Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

গলসিতে ছাত্রীকে অপহরণ, ধৃত যুবক

সংবাদদাতা, বর্ধমান: ছাত্রীকে অপহরণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করে গলসি থানার পুলিস। ধৃতের নাম শুভ শিকদার। গলসি থানার জুজুটিতে তার বাড়ি। ঘটনার দিনই বিকেলে দেওয়ানদিঘি থানার কামনাড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে স্থানীয় থানার সাহায্য নিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার হেফাজত থেকেই উদ্ধার হয় অপহৃতা।  জুজুটি গ্রামেই ওই ছাত্রীর বাড়ি। বুধবার সকাল ৬টা নাগাদ সে টিউশনি পড়তে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। তারপর থেকে তার হদিশ মিলছিল না। বিভিন্ন জায়গায় খোঁজখবর নিয়ে পরিবারের লোকজন জানতে পারেন, শুভ তাকে অপহরণ করে আটকে রেখেছে। এরপরই ছাত্রীর পরিবারের তরফে অভিযোগ দায়ের করা হয়।  দেওয়ালে বল মারার অপরাধে কিশোরকে মারধরের অভিযোগে প্রতিবেশী প্রৌঢ়কে গ্রেপ্তার করেছে খণ্ডঘোষ থানার পুলিস। ধৃতের নাম শেখ আব্দুল জোহাব। খণ্ডঘোষ থানার উদয়কৃষ্ণপুরে তার বাড়ি। বৃহস্পতিবার ভোররাতে বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, বুধবার দুপুরে রেজিনা বেগমের একমাত্র ছেলে বাড়ির বাইরে একা খেলছিল। সেই সময় পাশের বাড়ির জোহাব তাকে মারধর করে। 

21st  June, 2024
বৃষ্টি এবং ব্যারেজের ছাড়া জলে আবারও জলমগ্ন হচ্ছে পাঁশকুড়া

অতিরিক্ত বৃষ্টি ও ব্যারেজের ছাড়া জলে আবারও জলমগ্ন হচ্ছে পাঁশকুড়া। পুরসভার ১৪ ও ১৫নম্বর ওয়ার্ড পুরোপুরি জলের তলায়। এছাড়াও ৮ ও ৯ নম্বর ওয়ার্ড জলমগ্ন। স্টেশন বাজার যাওয়ার রাস্তাও জলমগ্ন। পাঁশকুড়া ব্লকের মানুরে ভেঙে যাওয়া কংসাবতীর নদীবাঁধে যুদ্ধকালীন তৎপরতায় কাজ হচ্ছিল।
বিশদ

টানা বৃষ্টিই অসুর, সময়ে প্রতিমা শেষ করা নিয়ে চিন্তায় কাটোয়ার মৃৎশিল্পীরা

নিম্নচাপের বৃষ্টির জেরে কাটোয়া, দাঁইহাট, পাটুলির মৃৎশিল্পীদের মাথায় হাত। পুজোর আর বেশিদিন বাকি নেই। কিন্তু টানা বৃষ্টি চলায় প্রতিমার গায়ে রং চড়াতে সমস্যায় পড়েছেন। তাঁদের দাবি, প্রচুর প্রতিমার কাজ বাকি। প্লাস্টিক চাপা দিয়ে কাজ করা সম্ভব হচ্ছে না।
বিশদ

৩ বছর আগে ডাক্তারি পড়ুয়া ছেলের ‘খুনে’র বিচার চাইছেন হাফিজুল

২০২১ সালের ১১ আগস্ট বর্ধমান মেডিক্যাল কলেজের হস্টেলের নীচে উদ্ধার হয়েছিল চিকিৎসক শেখ মোবারক হোসেনের রক্তাক্ত মৃতদেহ। শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন ছিল।
বিশদ

এলাকা উন্নয়নে তহবিলের টাকা খরচে ব্যর্থ শিল্পাঞ্চলের বিজেপি বিধায়করা

রাজ্যের উন্নয়নে সরকারের ব্যর্থতা নিয়ে অষ্টপ্রহর অভিযোগ তোলে বিজেপি। অথচ, বিধায়ক তহবিলের টাকায় এলাকার উন্নয়নে চরম ব্যর্থতার নজির গড়েছেন পদ্মশিবিরের জনপ্রতিনিধিরা। স্বাভাবিক কারণেই সংশ্লিষ্ট বিধানসভা এলাকার মানুষজন সরকারি উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছেন।
বিশদ

দুর্যোগের জেরে বাঁকুড়ায় ৪৩৬৪টি বাড়ি ক্ষতিগ্রস্ত

বন্যায় ক্ষয়ক্ষতির রিপোর্ট রাজ্যে পাঠাতে চলেছে বাঁকুড়া জেলা প্রশাসন। ইতিমধ্যে বিভিন্ন দপ্তর থেকে জেলা প্রশাসন ওই সংক্রান্ত রিপোর্ট তৈরি করেছে। তা একত্রিত করে রাজ্যে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে।
বিশদ

মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে যুবকের দেহ উদ্ধার

বৃহস্পতিবার রাতে মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে অজ্ঞাতপরিচয় এক যুবকের দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। ওইদিন তাপবিদ্যুৎ কেন্দ্রে খালি করতে আসা কয়লাভর্তি মালগাড়ির ওয়াগনে দেহটি ছিল।
বিশদ

পাত্রসায়রে দলছুট হাতির হানায় ক্ষয়ক্ষতি, জখম গোরু

পাত্রসায়রের জলজলা ও কমলাসায়র এলাকায় দাপিয়ে বেড়াল একটি দলছুট হাতি। বৃহস্পতিবার রাতে হাতিটি একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দরজা ভেঙে দেয়। এক ব্যক্তির উঠানে মড়াই ভেঙে ধান খেয়ে নেয়। একটি দোকানের সাটার ভেঙে দেয়।
বিশদ

বরাবাজারে মারধরের ঘটনায় পাকড়াও ১

জমির জল যাওয়াকে কেন্দ্র করে এক ব্যক্তিকে মারধরের অভিযোগ উঠল বাবা ও ছেলের বিরুদ্ধে। পুরুলিয়ার বরাবাজার থানার বানজোড়া গ্রামের ঘটনা। বৃহস্পতিবার ওই গ্রামের কবিতা মর্দ্দন্যা তাঁর স্বামী অমৃত মর্দ্দন্যাকে মারধরের করা হয়েছে বলে থানায় অভিযোগ জানান।
বিশদ

শ্লীলতাহানি: স্কুলে শিক্ষককে অফিসে তালা বন্ধ করে বিক্ষোভ

নিতুড়িয়ার শিমুলিয়া জুনিয়র উচ্চ বিদ্যালয়ের  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। ওই শিক্ষক বিদ্যালয়ের কয়েকজন ছাত্রীর শ্লীলতাহানি করেন বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদে শুক্রবার অভিভাবকরা বিদ্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখান।
বিশদ

খানাকুলে ১৬৫টি পুজোর মধ্যে অনলাইনে আবেদন মাত্র ৩টি

এখনও বন্যার জল নামেনি খানাকুলের সব জায়গা থেকে। নিচু এলাকার বিভিন্ন জায়গায় জল জমে রয়েছে। এরই মধ্যে দরজায় কড়া নাড়ছে শারদ উৎসব। তবে বন্যা বিধ্বস্ত খানাকুলে পুজো পরিচালনার ছবিটা এবার অন্য রকম। ডিভিসির ছাড়া জলে বহু ঘর বাড়ি ডুবে গিয়েছে।
বিশদ

বিষ্ণুপুরে জব ফেয়ার, ২০৬ জন যুবক-যুবতী পেলেন চাকরি

এবারই প্রথম ভোকেশনাল ও উৎকর্ষ বাংলায় প্রশিক্ষণপ্রাপ্তদের জন্য রাজ্য সরকার সরাসরি চাকরির সুযোগের ব্যবস্থা করল। শুক্রবার জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত জব ফেয়ারে ২০৬জন যুবক-যুবতী চাকরি পেলেন।
বিশদ

কালীগঞ্জে ৪০ কেজি গাঁজা সহ ধৃত ৩

শুক্রবার বিকেলে কালীগঞ্জ থানার পলাশী থেকে ৪০ কেজি গাঁজা বাজেয়াপ্ত করল পুলিস। সেই সঙ্গে তিন গাঁজা পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত রাকেশ মণ্ডল, রনি শেখ ও মহম্মদ গোলাম মোস্তফার বাড়ি মুর্শিদাবাদের সাগরপাড়ায়।
বিশদ

নবদ্বীপে যুবকের অস্বাভাবিক মৃত্যু

নবদ্বীপে এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত প্রবীর দেবনাথের(২৬) বাড়ি চরমাজদিয়া-চরব্রহ্মনগর পঞ্চায়েতের গভর্নমেন্ট কলোনিতে। শুক্রবার সকালে ওই যুবককে সেখানকার বিলের মাঠে জলপ্রকল্পের প্রাচীরের কাছে পড়ে থাকতে দেখা যায়।
বিশদ

নবদ্বীপের মহেশগঞ্জের শিল্পীদের তৈরি প্রতিমার সাজ পাড়ি দিচ্ছে ভিনরাজ্যে

একসময় নবদ্বীপের মহেশগঞ্জের বাগানেপাড়ায় বেশিরভাগ পরিবার তাঁতশিল্পের সঙ্গে যুক্ত ছিল। নানা সমস্যার কারণে তাঁতশিল্প ধীরে ধীরে অলাভজনক হয়ে পড়ায় বিকল্প পেশা হিসেবে প্রতিমার সাজসজ্জা তৈরিকে বেছে নেন এলাকার অনেকে।
বিশদ

Pages: 12345

একনজরে
ব্যাঙ্ক থেকে টাকা তুলে বাড়ি ফিরেছিলেন বৃদ্ধা। কিন্তু বাড়ি ফিরে খুঁজে পাচ্ছিলেন না ব্যাগে থাকা চার লক্ষ টাকা। শেষ সহায় ওই টাকা হারিয়ে অথৈ জলে ...

গার্ডেন সিটির কান্তিরাভা স্টেডিয়াম মোহন বাগানের মৃগয়াক্ষেত্র। ২০১৫ সালে প্রথম আই লিগ জয়ও বেঙ্গালুরুতে। গত আইএসএলে এই মাঠে  প্রতিপক্ষের উপর রোলার চালিয়ে দেন সাদিকু, পেত্রাতোসরা। ...

মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের অফিস ভাঙচুর করলেন এক অজ্ঞাত পরিচয় মহিলা। বৃহস্পতিবার সন্ধ্যায় কোনও পাস ছাড়াই মন্ত্রণালয় বিল্ডিংয়ের কড়া নিরাপত্তা পেরিয়ে ঢুকে যান তিনি। ...

ছিনতাই চক্রের চার পান্ডাকে গ্রেপ্তার করল ইসলামপুর থানার পুলিস। বৃহস্পতিবার রাতে ধানতালা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। ধৃতরা সকলেই ইসলামপুর থানা এলাকার বাসিন্দা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু

27th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১১০.২৬ টাকা ১১৩.৮৫ টাকা
ইউরো ৯১.৭১ টাকা ৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী ২৩/১৮ দিবা ২/৫০। অশ্লেষা নক্ষত্র ৫৫/১৮ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১১ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী অপরাহ্ন ৪/৫৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ মধ্যে ও ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/২৬ মধ্যে। কালরাত্রি ৬/৫৭ মধ্যে ও ৪/০ গতে ৫/৩১ মধ্যে। 
২৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
উত্তরপ্রদেশের শাহজাহানপুরে ১২ বছরের নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার প্রতিবেশী

01:56:00 PM

সাগর দত্ত মেডিক্যাল কলেজে ফের কর্মবিরতিতে সামিল জুনিয়র চিকিৎসকেরা
ফের অবস্থান-বিক্ষোভ, কর্ম বিরতিতে বসল সাগর দত্ত মেডিকেল কলেজ অ্যান্ড ...বিশদ

01:44:00 PM

জম্মুতে জনসভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

01:34:00 PM

গজলডোবার টাকিমারিতে তিস্তার বাঁধ পরিদর্শনে সেচ দপ্তরের আধিকারিকরা
আজ, শনিবার জলপাইগুড়ির গজলডোবার টাকিমারিতে তিস্তার বাঁধ পরিদর্শনে উপস্থিত হয়েছেন ...বিশদ

01:17:59 PM

আউশগ্রামে আদিবাসী বধূকে শ্লীলতাহানির অভিযোগ
পূর্ব বর্ধমানের আউশগ্রামে এক আদিবাসী বধূকে শ্লীলতাহানির অভিযোগ উঠল এক ...বিশদ

01:09:00 PM

উত্তাল তিস্তা, আতঙ্কে সাধারণ মানুষ
উত্তাল তিস্তা। জলপাইগুড়ির গজলডোবার বীরেন বস্তি এলাকায় ভাঙতে শুরু করেছে ...বিশদ

01:07:33 PM