Bartaman Patrika
কলকাতা
 

হাড়ালে উদ্ধার বস্তা ভর্তি তিন হাজার চকোলেট বোমা

সংবাদদাতা, বারুইপুর: দীপাবলির আগেই বারুইপুরের হাড়াল থেকে উদ্ধার হল বস্তা ভর্তি ৩ হাজার পিস চকোলেট বোমা। অবৈধ কারবারের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। বিপুল পরিমাণ নিষিদ্ধ বাজি উদ্ধারের পরে প্রশ্ন উঠেছে, ফের কি জোরকদমে বাজির কারবার শুরু হয়েছে গোটা হাড়াল জুড়ে? যদিও হাড়ালের বাজি ব্যবসায়ী সংগঠনের এক কর্তা বলেন, কোনও নিষিদ্ধ বাজি তৈরি হচ্ছে না। যাঁরা লুকিয়ে এই কাজ করছেন তাঁদের বিরুদ্ধে আইন আইনের পথে চলবে। বারুইপুর পুলিস জেলার এক আধিকারিক বলেন, নিষিদ্ধ বাজির বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। পুলিস খবর পেলেই ব্যবস্থা নিচ্ছে।    
পুলিস জানিয়েছে, বুধবার রাতে হাড়াল থেকে বাজি অটো করে উস্থি থানা এলাকায় নিয়ে যাওয়া হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে বারুইপুর থানার পুলিসের বিশেষ টিম রাস্তায় সেই অটো বাজেয়াপ্ত করে। ধৃতদের নাম মোজারুল শেখ ও প্রহ্লাদ হালদার। এদের বাড়ি উস্থি থানা এলাকাতেই। ২০ হাজার টাকায় বাজি কিনে এরা বিক্রির জন্য উস্থিতে নিয়ে যাচ্ছিল। এদিকে, হাড়ালের অলিগলিতে অনেকেই লুকিয়ে আবার নিষিদ্ধ বাজি তৈরিতে নেমেছেন বলে অভিযোগ। সেই বাজি রাতের অন্ধকারে নতুবা ভোরের দিকে গাড়ি করে অন্যত্র পাঠিয়ে দেওয়া হচ্ছে বলে সূত্রের খবর। এমনকী, অনেক কারখানাতেও বাইরে থেকে লোক এনে নিষিদ্ধ বাজি তৈরি হচ্ছে। এসবের মধ্যেই হাড়াল থেকে বস্তা ভর্তি বাজিও উদ্ধার করল পুলিস। প্রসঙ্গত, গত বছর বারুইপুর থানার পুলিস হাড়ালে পোল্ট্রি ব্যবসার আড়ালে বাজি কারখানার হদিশ পেয়েছিল।   নিজস্ব চিত্র

কর্মবিরতি! স্বাস্থ্যসাথীর দৈনিক গড় খরচ বেড়ে প্রায় ৮ কোটি

আর জি কর কাণ্ডে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির নামে ব্যাপকভাবে ধাক্কা খেয়েছে সরকারি স্বাস্থ্য পরিষেবা। প্রতিদিন ভোগান্তির শিকার হয়েছেন সাধারণ মানুষ। মুমূর্ষু রোগীও রাজ্যের প্রথম সারির মেডিক্যাল কলেজগুলিতে এসে ফিরে গিয়েছেন।
বিশদ

ডাক্তার অভিজিৎ চৌধুরীর সংস্থায় সারদার টাকাও?

আর জি কর আন্দোলনের অন্যতম ‘প্রতিবাদী’ মুখ ডাঃ অভিজিৎ চৌধুরী। তাঁর সংস্থাতেই নাকি টাকা ঢেলেছে ‘চিটফান্ড’ সারদা গোষ্ঠী! এমনই অভিযোগ উঠল বৃহস্পতিবার। সারদা কর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে ডাক্তারবাবু কোনও অর্থ সাহায্য পেয়েছেন কি না, তা খতিয়ে দেখার দাবি জানালেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।
বিশদ

আর্থিক সঙ্কট, স্থায়ী আমানত ভাঙাতে  চেয়ে হাইকোর্টের দ্বারস্থ সন্দীপ ঘোষ

আর্থিক সঙ্কটে পড়েছেন সন্দীপ ঘোষ। আইনজীবীর ফি থেকে সংসার খরচ, কোনও কিছুই ঠিকমতো জোগাতে পারছেন না তিনি।
বিশদ

চাউমিন, স্যসে বিষ রং, পুজোয় অভিযান চালিয়ে ধরল পুরসভা

কোথাও চাউমিনে মিশেছে বিষাক্ত উপাদান! কোথাও টম্যাটো স্যসে বা হলুদ গুঁড়োয় বিষ রং! দুর্গাপুজোয় শহরের নানাপ্রান্তে অভিযানে গিয়ে এই অনিয়ম চোখে পড়ল কলকাতা পুরসভার স্বাস্থ্যকর্মীদের।
বিশদ

