এলাকার সকলেরই সমস্যা হবে। পঞ্চায়েত কর্তৃপক্ষ ও ব্লক প্রশাসনকে লিখিত জানানো সত্ত্বেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাই আমরা জেলাশাসক ও মহকুমা শাসককে অভিযোগ জানিয়েছি।
উল্লেখ্য, পঞ্চদশ অর্থ কমিশনের তহবিলের ৩ লক্ষাধিক টাকা ব্যয়ে লস্করপাড়া মৌজার ১০/৯৪ নম্বর বুথে ওই জল প্রকল্পটি নির্মাণ করা হচ্ছে। কিন্তু সেটি জঙ্গলে তৈরি করা হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ তোলায় এই প্রকল্প নিয়ে জটিলতার সৃষ্টি হল।

মহিলাদের সুরক্ষায় জলপাইগুড়িতে পুলিসের চারটি পিঙ্ক ভ্যান চালু

মহিলাদের সুরক্ষায় জলপাইগুড়িতে চালু হল পুলিসের চারটি পিঙ্ক পেট্রলিং ভ্যান। একটি ভ্যান থাকবে শুধুমাত্র জলপাইগুড়ি শহরের জন্য। বাকি তিনটি ভ্যান দেওয়া হচ্ছে তিন মহকুমা ধূপগুড়ি, মালবাজার ও জলপাইগুড়ি সদরকে।
বিশদ

শান্তি ভারতী পরিষদের পুজোয় দেখা যাবে ভাটিকান সিটি চার্চ

ইংলিশবাজার শহরে বিগবাজেটের পুজো কমিটিগুলির মধ্যে অন্যতম শান্তি ভারতী পরিষদ। যেখানে থিমের সঙ্গে রয়েছে সাবেকিয়ানার মেলবন্ধন। জেলা তো বটেই, জেলার বাইরে থেকেও দর্শনার্থীরা আসেন এই পুজো দেখতে।
  বিশদ

বাইক চুরি চক্রের দুই পান্ডা গ্রেপ্তার

হলদিবাড়ি থানা এলাকায় আটক বাইক চুরির পান্ডাদের জিজ্ঞাসাবাদ করে উদ্ধার করা হয়েছে ছ’টি বাইক। আটক দু’জনকে গ্রেপ্তার করেছে হলদিবাড়ি থানার পুলিস। এদিন মাথাভাঙার অতিরিক্ত পুলিস সুপার সন্দীপ গড়াই বলেন, হলদিবাড়ি থানার পুলিস ১৮ তারিখে নাকা চেকিংয়ে দু’জনকে একটি স্কুটি সহ আটক করেছিল।
বিশদ

রায়গঞ্জ মেডিক্যালে চূড়ান্ত অব্যবস্থা, ইট বইছে লিফ্ট, হয়রান পরিজনরা, স্ট্রেচারে যন্ত্রণায় কাতরাচ্ছেন রোগী

রোগীদের কথা কেউ ভাবছে না। জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির জেরে হয়রানির অন্ত নেই। এরই মাঝে অন্য সমস্যায় জেরবার রায়গঞ্জ মেডিক্যালে আসা রোগীরা। শুক্রবার দেখা গেল ইট নিয়ে যাওয়া হচ্ছে লিফ্টে চাপিয়ে, আর বাইরে স্ট্রেচারে শুয়ে যন্ত্রণায় কাতরাচ্ছেন রোগী।
বিশদ

এনএস রোডে দুর্গা মন্দিরের পুজোয় আইফেল টাওয়ার

দেবী দুর্গাকে বরণ করতে মণ্ডপ তৈরিতে চরম ব্যস্ত ইসলামপুর বাজারের নেতাজি সুভাষ (এনএস) রোডের সর্বজনীন দুর্গামন্দির পুজো কমিটি। এবারে তাদের বিশেষ আকর্ষণ প্যারিসের আইফেল টাওয়ার।
বিশদ

তপনে গাছে ধাক্কা পিকআপ ভ্যানের

নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে গাছে ধাক্কা পিকআপ ভ্যানের। শুক্রবার তপন ব্লকের গোফানগর গ্রাম পঞ্চায়েতের শিলিগুড়ি মোড়ে ঘটে এই দুর্ঘটনা।
বিশদ

থিম নয়, সাবেকিয়ানায় জোর ইংলিশবাজারের সুভাষপল্লিতে

প্রতিমা থেকে প্যান্ডেল- সবেতেই সাবেকিয়ানায় ভরপুর। থিমের বিন্দুমাত্র ছোঁয়া নেই। তবুও দুর্গা পুজোয় জৌলুসের খামতি নেই ইংলিশবাজারের সুভাষপল্লি সর্বজনীন দুর্গোৎসব কমিটির। এবছর তাদের পুজো ৪৯ তম বর্ষে। পুজোর চারদিনই থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।
বিশদ

