Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইসলামপুরে বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী বিলি সহকারী সভাধিপতির 

সংবাদদাতা, ইসলামপুর: করোনা পরিস্থিতিতে হোম কোয়ারেন্টাইনে থাকা দরিদ্র মানুষ নানা প্রয়োজনে বাইরে বের হওয়ার ঘটনা এর আগে সামনে এসেছে। পাশাপাশি অনেক দরিদ্র পরিবারের রুটিরুজিতে টান পড়েছে। এবার তাঁদের পাশে দাঁড়ালেন উত্তর দিনাজপুর জেলা পরিষদের সহকারী সভাধিপতি ফারহাদ বানু এবং তাঁর স্বামী প্রাক্তন জেলা পরিষদ সদস্য জাভেদ আখতার। তাঁরা নিজেদের উদ্যোগে দরিদ্র পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন। বৃহস্পতিবার সকালে গুঞ্জরিয়ায় বাড়ির সামনে থেকে শতাধিক দরিদ্র মানুষের হাতে তাঁরা খাদ্যসামগ্রী তুলে দেন। যাঁরা হোম কোয়ারেন্টাইনে আছেন, তাঁদের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। জাভেদ সাহেব বলেন, ইসলামপুর বিধানসভা এলাকায় যাঁরা হোম কোয়ারেন্টাইনে আছেন, প্রশাসনের কাছ থেকে তার তালিকা নেওয়া হয়েছে। আমরা তাঁদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি, যাতে তাঁদের বাইরে বেরিয়ে বাজার করার প্রয়োজন না হয়। সেইসঙ্গে দরিদ্রদেরও খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। এদিন থেকে খাদ্যসামগ্রী বিলির কাজ শুরু করেছি। কয়েকদিনের মধ্যে গোটা বিধানসভা এলাকায় বিতরণের কাজ শেষ হবে। ফারহাদ বানু বলেন, সবার কাছে আবেদন করোনার মতো মহামারী রুখতে সরকারের নির্দেশ মতো সকলে বাড়িতে থাকুন। বিনা কারণে কেউ বাইরে বের হবেন না।  

ইসলামপুরে গাড়ির ধাক্কায় জখম হাসপাতালের নিরাপত্তারক্ষী 

সংবাদদাতা, ইসলামপুর: বৃহস্পতিবার দুপুরে ইসলামপুর শহরের ৩১ নম্বর জাতীয় সড়কের পাঁচ মাথা মোড়ে পুলিসের গাড়ির ধাক্কায় ইসলামপুর মহকুমা হাসপাতালের এক নিরাপত্তারক্ষী গুরুতরভাবে জখম হয়েছেন।  
বিশদ

হরিশ্চন্দ্রপুরে নাবালিকাকে অপহরণের অভিযোগ, আটক যুবক 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: লকডাউনের মধ্যেই মালদহের হরিশ্চন্দ্রপুর থানার চিথলিয়া গ্রামে এক নাবালিকাকে অপহরণের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে ওই নাবালিকাকে তিন-চারজন যুবক মিলে বাড়ি থেকে জোর করে তুলে নিয়ে যায়।  
বিশদ

গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে
স্যানিটাইজ হল ময়নাগুড়ি সদর

 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে ময়নাগুড়ি সদরের বিভিন্ন এলাকা স্যানিটাইজ করা হয়। ময়নাগুড়ি সদর সহ ময়নাগুড়ি বাজার, ময়নাগুড়ির জর্দা সেতু সংলগ্ন এলাকা, বিভিন্ন স্কুল চত্বর, রাস্তায় জীবাণুনাশক ওষুধ স্প্রে করা হয়। 
বিশদ

ত্রাণ তহবিলে লক্ষাধিক টাকা
বোল্লা কালী মন্দির কমিটির 

সংবাদদাতা, তপন: করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে এগিয়ে এল বোল্লা কালী মন্দির কমিটি। বালুরঘাটের শতাব্দী প্রাচীন বোল্লা কালী মন্দির কমিটির পক্ষ থেকে এদিন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ লক্ষ ১১ হাজার টাকা দান করা হল। 
বিশদ

গাজোলে ম্যাক্সি চালকদের অর্থিক
সাহায্য তৃণমূল ইউনিয়নের 

সংবাদদাতা, গাজোল: মালদহের গাজোল ব্লক তৃণমূল কংগ্রেস ট্রেড ইউনিয়নের পক্ষ থেকে ১০০ ম্যাক্সি চালক ও খালাসির হাতে সরাসরি ৫০০ টাকা করে তুলে দেওয়া হল। বৃহস্পতিবার সকালে নিয়ম মেনে দূরত্ব বজায় রেখে কর্মীরা এই অনুদান সংগ্রহ করেন। মহামারীর সময় এই নগদ টাকা পেয়ে সকলেই খুশি হয়েছেন।  
বিশদ

