Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

এবার বীরেন্দ্রনগর কলোনির বাসিন্দাদের স্মারকলিপি পেশ

সংবাদদাতা, লালবাগ: এলাকার একমাত্র জলাশয়টি জমি মাফিয়ারা অবৈধভাবে ভরাট করছে। এই অভিযোগে প্রতিবাদে সরব হলেন স্থানীয় বাসিন্দারা। একইসঙ্গে পুকুর ভরাট বন্ধের দাবিতে স্মারকলিপি দেওয়া হল বিডিওকে। ঘটনা ভগবানগোলা-১ ব্লকের বীরেন্দ্রনগর কলোনির। ভগবানগোলা-১ বিডিও নয়না দে বলেন, জলাশয় ভরাট আইনবিরুদ্ধ। তদন্ত করে দেখা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।
ভগবানগোলা-১ ব্লকের ভগবানগোলা পঞ্চায়েতের বীরেন্দ্রনগর কলোনি জনবহুল এলাকা। প্রায় আট দশক আগে সরকারি জায়গায় কলোনিটি গড়ে ওঠে। বর্তমানে জনসংখ্যা প্রায় চার হাজার। কলোনির বাসিন্দাদের বর্জ্য জল নিকাশির জন্য পাশেই রয়েছে একটি জলাশয়। অভিযোগ, সম্প্রতি স্থানীয় কিছু জমি মাফিয়া অবৈধভাবে ওই জলাশয় ভরাট শুরু করেছে। ইতিমধ্যে জলাশয়ের বেশ কিছুটা অংশ ভরাট হয়ে গিয়েছে। প্রতিবাদ করে লাভ হয়নি। বরং জমি মাফিয়াদের থেকে শাসানি, হুমকি শুনতে হয়েছে। তাই বাধ্য হয়ে কলোনির মানুষ ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে নেমেছে।
বিষয়টি বিডিওকে জানানো হয়েছে। স্থানীয় বাসিন্দা ষাটোর্ধ্ব অশ্বিনী মণ্ডল বলেন, দেশ স্বাধীন হওয়ার আগে থেকে উদ্বাস্তু পরিবারগুলি এখানে এসে ঠাঁই নিতে শুরু করে। কয়েক বছরের মধ্যে এখানে কলোনি গড়ে ওঠে। অবশেষে ১৯৭৫ সালে রাজ্য সরকার পরিবারগুলিকে পাট্টা প্রদান করে। তখন থেকে কলোনির পাশেই জলাশয়টি নিকাশি হিসেবে ব্যবহার হয়ে আসছে। এখন কিছু জমি মাফিয়া এসে জলাশয়টি ভরাট করতে শুরু করেছে। কলোনির ছেলেবুড়ো সকলে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি, প্রাণ দেব তবু নিকাশি জলাশয় ভরাট হতে দেব না। স্থানীয় বাসিন্দা তথা পঞ্চায়েত সদস্য লক্ষ্ণণ মণ্ডল বলেন, বৃষ্টি এবং কলোনির পরিবারগুলির দৈনন্দিন ব্যবহার্য জল ওই জলাশয়ে গিয়ে পড়ে। ভরাট হলে জল কোথায় যাবে। একটু বৃষ্টিতেই এলাকা জলমগ্ন হয়ে পড়বে। কলোনি বসবাসের অযোগ্য হয়ে পড়বে। ভরাট বন্ধ না হলে জেলা প্রশাসনের দ্বারস্থ হওয়ার পাশাপাশি বৃহত্তর আন্দোলনে নামব। 

23rd  May, 2024
কুড়মুনে ম্যাটাডর উল্টে মৃত ২ যুবক

গাজন উৎসবের জন্য সাউন্ড বক্স আনার সময় ম্যাটাডর উল্টে গিয়ে দুই যুবকের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন ১৪ জন। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে।
বিশদ

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস, ধৃত যুবক

নাবালিকাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে শুক্রবার রাতে এক যুবককে গ্রেপ্তার করল কান্দি থানার পুলিস। ধৃতের নাম সাইদুল শেখ। তার বাড়ি কান্দি থানার হিজল পঞ্চায়েত এলাকার নতুনগ্রাম।
বিশদ

দুর্গাপুর ব্যারেজের রাস্তা সংস্কার, যান নিয়ন্ত্রণ

অবশেষে দুর্গাপুর ব্যারেজের রাস্তা সংস্কারে উদ্যোগী হল সেচদপ্তর। সেজন্য রবি ও সোমবার রাতে ব্যারেজের রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে। রবিবার ও সোমবার রাত ১০টা থেকে ভোর ৪টে পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ফলে ওই সময় যানজটের আশঙ্কা রয়েছে।
বিশদ

বাড়ির আলমারি থেকে গয়না নিয়ে পালাতে গিয়ে আটক ২ মহিলা

সাহায্য চাইতে এসে ঘরে ঢুকে চুরি করার অভিযোগ উঠল দুই মহিলার বিরুদ্ধে। গ্রামবাসীরা দুই মহিলাকে আটকে রেখে থানায় খবর দেন। পুলিস ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত দুই মহিলাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।
বিশদ

লাভপুরে সংঘর্ষে জখম ৪

লাভপুর থানার কুরুন্নাহারে শুক্রবার রাতে দু’দল গ্রামবাসীর গোষ্ঠীর সংঘর্ষে চারজন জখম হয়েছেন। তাঁদের বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযোগ, সংঘর্ষে জড়িত উভয়পক্ষই শাসক দলের।
বিশদ

দৌলতাবাদে বেপরোয়া বাইকের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

বেপরোয়া বাইকের ধাক্কায় এক বৃদ্ধের মৃত্যু হল। শুক্রবার রাতে বহরমপুর-ইসলামপুর রাজ্য সড়কের দৌলতাবাদ থানার ছয়ঘড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে। মৃত নাজিমুদ্দিন শেখ(৬৫) ছয়ঘড়ি স্কুলমোড় এলাকার বাসিন্দা ছিলেন।
বিশদ

ডাম্পারের ধাক্কায় প্রৌঢ়ার মৃত্যু

নলহাটিতে পাথর বোঝাই ডাম্পারের ধাক্কায় মৃত্যু হল প্রৌঢ়ার। পুলিস জানিয়েছে, মৃতার নাম সশন্যা মার্ডি (৫৩)। বাড়ি নলহাটির পাথর শিল্পাঞ্চল লক্ষণমারা গ্রামে। শুক্রবার বিকেলে তিনি গ্রামের রাস্তা ধরে হেঁটে যাচ্ছিলেন।
বিশদ

সাপের কামড়ে শিশুর মৃত্যু

সাপের কামড়ে মৃত্যু হল এক শিশুর। পুলিস জানিয়েছে, মৃত শিশুকন্যার নাম নাসিমা খাতুন (৫)। বাড়ি মুর্শিদাবাদের খড়গ্রাম থানার মঙ্গলডাঙা গ্রামে। শুক্রবার রাতে বাবা মায়ের সঙ্গে বাড়ির মেঝেতে ঘুমিয়ে ছিল শিশুকন্যাটি।
বিশদ

হরিহরপাড়ায় সিভিক ভলান্টিয়ারকে কোপানোয় গ্রেপ্তার ২

হরিহরপাড়ায় এক সিভিক ভলান্টিয়ারকে ছুরি দিয়ে কোপানোর অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। শুক্রবার গভীর রাতে হরিহরপাড়া থানার সারিতলা মাঠে এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। আহত সিভিক ভলান্টিয়ার জব্বার মণ্ডল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।
বিশদ

রয়্যালটি বকেয়া, লালগোলায় বন্ধ করা হল পাঁচটি ইটভাটা

সরকারি রয়্যালটি বকেয়া রাখার অভিযোগে বন্ধ করে দেওয়া হল লালগোলা ব্লকের পাঁচটি ইটভাটা। শুক্রবার বিকেলে জেলা ও ব্লক ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিকরা লালগোলা ব্লকের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ইটভাটাগুলি বন্ধ করে দেন। 
বিশদ