গরমে কাহিল উত্তরবঙ্গবাসী

হিমেল বাতাস নেই, নেই ঠান্ডার আমেজ। আশ্বিনেও গরমের দাপট অব্যাহত উত্তরবঙ্গে। শুক্রবার শিলিগুড়ি, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার সহ সর্বত্র ছিল প্রচণ্ড গরম।
বিশদ

বাইক দুর্ঘটনায় মৃত ১, জখম ১

গরম সহ্য করতে না পেরে পাহাড়ের আমেজ নিতে গিয়ে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক যুবকের। গুরুতর জখম হয়েছেন আরএক জন। শুক্রবার ঘটনাটি ঘটেছে নকশালবাড়ির অদূরে কদমামোড় সংলগ্ন রাজ্য সড়কে।
বিশদ

শামুকতলায় পরিবহণ দপ্তরের গাড়ির ধাক্কায় মৃত্যু যুবকের

শুক্রবার বিকেলে শামুকতলা থানার পানিয়ালগুড়িতে ৩১সি জাতীয় সড়কে পরিবহণ দপ্তরের গাড়ির ধাক্কায় এক যুবকের মৃত্যুর ঘটনায় তুমুল উত্তেজনা তৈরি হয়। পুলিস জানায়, মৃত বাইক আরোহীর নাম গোবিন রাভা (৩৫)।
বিশদ

গ্যাসের পাইপ লাইন পাতার কাজ শুরু

গ্যাসের পাইপ লাইন পাতার কাজ শুরু হল শিলিগুড়িতে। শুক্রবার শহরের মহাত্মা গান্ধী মোড়ে জোড়া মহানন্দা সেতুর কাছে পাইপ পাতার কাজ শুরু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বারাউনি থেকে গুয়াহাটি পর্যন্ত গ্যাস লাইন পেতেছে গেইল।
বিশদ

জলপাইগুড়িতে ক্রীড়া সংস্থার নয়া সম্পাদক ভোলা মণ্ডল

সাত বছর পর জলপাইগুড়ি জেলা ক্রীড়া সংস্থায় রদবদল। পদ গেল কুমার দত্তের। ক্রীড়া সংস্থার নয়া সম্পাদক হলেন ভোলা মণ্ডল। শুক্রবার ডিএসএ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সেখানেই নতুন কমিটির প্যানেল জমা দেওয়া হয়। সর্বসম্মতভাবে গৃহীত হয় সেটি।
বিশদ

শিলিগুড়িতে ‘অ্যান্টি ক্রাইম বাইক পেট্রোলিং’ টিম পুলিসের, আট থানায় দলের সংখ্যা ১৬

পুজোর মুখে শিলিগুড়িতে বিশেষ বাহিনী নামিয়েছে পুলিস। যার পোশাকি নাম-‘অ্যান্টি ক্রাইম বাইক পেট্রোলিং টিম’। আটটি থানায় এমন টিমের সংখ্যা ১৬টি। তারা সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত শহরের অলিগলিতে চক্কর কাটছে।
বিশদ

ডিসেম্বরে নতুন মোড়কে ‘মেলো টি ফেস্ট’, প্রস্তুতি শুরু করল পুলিস

লোক সংস্কৃতি থেকে ব্যান্ড। চা থেকে পর্যটন। অ্যাডভেঞ্চার স্পোর্টস থেকে ম্যারাথন। এসব নিয়েই এবার নতুন মোড়কে দার্জিলিং পাহাড়ে হবে ‘মেলো টি ফেস্ট’। আগামী ১৮ থেকে ২২ ডিসেম্বর একাধিক জায়গায় এই উৎসব হবে।
বিশদ

Pages: 12345

একনজরে
রাজ্যের ডিরেক্টরেট অফ রিসার্চ এক্সটেনশন অ্যান্ড ফার্মস-এর বায়োটেক কিষাণ হাবের উদ্যোগে পূর্বস্থলী-১ ব্লকের বাঁশদহ বিলে এক লক্ষ মাছের চারা ছাড়া হয়েছে। মৎস্যজীবীদের কর্মসংস্থানের লক্ষ্যে শুক্রবার ...

প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে নটিংহ্যাম ফরেস্টের কাছে হেরেছিল লিভারপুল। তবে সেই ব্যর্থতা ভুলে চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলানের বিরুদ্ধে পিছিয়ে পড়েও জয় ছিনিয়ে নিয়েছে আর্নে স্লটের দল। ...