ময়নাগুড়িতে পুলিস ও টিএমসিপির খাদ্যসামগ্রী বিতরণ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের রাজারহাটে লকডাউনের জেরে আটকে থাকা পাঁচটি পরিবারের হাতে ময়নাগুড়ি পুলিস প্রশাসনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হল। এদিন এই পাঁচটি পরিবারের ১৪ জন সদস্যের হাতে চাল, ডাল ও আলু তুলে দেন ময়নাগুড়ি থানার আইসি অসীম গোপ। 
বিশদ

ফালাকাটায় লরির ধাক্কায় অজ্ঞাতপরিচয় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লকডাউনের মধ্যে ফালাকাটার বাগানবাড়ি এলাকায় যাওয়ার সময় ফাঁকা এশিয়ান হাইওয়ে লিঙ্ক রোডে একটি লরির গতির শিকার হল সাইকেল আরোহী এক অজ্ঞাতপরিচয় যুবক।  
বিশদ

চাঁচল-১ ব্লকের বরতলে ত্রাণ বিতরণ প্রশাসনের 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের চাঁচল-১ ব্লকের মতিহারপুর গ্রাম পঞ্চায়েতের বরতল গ্রামের মুসহর পাড়ার দরিদ্র অভুক্ত পরিবারগুলির পাশে দাঁড়াল ব্লক প্রশাসন। বৃহস্পতিবার ব্লক প্রশাসনের উদ্যো গে খাদ্যরসামগ্রী বিতরণ করা হয়।  
বিশদ

কোচবিহারে বিএসএফ কেন্দ্রে আগুন, চাঞ্চল্য 

বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার বিকালে কোচবিহারের রূপনগর বিএসএফ ক্যাম্পে জ্বালানি তেলের ব্যারলে আগুন লেগে যাওয়ায় ক্যাম্প চত্বরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। কোচবিহার দমকল কেন্দ্রের খবর দেওয়া হলে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এই ঘটনায় কোনও হতাহতের খবর নেই।

 
বিশদ

উজ্জ্বলা গ্যাসের জন্য রাতভর লাইন মানুষের 

গোপাল সূত্রধর, পতিরাম, সংবাদদাতা: বালুরঘাটে উজ্জ্বলা যোজনার গ্যাসের জন্য রাতভর রাস্তায় লাইন দিয়ে কাটাচ্ছেন দূরদূরান্ত থেকে আসা মহিলা-পুরুষ উপভোক্তারা। কেউ বা রাস্তার পাশেই মশারি টাঙিয়ে বিশ্রাম নিচ্ছেন। আবার কেউ রাস্তায় গোল দাগের মধ্যে ইট-পাথর, জলের বোতল রেখে জায়গা রাখছেন।  
বিশদ

মালদহে দুই বোন মিলে আত্মহত্যার চেষ্টা, মৃত ১ 

সংবাদদাতা, মালদহ: দুই বোনের আত্মহত্যার চেষ্টার ঘটনায় বৃহস্পতিবার চাঞ্চল্য ছড়াল ইংলিশবাজার থানার লক্ষ্মীপুর এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, ঘটনায় এক বোনের মৃত্যু হয়েছে। অপর জনকে ভর্তি করা হয়েছে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। এদিন সকালে গলায় ওড়নার ফাঁস লাগিয়ে বাড়ির মধ্যেই ঝুলে পড়ে দুই বোন।
বিশদ

ইংলিশবাজারে দেওয়া হবে ২৫ কোটির ভাতা 

রঞ্জুগোপাল মুখোপাধযায়, মালদহ, বিএনএ: শহরের ৮ হাজারেরও বেশি উপভোক্তার জন্য ২৫ কোটি টাকার ভাতা বরাদ্দ করল ইংলিশবাজার পুরসভা। রাজ্য সরকার ওই অর্থ মঞ্জুর করেছে বলে বৃহস্পতিবার ইংলিশবাজার পুরসভা চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ জানিয়েছেন।  
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যালের নার্স আইসোলেশনে 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের এক নার্সের পরিবারের সাত সদস্যকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হল। শিলিগুড়ি শহরের ৩৪ নম্বর ওয়ার্ডে ওই নার্সের বাড়ি। মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রের খবর, ওই নার্স জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হয়েছেন। 
বিশদ

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়
পরীক্ষা ছাড়াই পরবর্তী সেমেস্টারে উত্তীর্ণ,
হোয়াটসঅ্যাপে ভুয়ো নির্দেশিকা ঘিরে বিভ্রান্ত পরীক্ষার্থীরা 

সংবাদদাতা, নকশালবাড়ি: পরীক্ষা ছাড়াই কলেজের ছাত্রছাত্রীদের পরবর্তী সেমেস্টারে উন্নীত করা হবে—এমন নির্দেশিকাকে কেন্দ্র করে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত কলেজের পড়ুয়া এবং শিক্ষকদের মধ্যে বিভ্রান্তি ছড়িয়েছে। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামকের জাল সই করা ওই নির্দেশিকা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। 
বিশদ

09th  April, 2020

Pages: 12345

একনজরে
  ওয়াশিংটন, ৯ এপ্রিল (পিটিআই): শেষ প্রতিদ্বন্দ্বী সেনেটর বার্নি স্যান্ডার্স সরে দাঁড়ানোয় আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির তরফে সম্ভাব্য প্রার্থী হিসেবে দৌড়ে রইলেন দেশের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বিডেন। ...