ফরাক্কায় সালিশি সভায় যুবক খুনের ঘটনায় অধরা অভিযুক্ত

ফরাক্কার দক্ষিণ তোফাপুর গ্রামে সালিশি সভায় যুবক খুনের ঘটনায় এখনও অধরা অভিযুক্ত। বৃহস্পতিবার রাতে আসিকুল শেখ ওরফে টনিকে(৩৪) ভরা সালিশি সভায় ছুরি মেরে খুন করা হয়।
বিশদ

ভগবানগোলায় দমকল কেন্দ্র ও কলেজের দাবি বাসিন্দাদের

এলাকায় একটি দমকল কেন্দ্র চালু ও কলেজ প্রতিষ্ঠার দাবি দীর্ঘদিন ধরে জানিয়ে আসছেন ভগবানগোলার বাসিন্দারা। ২০২১সালের বিধানসভা নির্বাচনী প্রচারে বাসিন্দাদের এই দুই দাবি পূরণের ব্যাপারে প্রতিশ্রুতি দিয়েছিলেন ইদ্রিশ আলি
বিশদ

সাগরপাড়ায় বাস উল্টে জখম ১০

নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে উল্টে গেল যাত্রীবোঝাই বাস। এ ঘটনায় অন্তত ১০ জন জখম হয়েছে। তারমধ্যে একটি শিশু ও এক মহিলার আঘাত গুরুতর। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সকালে সাগরপাড়ার নটিয়ালে এই দুর্ঘটনা ঘটে
বিশদ

পলাশীপাড়ায় ট্রান্সফরমার বসাতে বাধা, প্রতিবাদে পথ অবরোধ

মাঝেমধ্যেই এলাকায় বিদ্যুৎ থাকে না। আবার বিদ্যুৎ থাকলেও লো-ভোল্টেজের সমস্যা থাকে। সেজন্য ট্রান্সফরমারের দাবি জানিয়েছিলেন পলাশীপাড়ার-বার্নিয়া গ্রামীণ সড়কে রুদ্রনগরের বাসিন্দারা।
বিশদ

Pages: 12345

একনজরে
এবার বনগাঁ লোকসভা কেন্দ্রের প্রচারে তৃণমূলের অন্যতম ইস্যু ছিল- গোবরডাঙা হাসপাতাল চালু করা। বনগাঁ লোকসভার অন্তর্গত কল্যাণীতে এক জনসভায় গোবরডাঙা হাসপাতাল চালু করার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...

শনিবার অসমে বন্যা পরিস্থিতির সামান্য হলেও উন্নতি হয়েছে। রাজ্যের বেশ কিছু এলাকায় বৃষ্টি থেমেছে। এজন্য পরিস্থিতি কিছুটা শুধরেছে। আপাতত রাজ্যের ১৯টি জেলা বন্যা কবলিত।  তবে ...

পুরাতন মালদহের নালাগোলা রাজ্য সড়কের মুচিয়ার আদমপুরে বেসরকারি বাস এবং টোটো চালকদের মধ্যে দ্বন্দ্ব চরমে। লাঠি এবং রড নিয়ে মারামারিতে দু’পক্ষের কয়েকজন জখম হয়েছেন বলে ...

গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড এখন অস্তিত্ব সঙ্কটে। দক্ষিণ আফ্রিকার কাছে পরাজয়ের পর রীতিমতো চাপে জস বাটলারের দল। এই পরিস্থিতিতে সুপার এইটে ২ নম্বর গ্রুপের ম্যাচে রবিবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সৃজনশীল কর্মে উন্নতি ও প্রশংসালাভ। অপ্রয়োজনীয় ব্যয় যোগ। আধ্যাত্মিক ভাবের বৃদ্ধি ও আত্মিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫১৯ - ব্রিটেনে দাসপ্রথা বাতিল
১৫৫৫ - হুমায়ুন সিন্ধু নদী পার হয়ে লাহোর দখল করে নেন এবং সিকান্দর সুরিকে দিল্লীর সিংহাসন থেকে উৎখাত করেন
১৫৫৫- সিরহিন্দ যুদ্ধে জয়লাভের পর হুমায়ুনকে সম্রাট আকবরের উত্তরাধিকার ঘোষণা
১৬৩৩- ‘পৃথিবী সূর্যের চারদিকে ঘুরছে ’- এই অভিমতের জন্য গ্যালিলিও গ্যালিলির বিচার শুরু
১৮১৪- লন্ডনে লর্ডসের ক্রিকেট মাঠে প্রথম ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়
১৯০৪ - আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)-এর জন্ম
১৯৩৯- সুভাষচন্দ্র বসু জাতীয় কংগ্রেস ত্যাগ করে ফরোয়ার্ড ব্লক প্রতিষ্ঠা করেন
১৯৮৬ - বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড’  গোলটি করেন  দিয়েগো মারাদোনা। ম্যাচটিতে আর্জেন্তিনা ২-১ গোলে জয়লাভ করে
১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৮৯৮- লেখক এরিখ মরিয়া রেমার্কের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯০৪- আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) জন্ম
১৯২২- সঙ্গীত পরিচালক, আবহসঙ্গীত পরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৪১- অভিনেতা স্বরূপ দত্ত-র জন্ম
১৯৪৮ - পদ্মশ্রী সম্মানে ভূষিত ভারতীয় সন্তুরবাদক পণ্ডিত ভজন সোপরির জন্ম
১৯৫৯- অভিনেতা তুলসী লাহিড়ীর মৃত্যু
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম
১৯৭৬ - সংস্কৃত-তন্ত্র পণ্ডিত ও দার্শনিক গোপীনাথ কবিরাজের মৃত্যু
১৯৮৬- বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড‘ গোলটি করেন  মারাদোনা, ম্যাচটিতে আর্জেন্টিনা ২-১ গোলে জয়লাভ করে
২০২০ - বিশিষ্ট জ্যোতির্বিজ্ঞানী অমলেন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু  

22nd  June, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৭ টাকা ৮৪.৫১ টাকা
পাউন্ড ১০৪.১৬ টাকা ১০৭.৬৩ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  June, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  June, 2024

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ১৪৩১, রবিবার, ২৩ জুন, ২০২৪। প্রতিপদ ০/৪৩ প্রাতঃ ৫/১৪ পরে দ্বিতীয়া ৫৬/১৫ রাত্রি ৩/২৭। পূর্বাষাঢ়া নক্ষত্র ৩০/১৮ অপরাহ্ন ৫/৪। সূর্যোদয় ৪/৫৭/৮, সূর্যাস্ত ৬/২০/১৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৪ গতে ৯/২৫ মধ্যে পুনঃ ১২/৫ গতে ২/৪৫ মধ্যে রাত্রি ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৩৫ গতে ১২/৪৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে। বারবেলা ৯/৫৮ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/১৯ মধ্যে। 
৮ আষাঢ়, ১৪৩১, রবিবার, ২৩ জুন, ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৬ পরে দ্বিতীয়া শেষরাত্রি ৪/৩৩। পূর্বাষাঢ়া নক্ষত্র সন্ধ্যা ৬/২৫। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৬/৪৮ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৮ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৪৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে। বারবেলা ৯/৫৯ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/১৭ মধ্যে।
১৬ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: তুরস্ককে ৩-০ গোলে হারাল পর্তুগাল

22-06-2024 - 11:29:23 PM

টি-২০ বিশ্বকাপ: বাংলাদেশকে ৫০ রানে হারিয়ে ম্যাচ জিতল ভারত

22-06-2024 - 11:25:43 PM

টি-২০ বিশ্বকাপ: ১৩ রানে আউট মহমুদুল্লাহ, বাংলাদেশ ১৪৫/৮ (১৯.৫ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:22:45 PM

টি-২০ বিশ্বকাপ: ২৪ রানে আউট রিশাদ হোসেন, বাংলাদেশ ১৩৮/৭ (১৮.৪ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:17:02 PM

টি-২০ বিশ্বকাপ: ১ রানে আউট জাকের আলি, বাংলাদেশ ১১০/৬ (১৬.১ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:05:36 PM

টি-২০ বিশ্বকাপ: ৪০ রানে আউট শান্তো, বাংলাদেশ ১০৯/৫ (১৫.৩ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:02:17 PM