সোনার দর শহরে পেরল ৭৭ হাজার, দিল্লিতে ৮০ হাজার টাকার কাছাকাছি

আন্তর্জাতিক বাজারে সোনার দাম ফের চড়তে শুরু করেছে। সঙ্গে যোগ হয়েছে দেশীয় চাহিদা বৃদ্ধি। সব মিলিয়ে দেশীয় বাজারে ফের রেকর্ড গড়ল সোনা। কলকাতায় তা ৭৭ হাজারের সীমা ছাড়িয়ে গল। বৃহস্পতিবার ‘৯৯৯’ বিশুদ্ধতার ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দর ওঠে ৭৭ হাজার ৩০০ টাকা।
বিশদ

লাগাতার বাড়ছে অজানা জ্বরে আক্রান্তের সংখ্যা, হাসপাতালে রোগীদের লম্বা লাইন 

চোখ রাঙাচ্ছে অজানা জ্বর। যার জেরে কাবু দেগঙ্গা ও হাড়োয়ার বেশ কিছু গ্রাম। এছাড়া অনেকেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বলেও সূত্রের খবর। এই অবস্থায় বিশ্বনাথপুর হাসপাতালে প্রায় দিনই দেখা যাচ্ছে জ্বরের চিকিৎসা করাতে আসা মানুষদের লম্বা লাইন। 
বিশদ

বুধবারের বৃষ্টিতে এখনও জলমগ্ন বরানগরের বিস্তীর্ণ এলাকা, ক্ষোভ

ঘণ্টা খানেক বৃষ্টি। অথচ ১৫ ঘণ্টার বেশি সময় ধরে জলমগ্ন বরানগরের বিভিন্ন এলাকা। বৃহস্পতিবার সন্ধ্যায় নতুন করে বৃষ্টি হওয়ায় জল-যন্ত্রণা আরও বেড়েছে।
বিশদ

ভুয়ো ফোনে কঠোর শাস্তি, চাপতে পারবেন না ট্রেন-বিমানেও

মজা করেই হোক কিংবা কোনও বিশেষ উদ্দেশ্যে। আগামী দিনে এয়ারপোর্ট অথবা রেলস্টেশনে উড়ো ফোন করে বিস্ফোরক থাকার মিথ্যা সংবাদ দিয়ে ধরা পড়লে কঠোরতম শাস্তির জন্য তৈরি থাকতে হবে।
বিশদ

চাকদহে লক্ষ্মীপুজোর জাঁকজমক হার মানিয়ে দেয় দুর্গাপুজোকেও

চাকদহ ব্লকের দরাপপুরের বারোয়ারি লক্ষ্মীপুজো জাঁকজমকে হার মানায় দুর্গাপুজোকেও। এখানকার লক্ষ্মীপুজোর নজরকাড়া থিম টেক্কা দেয় একে অপরকে।
বিশদ

যুবকের রহস্যমৃত্যুর অভিযোগ গ্রহণে নানা টালবাহানা দেখিয়েছিল বাম জমানার পুলিস

২০০২ সালে বাম জমানায় বুদ্ধদেব ভট্টাচার্যের পুলিস এক যুবকের রহস্যজনক মৃত্যুর অভিযোগ নিয়ে নানা টালবাহানা দেখিয়েছিল।
বিশদ

ডাক্তারিতে ভর্তির জন্য দেওয়া টাকা ফেরত না পেয়ে অভিযুক্তকে অপহরণ, ধৃত ৪

ডাক্তারিতে ভর্তির জন্য টাকা দিয়েছিলেন। কিন্তু তা ফেরত পাননি। সেই টাকা ফেরত পেতে ‘দালাল’কে অপরহণ করার অভিযোগ উঠল। অপহৃত ‘দালাল’ নিতাই দে’কে বুধবার গভীর রাতে পশ্চিম মেদিনীপুরের রসুলপুর থেকে উদ্ধার করেছে যাদবপুর থানা।
বিশদ

পোড়া তেলে রান্না, ভেজাল মিশেছে বিরিয়ানি-কাবাবে

কোথাও দিনের পর দিন একই তেলে রান্না চলছে। কোথাও খাবারে দেদার ব্যবহার করা হয়েছে বিষ রং। দুগ্ধজাত খাবারেও মিলেছে নানা রকমের ভেজাল।
বিশদ

বেলেঘাটায় পরিত্যক্ত কারখানায় অগ্নিকাণ্ড, ঘিঞ্জি এলাকায় আতঙ্ক

ফের শহরে অগ্নিকাণ্ড। বৃহস্পতিবার সকালে আগুন লাগে বেলেঘাটার খালপাড় সংলগ্ন একটি পরিত্যক্ত কারখানায়। দাউদাউ করে জ্বলে ওঠে কারখানায় থাকা ট্যাঙ্কার। আতঙ্ক ছড়িয়ে পড়ে কারখানার পাঁচিল লাগোয়া জনবসতিতে
বিশদ

হাড়োয়া উপ নির্বাচন: ‘নিরাপদ’ আসন নিয়ে টেনশন ফ্রি তৃণমূল

উত্তর ২৪ পরগনার দু’টি বিধানসভা কেন্দ্রে ১৩ নভেম্বর উপ নির্বাচন। মনোনয়নের শেষদিন ২৫ অক্টোবর। দু’টি বিধানসভাই তৃণমূলের কাছে ‘নিরাপদ’।
বিশদ

Pages: 12345

একনজরে
ইজরায়েলি হামলায় খতম হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার। বৃহস্পতিবার এই খবর জানাল বেঞ্জামিন নেতানিয়াহুর সরকার। সেদেশের বিদেশমন্ত্রী এক বিবৃতিতে বলেছেন, ‘৭ অক্টোবরের গণহত্যা ও নৃশংসতার মূলচক্রী সিনওয়ারকে নিকেশ করেছেন ইজরায়েলি সেনা।’ ...

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে একের পর এক বিপর্যয়ের সামনে ভারতীয় দল। বুধবার বৃষ্টিতে বল গড়ায়নি মাঠে। বৃহস্পতিবার খেলা শুরু হলেও ব্যাটিং ধসে বেসামাল রোহিত শর্মারা। ...

সব্জির বাজারে গিয়ে কার্যত মাথায় হাত পড়ছে আমজনতার। কাঁচালঙ্কা কিনতে গিয়ে নাভিশ্বাস ওঠার জোগাড়। ডাবল সেঞ্চুরি পার করে আড়াইশো টাকায় বিক্রি হচ্ছে লঙ্কা। দাম শুনেই ...

শহরের ক্রীড়াপ্রেমী মানুষের দাবি মেনে অবশেষে বেহাল আলিপুরদুয়ার ইন্ডোর স্টেডিয়াম সংস্কার হচ্ছে। এই কাজের জন্য ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তর থেকে ১ কোটি ১৩ লক্ষ ৮৩ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: গ্রামাফোনের আবিষ্কারক টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৪০: টলিউড অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম
১৯৫৬: বিখ্যাত আমেরিকান টেনিস খেলোয়াড় ও কোচ মার্টিনা নাভ্রাতিলোভার জন্ম
১৯৬১: প্রাক্তন ইংরেজ ক্রিকেটার গ্ল্যাডস্টোন স্মলের জন্ম
১৯৮০: কিংবদন্তী রবীন্দ্রসঙ্গীত শিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু
২০০৪: বাঙালি ভ্রমণ সাহিত্যিক শঙ্কু মহারাজের
২০১৮: বাংলাদেশী সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.২৩ টাকা ৮৪.৯৭ টাকা
পাউন্ড ১০৮.০৬ টাকা ১১১.৮৬ টাকা
ইউরো ৮৯.৯১ টাকা ৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  October, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  October, 2024

দিন পঞ্জিকা

১ কার্তিক, ১৪৩১, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪। প্রতিপদ ১৯/৫ দিবা ১/১৬। অশ্বিনী নক্ষত্র ১৯/৩০ দিবা ১/২৬। সূর্যোদয় ৫/৩৮/৩, সূর্যাস্ত ৫/৫/৩৯। অমৃতযোগ প্রাতঃ ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে। 
১ কার্তিক, ১৪৩১, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪। প্রতিপদ দিবা ২/৫৭। অশ্বিনী নক্ষত্র অপরাহ্ন ৪/০। সূর্যোদয় ৫/৩৯, সূর্যাস্ত ৫/৭। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৩৯ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ১১/২৩ মধ্যে। কালরাত্রি ৮/১৫ গতে ৯/৪৯ মধ্যে। 
১৪ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইজরায়েলি সেনার হামলায় হত হামাস প্রধান ইয়াহা সিনওয়ার

17-10-2024 - 12:45:16 AM

রাজ্যকে আর্থিক সাহায্য কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের
জলপাইগুড়ির ধূপগুড়ি থেকে আলিপুরদুয়ারের ফালাকাটা পর্যন্ত চার লেনের রাস্তা ও ...বিশদ

17-10-2024 - 12:09:02 AM

প্রয়াত অভিনেতা দেবরাজ রায়, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

17-10-2024 - 11:09:00 PM

বাবা সিদ্দিকিকে খুনের মামলা: অভিযুক্ত শিবকুমার গৌতম ও জীশান আখতারের বিরুদ্ধে লুক আউট সার্কুলার জারি করল মুম্বই পুলিস

17-10-2024 - 10:30:12 PM

মহিলা টি-২০ বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে জয়ী দক্ষিণ আফ্রিকা

17-10-2024 - 10:19:00 PM

এনডিএ-র বৈঠক শেষে চণ্ডীগড় থেকে রওনা দিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি

17-10-2024 - 09:58:00 PM