Bartaman Patrika
খেলা
 

নেতৃত্ব ছাড়লেন উইলিয়ামসন

ক্রাইস্টচার্চ: সাদা বলের ক্রিকেটে নিউজিল্যান্ডের নেতৃত্ব ছাড়লেন কেন উইলিয়ামসন। একই সঙ্গে ২০২৪-২৫ মরশুমের জন্য বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ানোরও সিদ্ধান্ত নিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারকে দীর্ঘায়িত করার লক্ষ্যে এমন সিদ্ধান্ত তাঁর। উল্লেখ্য, উইলিয়ামসনের এই ঘোষণা এল টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ব্ল্যাক ক্যাপস ব্রিগেডের বিদায়ের পরই। উইলিয়ামসন বলেছেন, ‘বিভিন্ন ফরম্যাটে দলকে এগিয়ে নিয়ে যেতে আমি আগ্রহী। নিউজিল্যান্ডের হয়ে অবদান রাখার ইচ্ছা এখনও আগের মতোই। তবে ক্রিকেটের বাইরেও আমার জীবন রয়েছে। পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে চাইছি।’ নিউজিল্যান্ড ক্রিকেটের সিইও স্কট উইনিঙ্ক বলেছেন, ‘চুক্তি থেকে বেরিয়ে গেলেও ব্ল্যাক ক্যাপসদের হয়ে ও চাইলেই খেলতে পারবে।’

20th  June, 2024
টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে অশ্বিন

চেন্নাই টেস্টে দুরন্ত শতরানের সুবাদে আইসিসি র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ স্থানে উঠে এলেন ঋষভ পন্থ। পাঁচ নম্বরে ওপেনার যশস্বী জয়সওয়াল। তবে টেস্টে ব্যাটারদের তালিকায় অবনমন ঘটেছে বিরাট কোহলির।
বিশদ

26th  September, 2024
ভারতের প্রতিপক্ষ মালয়েশিয়া

১৯ নভেম্বর মালয়েশিয়ার বিরুদ্ধে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ভারত। বুধবার জানিয়েছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। দিন ঠিক হলেও ভেন্যু জানায়নি দিল্লির ফুটবল হাউস। এই মুহূর্তে ফিফা র‌্যাঙ্কিংয়ে ১২৬ নম্বরে রয়েছে ভারত।
বিশদ

26th  September, 2024
টি-২০ সিরিজে পন্থদের বিশ্রাম দেওয়ার ভাবনা

টেস্ট সিরিজের পরই বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে অংশ নেবে ভারত। তবে ওয়ার্কলোডের কথা মাথায় রেখে ওই লড়াইয়ে বিশ্রাম দেওয়া হতে পারে ঋষভ পন্থ, যশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, যশস্বী জয়সওয়ালদের।
বিশদ

26th  September, 2024
জিতল চেলসি, ম্যাঞ্চেস্টার সিটি

মরশুমের শুরুতে ঠাসা সূচি। প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগের পর লিগ কাপের লড়াই। তাই নিয়মিত প্রথম একাদশের ফুটবলারদের বিশ্রাম দিয়ে মঙ্গলবার ওয়াটফোর্ডের বিরুদ্ধে দ্বিতীয় সারির দল নামিয়েছিলেন ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
বিশদ

26th  September, 2024
দুরন্ত কামিংস, তবে রক্ষণ নিয়ে উদ্বেগ থাকছে মোহন বাগানের

সুভাষ ভৌমিকের একটি কথা ময়দানে খুব চালু রয়েছে, ‘চললে পঞ্চানন, না চললে পাঁচু।’ সোমবার মোহন বাগান বনাম নর্থইস্ট ম্যাচের পর এই কথাটা বারবার মনে পড়ছে। দল জিতেছে।
বিশদ

