Bartaman Patrika
কলকাতা
 

বাবাকে খেতে দেয় না ছেলে, বাড়ি থেকে ঘাড় ধাক্কা দেওয়ার নিদান দিলেন বিচারক

সুকান্ত বসু, কলকাতা: বৃদ্ধ বাবাকে খেতে না দেওয়ায় ছেলেকে বাড়ি থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়ার নিদান দিলেন বিচারক। খোরপোশ সংক্রান্ত এক মামলায় এমনই ভাষাতেই ছেলেকে ভর্ৎসনা করলেন বিচারক। সম্প্রতি আলিপুরের বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালত ছেলেকে ভর্ৎসনার পর এক মাসের মধ্যে খোরপোশের বকেয়া টাকা মেটানোর কথা বলেছে। ছেলের উদ্দেশে বিচারকের মন্তব্য, আপনার বাবার কষ্টের টাকায় তৈরি বাড়িতে আপনি থাকছেন। অথচ বৃদ্ধ বাবাকে দু’বেলা খেতে দেন না। আপনার লজ্জা করে না! উনিই তো আপনাকে কোলে পিঠে মানুষ করেছেন, বড় করেছেন। তাঁর অবদান বেমালুম ভুলে গেলেন! আপনার সন্তান যদি ভবিষ্যতে আপনার সঙ্গে এ ধরনের আচরণ করেন, তাহলে কেমন হবে?
আদালত সূত্রে জানা গিয়েছে, কলকাতার কড়েয়া থানা এলাকার বাসিন্দা ৬৮ বছরের তপন পাড়ুই ২০২৩ সালে মে মাসে আলিপুর আদালতে ছেলের বিরুদ্ধে খোরপোশের মামলা দায়ের করেন। তপনবাবুর অভিযোগ, সাত বছর আগে তাঁর স্ত্রী মারা গিয়েছেন। তারপর থেকে বাড়িতে ছেলের সঙ্গেই তিনি থাকতেন। তিন বছর আগে ছেলে সজল পাড়ুই বিয়ে করেন। তারপর সে ধীরে ধীরে পাল্টাতে শুরু করে। আমাকে ঠিক মতো দেখভাল করে না। প্রতিদিন খাবার না জোটায় বাইরে থেকে এনে খাই। ছেলে‑বউমা আমার খোঁজও নেয় না। আমি যেন ওদের কাছে বোঝা হয়ে গিয়েছি। আদালত সূত্রের খবর, পরিস্থিতি কঠিন আকার নিলে ছেলের বিরুদ্ধে আদালতে খোরপোশের মামলা দায়ের করেন তপনবাবু। সেই মামলার শুনানির শেষে আদালত এক অন্তর্বর্তী রায়ে প্রতি মাসে অভিযোগকারীকে পাঁচ হাজার টাকা খোরপোশ দেওয়ার নির্দেশ দেয়। তার ভিত্তিতে ওই টাকা দেওয়া শুরু করে ছেলে। কিন্তু গত চার মাস ধরে ওই টাকা দেওয়া বন্ধ করে দেয়। বৃদ্ধ ছেলের কাছে টাকা চাইতে গেলে কর্ণপাত করেনি সজল। এরপরই ফের আদালতের দ্বারস্থ হন বৃদ্ধ বাবা। আদালতকে তপনবাবু বলেন, টাকা না পেলে দৈনন্দিন খাওয়া-দাওয়া, ওষুধ কিনবেন কী করে? এরপরই বিচারক কড়া ভর্ৎসনা করে ছেলেকে বকেয়া টাকা মেটানোর নির্দেশ দেন। বিচারকের কড়া মন্তব্য নিয়ে সজলের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘আমি এই মামলার বিষয়ে কোনও মন্তব্য করব না। বিষয়টি সম্পূর্ণ পারিবারিক ব্যাপার।’ 

21st  June, 2024
তিন দম্পতিকে ফোন করে হেনস্তা চুঁচুড়ায়

দিল্লি থেকে ফোন করে ঋণ শোধ করার জন্য গালিগালাজ করা হচ্ছে। অথচ যাঁদের বলা হচ্ছে তাঁরা ঋণ নেননি। মঙ্গলবার সারাদিনে একাধিকবার একজন হিন্দিভাষীর ফোন কলে হেনস্তার শিকার হয়ে চুঁচুড়া থানায় অভিযোগ দায়ের করেছেন তিন দম্পতি।
বিশদ

ভুয়ো আইনজীবীকে গ্রেপ্তার করল পুলিস

এক ভুয়ো আইনজীবীকে গ্রেপ্তার করল চন্দননগর থানার পুলিস। মঙ্গলবার গভীর রাতে চন্দননগরেই উর্দিবাজার এলাকা থেকে ওই যুবককে পুলিস গ্রেপ্তার করে।
বিশদ

