Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দেড় বছরেই রাস্তা বেহাল, ক্ষোভ

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি শহরে দেড় বছর আগে সংস্কার করা রাস্তার অবস্থা বেহাল। শহরের নতুন বাজার মোড় থেকে ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ডে যাওয়ার রাস্তা এতটাই করুণ অবস্থায় যে, প্রতিপদে দুর্ঘটনার আশঙ্কা। বছর দেড়েক আগে জলপাইগুড়ি জেলা পরিষদ থেকে রাস্তাটি সংস্কার করা হয়েছিল। বর্তমানে রাস্তাটি এতই জীর্ণ যে, রাতে অন্ধকারে যাতায়াত করতে ভয় পাচ্ছেন লোকজন। জেলা পরিষদের দাবি, রাস্তাটি রক্ষণাবেক্ষণ করার কথা পুরসভার। ময়নাগুড়ি পুরসভা জানিয়েছে, তারা পদক্ষেপ নেবে। 
এনবিএসটিসি’র ময়নাগুড়ি ডিপো, কর্মতীর্থ ভবন, দক্ষিণ খাগড়াবাড়ি সহ জল্পেশ যাওয়ার জন্য এই রাস্তাটি সকলে ব্যবহার করেন। প্রতিদিন প্রচুর গাড়ি চলে। খানাখন্দে ভরা রাস্তায় টোটোচালকরা আসতে চাইছেন না। তাঁদের বক্তব্য, টোটো উল্টে যাওয়া, টোটোর যন্ত্রাংশ খারাপ হয়ে পড়ার মতো ঘটনা ঘটছে। তাই তাঁরা ওই রাস্তা এড়িয়ে চলছেন। নতুন বাজার সংলগ্ন স্কুল শহিদগড়ের বাসিন্দা স্নেহাশিস চক্রবর্তী বলেন, যখন রাস্তাটি সংস্কার করা হচ্ছিল, তখন জেলা পরিষদের ইঞ্জিনিয়ারের সঙ্গে আমরা পাড়ার লোকজন কথা বলেছিলাম। তিনি বলেছিলেন, ভালোভাবে কাজ হবে। কিন্তু কীভাবে যে কাজ হয়েছে, তা এখন বুঝতে পারছি। মাত্র দেড় বছরের মাথায় রাস্তার এই অবস্থা। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রাস্তার দ্রুত সংস্কার করা না হলে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে। টোটোচালক হায়দর মহম্মদ বলেন, টোটো নিয়ে নতুন বাজার থেকে শহিদগড়ে যাই না। কারণ, সম্প্রতি কয়েকজনের টোটো উল্টে গিয়েছে। কর্মতীর্থ ভবনের ব্যবসায়ী সাগর সাহা বলেন, দোকানের সামনে বড় বড় গর্ত হয়েছে। সেসব গর্তে জল জমে থাকছে। জলকাদায় ক্রেতারা আসতে চাইছেন না। জলপাইগুড়ি জেলা পরিষদের সহকারী সভাধিপতি সীমা চৌধুরী বলেন, পুরসভা হওয়ার আগে জেলা পরিষদ থেকে এই রাস্তাটির টেন্ডার হয়েছিল। পুরসভা হলেও টেন্ডার হয়ে থাকায় জেলা পরিষদ সংস্কার করে দিয়েছিল। এখন ওই রাস্তা পুরসভার দেখভাল করার কথা। যেহেতু ভারী যানবাহন চলে, তাই রাস্তাটি মজবুতভাবে করতে পুরসভাকে উদ্যোগ নিতে হবে। ময়নাগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান মনোজ রায় বলেন, ফার্ম শহিদগড়ের রাস্তার জন্য টেন্ডার হয়ে গিয়েছে। নতুন বাজার যাওয়ার রাস্তাটি সংস্কার হবে। স্কুল শহিদগড়ের রাস্তা সংস্কার করার ব্যাপারে পুরসভা উদ্যোগী। আগে রাস্তাটি জেলা পরিষদের আওতায় ছিল। তাই তারা মেরামত করেছিল। এখন রাস্তাটি পুরসভার অধীনে, তাই আমরাই সংস্কার করব।

20th  June, 2024
আদালতে শিখার আবেদন খারিজ

ডাবগ্রামের বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়ের আবেদন খারিজ হয়ে গেল কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে। ২০২৩ সালের নভেম্বর মাসে শহরের এক দম্পতির আত্মহত্যার ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠেছিল জলপাইগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান সৈকত চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে।
বিশদ

পুকুরে বিষ ঢেলে মাছ মারায় চাঞ্চল্য

পুকুরে বিষ ঢেলে মাছ মেরে ফেলার চক্রান্ত। শুক্রবার এমন ঘটনা ঘটেছে কোচবিহার গুড়িয়াহাটি-২ গ্রাম পঞ্চায়েতের পাঁচ তালতলায়। গ্রাম পঞ্চায়েতের ওই পুকুরে স্থানীয় কিছু বাসিন্দা লিজ নিয়ে মাছ চাষ করছিলেন।
বিশদ

সলিড ওয়েস্ট: পরিকাঠামো মজবুত করতে বরাদ্দ ৯২ লক্ষ টাকা

মাঝেরডাবরি চা বাগানের জমিতে আলিপুরদুয়ার পুরসভার সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পে গড়া হয়েছে। সেখানে ড্রেন ও গার্ডওয়ালে কাঁটাতারের জন্য ৯২ লক্ষ টাকা বরাদ্দ করল পুর ও নগরোন্নয়ন দপ্তর। রাজ্য থেকে ইতিমধ্যেই ওয়ার্কঅর্ডার দেওয়া হয়েছে।
বিশদ

কোচবিহারে পালিত হল হিন্দি দিবস

শুক্রবার কোচবিহার রবীন্দ্রভবনে পালিত হল হিন্দি দিবস সমারোহ। এদিনের অনুষ্ঠানের সূচনা করেন পুরচেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ। হিন্দি একাডেমি এবং কোচবিহার জেলা তথ্য সংস্কৃতি দপ্তরের যৌথ উদ্যোগে দিনটি পালন হয়েছে।
বিশদ

কম বোনাস দেওয়ায় অবরোধ

১৬ শতাংশ বোনাসের দাবিতে মেটেলিতে দু’টি পৃথক জায়গায় রাজ্যসড়ক অবরোধ করল কিলকোট ও নাগেশ্বরী চা বাগানের শ্রমিকরা। তাদের অভিযোগ, কলকাতায় এক বৈঠকে ১৬ শতাংশ বোনাস ধার্য করা হলেও বর্তমানে  চা বাগান কতৃপক্ষ ৯ শতাংশ বোনাস দিতে চাইছে।
বিশদ

অর্থোপেডিক বিভাগের প্রধানকে হুমকির অভিযোগ, এবার আন্দোলনে এইচওডিরা

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের অর্থোপেডিক  বিভাগের প্রধান ডাঃ পার্থসারথি সরকারকে হাসপাতালের চতুর্থ শ্রেণির এক কর্মীর হুমকি! এই অভিযোগ নিয়ে এবার আন্দোলনে নামতে চলেছেন বিভিন্ন বিভাগের প্রধানরা।
বিশদ

পুজোর মুখে ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করছে

পুজোর মুখে চুরি রুখতে ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ শুরু করলো বংশীহারি থানার পুলিস। পুজোর মরশুমে বাড়ি ফাঁকা থাকার সুযোগ নিয়ে সক্রিয় হয়ে ওঠে দুষ্কৃতীরা। এবারে বুনিয়াদপুর শহর তথা বংশীহারি ব্লকে যাতে চুরি রোখা যায় তার আগে থেকেই তথ্য সংগ্রহ শুরু করলো পুলিস। 
বিশদ

অনাথ নাবালিকাকে হোমে পাঠাল পুলিস

বাবা মায়ের দীর্ঘদিন আগেই মৃত্যু হয়েছে। দাদুর কাছেই মানুষ হচ্ছিল বছর দশেকের নাবালিকা। কিন্তু সেই দাদুর মৃত্যুর পর অনাথ অবস্থায় বাড়িতেই ছিল ওই নাবালিকা। প্রতিবেশীদের দেওয়া খাবারেই চলছিল তার।
বিশদ

মুম্বইয়ে কাজে গিয়ে মৃত্যু রসাখোয়ার যুবকের

ভিনরাজ্যে কাজে গিয়ে মৃত্যু হল পরিযায়ী শ্রমিকের। জানা গিয়েছে, মৃত শ্রমিকের নাম সাহাবাজ আলম (২৯)। তাঁর বাড়ি রসাখোয়া ২নং পঞ্চায়েতের হারিয়া গ্ৰামে। মৃত যুবকের বাবা মহম্মদ হোসেন জানিয়েছেন, ছেলের বিয়ের কথাবার্তা চলছিল।
বিশদ

বিদ্যুত্ দপ্তরের গাড়িতে ভাঙচুর

বিদ্যুত্ বিভ্রাটের জন্য ক্ষোভ ছিলই হরিশ্চন্দ্রপুরের তুলসীহাটা শিবমন্দির পাড়ার বাসিন্দাদের মধ্যে। বৃহস্পতিবার থেকেই এলাকায় বিদ্যুত্ নেই। বিদ্যুৎ বণ্টন কোম্পানির কর্মীরা এলাকায় দেরি করে এলে দপ্তরের গাড়িতে হামলার অভিযোগ ওঠে স্থানীয় এক যুবকের বিরুদ্ধে।
বিশদ

১৫টি গোরু, মোষ সহ ধৃত দুই বাংলাদেশি

আবারও কাঁটাতারবিহীন সীমান্ত দিয়ে পাচারের চেষ্টায় গ্রেপ্তার দুই বাংলাদেশি। শুক্রবার ভোরে হবিবপুর ব্লকের বৈদ্যপুর গ্রাম পঞ্চায়েতের কেদারিপাড়া সীমান্তবর্তী এলাকায় ১৫ টি গোরু ও মোষ সহ দুই বাংলাদেশি পাচারকারীকে আটক করল বিএসএফের ৮৮ নম্বর ব্যাটালিয়ন।
বিশদ

একটানা বৃষ্টিতে জলমগ্ন রায়গঞ্জ শহরের বহু এলাকা

গত ২৪ ঘণ্টার বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ল রায়গঞ্জ শহরের বহু এলাকা। শুধু গলিপথে নয়, ড্রেন উপচে জল জমল শহরের মূল রাস্তাগুলিতেও। সেই জমা জল ঠেঙিয়েই শুক্রবার চলাচল করতে হল শহরবাসীকে। 
বিশদ

১০ মাস ধরে বেতন পাচ্ছেন না রাজবংশী প্রাথমিক স্কুলের শিক্ষকরা

১০ মাস ধরে বেতন পাচ্ছে না দক্ষিণ দিনাজপুর জেলার রাজবংশী ভাষার প্রাথমিক স্কুলের শিক্ষকরা। বেতন না পেয়ে তারা বালুরঘাটে শনিবার জেলা প্রশাসনিক ভবনের সামনে ব্যাপক বিক্ষোভ দেখায়।
বিশদ

ইসলামপুরে ছিনতাই চক্রের চার পান্ডা গ্রেপ্তার

ছিনতাই চক্রের চার পান্ডাকে গ্রেপ্তার করল ইসলামপুর থানার পুলিস। বৃহস্পতিবার রাতে ধানতালা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। ধৃতরা সকলেই ইসলামপুর থানা এলাকার বাসিন্দা।
বিশদ

Pages: 12345

একনজরে
গার্ডেন সিটির কান্তিরাভা স্টেডিয়াম মোহন বাগানের মৃগয়াক্ষেত্র। ২০১৫ সালে প্রথম আই লিগ জয়ও বেঙ্গালুরুতে। গত আইএসএলে এই মাঠে  প্রতিপক্ষের উপর রোলার চালিয়ে দেন সাদিকু, পেত্রাতোসরা। ...

ডোনাল্ড ট্রাম্পের তুলনায় বেশ কিছুদিন পরে প্রচারে নামেন কমলা হ্যারিস। কিন্তু অল্প সময়ের মধ্যেই সেই ব্যবধান কমিয়ে এনে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থীকে জোর টক্কর দিচ্ছেন তিনি। ...

ব্যাঙ্ক থেকে টাকা তুলে বাড়ি ফিরেছিলেন বৃদ্ধা। কিন্তু বাড়ি ফিরে খুঁজে পাচ্ছিলেন না ব্যাগে থাকা চার লক্ষ টাকা। শেষ সহায় ওই টাকা হারিয়ে অথৈ জলে ...

এক গোছায় ৫০টি পান বিক্রি করার নির্দেশ ছিল। অভিযোগ, তারপরও সেই নির্দেশ মানা হচ্ছে না। আড়তদাররা অনেক বেশি পান কিনে নিয়ে যাচ্ছেন অথচ সেই তুলনায় দাম পাচ্ছেন না চাষিরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু

27th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১১০.২৬ টাকা ১১৩.৮৫ টাকা
ইউরো ৯১.৭১ টাকা ৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী ২৩/১৮ দিবা ২/৫০। অশ্লেষা নক্ষত্র ৫৫/১৮ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১১ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী অপরাহ্ন ৪/৫৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ মধ্যে ও ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/২৬ মধ্যে। কালরাত্রি ৬/৫৭ মধ্যে ও ৪/০ গতে ৫/৩১ মধ্যে। 
২৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব জলাতঙ্ক দিবস আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস খ্রিঃ পূঃ ৫৫১: মহান চীনা ...বিশদ

11:11:35 AM

ভগৎ সিং -এর জন্মবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির
আজ, শনিবার ভগৎ সিং -এর জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র ...বিশদ

11:02:00 AM

জলপাইগুড়ির গজলডোবার টাকিমারীতে এলেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব
জলপাইগুড়ির গজলডোবার টাকিমারীতে শিশু সহ একই পরিবারের চারজনের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ...বিশদ

10:51:00 AM

আজ জম্মু এবং হরিয়ানার হিসারে জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

10:40:00 AM

পুরুলিয়ায় লরি-টোটোর মুখোমুখি সংঘর্ষ, আহত ১০

10:36:00 AM

দিল্লিতে একই পরিবারের পাঁচ সদস্যের আত্মহত্যা

10:28:28 AM