Bartaman Patrika
দেশ
 

হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী বংশীলালের পুত্রবধূ ও নাতনির বিজেপিতে যোগদান

চণ্ডীগড় ও নয়াদিল্লি: লোকসভা ভোটে হরিয়ানায় বড় ধাক্কা খেতে হয়েছে বিজেপিকে। রাজ্যের ১০টি আসনের মধ্যে ২০১৯ সালে কংগ্রেসের ঝুলি ছিল শূন্য। এবার তা এক ধাক্কায় বেড়ে হয়েছে পাঁচ। হিন্দি বলয়ের এই রাজ্যে চলতি বছরেই বিধানসভা ভোট। তার আগে কংগ্রেস শিবিরে ফাটল ধরাল বিজেপি। বুধবার পদ্ম শিবিরে যোগ দিলেন চার বারের কংগ্রেস বিধায়ক কিরণ চৌধুরী। একইসঙ্গে দল বদল করলেন কিরণের প্রাক্তন সাংসদ-কন্যা শ্রুতিও। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কেন্দ্রীয় মন্ত্রী মনোহরলাল খট্টর ও মুখ্যমন্ত্রী নায়াব সিং সাইনির উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দিলেন তাঁরা। 
বিধানসভা ভোটের আগে তাঁদের এই শিবির বদল কংগ্রেসকে অস্বস্তিতে ফেলেছে। কিরণ রাজ্যের তিন বারের মুখ্যমন্ত্রী বংশীলালের পুত্রবধূ। মূলত কৃষক অসন্তোষের জেরে লোকসভা ভোটে পায়ের তলার জমি হারিয়েছে বিজেপি। হাতছাড়া হয়েছে জাঠ ভোটব্যাঙ্ক। এই অবস্থায় প্রয়াত বংশীলালের পুত্রবধূ ও নাতনির যোগদান বিধানসভা ভোটের আগে বিজেপিকে কিছুটা অক্সিজেন দিতে পারে বলে মনে করা হচ্ছে। 
মেয়ে শ্রুতিকে নিয়ে একদিন আগেই কংগ্রেস ছেড়েছিলেন কিরণ চৌধুরী। তার ২৪ ঘণ্টার মধ্যে বিজেপিতে যোগ দিলেন তাঁরা। দল ছাড়ার কারণ হিসেবে নাম না করে হরিয়ানার প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী ভূপীন্দর হুডার দিকে আঙুল তুলেছেন বংশীলালের পুত্রবধূ। তাঁর বক্তব্য, রাজ্যে কংগ্রেস চলছে শুধুমাত্র একজন প্রবীণ নেতার স্বার্থসিদ্ধি করতে। তবে সূত্রের খবর, অসন্তোষের সূত্রপাত লোকসভা ভোটে মেয়ে শ্রুতি চৌধুরীর জন্য টিকিট না পাওয়ার কারণে। ২০০৯ সালে ভিওয়ানি-মহেন্দ্রগড় আসন থেকে জিতে সাংসদ হয়েছিলেন শ্রুতি। কিন্তু তারপর থেকে এই আসনে জয়ী হয়ে আসছেন বিজেপির ধরমবীর সিং চৌধুরী। এই আসনে এবারও মেয়ের জন্য টিকিট চেয়েছিলেন কিরণ। তা না পেয়েই কংগ্রেস নেতৃত্বের উপর ক্ষোভ তৈরি হয় তাঁর। 

20th  June, 2024
হাসপাতালে আদবানি

গুরুতর অসুস্থ বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানি। বুধবার রাতে তাঁকে দিল্লির এইমসে ভর্তি করা হয়েছে।  হাসপাতাল সূত্রে খবর, ৯৬ বছর বয়সী আদবানিকে জেরিয়াট্রিক বিভাগে ভর্তি করা হয়েছে।
বিশদ

কাশ্মীরের ডোডায় খতম তিন জঙ্গি

নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে খতম তিন জঙ্গি। বুধবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায়।
বিশদ

হাতিয়ার জরুরি অবস্থা, বিরোধী জোটে ফাটল ধরানোর নয়া কৌশল প্রধানমন্ত্রীর

বিরোধী জোট টিকবে না বেশিদিন। এরকমই বিশ্বাস বিজেপি শীর্ষ নেতৃত্বের। আর তাই শুরু থেকেই সংসদের অন্দরে ইন্ডিয়া জোটের মধ্যে ফাটল ধরানোর কৌশল নিয়ে এগচ্ছে সরকার।
বিশদ

