Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

একবছর ধরে সজলধারা প্রকল্পের জল মিলছে না সাহুডাঙি এলাকায়

সংবাদদাতা, রাজগঞ্জ: সজলধারা প্রকল্পে পানীয় জলের সমস্যা মেটাতে জায়গায় জায়গায় বসানো হয়েছিল জলের রিজার্ভার। কিন্তু কয়েক বছর জল মেলার পর আর আসছে না জল। বাধ্য হয়ে কুয়োর জলই ভরসা বাসিন্দাদের। ঘটনায় ক্ষুব্ধ রাজগঞ্জ ব্লকের বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতে সাহুডাঙির বাসিন্দারা। 
আর্সেনিকমুক্ত পানীয় জলের জন্য সজলধারা প্রকল্পে সাহুডাঙি, আশ্রমপাড়া, ছত্তরপাড়া, তেলানিপাড়া ও নাউয়াপাড়ায় বেশ কয়েকটি ছোট ছোট রিজার্ভার বসানো হয়েছিল। নলবাহিত পানীয় জল ওই প্রকল্পের মাধ্যমে সরবরাহ করা হচ্ছিল। কিন্তু বছর খানেক ধরে জল সরবরাহ বন্ধ হয়ে আছে। 
স্থানীয় বাসিন্দারা রাজেশ রায়, রোবিনা রায় বলেন, ওই প্রকল্পটি চালু হওয়ার পর জল পেতাম। কিন্তু এখন জল দেওয়া বন্ধ। ফলে আমরা পানীয় জলের সমস্যায় ভুগছি। বাধ্য হয়ে কুয়োর জল খাচ্ছি। একপ্রকার নিরুপায় হয়ে আয়রনযুক্ত জল খেতে হচ্ছে। যাঁদের সামর্থ রয়েছে তাঁরা বাজার থেকে পানীয় জলের ড্রাম নিয়ে এসে চাহিদা মেটাচ্ছেন। আমরা চাই, প্রকল্পটি ফের চালু হোক।  
ছত্তরপাড়ার গ্রাম পঞ্চায়েত সদস্য আরতি রায়ের স্বামী জগদীশ রায় বলেন, সব জায়গায় পানীয় জলের ব্যবস্থা হলেও সাহুডাঙি বাজার, ছত্তরপাড়া, শিবনাথপাড়ায় এখনও জলের ব্যবস্থা হয়নি। ফলে অসুবিধায় আছে সেখানকার মানুষ। প্রধানকে বারবার বলার পরেও কাজ হয়নি। 
এ বিষয়ে বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান সমিজউদ্দিন আহমেদ বলেন, জল প্রকল্প বন্ধ রয়েছে জানা ছিল না। বিষয়টি এদিনই শুনলাম। এখন আদর্শ নির্বাচনী আচরণবিধি চলছে। ভোটের ফলের পর বিধি উঠে গেলে প্রকল্পটি যাতে চালু করা যায় তারজন্য উপর মহলে কথা বলব।

23rd  May, 2024
ভিনরাজ্যে গিয়ে নিখোঁজ ছেলে, পুলিসে দ্বারস্থ বাবা-মা

ভিনরাজ্যে কাজে গিয়ে প্রায় তিনমাস ধরে নিখোঁজ ছেলে। ফলে কান্নায় ভেঙে পড়েছেন হতদরিদ্র বাবা-মা। নিখোঁজ যুবকের নাম বাবলু দাস। বছর কুড়ির ওই যুবকের বাড়ি কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের ১৯০ নম্বর খারিজা জামালদহ গ্রামের তেলিপাড়ায়।
বিশদ

জখম যাত্রীদের চিকিৎসার ভূয়সী প্রশংসা পেল উত্তরবঙ্গ মেডিক্যাল

রাঙাপানির নির্মলজোতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় জখম যাত্রীদের চিকিৎসা সহ গোটা পরিস্থিতি সামাল দেওয়ায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালকে প্রশংসা বার্তা পাঠালেন রাজ্যের মুখ্য স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম।
বিশদ

কৃতী ১১ জন অভাবী-মেধাবী মাধ্যমিক পড়ুয়াকে আর্থিক সহায়তা

পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে অভাবী-মেধাবী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও আর্থিক সহায়তা করা হচ্ছে। স্কুলে এবং পড়ুয়াদের বাড়িতে পৌঁছে সংবর্ধনা দেওয়া হচ্ছে।
বিশদ

জগন্নাথদেবের স্নানযাত্রা পালিত

শনিবার গৌড়বঙ্গজুড়ে জগন্নাথদেবের স্নানযাত্রা মহোৎসব পালন করা হল। এদিন জেলার ইংলিশবাজার, পুরাতন মালদহ, গাজোলে বিভিন্ন রাধা গোবিন্দ মন্দিরে জগন্নাথ, বলরাম, সুভদ্রা দেবীর বিশেষ পুজো করা হয়।
বিশদ

দেহাংশ চিহ্নিত করল পুলিস, গৃহবধূকে খুনের অভিযোগ

তপনের রামচন্দ্রপুরে মানব শরীরের টুকরো টুকরো অংশ পশ্চিম নিমপুর এলাকার এক গৃহবধূর দেহাংশ বলে দাবি পরিবারের।  মৃতার নাম সুলেখা খাতুন বিবি (২৮)। চারদিন ধরে তিনি নিখোঁজ ছিলেন। মৃতার পরিবারের দাবি, জুতো এবং পায়ের আঙুল দেখে সুলেখাকে চিহ্নিত করা গিয়েছে।
বিশদ

সিসি ক্যামেরায় জুতো দেখে ভিনরাজ্যের চোর ধরল পুলিস

উদ্দেশ্য ছিল সোনার দোকানে হানা দেওয়া। কিন্তু পুলিসের নজরদারিতে তা সম্ভব না হওয়ায় শেষ পর্যন্ত সরকারি অফিসে ঢুকে চুরি। মালদহের জেলা সাব রেজিস্ট্রারের দপ্তরে চুরি কাণ্ডের কিনারা করার পরে এমনই চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে জেলা পুলিসের।
বিশদ

চুরির অভিযোগে ধৃত

চার মাস আগের চুরির ঘটনায় গ্রেপ্তার হল দুই যুবক। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম সুজিত মণ্ডল এবং শুভজিত্ দাস। তারা  বালুরঘাটের চকভৃগু এলাকার বাসিন্দা। পুলিস সূত্রে জানা গিয়েছে, ১৫ ফেব্রুয়ারি রাতে নলতাহার মোড়ে পরপর তিনটি দোকানে চুরি হয়।
বিশদ

চা পাতা তোলাকে কেন্দ্র করে সংঘর্ষ, জখম ছয় শ্রমিক, ছররা গুলি চালানোর অভিযোগ

একটি চা বাগানের পাতা তোলাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে জখম হলেন ৬ শ্রমিক। শনিবার চোপড়া ব্লকের দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের নিচাখালি এলাকায় এই ঘটনার সময় ছররা গুলি চালানোর অভিযোগও করেছেন শ্রমিকদের একাংশ।
বিশদ

জাল সার্টিফিকেট সংশোধন করতে গিয়ে জালে

জাল সার্টিফিকেট সংশোধন করতে গিয়ে পুলিসের জালে এক মহিলা। বালুরঘাট জেলা হাসপাতাল কর্তৃপক্ষের লিখিত অভিযোগের পরেই তাকে গ্রেপ্তার করেছে পুলিস। ওই সার্টিফিকেটে হাসপাতালের আধিকারিকের সই ও সিল জাল করা হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

এসএফআইয়ের প্রতিবাদ

নেট ও নিট পরীক্ষায় দুর্নীতির প্রতিবাদে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর কুশপুতুল পোড়াল এসএফআই। শনিবার বিকালে এই ইস্যুতে শিলিগুড়িতে রাস্তায় নামে ছাত্র সংগঠনটি। বিবেকানন্দ মিনি মার্কেটের সামনে থেকে মিছিল করে হাসমিচকে জমায়েত হন তারা
বিশদ

ডাম্পারের ধাক্কাতেই হস্তি শাবকের মৃত্যু, সিসি ক্যামেরার ফুটেজ দেখে তদন্ত

ডাম্পারের ধাক্কায় সেই হস্তি শাবকের মৃত্যু হয়েছিল। দুর্ঘটনার সিসি ক্যামেরার ফুটেজে সেই দৃশ্যই ধরা পড়েছে। যদিও সেই ঘাতক গাড়ির সন্ধান মেলেনি।   
বিশদ

বিহার থেকে অপহৃত যুবক উদ্ধার, গ্রেপ্তার ২

নিউ জলপাইগুড়ি এলাকা থেকে অপহরণ হওয়া যুবককে উদ্ধার করল কোতোয়ালি থানার পুলিস। গ্রেপ্তার করা হয়েছে দুই অপহরণকারীকে। পুলিস জানিয়েছে, পেশায় রাজমিস্ত্রি রিপন বর্মনকে নিউ জলপাইগুড়ি এলাকা থেকে অপহরণ করে ৫ লক্ষ টাকা মুক্তিপণ চাওয়া হয়েছিল।
বিশদ

মেডিক্যালে বিদ্যুতের অপচয় বন্ধের নির্দেশ স্বাস্থ্যদপ্তরের

রাজ্যের সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালগুলিতে বিদ্যুতের বিলে লাগাম টানতে উদ্যোগ নিল স্বাস্থ্যদপ্তর। শনিবার রাজ্যের মুখ্য স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপনিগম এনিয়ে প্রতিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল, সুপার, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, ন্যাশনাল হেল্থ মিশনের অধিকর্তা সহ সংশ্লিষ্ট সবাইকে চিঠি দিয়েছেন।
বিশদ

সাড়ে ছয় কেজি গাঁজা সহ গ্রেপ্তার বালুরঘাটের যুবতী

শনিবার ফাঁসিদেওয়ার ঘোষপুকুরে বাসে তল্লাশি চালিয়ে মাদক উদ্ধার করল পুলিস। মাদক পাচারের চেষ্টার অভিযোগে এক যুবতীকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম দিপালী সাউ। সে বালুরঘাটের বাসিন্দা।
বিশদ

Pages: 12345

একনজরে
রামপুরহাটের জঙ্গলে ঘেরা বনহাট গ্রামে ব্যাঘ্রচণ্ডী মাতার মন্দিরে অম্বুবাচী উৎসবে মেতে উঠলেন প্রায় হাজার দশেক মানুষ। প্রাচীন এই উৎসব এলাকাবাসীর কাছে সম্প্রীতির পুজো নামেও খ্যাত। ...

রাজ্য বা জাতীয় সড়ক দীর্ঘ যাত্রাপথ। এই লম্বা রাস্তায় শৌচালয়ের কোনও ব্যবস্থা ছিল না আগে। সরকারে আসার পর রাস্তার ধারে পথসাথী থেকে শুরু করে শৌচাগার তৈরি করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তবে এখানে নাকাল হতে হচ্ছে বলে যাত্রীদের অভিযোগ। ...

আগামী ৪ জুলাই ব্রিটেনে সাধারণ নির্বাচন। ইতিমধ্যেই বিভিন্ন প্রাক নির্বাচনী সমীক্ষায় কনজারভেটিভ পার্টির পতনের ইঙ্গিত স্পষ্ট। রাজনৈতিক মহলের মতে, সব ঠিকঠাক থাকলে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ...