  অর্ক দে, কলকাতা: লকডাউনের মধ্যেই কাজ এগল দ্রুত। টালা ব্রিজ ভাঙার কাজ প্রায় শেষের পথে। এই সেতুকে ঘিরে উত্তর কলকাতা বা উত্তর শহরতলির মানুষের ৭৫ বছরের সেই ‘আবেগ’ চলে গেল স্মৃতির অতলে। টালা ব্রিজ বা হেমন্ত সেতু এখন শুধুই ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্যের কয়েকশো সংস্কৃত টোল অধিগ্রহণ প্রক্রিয়ায় অবশেষে জট কাটল। শুধু তাই নয়, ভারতীয় শিক্ষার প্রাচীন ঐতিহ্য বহনকারী এই টোলগুলিতে এক দশকের বেশি ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর দেশজুড়ে সোনার চাহিদা ৩০ শতাংশ কমবে বলে মনে করছে স্বর্ণশিল্প মহল। তাদের বক্তব্য, এদেশের সোনার মূল চাহিদা তৈরি হয় বিয়েকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ রয়েছে। ব্যবসায়ী যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা দুযবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৭: স্বাধীনতা সংগ্রামী ও পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের জন্ম
১৯০১: কবি ও সাহিত্যিক অমিয় চক্রবর্তীর জন্ম
১৯৩১ - বিশিষ্ট লেখক নিমাই ভট্টাচার্যের জন্ম
১৯৬৪: বিশিষ্ট শেফ সঞ্জিব কাপুরের জন্ম
১৯৭৩: ব্রাজিলের ফুটবলার রবার্তো কার্লোসের জন্ম
১৯৮৬: অভিনেত্রী আয়েষা টাকিয়ার জন্ম
১৯৯৫: চতুর্থ প্রধানমন্ত্রী মোরারজি দেশাইয়ের মৃত্যু
২০১৫: অস্ট্রেলীয় ক্রিকেট অধিনায়ক রিচি বেনোর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.৫৪ টাকা ৭৭.২৬ টাকা
পাউন্ড ৯২.৯৫ টাকা ৯৬.২৭ টাকা
ইউরো ৮১.৪৭ টাকা ৮৪.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার, (চৈত্র কৃষ্ণপক্ষ) তৃতীয়া ৪০/১৯ রাত্রি ৯/৩২। বিশাখা ৪১/১৫ রাত্রি ৯/৫৫। সূ উ ৫/২৪/৪০, অ ৫/৫১/২১, অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে পুনঃ ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১২ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/৬ গতে ৩/৫২ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৪৪ গতে ১০/১০ মধ্যে।
২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার, তৃতীয়া ৫১/১২/২৪ রাত্রি ১/৫৪/৫৪। বিশাখা ৫১/৫৩/২৭ রাত্রি ২/১১/১৯। সূ উ ৫/২৫/৫৬, অ ৫/৫২/৭। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৩ গতে২/৩২ মধ্যে ও ৪/১১ গতে ৫/৫২ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে ও ৩/৭ গতে ৩/৫৩ মধ্যে। বারবেলা ৮/৩২/২৯ গতে ১০/৫/৪৫ মধ্যে, কালবেলা ১০/৫/৪৫ গতে ১১/৩৯/১ মধ্যে।
১৬ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৮৯৭: স্বাধীনতা সংগ্রামী ও পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের জন্ম১৯০১: ...বিশদ

07:03:20 PM

করোনা: বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১ লক্ষ ছাড়াল 
করোনায় আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ...বিশদ

09:48:00 PM

করোনা: অন্ধ্রপ্রদেশে নতুন করে আক্রান্ত হলেন ১৬ জন, মোট আক্রান্ত ৩৮১ 

09:34:22 PM

লকডাউনের নিয়ম ভাঙার অভিযোগে জম্মু ও কাশ্মীরে গ্রেপ্তার ১১০ জন 

09:27:00 PM

করোনা: ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক, নির্দেশ পাঞ্জাব সরকারের 

09:25:42 PM

করোনা: তামিলনাড়ুতে আক্রান্ত আরও ৭৭ 
তামিলনাড়ুতে করোনায় আক্রান্ত হলেন আরও ৭৭ জন। মৃত্যু হয়েছে ১ ...বিশদ

07:27:33 PM