নুসরত ফতে আলির হারানো অ্যালবামের খোঁজ, মুক্তি সেপ্টেম্বরে

প্রয়াত সঙ্গীত শিল্পী নুসরত ফতে আলি খানের হারানো অ্যালবামের হদিশ। আগামী ২০ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে কিংবদন্তী পাকিস্তানি গায়কের সেই অ্যালবাম।
বিশদ

হিজাবে নিষেধাজ্ঞা কলেজের, নির্দেশ বাতিলের আর্জি খারিজ করল কোর্ট

ক্যাম্পাসে হিজাব, বোরখা ও নাকাব পরার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল মুম্বইয়ের একটি কলেজ। ওই নির্দেশের বিরুদ্ধে বোম্বে হাইকোর্টে দ্বারস্থ হয়েছিলেন কলেজের ৯ পড়ুয়া।
বিশদ

উত্তরাখণ্ডে নাবালিকাকে গণধর্ষণ ও খুন, অভিযুক্ত নেতাকে ছাঁটল বিজেপি

১৩ বছরের নাবালিকাকে গণধর্ষণ ও খুনের মামলায় আগেই গ্রেপ্তার হয়েছেন উত্তরাখণ্ডের বিজেপি নেতা আদিত্যরাজ সাইনি। এবার তাঁকে বরখাস্ত করল দল। সম্প্রতি তিনি অন্যান্য অনগ্রসর শ্রেণি কমিশনে নির্বাচিত সদস্য হয়েছিলেন।
বিশদ

জারিনের মামলা গেল অন্য কোর্টে

আর্থিক প্রতারণার সংক্রান্ত অভিনেত্রী জারিন খানের মামলা আইন মে঩নেই শিয়ালদহের এক বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (জেএম) আদালতে গেল।
বিশদ

তিস্তার বন্যা: শাহর কাছে নালিশ বিস্তার

 সাংসদ হিসেবে পাশে দাঁড়িয়ে রাজ্যকে সহযোগিতা করতে অনীহা। তিস্তার বন্যা পরিস্থিতি নিয়ে বরং বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে নালিশ ঠুকে এলেন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা।
বিশদ

মদের দোকানে তাণ্ডব

রাতে নির্ধারিত সময়ে বন্ধ হয়েছিল মদের দোকান। এরপর কর্মীরা আর মদ দিতে চাননি। এতেই ক্ষেপে গিয়ে ওই কর্মীদের উপর চড়াও হল কয়েকজন।
বিশদ

আর্জি খারিজ

অশ্লীল ভিডিও মামলায় স্বস্তি পেলেন না প্রোজ্জ্বল রেভান্না। মঙ্গলবার প্রাক্তন জেডিএস সাংসদের জামিনের আর্জি খারিজ করে দিল বেঙ্গালুরুর একটি আদালত।
বিশদ

চিরাগ-কঙ্গনার ‘দোস্তি’

আবার দেখা যদি হল...। সংসদ ভবনের সুবজ গালিচা বিছানো পথে দেখা হল তাঁদের। একজন কঙ্গনা রানাওয়াত। অন্যজন চিরাগ পাসোয়ান। দু’জনের পরিচয় দীর্ঘদিনের।
বিশদ

চাঙ্গা শেয়ার বাজার, রেকর্ড উচ্চতায় সেনসেক্স-নিফটি

মুম্বই: সোম, মঙ্গলের পর বুধবার। পরপর তিনদিন দুরন্ত গতিতে দৌড় সূচকের।  একের পর এক রেকর্ড গড়ছে শেয়ার বাজার। এর জেরে বিনিয়োগকারীরা ঘরে তুললেন প্রায় ২ লক্ষ ৫৩ হাজার কোটি টাকা। 
বিশদ

বাদলেই ভরসা অকালি দলের

বিদ্রোহের পরদিনই ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা শিরোমণি অকালি দলে। মঙ্গলবার সুপ্রিমো সুখবীর সিং বাদলের অপসারণ চেয়ে সরব হন একাংশ।
বিশদ

হঠাৎ প্রার্থী কংগ্রেসের, স্পিকার নির্বাচন নিয়ে শাসক-বিরোধী টক্কর

লোকসভার স্পিকার নির্বাচন নিয়ে নজিরবিহীন পরিস্থিতি! শাসক জোট এনডিএ ওই পদে ওম বিড়লাকেই মনোনীত করেছে। কিন্তু মঙ্গলবার হঠাৎ আসরে নেমে পাল্টা প্রার্থী ঘোষণা কংগ্রেসের।
বিশদ

