দক্ষিণবঙ্গ

বেহাল নিকাশি, রাস্তায় জমা জলে ভোগান্তি পায়রাচালির বাসিন্দাদের

সংবাদদাতা, মানবাজার: বর্ষা এলেই গ্রামের রাস্তায় জমছে হাঁটু সমান জল। বাধ্য হয়ে তার উপর দিয়ে চলাচল করতে হচ্ছে। গ্রামের মূল রাস্তার এমন দশায় নিত্যদিনের চলাচলে ভোগান্তি বাড়ছে। প্রশাসনকে জানিয়েও সুরাহা মেলেনি। এমনই অভিযোগ পুরুলিয়ার মানবাজার-১ ব্লকের চাঁদড়া-পায়রাচালি গ্রাম পঞ্চায়েতের পায়রাচালি গ্রামের বাসিন্দাদের।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পায়রাচালি গ্রামের হরি মন্দির সংলগ্ন এলাকার রাস্তায় বৃষ্টি হলেই জল জমে যায়। জমা জলে রাস্তা ডোবার আকার ধারণ করে। তার মধ্য দিয়েই যাতায়াত করতে হয় বলে অভিযোগ বাসিন্দাদের। স্থানীয়দের অভিযোগ, তাদের পাড়ায় ঢালাই রাস্তা রয়েছে। কিন্তু রাস্তাটি নিচু, সেই সঙ্গে ভরাট হয়েছে নিকাশি নালাও। ফলে বৃষ্টি হলে রাস্তার উপর জল জমে যায়। জলের সাথে কাদা জমে ঢালাই রাস্তাও কাদায় পরিণত হয়েছে। গ্রামের মূল রাস্তায় এমন দশায় ক্ষোভ প্রকাশ করেছেন বাসিন্দারা। স্থানীয়রা জানান, বিগত কয়েক বছর ধরেই একই রকম সমস্যা চলে আসছে। গত বছর এনিয়ে ব্লক অফিসে জানানো হয়েছিল। সরজমিনে দেখে গিয়েছিলেন তৎকালীন বিডিও। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এবারেও দেখে গিয়েছেন কিন্তু এখনও সমস্যা মেটেনি। তাঁদের আরও অভিযোগ, স্থানীয় পঞ্চায়েত অফিস থেকে ঢিল ছোঁড়া দূরত্বে রাস্তার এমন দশা, তবুও পঞ্চায়েত থেকে রাস্তার জমা জল নিকাশের কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। বাসিন্দাদের আক্ষেপ প্রশাসন তাদের সমস্যা কথা জেনেও কেন উদাসীন বুঝতে পারছি না।
এবিষয়ে চাঁদড়া পায়রাচালি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান প্রদীপ রায় বলেন, পায়রাচালি গ্রামের রাস্তার ওই জায়গাটি নিচু থাকায় সেখানে জল জমে যায়। জল নিকাশের জন্য সেখানে নালাও আছে। কিন্তু গ্রামবাসীদের সচেতনতার অভাবে নিকাশি নালা বুজে গিয়েছে। এর আগে বহুবার পঞ্চায়েত ও ব্লক থেকে নিকাশি নালা পরিষ্কার করা হয়েছিল। তখন সমস্যা ছিল না। ফের বুজে যাওয়ায় সমস্যা দেখা দিয়েছে। সমস্যাটি কয়েকদিন আগেই বিডিও সরজমিনে দেখে গিয়েছেন। কিছু একটা ব্যবস্থা হবে।
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা