Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভাতারে হাত-পা বাঁধা অবস্থায় বালক উদ্ধার: যুবক গ্রেপ্তার

সংবাদদাতা, বর্ধমান: পুকুরপাড়ে কচুবন থেকে হাত-পা বাঁধা ও মুখে ঘাস ভরা বালক উদ্ধার হওয়ার ঘটনায় প্রতিবেশী যুবককে গ্রেপ্তার করেছে ভাতার থানার পুলিস। ধৃতের নাম উৎপল মাঝি। ভাতার থানার পালার গ্রামে তার বাড়ি। বুধবার রাতে বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ধৃতকে বৃহস্পতিবার বর্ধমান আদালতে তোলা হলে জেল হেফাজতের নির্দেশ দেন সিজেএম। 
পুলিস জানিয়েছে, গত ১২জুন বিকেলে পালার গ্রামের ওই বালক খেলতে বের হয়। কিন্তু আর বাড়ি ফেরেনি। খুঁজতে বেরিয়ে রাত ৮টা ৪০মিনিট নাগাদ পরিবারের লোকজন তাকে পুকুরের পাড়ে কচুবনে হাত-পা বাঁধা অবস্থায় পড়ে থাকতে দেখেন। তারই জামা দিয়ে গলায় ফাঁস লাগানো ছিল। মুখে ঘাস ভরা ছিল। অচৈতন্য অবস্থায় উদ্ধার করে পরিবারের লোকজন তাকে ভাতার হাসপাতালে নিয়ে যান। 

21st  June, 2024
মহকুমা শাসকের দ্বারস্থ আরামবাগ সরকারি পলিটেকনিক কলেজের পড়ুয়ারা

একাধিক সমস্যার সমাধান চেয়ে মহকুমা শাসকের দ্বারস্থ হল আরামবাগ সরকারি পলিটেকনিক কলেজের পড়ুয়ারা। শুক্রবার আরামবাগে মহকুমা শাসকের দপ্তরে এসে পড়ুয়ারা ১৯দফা দাবিপত্র জমা দেয়।
বিশদ

কাশীপুরে ভাঙল পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ, আতঙ্ক

টানা বৃষ্টির জেরে কাশীপুরে একটি পুরনো পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ে বিপত্তি ঘটেছে। কাশীপুর গ্রামপঞ্চায়েতের মধ্যবাজারের হাজরা পাড়া এলাকায় বাড়িটির একাংশ ভেঙে পড়ে।
বিশদ

বাঁকুড়ায় পুজোর গাইড ম্যাপ প্রকাশ পুলিসের

শুক্রবার বাঁকুড়া জেলা পুলিসের তরফে পুজোর গাইড ম্যাপ প্রকাশ করা হয়। এদিন বিকেলে বাঁকুড়া শহরের রবীন্দ্র ভবনে এই উপলক্ষ্যে অনুষ্ঠান হয়। সেখানে বাঁকুড়ার সাংসদ অরূপ চক্রবর্তী, জেলা পরিষদের সভাধিপতি অনুসূয়া রায়, বড়জোড়ার বিধায়ক অলোক মুখোপাধ্যায়, বাঁকুড়া পুরসভার চেয়ারম্যান অলকা সেন মজুমদার, জেলাশাসক সিয়াদ এন, পুলিস সুপার বৈভব তেওয়ারি সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানমঞ্চ থেকে পুজোর অনুদানের চেক বিলি শুরু হয়।
বিশদ

অভিভাবিকার শ্লীলতাহানি, ভগবানপুরের স্কুলে বিক্ষোভ

শিক্ষামূলক ভ্রমণে এক অভিভাবিকার শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল এক শিক্ষকের বিরুদ্ধে। ওই ঘটনার জেরে গ্রামবাসীদের বিক্ষোভে শুক্রবার ভগবানপুর থানার কাটগেছিয়া প্রাথমিক বিদ্যালয়ে উত্তেজনা ছড়ায়। পরে স্কুল কর্তৃপক্ষের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।
বিশদ

দুর্ঘটনায় জখম বহরমপুরের আইনজীবীর মৃত্যু নার্সিংহোমে

কান্দি থানার ভবানীপুরে পথ দুর্ঘটনায় জখম এক আইনজীবীর মৃত্যু হয়েছে। মৃতের নাম পরেশ দত্ত(৬৪)। তাঁর বাড়ি বহরমপুরের গোকর্ণে। তিনি কান্দি মহকুমা আদালতের আইনজীবী ছিলেন।
বিশদ

জামবনীতে নদীতে স্নানে নেমে নিখোঁজ দশম শ্রেণির ছাত্র

বন্ধুদের সঙ্গে জামবনীর চিল্কিগড়ে ডুলুং নদীতে স্নানে নেমে দশম শ্রেণির এক ছাত্র নিখোঁজ হয়েছে। কুমার মাঝি নামে ওই ছাত্রের বাড়ি ঝাড়গ্ৰাম শহরের ৫ নম্বর ওয়ার্ডে। ঝাড়গ্ৰামের বাণীতীর্থ হাইস্কুলের ওই পড়ুয়া শুক্রবার দুপুর দেড়টায় নদীতে নেমে নিখোঁজ হয়। সন্ধ্যা পর্যন্ত তার সন্ধান মেলেনি।
বিশদ

স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরা বিজ্ঞানীর তালিকায় কালনার ২ কৃতী

ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের শ্রেষ্ঠ বিজ্ঞানীদের তালিকায় এবারও জায়গা করে নিলেন কালনার দুই কৃতী সন্তান ডঃ সঞ্জীব গঙ্গোপাধ্যায় ও ডঃ অরিন্দম মোদক। এর আগেও দুজনই একাধিকবার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীদের তালিকায় স্থান পেয়েছেন।
বিশদ

এবার পুজোয় খাওয়াতে পারবেন না গ্রামবাসীদের

আর্থিক অবস্থা মোটেই ভালো নয়। তাই এবার পুজোয় গ্রামবাসীদের পাত পেড়ে খাওয়াতে পারবেন না বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। তাঁর পৈতৃক বাড়ি নানুরের হাটসেরান্দিতে প্রতিবছর জাঁকজমক করে দুর্গাপুজো হয়।
বিশদ

তেলেঙ্গানার প্রাক্তন উপ মুখ্যমন্ত্রীর বাড়িতে চুরি, ধৃতদের হেফাজত

তেলেঙ্গানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বাড়িতে চুরির অভিযোগে ধৃত দুই দুষ্কৃতীকে তিনদিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিল খড়্গপুর আদালত। এপিপি বন্দনা ঘোষ বলেন, শুক্রবার ধৃত রোশন মণ্ডল ও উদয় ঠাকুরকে আদালতে তোলা হয়। বিচারক তাদের তিনদিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

পিংলায় বাইক থেকে পড়ে কর্মাধ্যক্ষের মৃত্যু

বাইক থেকে পড়ে গিয়ে পিংলা পঞ্চায়েত সমিতির শিশু ও নারীকল্যাণ কর্মাধ্যক্ষের মৃত্যু হয়েছে। তাঁর নাম অপর্ণা বাকলী(৪০)। বাড়ি দুজপুর এলাকায়। শুক্রবার বিকেলে কুসুমদা পঞ্চায়েত অফিসের কাছে ঘটনাটি ঘটে।জেলা পরিষদের সদস্য তথা তৃণমূলের ব্লক সভাপতি শেখ সবেরাতি বলেন, এদিন উনি একজনের বাইকে চেপে বিডিও অফিস যাচ্ছিলেন।
বিশদ

দাঁতনে সুবর্ণরেখার ভাঙনে আতঙ্কিত গ্রামের বাসিন্দারা

সুবর্ণরেখা নদীতে জল বাড়তে থাকায় দাঁতন-১ ব্লকে পাড় ভাঙতে শুরু করেছে। বৃহস্পতিবার রাত থেকেই ব্লকের আলীকষা পঞ্চায়েতের মহেশপুর এলাকায় প্রায় দেড় কিলোমিটারজুড়ে ভাঙন শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে সেই ভাঙন বাড়তে থাকে।
বিশদ

জলে ভাসছে মণ্ডপ এলাকা, ঘাটালের বহু বিগ বাজেটের পুজো অনিশ্চিত

ঘাটালের বহু এলাকাতেই এখনও এক কোমর কিংবা হাঁটু সমান জল। আর ক’দিন পরেই পুজো। এখনও মণ্ডপ তৈরির কাজ শুরু করাই যাচ্ছে না। ফলত, ওইসব জলমগ্ন এলাকাতে আদৌ পুজো হবে কি না, তা নিয়ে সন্দিহান উদ্যোক্তারা।
বিশদ

নাবালিকাকে ধর্ষণ করে খুন, যুবককে আজীবন কারাদণ্ড দিল হলদিয়া আদালত

নাবালিকাকে ধর্ষণ ও খুনের ঘটনায় অভিযুক্তকে শুক্রবার আজীবন সশ্রম কারাদণ্ডের সাজা শোনাল হলদিয়া মহকুমা আদালত। একইসঙ্গে পকসো সহ তিনটি মামলায় অভিযুক্তকে ৩০হাজার টাকা জরিমানাও করেছে আদালত।
বিশদ

বিদ্যুতের তার ছিঁড়ে ছাত্রীর মৃত্যু

বিদ্যুতের তার ছিঁড়ে এক দশম শ্রেণির ছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার কাঁথি থানার হৈপুর পঞ্চায়েতের দক্ষিণ খাসদা এলাকায় এই ঘটনা ঘটেছে। মৃতার নাম নাজিয়া সুলতানা(১৫)। মেয়েকে বাঁচাতে গিয়ে ওই ছাত্রীর বাবা ও মা জখম হন। ঘটনায় একটি গোরু ও একটি বাছুরও মারা যায়।
বিশদ

Pages: 12345

একনজরে
ছিনতাই চক্রের চার পান্ডাকে গ্রেপ্তার করল ইসলামপুর থানার পুলিস। বৃহস্পতিবার রাতে ধানতালা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। ধৃতরা সকলেই ইসলামপুর থানা এলাকার বাসিন্দা। ...

গার্ডেন সিটির কান্তিরাভা স্টেডিয়াম মোহন বাগানের মৃগয়াক্ষেত্র। ২০১৫ সালে প্রথম আই লিগ জয়ও বেঙ্গালুরুতে। গত আইএসএলে এই মাঠে  প্রতিপক্ষের উপর রোলার চালিয়ে দেন সাদিকু, পেত্রাতোসরা। ...

ব্যাঙ্ক থেকে টাকা তুলে বাড়ি ফিরেছিলেন বৃদ্ধা। কিন্তু বাড়ি ফিরে খুঁজে পাচ্ছিলেন না ব্যাগে থাকা চার লক্ষ টাকা। শেষ সহায় ওই টাকা হারিয়ে অথৈ জলে ...

মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের অফিস ভাঙচুর করলেন এক অজ্ঞাত পরিচয় মহিলা। বৃহস্পতিবার সন্ধ্যায় কোনও পাস ছাড়াই মন্ত্রণালয় বিল্ডিংয়ের কড়া নিরাপত্তা পেরিয়ে ঢুকে যান তিনি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু

27th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১১০.২৬ টাকা ১১৩.৮৫ টাকা
ইউরো ৯১.৭১ টাকা ৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী ২৩/১৮ দিবা ২/৫০। অশ্লেষা নক্ষত্র ৫৫/১৮ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১১ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী অপরাহ্ন ৪/৫৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ মধ্যে ও ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/২৬ মধ্যে। কালরাত্রি ৬/৫৭ মধ্যে ও ৪/০ গতে ৫/৩১ মধ্যে। 
২৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
উত্তরপ্রদেশের শাহজাহানপুরে ১২ বছরের নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার প্রতিবেশী

01:56:00 PM

সাগর দত্ত মেডিক্যাল কলেজে ফের কর্মবিরতিতে সামিল জুনিয়র চিকিৎসকেরা
ফের অবস্থান-বিক্ষোভ, কর্ম বিরতিতে বসল সাগর দত্ত মেডিকেল কলেজ অ্যান্ড ...বিশদ

01:44:00 PM

জম্মুতে জনসভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

01:34:00 PM

গজলডোবার টাকিমারিতে তিস্তার বাঁধ পরিদর্শনে সেচ দপ্তরের আধিকারিকরা
আজ, শনিবার জলপাইগুড়ির গজলডোবার টাকিমারিতে তিস্তার বাঁধ পরিদর্শনে উপস্থিত হয়েছেন ...বিশদ

01:17:59 PM

আউশগ্রামে আদিবাসী বধূকে শ্লীলতাহানির অভিযোগ
পূর্ব বর্ধমানের আউশগ্রামে এক আদিবাসী বধূকে শ্লীলতাহানির অভিযোগ উঠল এক ...বিশদ

01:09:00 PM

উত্তাল তিস্তা, আতঙ্কে সাধারণ মানুষ
উত্তাল তিস্তা। জলপাইগুড়ির গজলডোবার বীরেন বস্তি এলাকায় ভাঙতে শুরু করেছে ...বিশদ

01:07:33 PM