Bartaman Patrika
দেশ
 

অব্যাহত ভুয়ো হুমকি, ফের বোমাতঙ্ক একাধিক বিমানে

নয়াদিল্লি: বিমানে বোমাতঙ্ক থেকে নিষ্কৃতি মিলছে না কিছুতেই। সোমবার থেকে শুরু হয়েছিল বিমানে বোমা রাখার হুমকি। বৃহস্পতিবারও তাতে ছেদ পড়ল না। এদিনও হুমকির জেরে  ফের একের পর এক বিমানে আতঙ্ক ছড়াল। গত চারদিনে এই নিয়ে মোট ২০টি বিমান এমন হুমকির মুখে পড়ল।
এদিন মুম্বই থেকে লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বোমা রাখা হয়েছে খবর পাওয়ার পরেই জরুরি সতর্কতা জারি করা হয়। অনলাইন ফ্লাইট ট্রাকিং ওয়েবসাইট ফ্লাইটরেডার২৪-এর খবর অনুযায়ী, অবতরণের এক ঘণ্টা আগে জরুরি সতর্কতা জারি করে এয়ার ইন্ডিয়া। পরিস্থিতির কথা জানানো হয় লন্ডনের এয়ার ট্রাফিক কন্ট্রোলকেও। বিমানটি মুম্বই থেকে ভারতীয় সময় সকাল ৭টা ৫ মিনিটে আকাশে ওড়ে। হিথরো বিমানবিন্দরে স্থানীয় সময় দুপুর ১২টা নাগাদ অবতরণের কথা ছিল। তবে বিমানবন্দরে নামার পর জরুরি সতর্কতা তুলে নেওয়া হয়। 
এরইমধ্যে তুরস্কের ইস্তানবুল থেকে মুম্বইগামী একটি ইন্ডিগোর বিমানে বোমা রাখার খবর সামনে আসতেই ব্যবস্থা নেয় কর্তৃপক্ষ। মুম্বই নামতেই বিমানটিকে আইসোলেশন বে-তে রেখে পরীক্ষা করা হয়।  বুধবার ফ্রাঙ্কফার্ট থেকে ১৪৭ জন যাত্রী নিয়ে মুম্বই রওনা দিয়েছিল ভিস্তারার বোয়িং ৭৮৭ বিমান। বিমানটিতে বোমা রাখা হয়েছে বলে একটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে দাবি করা হয়। মুম্বইয়ের ছত্রপতি শিবাজী বিমানবন্দরে পৌঁছনোর পর বিমানটিতে তল্লাশি চালিয়ে কিছুই মেলেনি। এদিন এয়ার ইন্ডিয়ার পাঁচটি, ভিস্তারার দু’টি এবং ইন্ডিগোর দু’টি বিমানে বোমা রাখার হুমকি মিলেছে বলে সূত্রের খবর। এদিকে একের পর এক বিমানে যেভাবে ভুয়ো বোমাতঙ্কের খবর আসছে তাতে নড়েচড়ে বসল কেন্দ্র। সূত্রের খবর, অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের কাছে বোমাতঙ্ক নিয়ে রিপোর্ট চেয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। পাশাপাশি বিমান সংস্থাগুলির থেকেও তথ্য চেয়ে পাঠানো হয়েছে। এর ভিত্তিতে রিপোর্ট তৈরি করবে ডিজিসিএ।

পাঁচ কোটি টাকা না দিলে সিদ্দিকির থেকেও খারাপ অবস্থা হবে সলমনের! হোয়াটসঅ্যাপে এল হুমকি

আতঙ্ক যেন পিছু ছাড়ছে না সলমন খানের। কৃষ্ণসার হরিণ হত্যার অভিযোগ রয়েছে অভিনেতার বিরুদ্ধে। সেই ঘটনার জেরেই বারবার লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের কুনজরে পড়েছেন তিনি। কিছুদিন আগেই সলমনের বাড়িতে গুলি চালায় বিষ্ণোই গ্যাংয়ের দুষ্কৃতীরা।
বিশদ

মুক্তিযুদ্ধের পর এলে নাগরিক নয়, সুপ্রিম সিলমোহরে আতান্তরে অসমের বাঙালিরা

সময়সীমা ১৯৬৬ সালের ১ জানুয়ারি থেকে ১৯৭১ সালের ২৫ মার্চ। অর্থাৎ মুক্তিযুদ্ধ যখন প্রায় শেষ লগ্নে। এই সময়কালের পর অসমে আসা শরণার্থীদের কেউই ভারতীয় নাগরিকত্ব পাওয়ার যোগ্য নয়। নাগরিকত্ব আইনের যে অংশে একথা বলা হয়েছে, সেই ‘৬এ’ ধারা সাংবিধানিকভাবে বৈধ—বৃহস্পতিবার এমনই রায় দিল সুপ্রিম কোর্ট।
বিশদ