26th  June, 2024

Pages: 12345

একনজরে
শহরের রাস্তা ক্রমশ সংকীর্ণ হয়ে গিয়েছে। দু’দিকে গাড়ি গেলে মানুষের হাঁটার জায়গা থাকে না। এদিকে সেই রাস্তা জবরদখল করে বসে আছে একের পর এক দোকান। কোথাও ফুটপাত দখল হয়ে গিয়েছে হকারদের ঠেলাগাড়িতে ...

তাঁর আমলে তৈরি উদ্যান, মুক্তমঞ্চ পরিকল্পনামাফিক নষ্ট করছে ইংলিশবাজার পুরসভার বর্তমান বোর্ড। পুরসভার বিরুদ্ধে বুধবার এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন তৃণমূলেরই বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। চাঁচলের বিধায়ক নীহারবাবু দীর্ঘদিন ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান ও প্রশাসকের দায়িত্ব সামলেছেন। ...

প্যারিস ওলিম্পিকসের জন্য ঘোষিত হল ভারতীয় হকি দল। ১৬ সদস্যের স্কোয়াডে অধিনায়ক নির্বাচিত হয়েছেন হরমনপ্রীত সিং। তাঁর ডেপুটির দায়িত্বে হার্দিক সিং। মোট পাঁচজন প্লেয়ার কেরিয়ারে প্রথমবার এই গেমসে অংশ নেবেন ...

আগামী ২৭ জুন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে পিএফ দপ্তরের ‘নিধি আপকে নিকট’ কর্মসূচি, জানিয়েছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও)। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জমি, গৃহাদি বা যানবাহনাদি ক্রয়-বিক্রয়ে লাভ ভালো হবে। কাজকর্মে সুনাম। আর্থিকভাব শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: হেলেন কেলারের জন্ম
১৯৩৯: সুরকার রাহুল দেব বর্মনের জন্ম
১৯৬৪: অ্যাথলিট পি টি ঊষার জন্ম
১৯৮১: চলচ্চিত্রের শিল্প নির্দেশক বংশীচন্দ্র গুপ্তর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২২ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৭.৮৯ টাকা ৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী ৩৪/১৫ সন্ধ্যা ৬/৪০। শতভিষা নক্ষত্র ১৬/৩৮ দিবা ১১/৩৭। সূর্যোদয় ৪/৫৮/১৯, সূর্যাস্ত ৬/২০/৫১। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১২/১ গতে ২/৯ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১১/১২ মধ্যে। বারবেলা ৩/০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪০ গতে ১২/৫৯ মধ্যে। 
১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী রাত্রি ৬/৩১। শতভিষা নক্ষত্র দিবা ১/৫৭। সূর্যোদয় ৪/৫৭, সৃর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৪ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/২ গতে ৬/২৪ মধ্যে। কালরাত্রি ১১/৪০ গতে ১/০ মধ্যে।  
২০ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
সিবিআই হেফাজতে থাকাকালীন এই জিনিসগুলি সঙ্গে রাখছেন কেজরিওয়াল
আবগারি দুর্নীতি মামলায় ইডির পর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার ...বিশদ

01:04:53 PM

হকারদের বিরুদ্ধে কিছু করছি না, কলকাতাকে সুন্দর রাখতে হবে: মমতা বন্দ্যোপাধ্যায়

01:03:39 PM

রাস্তা ৫ বছর পর্যন্ত ঠিক না থাকলে ঠিকাদারদের জরিমানা ও ব্ল্যাক লিস্ট করতে হবে: মমতা বন্দ্যোপাধ্যায়

12:58:25 PM

আপাতত একমাস হকারদের উচ্ছেদ করা যাবে না, তার মধ্যে আমাদের সার্ভের কাজ চলবে: মমতা বন্দ্যোপাধ্যায়

12:55:41 PM

হকারদের আমি একমাস সময় দিচ্ছি এর মধ্যে সব গোছাতে শুরু করুন, রাস্তা পরিস্কার রাখতে হবে, আমাদের সার্ভে চালু থাকবে: মমতা বন্দ্যোপাধ্যায়

12:53:39 PM

বেআইনি পার্কিং ভেঙে দেওয়ার জন্য নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

12:49:32 PM