Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বিদ্যুত্ বিভ্রাট, বিক্ষোভ

সংবাদদাতা, কালিয়াগঞ্জ: বিদ্যুৎ পরিষেবা নিয়ে ক্ষোভ প্রকাশ করে দপ্তরের কর্মীদের আটকে রেখে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার দুপুরে কালিয়াগঞ্জের অনন্তপুর গ্রাম পঞ্চায়েতের বুড়িডাঙ্গি মোড়ের ঘটনা। 
স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বুধবার সন্ধ্যার পর থেকে কালিয়াগঞ্জের বুড়িডাঙ্গি, মাহিনগর, মুদাফত গ্রাম সহ আশপাশের এলাকায় বিদ্যুৎ বিভ্রাট। বিদ্যুৎ দপ্তরে ফোন করা হলেও কাজ হয়নি। পরিষেবা স্বাভাবিক করতে বৃহস্পতিবার দুপুরে কর্মীরা এলাকায় এলে স্থানীয়রা বিক্ষোভ দেখান। বৃহস্পতিবার বিকেল পর্যন্তও এলাকায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হয়নি বলে দাবি স্থানীয়দের।
স্থানীয় বাসিন্দা শঙ্কর দে ও শ্যামল রায় বলেন, বুধবার সন্ধ্যার পর থেকে এলাকায় বিদ্যুৎ নেই। ফোন করা হলেও আধিকারিক ও কর্মীদের কোনও হেলদোল নেই। ক্ষোভে এলাকাবাসী এদিন কর্মীদের দু’ঘণ্টা আটকে রেখে বিক্ষোভ দেখান। কালিয়াগঞ্জ বিদ্যুৎ বণ্টন কোম্পানির স্টেশন ম্যানেজার আলি আহম্মেদ বলেন, বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে কাজ চলছে।

21st  June, 2024
ইস্তফা না দিয়েই ‘বেপাত্তা’ মাল পুরসভার চেয়ারম্যান স্বপন সাহা

তৃণমূল থেকে সাসপেন্ড করার পর এখনও মাল পুরসভার চেয়ারম্যান পদে ইস্তফা দেননি স্বপন সাহা। এদিকে এলাকাতেও নেই তিনি! সূত্রের খবর, গতকাল অর্থাৎ বৃহস্পতিবারই কলকাতায় চলে গিয়েছেন স্বপনবাবু।
বিশদ

27th  September, 2024
চেয়ারম্যান স্বপনের হরেক কিস্‌সা, পুরসভার প্যাডে লিখেই ৭৪ লাখের হাইমাস্টের বরাত!

পুরসভার প্যাডে লিখেই লাখ লাখ টাকার কাজের বরাত! চেয়ারম্যান স্বপন সাহার বিরুদ্ধে এবার সামনে এল এমনই এক দুর্নীতির অভিযোগ। ২০২২ সালের ১৬ নভেম্বর। মাল পুরসভার প্যাডে লিখে প্রায় সাড়ে ৭৪ লক্ষ টাকার হাইমাস্টের ওয়ার্ক অর্ডার দেওয়া হয়েছিল।
বিশদ

27th  September, 2024
কৃষ্ণ নবমীতে ঘট ভরে শুরু হল চাঁচলের রাজ ঠাকুরবাড়ির পুজো

জিতা অষ্টমীর পরের দিন অর্থাত্, বৃহস্পতিবার কৃষ্ণ নবমীর পূণ্যলগ্নে ঘটপুজোর মাধ্যমে দেবীর আরাধনা শুরু হল।মালদহের চাঁচল সদরের পাহাড়পুরে সতীঘাট থেকে তামার কলসে জল ভরে চণ্ডীদেবীর দালানে আনা হয়। থানের পাশেই স্থাপন করা হয় মঙ্গলঘট।
বিশদ

27th  September, 2024
ত্রাণ শিবিরে খাবার খেলেন মন্ত্রী সাবিনা ও বিধায়ক সাবিত্রী

ত্রাণ শিবিরে দেওয়া খাবার নিয়ে বিরোধীরা বারবার অভিযোগ তুলেছিল। বলেছিল, খাবার নিম্নমানের। কিন্তু বৃহস্পতিবার মানিকচকে ত্রাণ শিবিরে ত্রাণের খাবার খেয়ে প্রশংসায় পঞ্চমুখ সেচ প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন ও মানিকচকের বিধায়ক সাবিত্রী মিত্রর।
বিশদ

27th  September, 2024
বৃষ্টি-ধসে বিপর্যস্ত সমতল ও পাহাড়, পুজোর আগে মাথায় হাত পর্যটকদের