শনিবার অসমে বন্যা পরিস্থিতির সামান্য হলেও উন্নতি হয়েছে। রাজ্যের বেশ কিছু এলাকায় বৃষ্টি থেমেছে। এজন্য পরিস্থিতি কিছুটা শুধরেছে। আপাতত রাজ্যের ১৯টি জেলা বন্যা কবলিত।  তবে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সৃজনশীল কর্মে উন্নতি ও প্রশংসালাভ। অপ্রয়োজনীয় ব্যয় যোগ। আধ্যাত্মিক ভাবের বৃদ্ধি ও আত্মিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫১৯ - ব্রিটেনে দাসপ্রথা বাতিল
১৫৫৫ - হুমায়ুন সিন্ধু নদী পার হয়ে লাহোর দখল করে নেন এবং সিকান্দর সুরিকে দিল্লীর সিংহাসন থেকে উৎখাত করেন
১৫৫৫- সিরহিন্দ যুদ্ধে জয়লাভের পর হুমায়ুনকে সম্রাট আকবরের উত্তরাধিকার ঘোষণা
১৬৩৩- ‘পৃথিবী সূর্যের চারদিকে ঘুরছে ’- এই অভিমতের জন্য গ্যালিলিও গ্যালিলির বিচার শুরু
১৮১৪- লন্ডনে লর্ডসের ক্রিকেট মাঠে প্রথম ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়
১৯০৪ - আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)-এর জন্ম
১৯৩৯- সুভাষচন্দ্র বসু জাতীয় কংগ্রেস ত্যাগ করে ফরোয়ার্ড ব্লক প্রতিষ্ঠা করেন
১৯৮৬ - বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড’  গোলটি করেন  দিয়েগো মারাদোনা। ম্যাচটিতে আর্জেন্তিনা ২-১ গোলে জয়লাভ করে
১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৮৯৮- লেখক এরিখ মরিয়া রেমার্কের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯০৪- আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) জন্ম
১৯২২- সঙ্গীত পরিচালক, আবহসঙ্গীত পরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৪১- অভিনেতা স্বরূপ দত্ত-র জন্ম
১৯৪৮ - পদ্মশ্রী সম্মানে ভূষিত ভারতীয় সন্তুরবাদক পণ্ডিত ভজন সোপরির জন্ম
১৯৫৯- অভিনেতা তুলসী লাহিড়ীর মৃত্যু
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম
১৯৭৬ - সংস্কৃত-তন্ত্র পণ্ডিত ও দার্শনিক গোপীনাথ কবিরাজের মৃত্যু
১৯৮৬- বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড‘ গোলটি করেন  মারাদোনা, ম্যাচটিতে আর্জেন্টিনা ২-১ গোলে জয়লাভ করে
২০২০ - বিশিষ্ট জ্যোতির্বিজ্ঞানী অমলেন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু  

22nd  June, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৭ টাকা ৮৪.৫১ টাকা
পাউন্ড ১০৪.১৬ টাকা ১০৭.৬৩ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  June, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  June, 2024

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ১৪৩১, রবিবার, ২৩ জুন, ২০২৪। প্রতিপদ ০/৪৩ প্রাতঃ ৫/১৪ পরে দ্বিতীয়া ৫৬/১৫ রাত্রি ৩/২৭। পূর্বাষাঢ়া নক্ষত্র ৩০/১৮ অপরাহ্ন ৫/৪। সূর্যোদয় ৪/৫৭/৮, সূর্যাস্ত ৬/২০/১৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৪ গতে ৯/২৫ মধ্যে পুনঃ ১২/৫ গতে ২/৪৫ মধ্যে রাত্রি ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৩৫ গতে ১২/৪৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে। বারবেলা ৯/৫৮ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/১৯ মধ্যে। 
৮ আষাঢ়, ১৪৩১, রবিবার, ২৩ জুন, ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৬ পরে দ্বিতীয়া শেষরাত্রি ৪/৩৩। পূর্বাষাঢ়া নক্ষত্র সন্ধ্যা ৬/২৫। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৬/৪৮ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৮ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৪৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে। বারবেলা ৯/৫৯ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/১৭ মধ্যে।
১৬ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: তুরস্ককে ৩-০ গোলে হারাল পর্তুগাল

22-06-2024 - 11:29:23 PM

টি-২০ বিশ্বকাপ: বাংলাদেশকে ৫০ রানে হারিয়ে ম্যাচ জিতল ভারত

22-06-2024 - 11:25:43 PM

টি-২০ বিশ্বকাপ: ১৩ রানে আউট মহমুদুল্লাহ, বাংলাদেশ ১৪৫/৮ (১৯.৫ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:22:45 PM

টি-২০ বিশ্বকাপ: ২৪ রানে আউট রিশাদ হোসেন, বাংলাদেশ ১৩৮/৭ (১৮.৪ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:17:02 PM

টি-২০ বিশ্বকাপ: ১ রানে আউট জাকের আলি, বাংলাদেশ ১১০/৬ (১৬.১ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:05:36 PM

টি-২০ বিশ্বকাপ: ৪০ রানে আউট শান্তো, বাংলাদেশ ১০৯/৫ (১৫.৩ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:02:17 PM