দেশের পরবর্তী প্রধান বিচারপতি হতে চলেছেন সঞ্জীব খান্না

উত্তরসূরি হিসেবে বিচারপতি সঞ্জীব খান্নার নাম সুপারিশ করলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। সূত্রের খবর, বুধবার এসংক্রান্ত চিঠি তিনি আইন মন্ত্রকে পাঠিয়েছেন।
বিশদ

পবনকে দলে টানতে টোপ, চন্দ্রবাবুকে চাপে রাখার কৌশল বিজেপি নেতৃত্বের

অপারেশন লোটাস। তবে নতুন পদ্ধতি। অন্য দল ভাঙানো নয়। বিধায়ক ছিনিয়ে এনে সরকারের পতন ঘটানো নয়। অন্ধ্রপ্রদেশে ধীরে ধীরে ভবিষ্যতের ঘুঁটি সাজাতে শুরু করল বিজেপি শীর্ষ নেতৃত্ব।
বিশদ

ট্রেনের অগ্রিম টিকিট বুকিংয়ের সময় কমে ৬০ দিন

এবার আরও সুনির্দিষ্টভাবে ট্রেনে চেপে ঘুরতে যাওয়ার প্ল্যানিং করতে পারবেন রেলযাত্রীরা। কারণ ট্রেনের অগ্রিম টিকিট বুকিংয়ের সময়সীমা কমাচ্ছে রেল।
বিশদ

প্রাক্তন জওয়ানের কাছে হার মানল মানুষ-খেকো চিতাবাঘ

মাঠে কাজ করছিলেন প্রাক্তন জওয়ান তেগবীর সিং নেগি। হঠাৎই তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে একটি মানুষ-খেকো চিতাবাঘ। কিন্তু  ছেড়ে কথা বলেলনি তেগবীরও।
বিশদ

সলমনকে খুনের চেষ্টা: বিষ্ণোই গ্যাংয়ের আরও এক সদস্য ধৃত, লরেন্সকে বার্তা ভাইজানের প্রাক্তন প্রেমিকার

বলিউড সুপারস্টার সলমন খানকে খুনের চেষ্টার ঘটনায় লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের আরও এক সদস্যকে গ্রেপ্তার করল নবি মুম্বই পুলিস।
বিশদ

 গঙ্গার তলায় রেললাইন? হরিদ্বারের হর কি পৌরির ভাইরাল ছবিতে জল্পনা তুঙ্গে
 

গঙ্গার তলায় রেললাইন? হরিদ্বারে হর কি পাউরি এবং ভিআইপি ঘাটের জলস্তর শুকিয়ে যেতেই বেরিয়ে এসেছে রেলট্র্যাক। দেখে মনে হচ্ছে, সেখান দিয়েই একসময় চলত রেলগাড়ি।
বিশদ

বাহরাইচের হিংসায় অভিযুক্ত  ২ যুবক জখম এনকাউন্টারে

যোগীরাজ্যে ফের এনকাউন্টার। বাহরাইচে দুর্গা প্রতিমার নিরঞ্জন কেন্দ্র করে গোষ্ঠী সংঘর্ষের ঘটনায় দুই অভিযুক্ত পুলিসের গুলিতে জখম হয়েছেন।
বিশদ

বিহারে বিষমদ কাণ্ডে মৃত বেড়ে ২৫

‘ড্রাই রাজ্য’ বিহারের বিষমদ কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৫। সিওয়ান ও সারন, দুই জেলা মিলিয়ে গত ২৪ ঘণ্টায় ১৯ জনের মৃত্যুর খবর মিলেছে। মোট ২৫ জন বর্তমানে নানা হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এই ঘটনায় ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

পান্নুন: ভারতের সহযোগিতায় সন্তুষ্ট আমেরিকা

খালিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জরের হত্যাকাণ্ড নিয়ে ভারত ও কানাডার মধ্যে কূটনৈতিক টানাপোড়েন চলছে। এরইমধ্যে মার্কিন বিদেশ মন্ত্রকের মুখপাত্র ম্যাথিউ মিলার দাবি করেন, কানাডাকে সহযোগিতার পথে হাঁটছে না ভারত।
বিশদ

বায়ুসেনা আধিকারিকের মৃত্যু, খবর পেয়ে আত্মঘাতী ‘সেনা ক্যাপ্টেন’ স্ত্রী

বায়ুসেনা আধিকারিক স্বামীর রহস্যজনক মৃত্যু। এই দুঃসংবাদ পাওয়ার পরই আত্মহত্যা করলেন তাঁর স্ত্রী। মৃত মহিলা সেনা আধিকারিক।
বিশদ

দিল্লিতে জিম মালিককে খুনেও লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের হাত!

