দক্ষিণবঙ্গ

অপহরণ করে ধাবায় ‘পণবন্দি’, ভোজালি ঠেকিয়ে জমি রেজিস্ট্রি তৃণমূল নেতার

নিজস্ব প্রতিনিধি, তমলুক: কালো কাচ দেওয়া গাড়িতে অপহরণের পর ৪৮ঘণ্টা ধাবায় আটকে রেখে অত্যাচার। শেষ পর্যন্ত গলায় ভোজালি ঠেকিয়ে ৫০লক্ষ টাকা মূল্যের জমি রেজিস্ট্রি করে নেওয়ার অভিযোগ উঠল তৃণমূল নেতার বিরুদ্ধে। শহিদ মাতঙ্গিনী ব্লকে মিলননগর সংলগ্ন ঘোড়াঠাকুরিয়া মৌজায় সাড়ে ১৬শতক জমি রেজিস্ট্রি করে নেওয়া হয়েছে। ওই জমির আনুমানিক মূল্য ৫০লক্ষ টাকা। প্রধান অভিযুক্ত ২০১৬-২৩ টার্মের পঞ্চায়েত প্রধান তারকনাথ জানা। তিনি শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির তৃণমূলের সদস্য। তাঁর স্ত্রী মনিকা জানার নামে জমি রেজিস্ট্রি করিয়েছেন বলে অভিযোগ। ২১আগস্ট আত্মরঞ্জন জানা তারকনাথ, তাঁর স্ত্রী সহ সাতজনের বিরুদ্ধে তমলুক থানায় এফআইআর করেছেন। তাঁর আরও অভিযোগ, ওই নেতা করোনার আগেও নামমাত্র টাকায় তারকনাথ ১০শতক জমি রেজিস্ট্রি করে নিয়েছিলেন। 
তমলুক থানার আইসি সুভাষচন্দ্র ঘোষ বলেন, সাতজনের বিরুদ্ধে এফআইআর হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। তমলুকের বিধায়ক সৌমেন মহাপাত্র বলেন, পুলিসি তদন্তে দোষী হলে আইনানুগ পদক্ষেপ নেওয়া হোক। জোর করে জমি নেওয়ার মতো কোনও ঘটনা ঘটলে দল তা বরদাস্ত করবে না।
অভিযুক্ত তৃণমূল নেতা তারকনাথ জানা বলেন, আমি জমি কেনার জন্য দফায় দফায় টাকা দিয়েছি। ২০২০সালে একবার টাকা দিয়েছি। তারপর আবারও টাকা দিয়েছি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে।
আত্মরঞ্জনবাবু নন্দকুমার থানার দক্ষিণ নারকেলদা গ্রামের বাসিন্দা। শহিদ মাতঙ্গিনী ব্লকে ঘোড়াঠাকুরিয়া মৌজায় তাঁর সাড়ে ২৬শতক জমি ছিল। আগেই ১০শতক জমি বিক্রি করে দিয়েছিলেন। অবশিষ্ট জমি বিক্রি করার জন্য কথাবার্তা চলছিল। অভিযোগ, জমির খদ্দের পাওয়া গিয়েছে বলে অভিযুক্ত তৃণমূল নেতার শাগরেদ অনুপ সামন্ত আত্মরঞ্জনবাবুকে ১৯আগস্ট এলাকায় ডেকে পাঠিয়েছিলেন। বন্ধু অরুণ মান্নাকে নিয়ে ওইদিন মিলননগর এলাকায় যান আত্মরঞ্জনবাবু। বেলা গড়িয়ে যাওয়ার পরও খদ্দের না আসায় দু’জন সেখান থেকে চলে যাচ্ছিলেন। সেইসময় তাঁদের দু’জনকে জোর করে তুলে নিয়ে যাওয়া হয়। একটি কালো কাচের গাড়িতে তুলে ৪১নম্বর জাতীয় সড়কে একটি ধাবায় নিয়ে যাওয়া হয়। কেড়ে নেওয়া হয় তাঁদের মোবাইল। সেখানে আটকে রেখে দু’দিন ধরে অত্যাচার চলে।
আত্মরঞ্জনবাবুর আরও অভিযোগ, গলায় ভোজালি ঠেকিয়ে জমি রেজিস্ট্রি করার জন্য চাপ দেওয়া হয়। রেজিস্ট্রি না করলে খুন করে রূপনারায়ণ নদে দেহ ভাসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। অভিযুক্ত তৃণমূল নেতা ও তাঁর শাগরেদদের হাতেপায়ে ধরেও তিনি রেহাই পাননি। ২০তারিখে দলিল লেখক ডেকে এনে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করে নেওয়া হয়। পরদিন গলায় ভোজালি ঠেকিয়ে ধাবা থেকে গাড়িতে তুলে তমলুকে সাব রেজিস্ট্রি অফিসে নিয়ে যাওয়া হয়। সেখানেই ওই তৃণমূল নেতার স্ত্রীর নামে গোটা জমিই রেজিস্ট্রি করে দিতে বাধ্য করা হয়। তারপরই আত্মরঞ্জনবাবুকে মোবাইল হাতে দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।
আত্মরঞ্জনবাবু বলেন, ২১আগস্ট রেজিস্ট্রি মিটে যাওয়ার পর আমাকে ছাড়া হয়। আমি জানুবসান গ্রামীণ হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা করাই। অভিযুক্ত তৃণমূল নেতা তারকনাথ ও তাঁর সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে থানায় এফআইআর করার জন্য বারবার তমলুক থানায় যাই। কিন্তু পুলিস ফিরিয়ে দেয়। শেষমেশ পুলিস সুপারের দ্বারস্থ হওয়ার পর আমার অভিযোগ নেওয়া হয়। আমি এই ঘটনায় নিরপেক্ষ তদন্ত চাই। ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।
 ভোজালি ঠেকিয়ে জমি রেজিস্ট্রির ঘটনায় এসপি অফিসে প্রতারিত জমির মালিক। -নিজস্ব চিত্র
15d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা