দক্ষিণবঙ্গ

কাশীপুরের নপাড়ায় বেহাল সরকারি কুয়ো সংস্কারের দাবি

সংবাদদাতা, রঘুনাথপুর: কাশীপুর ব্লকের নপাড়া এলাকায় একটি সরকারি কুয়ো ধসে গিয়েছে। ফলে কুয়োর সামনে থাকা একটি বাড়ির লোকজন আতঙ্কে দিন কাটাচ্ছেন। কুয়োর পাশের রাস্তা দিয়ে নপাড়া প্রাথমিক বিদ্যালয়ের খুদে পড়ুয়ারা যাতায়াত করে। যে কোনও সময় তাদের বিপদের আশঙ্কাও রয়েছে। আপাতত বিপদ এড়াতে পুলিসের তরফে কুয়োর চারপাশ লোহার ব্যারিয়ার দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। এলাকার মানুষ কুয়োর সংস্কার চেয়ে পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদে আবেদন জানিয়েছে।
বাম আমলে সরকারি বরাদ্দে নপাড়ায় কুয়োটি তৈরি হয়েছিল। একসময় এই কুয়োর জল বাসন মাজা, কাপড় কাচা সহ নানা কাজে ব্যবহার হতো। এখন কুয়োর চাতালের একটা দিক পুরো ধসে গিয়েছে। ফলে কুয়োর পাশ দিয়ে যাতায়াত করা লোকজন একটু অসাবধান হলেই যে কোনও সময় কুয়োয় পড়ে যেতে পারেন। সেজন্য আপাতত ব্যারিয়ার দিয়ে রাখা হয়েছে।
এলাকার বাসিন্দা রাজবিহারী কুম্ভকার বলেন, কুয়োটি ধসে যে কোনও সময় বিপদ ঘটতে পারে। সেটি হয় বুজিয়ে দেওয়া হোক, নয়তো সংস্কার করা হোক। কাশীপুরের জেলা পরিষদ সদস্য স্বপন বেলথরিয়া বলেন, পঞ্চায়েত সমিতির টাকায় কুয়োটি সংস্কার করা হবে। ওই এলাকায় একটি শৌচাগার গড়ে তোলা হয়েছে। কুয়োর জল ওই শৌচাগারের জন্য ব্যবহার করা হবে। -নিজস্ব চিত্র
4d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা