Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নবদ্বীপে স্নানে নেমে তলিয়ে গেল কিশোর

সংবাদদাতা, নবদ্বীপ: ফের ভাগীরথীতে স্নানে নেমে তলিয়ে গেল এক কিশোর। সোমবার দুপুরে দুর্ঘটনাটি ঘটেছে প্রাচীন মায়াপুর ভূমাসুখ ঘাটে। নিখোঁজ ওই কিশোরের নাম সঞ্জয় সাহা। বাড়ি নবদ্বীপ পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের প্রাচীন মায়াপুর মহাপ্রভু কলোনিতে। সঞ্জয় এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। স্থানীয় একটি সেলুনে কাজ করত। ওই  কিশোর নিখোঁজ হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় নবদ্বীপ থানার পুলিস। এরপর  ক্যুইক রেসপন্স টিমের সদস্যদের খবর দেওয়া হয়। তড়িঘড়ি ডুবুরি নামিয়ে নদীতে ডুবে যাওয়া কিশোরের খোঁজে তল্লাশি শুরু হয়। সন্ধ্যা পর্যন্ত স্পিড বোট ও ডুবুরি নিয়ে তল্লাশি চালানো হলেও কোনও সন্ধান পাওয়া যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় দুই কাউন্সিলার সুজিত সাহা ও ঝন্টুলাল দাস। নিখোঁজ কিশোরের পিসি শম্পা সাহা বলেন, সঞ্জয় কয়েকজন বন্ধুর সঙ্গে নদীতে এসেছিল। ও সাঁতার জানত না। কোনওদিনও গঙ্গায় আসেনি। টিউব নিয়ে ওরা কয়েকজন জলে নেমেছিল। ও ওই টিউবের মাঝখানে ছিল। 

04th  June, 2024
রসিদ ছাড়াই সব্জি বিক্রি পাইকারি বাজার থেকে, ক্রয় ও বিক্রয়মূল্যের বিস্তর ফারাক

পুজোর সময়ে লাগামছাড়া মূল্যবৃদ্ধি রোধ করে সাধারণ মানুষকে স্বস্তি দিতে মরিয়া প্রশাসন। একের পর এক বাজারে অভিযান চালাচ্ছেন প্রশাসনিক আমলারা। শুক্রবারও আসানসোল বাজারে অভিযানের নেতৃত্ব দিলেন আসানসোলের মহকুমা শাসক বিশ্বজিৎ ভট্টাচার্য।
বিশদ

ফের প্লাবিত ভরতপুর-১ ও খড়গ্রামের অনেক কৃষি জমি

বিভিন্ন নদীতে জল বেড়ে যাওয়ায় শুক্রবার ফের নতুন করে ভরতপুর-১ ও খড়গ্রাম ব্লকে প্লাবিত হল বহু কৃষি জমি। ফলে আতঙ্কিত হয়ে পড়েছেন বাসিন্দারা। গ্রামে জল ঢুকতে পারে এই আশঙ্কায় অনেক পরিবার উঁচু জায়গায় আশ্রয় নিয়েছে।
বিশদ

খড়্গপুরে দুর্ঘটনায় ২ জনের মৃত্যু

শুক্রবার ভোরে খড়্গপুর লোকাল থানা এলাকায় ৬০নম্বর জাতীয় সড়কে পথদুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। সেখানকার সাঁকোয়া এলাকায় একটি কারখানার কাছে এই দুর্ঘটনা ঘটে।
বিশদ

ঝাড়গ্রামে স্ত্রীকে খুনে যাবজ্জীবন কারাদণ্ড স্বামীর

স্ত্রীকে খুনের ঘটনায় শুক্রবার স্বামীর যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনাল ঝাড়গ্রাম আদালত। সেইসঙ্গে তাকে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও তিনমাস কারাদণ্ড হবে।
বিশদ

সদ্য বিবাহিত ছেলে-বউমার উপর অভিমান করে নওদায় আত্মঘাতী যুবক

সদ্য বিবাহিত ছেলে-বউমার উপর অভিমান করে কীটনাশক খেয়ে আত্মঘাতী হলেন এক যুবক। মৃতের নাম প্রভাকর দাস(৩৯)। বাড়ি নওদার পরেশনাথপুর দাসপাড়ায়। গত ১৩ সেপ্টেম্বর রাতে তিনি কীটনাশক খান। পরিবারের লোকজন তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
বিশদ

ঝাড়গ্রামের সরকারি হাসপাতালে উপচে পড়ছে রোগীদের ভিড় 

বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা পরিষেবা পেতে ভিনরাজ্য ও জেলা থেকে ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে উপচে পড়ছে ভিড়। ঝাড়গ্রামে প্রাইভেট চেম্বারের চিকিৎসকদের ভিজিট ও ওষুধের লাগামছাড়া মূল্যবৃদ্ধি থেকে মুখ ফিরিয়েছে এলাকার সাধারণ মানুষ।
বিশদ

ক্যানিংয়ে আত্মঘাতী বধূ, আর জি কর পর্বে অন্য রূপ দিয়ে প্রচারের অভিযোগ

পারিবারিক অশান্তির জেরে আত্মঘাতী হলেন এক গৃহবধূ। বৃহস্পতিবার ক্যানিং থানার ডাবুতে ঘটেছে এই ঘটনা। মৃতের নাম লতিকা সর্দার। তবে এই আত্মহত্যার ঘটনাকে অন্য রূপ দিয়ে প্রচার শুরু করা হয় বলে অভিযোগ।
বিশদ

ঝাড়গ্ৰামে কিশোরীরে গায়ে কাদা ছোড়ার অভিযোগ

ঝাড়গ্ৰাম শহরের ১০নম্বর ওয়ার্ডে ১৫বছরের এক কিশোরীর শরীরে কাদা ছুড়ে মারার অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে। শুক্রবার এই ঘটনা ঘিরে এলাকায় উত্তেজনা তৈরি হয়। ঝাড়গ্ৰাম মহিলা থানায় বিষয়টি জানানো হয়েছে।
বিশদ

স্বরূপনগরের প্লাবিত গ্রামে পৌঁছয়নি ত্রাণসামগ্রী, অভিযোগ এলাকাবাসীর

যমুনা নদীর জলে প্লাবিত স্বরূপনগর ব্লকের চারঘাটের দিয়ারা সহ একাধিক গ্রাম। এই ব্লকের পূর্ব সীমান্ত দিয়ে বইছে সোনাই নদী। মাঝে ইছামতী। অন্যদিকে চারঘাটের বুক চিরে প্রবাহিত হয়েছে যমুনা।
বিশদ

অভিভাবিকার শ্লীলতাহানি, ভগবানপুরের স্কুলে বিক্ষোভ

শিক্ষামূলক ভ্রমণে এক অভিভাবিকার শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল এক শিক্ষকের বিরুদ্ধে। ওই ঘটনার জেরে গ্রামবাসীদের বিক্ষোভে শুক্রবার ভগবানপুর থানার কাটগেছিয়া প্রাথমিক বিদ্যালয়ে উত্তেজনা ছড়ায়। পরে স্কুল কর্তৃপক্ষের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়। 
বিশদ

পুজোর খরচ বাঁচিয়ে বন্যা দুর্গতদের পাশে দাঁড়াচ্ছে ঝাড়গ্রামের দুরন্ত পুজো কমিটি

ঝাড়গ্ৰাম শহরের ‘দুরন্ত পুজো কমিটি’ এবছর ব্যয় কমিয়ে পুজো করছে। বন্যায় জেলার দক্ষিণ অংশের বিস্তীর্ণ কৃষিজমি এলাকা প্লাবিত হয়েছে। বাড়িঘর ধসে পড়েছে। অসহায় অবস্থায় বহু মানুষ দিন কাটাচ্ছে।
বিশদ

মেদিনীপুর শহরের বহু রাস্তা বেহাল, পুজোর আগে সংস্কারে বাধা টানা বৃষ্টি

একেই দীর্ঘদিন সংস্কার হয়নি, তার ওপর দফায় দফায় বৃষ্টি। যার জেরে মেদিনীপুর শহরের বেশ কিছু রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। পুজোর আগে এইসব রাস্তা সংস্কার না হলে দুর্ভোগ নাচছে বাসিন্দাদের কপালে।
বিশদ