রেকর্ড বৃষ্টি পাহাড়ে। গত ২৪ ঘণ্টায় দার্জিলিং ও কালিম্পং পাহাড়ে বৃষ্টির পরিমাণ ১০০ মিলিমিটারের উপরে। যার জেরে ধসে বিধ্বস্ত দুই পাহাড়। বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ৩৮টি জায়গায় নামে ধস। ক্ষতিগ্রস্ত হয়েছে মোট ন’টি বাড়ি।
বিশদ

27th  September, 2024
ঢাকের সংখ্যা বাড়লেও ফাইবারের দাপটে কমছে মেরামতির কাজ চিন্তিত ঢাকমিস্ত্রিরা

আধুনিকতার ছোঁয়ায় ঢাকিদের সুবিধা হলেও বিপদ দেখছেন রায়গঞ্জ শহরের দেবীনগরের ঢাকমিস্ত্রিরা। সামনেই বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। সাজছে মণ্ডপ। দোকানে দোকানে কেনাকাটার ধুম। দু’হাত ভরে বাজার করে হাসিমুখে ফিরছে আমজনতা।
বিশদ

27th  September, 2024
কৃষ্ণকালীতলা কল্যাণ সমিতিতে থিম ‘সভ্যতা ও শক্তিস্বরূপা’

অপরিকল্পিত নগরায়ন এবং যান্ত্রিক সভ্যতার দাপটে বিপর্যস্ত হচ্ছে প্রাকৃতিক ভারসাম্য। চরম নেতিবাচক প্রভাব পড়ছে পরিবেশ ও বাস্তুতন্ত্রের উপরে। ৪৬তম বর্ষে তাই মালদহ শহরের কৃষ্ণকালীতলা কল্যাণ সমিতি ও গ্রন্থাগার পুজোয় এবার তুলে ধরেছে এই বার্তাই।
বিশদ

27th  September, 2024
নাটমন্দিরের দুর্গাপুজোয় ফুটে উঠবে ‘আমকথা’

শুধু রাজ্যে বা দেশে নয়, মালদহের আমের সুখ্যাতি জগৎজুড়ে। তবে শুধু আমই নয়, মালদহের আমজাত অন্যান্য সামগ্রীর চাহিদাও রয়েছে প্রবল। এই ‘আমকথা’ই এবার পুজোয় নজর কাড়বে মালদহ শহরের হংসগিরি লেনের নাট মন্দিরের পুজোয়
বিশদ

27th  September, 2024
বৃষ্টিতে ভোগান্তি মৃৎশিল্পীদের, প্রতিমা সময়ে না শোকানোয় রং করতে সমস্যা

চলতি মরশুমে উত্তর দিনাজপুর জেলায় ৮০০ মিলিমিটার বৃষ্টির ঘাটতি ছিল। গত তিনদিনে ১০০ মিলিমিটার বৃষ্টিতে পরিস্থিতি কিছুটা শোধরালেও চিন্তার ভাঁজ মৃৎশিল্পীদের কপালে। প্রতিমা বানাতে বেগ পেতে হচ্ছে অনেককে। যাঁরা বানিয়ে রেখেছেন, তাঁরা আবার স্যাঁতসেঁতে আবহাওয়ার জন্য রং করতে পারছেন। 
বিশদ

27th  September, 2024
হাজারো পুতুলে সাজছে দিনহাটার মুক্তধারা ক্লাবের দুর্গাপুজো মণ্ডপ

দিনহাটা স্টেশনপাড়ার মুক্তধারা ক্লাবের দুর্গাপুজো মণ্ডপে এবারে দেখা যাবে হারিয়ে যাওয়া পুতুল শিল্প। দিনহাটা পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের স্টেশন রোডে তৈরি হচ্ছে বিশাল মণ্ডপ। পুজোর থিম ‘পুতুল রূপেণু সংস্থিতা
বিশদ

27th  September, 2024
মিড ডে মিলে অনিয়ম, প্রধান শিক্ষককে ঘেরাও

সময়মতো স্কুলে আসেন না শিক্ষকরা। বেশির ভাগ দিন অনেকে অনুপস্থিত থাকেন। আবার সময়ের আগে স্কুল থেকে বেরিয়ে যান। মিড ডে মিলও নিম্নমানের। এই অভিযোগ তুলে প্রধান শিক্ষককে ঘিরে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা।
বিশদ

27th  September, 2024
চরম বিপদসীমায় বইছে গঙ্গা, জলের তলায় ভূতনির তিনটি গ্রাম পঞ্চায়েত

মা দুর্গার বেদির এক ফুট ওপর দিয়ে বইছে গঙ্গার জল। ফি বছর নদী ভাঙন হলেও গঙ্গার এই ভয়ানক রূপ কয়েক বছরে দেখেননি ভূতনিবাসী। পুজোর মুখে তাই হাসি নেই সনাতন, রাজেশদের মুখে।
বিশদ