25th  September, 2024
দ্রাবিড়-গম্ভীরের কোচিংয়ের তুলনা করলেন অশ্বিন

রাহুল দ্রাবিড় ছিলেন কোচ হিসেবে ‘রেজিমেন্টেড’। তুলনায় উত্তরসূরি গৌতম গম্ভীর একেবারেই ‘রিল্যাক্সড’। দুই কোচের তুলনা এভাবেই করলেন রবিচন্দ্রন অশ্বিন। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের নায়ক নিজস্ব ইউটিউব চ্যানেলে টিম ইন্ডিয়ার প্রধান কোচ সম্পর্কে বলেছেন, ‘কোচ গম্ভীর চাপ নিতে নারাজ।
বিশদ

25th  September, 2024
পন্থকে শান্ত রাখতে চান ক্যাপ্টেন কামিন্স

ঋষভ পন্থকে রীতিমতো ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া। বর্ডার-গাভাসকর ট্রফির পাঁচ টেস্ট খেলতে নভেম্বরে ব্র্যাডম্যানের দেশে যাবে রোহিত শর্মা ব্রিগেড। আগের দু’বার অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছে ভারত।
বিশদ

25th  September, 2024
ইরানি কাপে অবশিষ্ট ভারতীয় দলে বাংলার অভিমন্যু-মুকেশ

ইরানি কাপে অবশিষ্ট ভারতের অধিনায়ক নির্বাচিত হলেন ঋতুরাজ গায়কোয়াড়। তাঁর ডেপুটি বাংলার অভিমন্যু ঈশ্বরণ। মঙ্গলবার ১৫ সদস্যের দল বেছে নিলেন নির্বাচকরা। উল্লেখ্য, আগামী ১ থেকে ৫ অক্টোবর লখনউতে অনুষ্ঠিত হবে ইরানি কাপ।
বিশদ

25th  September, 2024
অনুশীলনে নেমে পড়লেন নুনো রেইজ

নর্থইস্ট ম্যাচের জয়ের হ্যাংওভার কাটিয়ে বেঙ্গালুরু বধের প্রস্তুতিতে নেমে পড়ল মোহন বাগান। মঙ্গলবার প্র্যাকটিসে দলের সঙ্গে যোগ দিলেন পর্তুগিজ ডিফেন্ডার নুনো রেইজ। আইএসএলে প্রথম জয়ের পর বেশ ফুরফুরে মেজাজে দেখা গেল ম্যাকলারেন-পেত্রাতোসদের।
বিশদ

25th  September, 2024
ভালোবাসার জোয়ারে গা ভাসালেন গুকেশরা

আবেগে, ভালোবাসায় বরণ করা হল দাবা ওলিম্পিয়াডে উভয় বিভাগে জয়ী ভারতীয় দল। ফুলের মালা, পুষ্পস্তবক ও ঐতিহ্যবাহী শাল পরিয়ে তাঁদের অভ্যর্থনা জানানো হয় বিমানবন্দরে। এর আগে কখনও দাবা ওলিম্পিয়াডে ভারতীয় পুরুষ ও মহিলারা সোনা জেতেননি।
বিশদ

25th  September, 2024
চেন্নাইয়ের বিরুদ্ধে দুর্গ অক্ষত রাখাই চ্যালেঞ্জ চেরনিশভের

আইএসএলে অভিষেকেই নজর কেড়েছে মহমেডান স্পোর্টিং। প্রথম দু’টি ম্যাচে লড়াকু ফুটবল উপহার দেয় আন্দ্রে চেরনিশভের ছেলেরা। পয়েন্ট টেবিলে অবশ্য তার প্রতিফলন ঘটাতে ব্যর্থ কাসিমভরা।
বিশদ