পুলিসের উপর হামলার অভিযোগে পাড়ায় গ্রেপ্তার ১

পুলিসের উপর হামলার অভিযোগে বৃহস্পতিবার রাতে পাড়া থানা পুলিস এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম অসীম চক্রবর্তী। বাড়ি পাড়া থানার বড়াহীড় গ্রামে। ধৃতকে শুক্রবার রঘুনাথপুর মহকুমা আদালতে তোলা হলে বিচারক দু’দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

আদিবাসী সেঙ্গেল অভিযানের ডেপুটেশন

শুক্রবার আদিবাসী সেঙ্গেল অভিযানের তরফে কাশীপুর ব্লকের ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিককে ডেপুটেশন দেওয়া হয়। আইন মতো আদিবাসীদের জমির দলিল, পড়চায় জাতি (সাঁওতাল, হো, মুন্ডা, ওরাং, খাড়িয়া) উল্লেখ করা, আদিবাসী অধ্যুষিত এলাকার সমস্ত গ্রামের জাহের থান, মাঝি থান ও ধর্মীয় স্থানগুলি চিহ্নিত করা সহ বিভিন্ন দাবির কথা তুলে ধরা হয়। সংগঠনের নেতা সতীশ মাণ্ডি বলেন, জল-জঙ্গল-জমি আদিবাসীদের অধিকার। বিশদ

Pages: 12345

একনজরে
এক গোছায় ৫০টি পান বিক্রি করার নির্দেশ ছিল। অভিযোগ, তারপরও সেই নির্দেশ মানা হচ্ছে না। আড়তদাররা অনেক বেশি পান কিনে নিয়ে যাচ্ছেন অথচ সেই তুলনায় দাম পাচ্ছেন না চাষিরা। ...

ব্যাঙ্ক থেকে টাকা তুলে বাড়ি ফিরেছিলেন বৃদ্ধা। কিন্তু বাড়ি ফিরে খুঁজে পাচ্ছিলেন না ব্যাগে থাকা চার লক্ষ টাকা। শেষ সহায় ওই টাকা হারিয়ে অথৈ জলে ...

মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের অফিস ভাঙচুর করলেন এক অজ্ঞাত পরিচয় মহিলা। বৃহস্পতিবার সন্ধ্যায় কোনও পাস ছাড়াই মন্ত্রণালয় বিল্ডিংয়ের কড়া নিরাপত্তা পেরিয়ে ঢুকে যান তিনি। ...

ছিনতাই চক্রের চার পান্ডাকে গ্রেপ্তার করল ইসলামপুর থানার পুলিস। বৃহস্পতিবার রাতে ধানতালা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। ধৃতরা সকলেই ইসলামপুর থানা এলাকার বাসিন্দা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু

27th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১১০.২৬ টাকা ১১৩.৮৫ টাকা
ইউরো ৯১.৭১ টাকা ৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী ২৩/১৮ দিবা ২/৫০। অশ্লেষা নক্ষত্র ৫৫/১৮ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১১ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী অপরাহ্ন ৪/৫৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ মধ্যে ও ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/২৬ মধ্যে। কালরাত্রি ৬/৫৭ মধ্যে ও ৪/০ গতে ৫/৩১ মধ্যে। 
২৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
জম্মু ও কাশ্মীরের কুলগামে সেনার তল্লাশি অভিযানে খতম ২ জঙ্গি

06:41:28 PM

আইএসএল: ওড়িশা ২-জামশেদপুর ১ (৬৩ মিনিট)

06:25:00 PM

আইএসএল: ওড়িশা ২-জামশেদপুর ০ (৬০ মিনিট)

06:19:00 PM

সাগর দত্ত মেডিক্যালে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি, বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ পরিবারের

06:10:09 PM

কেলেঘাই নদী থেকে উদ্ধার অজ্ঞাত পরিচয় ব্যক্তির মৃতদেহ
পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি থানার খাজরা এলাকায় কেলেঘাই নদী থেকে উদ্ধার ...বিশদ

06:02:00 PM

সাগর দত্ত মেডিক্যালে বসছে ২৫০ সিসিটিভি ক্যামেরা: স্বাস্থ্য সচিব
জুনিয়র ডাক্তারদের তুমুল বিক্ষোভের মধ্যে সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতাল ...বিশদ

05:56:00 PM