Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

 জমজমাট চৈত্র সেল। শনিবার কোচবিহারে তোলা অঞ্জন চক্রবর্তীর ছবি

কোচবিহারের হাড়িভাঙায় অগ্নিদগ্ধ হয়ে ৯ মাসের শিশুকন্যার মৃত্যু 

বিএনএ, কোচবিহার: শুক্রবার রাতে কোচবিহারের হাড়িভাঙা গ্রাম পঞ্চায়েতের গৌরাঙ্গ বাজার এলাকায় আগুনে পুড়ে একটি শিশুকন্যার মৃত্যু হয়েছে। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, রাতে লোডশেডিংয়ের সময় ৯ মাসের ওই শিশুটির মা ঘরে মোমবাতি জ্বালিয়ে শুয়েছিলেন। শিশুটিও পাশেই শুয়ে ছিল। আচমকা মোমবাতি থেকে আসবাবপত্রে আগুন লেগে যায়। সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। বাসিন্দারাই আগুন নেভানোর কাজে হাত লাগান। আগুনে ওই শিশুটির শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। শিশুটিকে অগ্নিদগ্ধ অবস্থায় কোচবিহার এমজেএন হাসপাতালে নিয়ে আসা হয়। সেখান থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে যাওয়ার পথে রাস্তাতেই শিশুটির মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।  

বনবস্তিবাসীদের উচ্ছেদের রায় রিভিউয়ের জন্য সুপ্রিম কোর্টে যাবে রাজ্য
কালচিনির সভায় আশ্বাস মমতার 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বনবস্তিবাসীদের উচ্ছেদের বিষয়ে রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। বনবস্তিবাসীদের যাতে বনে থাকার অধিকার বজায় থাকে তার জন্য প্রয়োজনে এই রায় রিভিউয়ের আবেদন নিয়ে রাজ্য সুপ্রিম কোর্টে যাবে। 
বিশদ

কার্শিয়াংয়ে লাইনচ্যুত টয়ট্রেন
 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার দার্জিলিং পাহাড়ের কার্শিয়াংয়ের মহানদীতে টয় ট্রেন লাইনচ্যূত হয়। এদিন শিলিগুড়ি যাওয়ার উদ্দেশে দার্জিলিং থেকে সকাল সাড়ে ১০টায় টয় ট্রেনটি রওনা দেয়। টয় ট্রেনের তিনটি কোচে পুরো যাত্রী ছিল।  
বিশদ

মালদহে নাম না করে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপের 

বিএনএ, মালদহ: সবে আমরা ঘুঁটি সাজাতে শুরু করেছি তাতেই দিদিমণির হুঁশ উড়ে গিয়েছে। আবোলতাবোল বকতে শুরু করেছেন। নাম না করে লোকসভা নির্বাচন নিয়ে এভাবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন বিজেপি’র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 
বিশদ

করণদিঘিতে প্রচারে কমিশনের ফোন নম্বর দিলেন দেবশ্রী 

সংবাদদাতা, ইসলামপুর: প্রচারে এসে স্থানীয়দের নির্বাচন কমিশনের টেলিফোন নম্বর দিয়ে গেলেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী। শুক্রবার তিনি দিনভর করণদিঘি ব্লকের বিভিন্ন গ্রামে ভোটপ্রচার করেন।
 
বিশদ

আজ প্রচারে কোচবিহারে প্রধানমন্ত্রী, ময়নাগুড়িতে মুখ্যমন্ত্রী
মোদি, মমতার রবিবাসরীয় সভাকে ঘিরে সরগরম উত্তরের রাজনীতি 

বিএনএ, কোচবিহার: আজ, রবিবার রাজার শহর কোচবিহারে নির্বাচনী প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কোচবিহারের রাসমেলা ময়দানে সকাল ১০টায় এই জনসভা শুরু হবে। তার কয়েক ঘণ্টা বাদে ময়নাগুড়ির চূড়াভাণ্ডারে দুপুর ১টায় নির্বাচনী সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

বিজেপি’র এনআরসি হুঙ্কারে ফের নাগরিকত্ব হারানোর
আতঙ্কে সাবেক ভারতীয় ছিটমহলবাসীরা 

সংবাদদাতা, দিনহাটা: বৈধ নাগরিকত্বের প্রমাণ থাকার পরও বাংলাদেশে পুশব্যাক করা হয়েছে দিনহাটার কৃষিমেলা অস্থায়ী এনক্লেভ সেটেলমেন্ট ক্যাম্পের বাসিন্দা রসিদুল হককে। ভোটের মুখে এনআরসি ইস্যুতে আতঙ্কিত সাবেক ভারতীয় ছিটমহলবাসীরা।  
বিশদ

বিজেপি প্রার্থী ভূমিপুত্র নন, তাই মোদি নয়
মমতার সভায় থাকবেন বংশীবদনরা 

সংবাদদাতা, দিনহাটা: ভূমিপুত্র নয় বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক তাই মোদি নয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় উপস্থিত থাকবেন গ্রেটার কুচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের সম্পাদক বংশীবদন বর্মন।  
বিশদ

বৃষ্টিতে উত্তর দিনাজপুরে ভোটের প্রচার ব্যাহত, দক্ষিণ দিনাজপুরে প্রচার স্বাভাবিক 

বাংলা নিউজ এজেন্সি: শনিবার দুপুরে গৌড়বঙ্গের উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার বিস্তির্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। কিছু এলাকায় ঝিরঝিরে বৃষ্টি হয়েছে। এতে দু’জেলায় নতুন করে শীতের অনুভূতি ফিরে এসেছে। 
বিশদ

ইটাহারে বিজেপি প্রার্থীর উপর হামলা, জখম গাড়ির ড্রাইভার, গ্রেপ্তার ১ 

সংবাদদাতা, রায়গঞ্জ: প্রচারের কাজ সেরে স্থানীয় এক দলীয় কার্যকর্তার বাড়িতে যাওয়ার সময় দুষ্কৃতীদের হামলার মুখে পড়লেন বালুরঘাট লোকসভা কেন্দ্রের বিজেপি মনোনীত প্রার্থী সুকান্ত মজুমদার। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইটাহার থানার উত্তরপাড়ায়।  
বিশদ

করণদিঘিতে রাহুলের সভাকে ঘিরে জোর তৎপরতা কংগ্রেস শিবিরে 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সির হয়ে প্রচারে আসছেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। আগামী ১০ এপ্রিল করণদিঘি ব্লকের নাগর সেতু সংলগ্ন মাঠে তিনি জনসভা করবেন বলে জেলা কংগ্রেস সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

রায়গঞ্জ কেন্দ্রে প্রচারে জনসংযোগে জোর দিয়েছেন বিজেপি প্রার্থী 

সংবাদদাতা, রায়গঞ্জ: শনিবার দিনভর প্রচারে ব্যস্ত থাকলেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী। এদিন তিনি সকালে রায়গঞ্জের নেতাজিপল্লিতে নেওয়া ভাড়া বাড়ি থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে মোহনবাটি বাজার থেকে প্রচার শুরু করেন।  
বিশদ

প্রধান ডাকঘরে মোদির ছবি দিয়ে ভোট প্রচার, বিপাকে বিজেপি 

সংবাদদাতা, মালদহ: মালদহ জেলার প্রধান ডাকঘরের দেওয়ালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি সহ ভোটপ্রচারের ফ্লেক্স লাগিয়ে বিপাকে পড়লেন দক্ষিণ মালদহের বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী। 
বিশদ

বুথে কেন্দ্রীয় বাহিনী চেয়ে মাথাভাঙায় অবরোধ ভোট কর্মীদের 

সংবাদদাতা, মাথাভাঙা: প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে শুক্রবারের পর শনিবারও আন্দোলন ও পথ অবরোধ করলেন ভোট কর্মিরা। এদিন মাথাভাঙা ও তুফানগঞ্জে ভোট কর্মীরা দীর্ঘক্ষণ পথ অবরোধ করেন। পরে তাঁরা অবরোধ তুলে নেন। শুক্রবার সারাদিনে দফায় দফায় মাথাভাঙা, দিনহাটা ও কোচবিহারে শহরে পথ অবরোধে শামিল হন ভোট কর্মীরা। 
বিশদ

মানুষের মোহভঙ্গ হয়েছে, জলপাইগুড়িতে তোপ সোমেনের 

বিএনএ, জলপাইগুড়ি: সাড়ে সাত বছরে এরাজ্যের মানুষের মোহভঙ্গ হয়েছে। সমস্ত রাজ্য জুড়ে এখন বদলার রাজনীতি চলছে। পুলিস ও প্রশাসন এখন দলদাসে পরিণত হয়েছে। শনিবার জলপাইগুড়ির সমাজপাড়ায় আইএমএ’র মাঠে কংগ্রেস প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচার সভায় এসে একথা বলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।  
বিশদ

Pages: 12345

একনজরে
শ্রীনগর, ৬ এপ্রিল (পিটিআই): বালাকোটে ভারতীয় বায়ুসেনার বিমানহানা এবং সীমান্তে পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান গুলি করে নামানোর বিষয়ে নরেন্দ্র মোদির সরকার মিথ্যার আশ্রয় নিয়েছে বলে অভিযোগ ...