আর্থিক মন্দার দুঃসহ স্মৃতি দূরে সরিয়ে আজ ভোট শ্রীলঙ্কায়। ২০২২ সালে আর্থিক মন্দার জেরে দেশজুড়ে শুরু হয়েছিল বিক্ষোভ। জনরোষের হাত থেকে বাঁচতে দেশ ছেড়ে পালিয়ে ...

বাংলাদেশের আর্থ-রাজনৈতিক পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। থিতু সরকার না-থাকার প্রভাব পড়ছে বাণিজ্যেও। এই পরিস্থিতিতে ভারতের বাণিজ্য কতটা প্রভাবিত হয়েছে? ক্রেডিট রেটিং সংস্থা ক্রিসিল দাবি করেছে, বাংলাদেশের বর্তমান পরিস্থিতির প্রভাব ভারতের আমদানি-রপ্তানি ব্যবসায় ততটা নেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ক্রীড়া দিবস
১১৮৭ - মুসলমান সেনারা খ্রিস্টানদের বিরুদ্ধে ক্রুসেডের অংশ হিসেবে সেনাপতি সালাদিনের নেতৃত্বে জেরুজালেম অবরোধ শুরু করেন, যা ২ অক্টোবর তারিখ তাদের দখলে আসে
১৮৩১- বাষ্পচালিত প্রথম বাস নির্মাণ করা হয়
১৮৩৩- চার্লস ডারউইন ঘোড়ায় চড়ে বুয়েনস আইরেস যাত্রা করেন
১৮৫৪- অবিভক্ত বাংলায় প্রথম ডাকটিকেট বিক্রি শুরু হয়, ডাকটিকেটের চিত্রশিল্পী ছিলেন নুমারউদ্দীন
১৮৫৭- বিদ্রোহী সিপাহিদের হাত থেকে ব্রিটিশ সেনারা দিল্লি পুনর্দখল করে নেয়
১৮৬৯- কবি, নাট্যকার, ঔপন্যাসিক, নাট্যপরিচালক ও নট গিরিশচন্দ্র ঘোষের জন্ম
১৯৪৬- প্রথম কান চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছিল
১৯৪৮- চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
১৯৫২- বাঙালি পরমাণু বিজ্ঞানী শেখর বসুর জন্ম
১৯৮৬- ঐতিহাসিক, ছন্দবিশারদ ও রবীন্দ্রবিশেষজ্ঞ প্রবোধচন্দ্র সেনের মৃত্যু
২০০৪- চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০৯.৫৩ টাকা ১১৩.১১ টাকা
ইউরো ৯১.৭৫ টাকা ৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী ৩১/৫৩ রাত্রি ৬/১৪। ভরণী নক্ষত্র ৪৭/৪৮ রাত্রি ১২/৩৬। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। 
৪ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্থী রাত্রি ১১/১৭। অশ্বিনী নক্ষত্র ৭/৫৯। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩২ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৬/৫৯ মধ্যে ও ১/১ গতে ২/৩২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৩ মধ্যে। কালরাত্রি ৭/৩ মধ্যে ৩/৫৯ গতে ৫/২৮ মধ্যে। 
১৭ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ডেলিভারি বয়ের আত্মহত্যা
ক্রেতার সঙ্গে বচসা। তার কয়েকদিন পরই আত্মঘাতী ডেলিভারি বয়। চেন্নাইয়ের ...বিশদ

08:10:00 AM

আপনার আজকের দিনটি
মেষ: অর্থাগম ভাগ্য আজ অনুকূল। বৃষ: উগ্রমেজাজ ও অপ্রিয় বাক্যে লাগাম না দিলে ...বিশদ

08:06:42 AM

ইতিহাসে আজকের দিনে 
আন্তর্জাতিক শান্তি দিবস বিশ্ব আলৎসহাইমার রোগ দিবস ১৮৫৭ - দিল্লীর সম্রাট দ্বিতীয় ...বিশদ

07:55:00 AM

আর জি কর কাণ্ড: অভীক দে-কে তলব সিবিআই-এর, শনিবারই হাজিরা

20-09-2024 - 11:23:00 PM

রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়ের গাড়িতে হামলা, তবে গাড়িতে ছিলেন না বিধায়ক, ঘটনাস্থলে পুলিস

20-09-2024 - 11:00:00 PM

১৫ দিনের মধ্যে উত্তর চেয়ে এবার সুশান্তকে চিঠি ওএসডব্লুএম-এর
আইএমএ’র পর এবার ওএসডব্লুএম। একাধিক বিতর্কে নাম জড়ানোয় এবার ডাঃ ...বিশদ

20-09-2024 - 10:43:00 PM