Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

অবৈধ নির্মাণে নালা দখল, বর্ষায় নিকাশি নিয়ে ভোগান্তির আশঙ্কা

সংবাদদাতা, তুফানগঞ্জ: নালার উপর সারি সারি দোকান। অবৈধনির্মাণে দখল তুফানগঞ্জ শহরের অধিকাংশ নালা। ৫ ও ৭ নম্বর ওয়ার্ডের পানপট্টি মোড় এবং সিআই অফিস সংলগ্ন নালার অবস্থাও একই। অথচ পুরসভা নির্বিকার। ফলে বর্ষায় তুফানগঞ্জ শহর জলমগ্ন হওয়ার আশঙ্কা। এই পরিস্থিতির জন্য পুরকর্তাদের বিরুদ্ধেই উদাসীনতার অভিযোগ শহরবাসীর। শহরের গুরুত্বপূর্ণ রাস্তার দু’পাশে ব্যাঙের ছাতার মতো ৫০টির বেশি অবৈধ দোকান গজিয়ে উঠেছে বলে অভিযোগ। নালার উপরই ভাতের হোটেল, সেলুন খুলে বসেছেন অনেকে। শহরের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অভিষেক চক্রবর্তীর কথায়, নালা দখল হয়ে যাওয়ায় সাফাইয়ের সমস্যা হচ্ছে। ফলে ঠিকমতো জল নিকাশি হবে না। সঙ্গে মশার উপদ্রব রয়েছে। নালা থেকে দখল হটিয়ে সাফাইয়ের বিষয়ে পুরসভার নজর দেওয়া উচিত। এ ব্যাপারে তৃণমূল পরিচালিত তুফানগঞ্জ পুরসভাকে একযোগে বিঁধেছে সিপিএম ও বিজেপি। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পুণ্যেশ্বর অধিকারী বলেন, নালা দখল করে একাধিক দোকান গড়ে উঠেছে। কিন্তু দখল হটাতে প্রশাসনের উদ্যোগ নেই। পুর কর্তৃপক্ষের মদত না থাকলে এভাবে অবাধ দখলদারি সম্ভব নয়। এদের নালা থেকে হটিয়ে অন্যত্র বসানোর  ব্যবস্থা করা হোক। বিজেপির তুফানগঞ্জ শহর মণ্ডল সভাপতি বিপ্লব চক্রবর্তী বলেন, পুরএলাকার এই নালাগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। নালা দখল হয়ে থাকায় বৃষ্টির পর এলাকায় জল দাঁড়িয়ে যায়। নালা দখলমুক্ত করে সাফাই করা না হলে শহরবাসীর ভোগান্তি বাড়বে। আগামীতে আন্দোললে নামতে বাধ্য হবো।
এ ব্যাপারে তুফানগঞ্জ পুরসভার ভাইস চেয়ারম্যান তনু সেন বলেন,  বিরোধীরা ভিত্তিহীন অভিযোগ করছে। যেই দোকানগুলি অবৈধভাবে তৈরি করা হয়েছে, সেগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সাফাইকর্মীরা শহরের সমস্ত নিকাশিনালা পরিষ্কার রাখছেন। 

23rd  May, 2024
পেট্রলের সঙ্গে জল ঢুকে ইঞ্জিন বিকল পাম্পে বিক্ষোভ বাইক মালিকদের

পাম্প থেকে পেট্রল ভরে কিছুদূর যেতেই বাইকের স্টার্ট বন্ধ। একাধিকবার চেষ্টা করেও ইঞ্জিন স্টার্ট করতে বিফল। গ্যারেজের দ্বারস্থ হয়ে জানা গেল, বাইকের ট্যাঙ্কিতে পেট্রলের সঙ্গে জল ঢুকেছে। যার জেরেই এই সমস্যা।
বিশদ

মোবাইল নিয়ে পরীক্ষাকেন্দ্রে পড়ুয়া, বাধা দেওয়ায় উত্তেজনা

শনিবার মাথাভাঙা-২ ব্লকের ঘোকসাডাঙা বীরেন্দ্র মহাবিদ্যালয়ে ষষ্ঠ সেমেস্টারের পরীক্ষায় এক ছাত্রকে মোবাইল নিয়ে পরীক্ষা হলে ঢুকতে বাধা দেওয়ার ঘটনাকে ঘিরে দিনভর উত্তেজনা ছড়াল কলেজে।
বিশদ

ফের অন্ধকারে দড়িবস ও জারিধরলা গ্রামের বাসিন্দারা

স্বাধীনতার ৭৭ বছর পর বিদ্যুৎ সংযোগ পৌঁছেছে দিনহাটা-১ ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্তের দু’টি গ্রাম দড়িবস ও জারিধরলায়। দীর্ঘ ‘অন্ধকার যুগ’ কাটিয়ে গ্রামে বিদ্যুতের আলো জ্বলে উঠতেই খুশিতে ভেসেছিলেন গ্রামের বাসিন্দারা
বিশদ

ময়নাগুড়ি হাসপাতালে চিকিৎসকদের অনুপস্থিতি নিয়ে বিভাগীয় তদন্ত শুরু

‘দেহ পড়ে হাসপাতালে, দেখা নেই চিকিৎসকের।’ শনিবার ময়নাগুড়ি হাসপাতালের বেহাল পরিস্থিতি নিয়ে ‘বর্তমান’ এ এই খবর প্রকাশিত হতেই এদিন দুপুরে হাসপাতালে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখলেন ময়নাগুড়ি পুরসভার দুই কাউন্সিলার।
বিশদ

বাগান ভিত্তিক বৈঠক শুরু তৃণমূলের চা শ্রমিক সংগঠনের

পানীয় জল, জমির পাট্টা থেকে গৃহ আবাস ও স্বাস্থ্য পরিষেবা, রাজ্য সরকারই চা বাগানগুলিতে ঢালাও উন্নয়ন করেছে। চা শ্রমিকদের এই বার্তা দিয়েই মাদারিহাটের উপ নির্বাচনকে পাখির চোখ করে বাগান ভিত্তিক বৈঠক শুরু করে দিয়েছেন তৃণমূলের চা শ্রমিক সংগঠনের নেতারা।
বিশদ

গ্রামবাসীর অত্যাচারে দিশেহারা দাঁতাল, শুঁড়ে তুলে আছাড়, মৃত্যু বনকর্মীর

গ্রামবাসীর অত্যাচারে দলছুট হাতির আক্রমণে কর্তব্যরত বনকর্মীর মৃত্যু হল। শুক্রবার রাতে ঘটনাটি ঘটে নকশালবাড়ির আশাপুর চা বাগান সংলগ্ন আওলডাঙ্গি এলাকায়। রাজেন্দ্র রাই (৪৬) নামে ওই অরণ্যসাথী পানিঘাটা রেঞ্জের কলাবাড়ি বিটে কর্মরত ছিলেন।
বিশদ

বিজেপি কর্মীর বাড়িতে হামলা

শনিবার তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে এক বিজেপি কর্মীর বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল। শনিবার ঘটনাটি ঘটে তুফানগঞ্জ থানার দেওচড়াই গ্রাম পঞ্চায়েতের ঝলঝলি এলাকায়। যদিও অভিযোগ মানতে নারাজ ঘাসফুল শিবির।
বিশদ

নাবালিকার বিয়ে রুখল পুলিস

নাবালিকার বিয়ে রুখল ধূপগুড়ি থানার পুলিস। শনিবার রাতে পুলিস বিয়ে বাড়িতে উপস্থিত হতেই বন্ধ হয়ে গেল বিয়ের তোড়জোড়।
বিশদ

নকশালবাড়িতে গাড়ির ধাক্কায় কর্তব্যরত পুলিসকর্মীর মৃত্যু

গাড়ির বেপরোয়া গতির বলি হলেন এক পুলিস কনস্টেবল। শুক্রবার রাতে কর্তব্যরত দুই পুলিস কর্মীর বাইকে ধাক্কা মেরে চম্পট দেয় গাড়িটি। বাইক থেকে ছিটকে পড়ে প্রাণ হারিয়েছেন জলপাইগুড়ি পুলিস লাইনের বাসিন্দা রঞ্জিত বর্মন (৩৫)।
বিশদ

চিকিৎসককে মারধরের অভিযোগ

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসককে মারধর করার অভিযোগ উঠল পরিজনদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কালিয়াচক ৩ নং ব্লকের গোলাপগঞ্জ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। রোগীর পরিজনদের অভিযোগ, শুক্রবার সকালে জ্বর, সর্দি নিয়ে সারদাহা এলাকার বাসিন্দা রহিম মিঞা চিকিৎসার জন্য গিয়েছিলেন।
বিশদ

রতুয়া সদরে স্থায়ী বাসস্ট্যান্ড তৈরির জন্য জমির খোঁজ

মালদহের রতুয়া-১ ব্লক সদরে স্থায়ী বাসস্ট্যান্ড  আজও গড়ে ওঠেনি। বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি, রতুয়া সদরে একটি স্থায়ী বাসস্ট্যান্ড হোক। কিন্তু বাসস্ট্যান্ড না থাকায় সদর এলাকায় দিন দিন বাড়ছে যানজট
বিশদ

বিয়ে বাড়ি থেকে ফিরে নাবালিকার অস্বাভাবিক মৃত্যু

দশম শ্রেণীর এক ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়াল। শনিবার ভোরে ঘটনাটি ঘটে হবিবপুর ব্লকের জাজইল গ্রাম পঞ্চায়েতের আদমপুরে। পরিবার সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিয়ে বাড়ি থেকে ফিরে রাত ১.৩০ মিনিট নাগাদ নিজের ঘরে শুয়ে পড়ে ছাত্রীটি।
বিশদ

নালাগোলায় স্থায়ী বাসস্ট্যান্ডের দাবি বাসচালক ও যাত্রীদের

যাত্রী প্রতীক্ষালয় বেহাল। নেই বাস দাঁড়ানোর উপযুক্ত ব্যবস্থা। রাস্তার ধারে ফাঁকা জায়গায় দাঁড়িয়ে থাকে বাস। খোলা আকাশের নীচেই দাঁড়িয়ে থাকতে হয় যাত্রীদের। সেখান থেকে গন্তব্যে যান যাত্রীরা। প্রায় ২০ বছর আগে একটি শৌচালয় ও যাত্রী প্রতীক্ষালয় করে দেওয়া হয়েছিল পঞ্চায়েত সমিতির তরফে
বিশদ

অস্ত্র মামলায় ধৃতদের পাঁচদিনের পুলিস হেপাজত

অস্ত্র সহ ধৃত দুই অভিযুক্তকে শনিবার আদালতে পেশ করল গঙ্গারামপুর থানার পুলিস।  শুক্রবার সন্ধ্যায় গঙ্গারামপুরের বাঁধ মোড় এলাকায় টোটোচালক বিপুল শিকদারের কাছ থেকে একটি ৯ এমএম আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিস।
বিশদ

Pages: 12345

একনজরে
এবার বনগাঁ লোকসভা কেন্দ্রের প্রচারে তৃণমূলের অন্যতম ইস্যু ছিল- গোবরডাঙা হাসপাতাল চালু করা। বনগাঁ লোকসভার অন্তর্গত কল্যাণীতে এক জনসভায় গোবরডাঙা হাসপাতাল চালু করার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...

শনিবার অসমে বন্যা পরিস্থিতির সামান্য হলেও উন্নতি হয়েছে। রাজ্যের বেশ কিছু এলাকায় বৃষ্টি থেমেছে। এজন্য পরিস্থিতি কিছুটা শুধরেছে। আপাতত রাজ্যের ১৯টি জেলা বন্যা কবলিত।  তবে ...

রামপুরহাটের জঙ্গলে ঘেরা বনহাট গ্রামে ব্যাঘ্রচণ্ডী মাতার মন্দিরে অম্বুবাচী উৎসবে মেতে উঠলেন প্রায় হাজার দশেক মানুষ। প্রাচীন এই উৎসব এলাকাবাসীর কাছে সম্প্রীতির পুজো নামেও খ্যাত। ...

গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড এখন অস্তিত্ব সঙ্কটে। দক্ষিণ আফ্রিকার কাছে পরাজয়ের পর রীতিমতো চাপে জস বাটলারের দল। এই পরিস্থিতিতে সুপার এইটে ২ নম্বর গ্রুপের ম্যাচে রবিবার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সৃজনশীল কর্মে উন্নতি ও প্রশংসালাভ। অপ্রয়োজনীয় ব্যয় যোগ। আধ্যাত্মিক ভাবের বৃদ্ধি ও আত্মিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫১৯ - ব্রিটেনে দাসপ্রথা বাতিল
১৫৫৫ - হুমায়ুন সিন্ধু নদী পার হয়ে লাহোর দখল করে নেন এবং সিকান্দর সুরিকে দিল্লীর সিংহাসন থেকে উৎখাত করেন
১৫৫৫- সিরহিন্দ যুদ্ধে জয়লাভের পর হুমায়ুনকে সম্রাট আকবরের উত্তরাধিকার ঘোষণা
১৬৩৩- ‘পৃথিবী সূর্যের চারদিকে ঘুরছে ’- এই অভিমতের জন্য গ্যালিলিও গ্যালিলির বিচার শুরু
১৮১৪- লন্ডনে লর্ডসের ক্রিকেট মাঠে প্রথম ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়
১৯০৪ - আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)-এর জন্ম
১৯৩৯- সুভাষচন্দ্র বসু জাতীয় কংগ্রেস ত্যাগ করে ফরোয়ার্ড ব্লক প্রতিষ্ঠা করেন
১৯৮৬ - বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড’  গোলটি করেন  দিয়েগো মারাদোনা। ম্যাচটিতে আর্জেন্তিনা ২-১ গোলে জয়লাভ করে
১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৮৯৮- লেখক এরিখ মরিয়া রেমার্কের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯০৪- আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) জন্ম
১৯২২- সঙ্গীত পরিচালক, আবহসঙ্গীত পরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৪১- অভিনেতা স্বরূপ দত্ত-র জন্ম
১৯৪৮ - পদ্মশ্রী সম্মানে ভূষিত ভারতীয় সন্তুরবাদক পণ্ডিত ভজন সোপরির জন্ম
১৯৫৯- অভিনেতা তুলসী লাহিড়ীর মৃত্যু
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম
১৯৭৬ - সংস্কৃত-তন্ত্র পণ্ডিত ও দার্শনিক গোপীনাথ কবিরাজের মৃত্যু
১৯৮৬- বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড‘ গোলটি করেন  মারাদোনা, ম্যাচটিতে আর্জেন্টিনা ২-১ গোলে জয়লাভ করে
২০২০ - বিশিষ্ট জ্যোতির্বিজ্ঞানী অমলেন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু  

22nd  June, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৭ টাকা ৮৪.৫১ টাকা
পাউন্ড ১০৪.১৬ টাকা ১০৭.৬৩ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  June, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  June, 2024

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ১৪৩১, রবিবার, ২৩ জুন, ২০২৪। প্রতিপদ ০/৪৩ প্রাতঃ ৫/১৪ পরে দ্বিতীয়া ৫৬/১৫ রাত্রি ৩/২৭। পূর্বাষাঢ়া নক্ষত্র ৩০/১৮ অপরাহ্ন ৫/৪। সূর্যোদয় ৪/৫৭/৮, সূর্যাস্ত ৬/২০/১৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৪ গতে ৯/২৫ মধ্যে পুনঃ ১২/৫ গতে ২/৪৫ মধ্যে রাত্রি ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৩৫ গতে ১২/৪৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে। বারবেলা ৯/৫৮ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/১৯ মধ্যে। 
৮ আষাঢ়, ১৪৩১, রবিবার, ২৩ জুন, ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৬ পরে দ্বিতীয়া শেষরাত্রি ৪/৩৩। পূর্বাষাঢ়া নক্ষত্র সন্ধ্যা ৬/২৫। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৬/৪৮ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৮ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৪৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে। বারবেলা ৯/৫৯ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/১৭ মধ্যে।
১৬ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: তুরস্ককে ৩-০ গোলে হারাল পর্তুগাল

22-06-2024 - 11:29:23 PM

টি-২০ বিশ্বকাপ: বাংলাদেশকে ৫০ রানে হারিয়ে ম্যাচ জিতল ভারত

22-06-2024 - 11:25:43 PM

টি-২০ বিশ্বকাপ: ১৩ রানে আউট মহমুদুল্লাহ, বাংলাদেশ ১৪৫/৮ (১৯.৫ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:22:45 PM

টি-২০ বিশ্বকাপ: ২৪ রানে আউট রিশাদ হোসেন, বাংলাদেশ ১৩৮/৭ (১৮.৪ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:17:02 PM

টি-২০ বিশ্বকাপ: ১ রানে আউট জাকের আলি, বাংলাদেশ ১১০/৬ (১৬.১ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:05:36 PM

টি-২০ বিশ্বকাপ: ৪০ রানে আউট শান্তো, বাংলাদেশ ১০৯/৫ (১৫.৩ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:02:17 PM