25th  September, 2024
বোর্ডের সভা

আগামী ১ ডিসেম্বর আইসিসি’র চেয়ারম্যান পদে দায়িত্ব নেবেন জয় শাহ। বিশদ

25th  September, 2024
কোহলি ও রোহিতের ফর্ম নিয়েই চিন্তা

মাত্র সাড়ে তিন দিনে শেষ হয়েছিল চেন্নাই টেস্ট। প্রত্যাশা মতোই বাংলাদেশকে দুরমুশ করেছিল টিম ইন্ডিয়া। দুই ম্যাচের সিরিজে আপাতত ১-০ ব্যবধানে এগিয়ে রোহিত ব্রিগেড। পরের ম্যাচ কানপুরে।
বিশদ

25th  September, 2024
ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের টিকিট বিক্রি শুরু

বছরের শেষ দিকে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। ডনের দেশে বিরাট কোহলিদের পাঁচটি টেস্ট খেলার কথা। এই সিরিজ বিভিন্ন কারণে গুরুত্বপূর্ণ। কারণ, দুই দলই রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওঠার দৌড়ে।
বিশদ

25th  September, 2024

Pages: 12345

একনজরে
ডোনাল্ড ট্রাম্পের তুলনায় বেশ কিছুদিন পরে প্রচারে নামেন কমলা হ্যারিস। কিন্তু অল্প সময়ের মধ্যেই সেই ব্যবধান কমিয়ে এনে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থীকে জোর টক্কর দিচ্ছেন তিনি। ...

পূর্ব বর্ধমানের নতুন জেলাশাসকের দায়িত্ব নিলেন আয়েশা রানি এ। তিনি মেদিনীপুর ডিভিশনের ডিভিশনাল কমিশনার। তাঁকে পূর্ব বর্ধমানে জেলাশাসকের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। ...

ছিনতাই চক্রের চার পান্ডাকে গ্রেপ্তার করল ইসলামপুর থানার পুলিস। বৃহস্পতিবার রাতে ধানতালা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। ধৃতরা সকলেই ইসলামপুর থানা এলাকার বাসিন্দা। ...

মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের অফিস ভাঙচুর করলেন এক অজ্ঞাত পরিচয় মহিলা। বৃহস্পতিবার সন্ধ্যায় কোনও পাস ছাড়াই মন্ত্রণালয় বিল্ডিংয়ের কড়া নিরাপত্তা পেরিয়ে ঢুকে যান তিনি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু

27th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১১০.২৬ টাকা ১১৩.৮৫ টাকা
ইউরো ৯১.৭১ টাকা ৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী ২৩/১৮ দিবা ২/৫০। অশ্লেষা নক্ষত্র ৫৫/১৮ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১১ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী অপরাহ্ন ৪/৫৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ মধ্যে ও ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/২৬ মধ্যে। কালরাত্রি ৬/৫৭ মধ্যে ও ৪/০ গতে ৫/৩১ মধ্যে। 
২৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
সাগর দত্ত মেডিক্যালে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি, বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ পরিবারের

05:06:00 PM

সাগর দত্ত মেডিক্যালে বসছে ২৫০ সিসিটিভি ক্যামেরা, জানালেন স্বাস্থ্য সচিব
জুনিয়র ডাক্তারদের তুমুল বিক্ষোভের মধ্যে সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতাল ...বিশদ

05:04:00 PM

মালদহের মানিকচকে নৌকা ডুবি, একাধিক ব্যক্তি নিখোঁজ বলে দাবি স্থানীয়দের

04:59:25 PM

জম্মু ও কাশ্মীরের কুলগামে সেনার তল্লাশি অভিযানে খতম ২ জঙ্গি

04:45:00 PM

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে নবান্নে মুখ্যসচিব-দেব বৈঠক
ঘাটাল মাস্টার প্ল্যান-সহ বন্যা সংক্রান্ত বেশ কিছু বিষয় নিয়ে শনিবার ...বিশদ

04:35:00 PM

ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম তরুণ ভারতীয় ক্রিকেটার
উত্তরপ্রদেশে গাড়ি দুর্ঘটনায় মারাত্মক জখম হলেন তরুণ ভারতীয় ক্রিকেটার মুশির ...বিশদ

04:31:00 PM