27th  September, 2024
ঝোড়ো হাওয়ায় উল্টে গেল নৌকা, নিখোঁজ ২ 

গঙ্গার জলে প্লাবিত মানিকচকের ভূতনি এলাকায় বৃহস্পতিবার তলিয়ে গেলেন দুই যুবক। খবর পাওয়া মাত্র প্রশাসন উদ্ধার কাজ শুরু করলেও রাত পর্যন্ত কোনও খোঁজ মেলেনি তাঁদের।
বিশদ

27th  September, 2024
স্বামীর মৃত্যুর পর প্রতিমা গড়েই সংসার চলে বাসন্তীর

যিনি রাঁধেন, তিনি চুলও বাঁধেন। এই প্রবাদবাক্য আবারও প্রমাণ করে দেখালেন পুরাতন মালদহের নলডুবির মৃৎশিল্পী বাসন্তী দাস। ত্রিশ বছর ধরে দুর্গা প্রতিমা গড়ছেন বছর পঞ্চাশের এই বাসন্তী। বছর সাতেক আগে তাঁর স্বামী মারা গিয়েছেন। তিনিও পেশায় মৃৎশিল্পী ছিলেন।
বিশদ

27th  September, 2024

Pages: 12345

একনজরে
এক গোছায় ৫০টি পান বিক্রি করার নির্দেশ ছিল। অভিযোগ, তারপরও সেই নির্দেশ মানা হচ্ছে না। আড়তদাররা অনেক বেশি পান কিনে নিয়ে যাচ্ছেন অথচ সেই তুলনায় দাম পাচ্ছেন না চাষিরা। ...

ডোনাল্ড ট্রাম্পের তুলনায় বেশ কিছুদিন পরে প্রচারে নামেন কমলা হ্যারিস। কিন্তু অল্প সময়ের মধ্যেই সেই ব্যবধান কমিয়ে এনে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থীকে জোর টক্কর দিচ্ছেন তিনি। ...

পূর্ব বর্ধমানের নতুন জেলাশাসকের দায়িত্ব নিলেন আয়েশা রানি এ। তিনি মেদিনীপুর ডিভিশনের ডিভিশনাল কমিশনার। তাঁকে পূর্ব বর্ধমানে জেলাশাসকের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। ...

গার্ডেন সিটির কান্তিরাভা স্টেডিয়াম মোহন বাগানের মৃগয়াক্ষেত্র। ২০১৫ সালে প্রথম আই লিগ জয়ও বেঙ্গালুরুতে। গত আইএসএলে এই মাঠে  প্রতিপক্ষের উপর রোলার চালিয়ে দেন সাদিকু, পেত্রাতোসরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু

27th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১১০.২৬ টাকা ১১৩.৮৫ টাকা
ইউরো ৯১.৭১ টাকা ৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী ২৩/১৮ দিবা ২/৫০। অশ্লেষা নক্ষত্র ৫৫/১৮ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১১ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী অপরাহ্ন ৪/৫৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ মধ্যে ও ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/২৬ মধ্যে। কালরাত্রি ৬/৫৭ মধ্যে ও ৪/০ গতে ৫/৩১ মধ্যে। 
২৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
জম্মুতে জনসভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

01:34:00 PM

গজলডোবার টাকিমারিতে তিস্তার বাঁধ পরিদর্শনে সেচ দপ্তরের আধিকারিকরা
আজ, শনিবার জলপাইগুড়ির গজলডোবার টাকিমারিতে তিস্তার বাঁধ পরিদর্শনে উপস্থিত হয়েছেন ...বিশদ

01:17:59 PM

আউশগ্রামে আদিবাসী বধূকে শ্লীলতাহানির অভিযোগ
পূর্ব বর্ধমানের আউশগ্রামে এক আদিবাসী বধূকে শ্লীলতাহানির অভিযোগ উঠল এক ...বিশদ

01:09:00 PM

উত্তাল তিস্তা, আতঙ্কে সাধারণ মানুষ
উত্তাল তিস্তা। জলপাইগুড়ির গজলডোবার বীরেন বস্তি এলাকায় ভাঙতে শুরু করেছে ...বিশদ

01:07:33 PM

মহারাষ্ট্রে জঙ্গি হামলার হুমকি, জারি অ্যালার্ট, মন্দির-জনবহুল এলাকায় নিরাপত্তার কড়াকড়ি

01:07:00 PM

সাগর দত্ত মেডিক্যাল কলেজে শুরু হল কাউন্সিল মিটিং

01:02:00 PM