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ভোটদানে মানুষকে উৎসাহ দেওয়ার জন্য ঝাড়গ্রাম জেলার বিভিন্ন জায়গায় বাজবে ‘থিম সং’। শুক্রবার ঝাড়গ্রাম জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক আয়েষা রানি এ জেলা কালেক্টরেট হলে সাংবাদিক বৈঠক করে থিম সংয়ের সূচনা করলেন।   ...

 কুয়ালালামপুর, ৬ এপ্রিল: দেশের প্রথম সারির আই লিগ ক্লাবগুলির অস্তিত্ব নিয়ে যখন ভারতীয় ফুটবলের আকাশে ধোঁয়াশা ও বিবিধ প্রশ্ন উঠছে, তখনই অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গ্রীষ্মকালে শহরাঞ্চলে জলস্তর কমে যাওয়ায় ৬১২টি জলের ট্যাঙ্কার কেনার সিদ্ধান্ত নিয়েছে পুর দপ্তর। কিন্তু ভোটের মুখেই এই কেনার চেষ্টা কেন, তার ব্যাখ্যা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের ক্ষেত্রে শুভ। উপার্জন ভাগ্য ভালো। কর্মে উন্নতির যোগ আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা মিলবে। ব্যবসা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্বাস্থ্য দিবস
১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম
১৮৯৭ - নাট্যকার, অভিনেতা, সুরকার, বাংলা ছায়াছবির জনপ্রিয় চিত্রনাট্যকার তুলসী লাহিড়ীর জন্ম
১৯২০- সেতার বাদক পণ্ডিত রবিশংকরের জন্ম
১৯৪২- অভিনেতা জিতেন্দ্রর জন্ম
১৯৪৭ - মার্কিন মোটরযান উৎপাদক হেনরি ফোর্ডের মৃত্যু
১৯৪৮ - বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত হয়।
১৯৫৪- অভিনেতা, অ্যাকশন কোরিওগ্রাফার তথা মার্শাল আর্টিস্ট জ্যাকি চ্যানের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৩৩ টাকা ৭০.০২ টাকা
পাউন্ড ৮৮.৯০ টাকা ৯২.১৫ টাকা
ইউরো ৭৬.১৫ টাকা ৭৯.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  April, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭ ৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ২৬/২৩ অপঃ ৪/২। অশ্বিনী ৮/৯ দিবা ৮/৪৪। সূ উ ৫/২৮/২৭, অ ৫/৪৯/৫৯, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/৬ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩৩ মধ্যে।
২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ৩/১৮/৫। অশ্বিনীনক্ষত্র ৮/১৮/৪৯, সূ উ ৫/২৮/৭, অ ৫/৪৯/২৭, অমৃতযোগ দিবা ৬/১৭/৩২ থেকে ৯/৩৫/১৪ মধ্যে এবং রাত্রি ৭/২২/৩৬ থেকে ৮/৫৫/৪৬ মধ্যে, বারবেলা ১০/৬/৭ থেকে ১১/৩৮/৪৭ মধ্যে, কালবেলা ১১/৩৮/৪৭ থেকে ১/১১/২৭ মধ্যে, কালরাত্রি ১/৬/৭ থেকে ২/৩৩/২৭ মধ্যে।
 ১ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মে উন্নতির যোগ আছে। বৃষ: গৃহ সংস্কার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব স্বাস্থ্য দিবস১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম১৮৯৭ - নাট্যকার, ...বিশদ

07:03:20 PM

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল কেকেআর

10:56:29 PM

কেকেআরকে ১৪০ রানের টার্গেট দিল রাজস্থান রয়্যালস 

09:37:13 PM

রাজস্থান রয়্যালস: ৫৬/১ (১০ ওভার) 

08:47:03 PM

রাজস্থান রয়্যালস: ২৮/১ (৬ ওভার) 

08:29:29 PM