শো’কজের উত্তর দিলেন তৃণমূলের দুই কাউন্সিলার

যাদবপুর-পাটুলিতে গণ্ডগোলের ঘটনায় দলের দুই কাউন্সিলারকে শো’কজের নোটিস দিয়েছিল তৃণমূল। সেই শো’কজের জবাব দিলেন ১১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার স্বরাজ মণ্ডল ও ১১ নম্বর বরোর চেয়ারম্যান তারকেশ্বর চক্রবর্তী।
বিশদ

পরকীয়ায় বাধা, গৃহবধূর শ্বশুরকে খুনের অভিযোগে গ্রেপ্তার প্রেমিক

পরকীয়ার সম্পর্ক। সেই টানেই প্রেমিকার শ্বশুরবাড়িতে মাঝেমধ্যে যেত প্রেমিক অভিজিৎ বাগ। সে এমন সময় যেত, যখন তাঁর স্বামী ও শ্বশুর-শাশুড়ি বাড়িতে থাকতেন না।
বিশদ

চোরাই বালির লরি সহ গ্রেপ্তার ১

চোরাই বালি সহ একটি লরি আটক করল তারকেশ্বর থানার পুলিস। গ্রেপ্তার করা হয়েছে চালককে। ধৃতের নাম তারক কর্মকার।
বিশদ

দাদপুরে পথ দুর্ঘটনার বলি দুই

হুগলির দাদপুর থানার মহেশ্বরপুরে পথ দুর্ঘটনায় মৃত্যু হল বাইক আরোহী তরুণ ও তরুণীর। বুধবার দুপুরে মহেশ্বরপুর মোড়ের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনাটি ঘটে।
বিশদ

এসএসকেএম ও মেডিক্যাল কলেজে দালাল চক্রের রমরমা, গ্রেপ্তার পাঁচ

এসএসকেএম ও মেডিক্যাল কলেজ হাসপাতালে টাকার বিনিময়ে রোগী ভর্তি করিয়ে দেওয়ার চক্র চলছে রমরমিয়ে। তাদের পাল্লায় পড়ে অনেককে ঠকতে হচ্ছে।
বিশদ

অপরাধ ঠেকাতে কেন্দ্র ও রাজ্যের বাহিনীকে প্রযুক্তি নির্ভর করতে উদ্যোগ স্বরাষ্ট্র মন্ত্রকের 

প্রতিদিনই পাল্টে যাচ্ছে অপরাধের ধরন। পুলিসের ধরাছোঁয়ার বাইরে থাকতে অপরাধীরাও নিত্যনতুন কৌশলের পাশাপাশি প্রযুক্তির ব্যবহার বাড়াচ্ছে।
বিশদ

কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের মেয়াদে ইতি টানল হাইকোর্ট

পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের মেয়াদ আর বাড়াল না হাইকোর্ট। তবে ভোট-পরবর্তী হিংসার প্রেক্ষিতে শান্তি বজায় রাখতে রাজ্য সরকারকে সদর্থক পদক্ষেপের নির্দেশ দিয়েছে বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।
বিশদ

ভারতের সব জীব ও উদ্ভিদের প্রজাতি ধরে তৈরি হতে চলেছে ‘আধার কার্ড’

শুধু মানুষ নয়, এবার জীবজন্তু, কীটপতঙ্গ এবং উদ্ভিদেরও ‘আধার কার্ড’ তৈরি হবে। সৌজন্যে জুলজিক্যাল সোসাইটি অব ইন্ডিয়া (জেডএসআই) এবং বোটানিক্যাল সার্ভে অব ইন্ডিয়া (বিএসআই)। প্রতিটি প্রজাতির নাম-ধাম, ছবি, বিবরণ— সবই হবে মানুষের আধার কার্ডের মতো।
বিশদ

জুন পর্যন্ত ২৪৬ বেসরকারি বিএড কলেজে শিক্ষক নিয়োগ হয়েছে ৯৬০ জন

: জুন পর্যন্ত মাত্র ২৪৬টি বেসরকারি বিএড কলেজ নতুন শিক্ষক নিয়োগের জন্য এগিয়ে এসেছে। অথচ রাজ্যে বেসরকারি বিএড কলেজ রয়েছে ছ’শোরও বেশি। বিশদ

বন্দিদের নেশামুক্তির জন্য কারা দপ্তরের নতুন উদ্যোগ ‘বিবর্তন’

নেশার আসক্তি কাটিয়ে সংশোধনাগারের বন্দিদের সমাজের মূল স্ত্রোতে ফেরাবার জন্য প্রশংসনীয় পদক্ষেপ করল কারা দপ্তর।
বিশদ

ইতিহাসে পিএইচডি করতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউ দিলেন জেলবন্দি মাওবাদী অর্ণব দাম

একসময় একে-৪৭ বন্দুক হাতে জঙ্গলমহল দাপিয়ে বেড়াতেন। কিষেণজির প্রিয় পাত্র ছিলেন। বড় অপারেশনের ব্লু-প্রিন্ট ঠিক করার পিছনে মাওবাদী নেতা অর্ণব দাম ওরফে বিক্রমের মাথা কাজ করত। শিলদা ইএফআর ক্যাম্পে হামলা, অযোধ্যায় পাঁচ ফরওয়ার্ড ব্লক কর্মীকে খুন, যৌথ বাহিনীর উপর হামলা সহ একাধিক নাশকতার ঘটনায় তাঁর নাম উঠে আসে। 
বিশদ

উদয়নারায়ণপুরে গ্রেপ্তার আরও এক বাংলাদেশি

উদয়নারায়ণপুর কি ক্রমে বেআইনি অনুপ্রবেশকারীদের আস্তানায় পরিণত হচ্ছে? গত শুক্রবার এক বাংলাদেশি নাগরিককে অবৈধ উপায়ে ভারতে প্রবেশের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল। তার পাঁচদিনের মাথায় মঙ্গলবার ফের আরেকজনকে একই কারণে পাকড়াও করেছে উদয়নারায়ণপুর থানার পুলিস।
বিশদ

Pages: 12345

একনজরে
শহরের রাস্তা ক্রমশ সংকীর্ণ হয়ে গিয়েছে। দু’দিকে গাড়ি গেলে মানুষের হাঁটার জায়গা থাকে না। এদিকে সেই রাস্তা জবরদখল করে বসে আছে একের পর এক দোকান। কোথাও ফুটপাত দখল হয়ে গিয়েছে হকারদের ঠেলাগাড়িতে ...

আগামী ২৭ জুন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে পিএফ দপ্তরের ‘নিধি আপকে নিকট’ কর্মসূচি, জানিয়েছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও)। ...

তাঁর আমলে তৈরি উদ্যান, মুক্তমঞ্চ পরিকল্পনামাফিক নষ্ট করছে ইংলিশবাজার পুরসভার বর্তমান বোর্ড। পুরসভার বিরুদ্ধে বুধবার এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন তৃণমূলেরই বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। চাঁচলের বিধায়ক নীহারবাবু দীর্ঘদিন ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান ও প্রশাসকের দায়িত্ব সামলেছেন। ...

বিদ্রোহের পরদিনই ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা শিরোমণি অকালি দলে। মঙ্গলবার সুপ্রিমো সুখবীর সিং বাদলের অপসারণ চেয়ে সরব হন একাংশ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জমি, গৃহাদি বা যানবাহনাদি ক্রয়-বিক্রয়ে লাভ ভালো হবে। কাজকর্মে সুনাম। আর্থিকভাব শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: হেলেন কেলারের জন্ম
১৯৩৯: সুরকার রাহুল দেব বর্মনের জন্ম
১৯৬৪: অ্যাথলিট পি টি ঊষার জন্ম
১৯৮১: চলচ্চিত্রের শিল্প নির্দেশক বংশীচন্দ্র গুপ্তর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২২ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৭.৮৯ টাকা ৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী ৩৪/১৫ সন্ধ্যা ৬/৪০। শতভিষা নক্ষত্র ১৬/৩৮ দিবা ১১/৩৭। সূর্যোদয় ৪/৫৮/১৯, সূর্যাস্ত ৬/২০/৫১। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১২/১ গতে ২/৯ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১১/১২ মধ্যে। বারবেলা ৩/০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪০ গতে ১২/৫৯ মধ্যে। 
১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী রাত্রি ৬/৩১। শতভিষা নক্ষত্র দিবা ১/৫৭। সূর্যোদয় ৪/৫৭, সৃর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৪ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/২ গতে ৬/২৪ মধ্যে। কালরাত্রি ১১/৪০ গতে ১/০ মধ্যে।  
২০ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ সেমিফাইনাল: বৃষ্টির জেরে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের টসে দেরি

08:02:46 PM

টি-২০ বিশ্বকাপ সেমিফাইনাল: মাঠ ভিজে থাকায় ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের টসে দেরি

07:38:43 PM

মেডিক্যাল কলেজে ডাটা এন্ট্রি অপারেটর পদে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ১

04:56:32 PM

আজ, বৃহস্পতিবার বিকেল ৫টায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের সঙ্গে দেখা করবেন ইন্ডিয়া জোটের নেতারা

04:37:58 PM

বিহারের কিষাণগঞ্জে ভেঙে পড়ল সেতু
বিহারে ফের ভেঙে পড়ল সেতু। মাত্র কয়েকসপ্তাহে এই নিয়ে চারটি ...বিশদ

04:37:16 PM

জম্মু ও কাশ্মীরের রেয়াসিতে খাদে পড়ল গাড়ি, মৃত ১, জখম ৩

04:28:52 PM