এবার দিল্লির জিম মালিককে খুনের ঘটনাতেও লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের যোগ? খুনের তদন্তে নেমে যোগেশ নামের এক শ্যুটারকে গ্রেপ্তার করল দিল্লি পুলিসের স্পেশ্যাল সেল ও মথুরা পুলিস।
বিশদ

এমএসপি: কেন্দ্রকে ৩ মাস সময়সীমা

ফসলের ন্যূনতম সহায়ক মূল্যকে (এমএসপি) আইনের আওতায় নিয়ে আসতে মোদির এনডিএ সরকারকে তিন মাস সময় দিচ্ছেন আন্দোলনকারী কৃষকরা।
বিশদ

Pages: 12345

একনজরে
নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে একের পর এক বিপর্যয়ের সামনে ভারতীয় দল। বুধবার বৃষ্টিতে বল গড়ায়নি মাঠে। বৃহস্পতিবার খেলা শুরু হলেও ব্যাটিং ধসে বেসামাল রোহিত শর্মারা। ...

ইজরায়েলি হামলায় খতম হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার। বৃহস্পতিবার এই খবর জানাল বেঞ্জামিন নেতানিয়াহুর সরকার। সেদেশের বিদেশমন্ত্রী এক বিবৃতিতে বলেছেন, ‘৭ অক্টোবরের গণহত্যা ও নৃশংসতার মূলচক্রী সিনওয়ারকে নিকেশ করেছেন ইজরায়েলি সেনা।’ ...

এবার থেকে দূরপাল্লার ট্রেনের টিকিট ১২০ নয়, ৬০ দিন আগে থেকে কাটা যাবে। এই খবর পেয়েই খুশি আম জনতা। অনেকেই বলছেন, মনে হচ্ছে এর ফলে ট্রেনের টিকিট একটু হলেও সহজলভ্য হবে। ...

নিমতলায় গঙ্গার ভাঙনের জেরে কংক্রিটের ঘাটের একাংশ অনেকদিন ধরেই ভাঙছে। সিঁড়ি ভেঙে চলে গিয়েছে নদীগর্ভে। ঘাটের সামনের যে অংশের কংক্রিট ভেঙে গিয়েছে তার ফাঁক গলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: গ্রামাফোনের আবিষ্কারক টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৪০: টলিউড অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম
১৯৫৬: বিখ্যাত আমেরিকান টেনিস খেলোয়াড় ও কোচ মার্টিনা নাভ্রাতিলোভার জন্ম
১৯৬১: প্রাক্তন ইংরেজ ক্রিকেটার গ্ল্যাডস্টোন স্মলের জন্ম
১৯৮০: কিংবদন্তী রবীন্দ্রসঙ্গীত শিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু
২০০৪: বাঙালি ভ্রমণ সাহিত্যিক শঙ্কু মহারাজের
২০১৮: বাংলাদেশী সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.২৩ টাকা ৮৪.৯৭ টাকা
পাউন্ড ১০৮.০৬ টাকা ১১১.৮৬ টাকা
ইউরো ৮৯.৯১ টাকা ৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  October, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  October, 2024

দিন পঞ্জিকা

১ কার্তিক, ১৪৩১, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪। প্রতিপদ ১৯/৫ দিবা ১/১৬। অশ্বিনী নক্ষত্র ১৯/৩০ দিবা ১/২৬। সূর্যোদয় ৫/৩৮/৩, সূর্যাস্ত ৫/৫/৩৯। অমৃতযোগ প্রাতঃ ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে। 
১ কার্তিক, ১৪৩১, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪। প্রতিপদ দিবা ২/৫৭। অশ্বিনী নক্ষত্র অপরাহ্ন ৪/০। সূর্যোদয় ৫/৩৯, সূর্যাস্ত ৫/৭। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৩৯ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ১১/২৩ মধ্যে। কালরাত্রি ৮/১৫ গতে ৯/৪৯ মধ্যে। 
১৪ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
পাঁচ কোটি টাকা না দিলে সিদ্দিকির থেকেও খারাপ অবস্থা হবে সলমনের!
মহারাষ্ট্রের দাপুটে নেতা তথা প্রাক্তন বিধায়ক বাবা সিদ্দিকিকে খুনের ঘটনার ...বিশদ

10:01:04 AM

৩৯৯ পয়েন্ট উঠল সেনসেক্স

10:00:00 AM

প্রথম টেস্ট (প্রথম ইনিংস): ৫ রানে আউট টম ব্লানডেল, নিউজিল্যান্ড ২০৪/৫ (তৃতীয় দিন)

09:56:00 AM

দিল্লির কালিন্দি কুঞ্জ এলাকায় যমুনা নদীতে বিষাক্ত ফেনা

09:55:00 AM

ডেনমার্ক ওপেনের শেষ আটে সিন্ধু
ডেনমার্ক ওপেনের শেষ আটে পিভি সিন্ধু। বৃহস্পতিবার তিনি হারালেন বিশ্বের ...বিশদ

09:45:00 AM

পান্নুনকে খুনের চেষ্টার ঘটনায় প্রাক্তন ভারতীয় গোয়েন্দার বিরুদ্ধে পদক্ষেপ
খলিস্তানি জঙ্গি গুরপতওয়ান্ত সিং পান্নুনকে খুনের চেষ্টার ঘটনায় একজন প্রাক্তন ...বিশদ

09:41:37 AM