Bartaman Patrika
দেশ
 

জেল হেফাজতের মেয়াদ বাড়ল কেজরিওয়ালের

নয়াদিল্লি: দুঃসময় যেন শেষই হচ্ছে না অরবিন্দ কেজরিওয়ালের। আবগারি মামলায় ৩ জুলাই পর্যন্ত বাড়ল দিল্লির মুখ্যমন্ত্রীর জেল হেফাজতের মেয়াদ। দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে ইডি দাবি করে, কেজরিওয়ালের বিরুদ্ধে ১০০কোটি টাকা ঘুষ চাওয়ার প্রমাণ রয়েছে। এরপরেই আম আদমি পার্টি (আপ) সুপ্রিমোর জামিনের আবেদন নাকচ করে দেয় আদালত। গত ২১ মার্চ, লোকসভা ভোটের আগে আবগারি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করে ইডি। নির্বাচনী প্রচারের জন্য সুপ্রিম কোর্টের নির্দেশে জামিন পান তিনি। ১জুন অন্তর্বর্তী জামিনের মেয়াদ শেষে ফের জেলে যেতে হয় তাঁকে। ইডির তরফে অতিরিক্ত সলিসিটর জেনারেল এসভি রাজু এদিন আদালতে জানান, আবগারি ইস্যুতে কেজরিওয়াল যে ১০০কোটি টাকার ঘুষ চেয়েছিলেন, সিবিআই তদন্তে সেই তথ্য সামনে এসেছে। তাঁকে গ্রেপ্তার করার আগে সেই প্রমাণও আমরা সংগ্রহ করেছি।

20th  June, 2024
হাসপাতালে আদবানি

গুরুতর অসুস্থ বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানি। বুধবার রাতে তাঁকে দিল্লির এইমসে ভর্তি করা হয়েছে।  হাসপাতাল সূত্রে খবর, ৯৬ বছর বয়সী আদবানিকে জেরিয়াট্রিক বিভাগে ভর্তি করা হয়েছে।
বিশদ

কাশ্মীরের ডোডায় খতম তিন জঙ্গি

নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে খতম তিন জঙ্গি। বুধবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায়।
বিশদ

হাতিয়ার জরুরি অবস্থা, বিরোধী জোটে ফাটল ধরানোর নয়া কৌশল প্রধানমন্ত্রীর

বিরোধী জোট টিকবে না বেশিদিন। এরকমই বিশ্বাস বিজেপি শীর্ষ নেতৃত্বের। আর তাই শুরু থেকেই সংসদের অন্দরে ইন্ডিয়া জোটের মধ্যে ফাটল ধরানোর কৌশল নিয়ে এগচ্ছে সরকার।
বিশদ

নুসরত ফতে আলির হারানো অ্যালবামের খোঁজ, মুক্তি সেপ্টেম্বরে

প্রয়াত সঙ্গীত শিল্পী নুসরত ফতে আলি খানের হারানো অ্যালবামের হদিশ। আগামী ২০ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে কিংবদন্তী পাকিস্তানি গায়কের সেই অ্যালবাম।
বিশদ

হিজাবে নিষেধাজ্ঞা কলেজের, নির্দেশ বাতিলের আর্জি খারিজ করল কোর্ট

ক্যাম্পাসে হিজাব, বোরখা ও নাকাব পরার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল মুম্বইয়ের একটি কলেজ। ওই নির্দেশের বিরুদ্ধে বোম্বে হাইকোর্টে দ্বারস্থ হয়েছিলেন কলেজের ৯ পড়ুয়া।
বিশদ

উত্তরাখণ্ডে নাবালিকাকে গণধর্ষণ ও খুন, অভিযুক্ত নেতাকে ছাঁটল বিজেপি

১৩ বছরের নাবালিকাকে গণধর্ষণ ও খুনের মামলায় আগেই গ্রেপ্তার হয়েছেন উত্তরাখণ্ডের বিজেপি নেতা আদিত্যরাজ সাইনি। এবার তাঁকে বরখাস্ত করল দল। সম্প্রতি তিনি অন্যান্য অনগ্রসর শ্রেণি কমিশনে নির্বাচিত সদস্য হয়েছিলেন।
বিশদ

জারিনের মামলা গেল অন্য কোর্টে

আর্থিক প্রতারণার সংক্রান্ত অভিনেত্রী জারিন খানের মামলা আইন মে঩নেই শিয়ালদহের এক বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (জেএম) আদালতে গেল।
বিশদ

তিস্তার বন্যা: শাহর কাছে নালিশ বিস্তার

 সাংসদ হিসেবে পাশে দাঁড়িয়ে রাজ্যকে সহযোগিতা করতে অনীহা। তিস্তার বন্যা পরিস্থিতি নিয়ে বরং বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে নালিশ ঠুকে এলেন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা।
বিশদ

মদের দোকানে তাণ্ডব

রাতে নির্ধারিত সময়ে বন্ধ হয়েছিল মদের দোকান। এরপর কর্মীরা আর মদ দিতে চাননি। এতেই ক্ষেপে গিয়ে ওই কর্মীদের উপর চড়াও হল কয়েকজন।
বিশদ

আর্জি খারিজ

অশ্লীল ভিডিও মামলায় স্বস্তি পেলেন না প্রোজ্জ্বল রেভান্না। মঙ্গলবার প্রাক্তন জেডিএস সাংসদের জামিনের আর্জি খারিজ করে দিল বেঙ্গালুরুর একটি আদালত।
বিশদ

চিরাগ-কঙ্গনার ‘দোস্তি’

আবার দেখা যদি হল...। সংসদ ভবনের সুবজ গালিচা বিছানো পথে দেখা হল তাঁদের। একজন কঙ্গনা রানাওয়াত। অন্যজন চিরাগ পাসোয়ান। দু’জনের পরিচয় দীর্ঘদিনের।
বিশদ

চাঙ্গা শেয়ার বাজার, রেকর্ড উচ্চতায় সেনসেক্স-নিফটি

মুম্বই: সোম, মঙ্গলের পর বুধবার। পরপর তিনদিন দুরন্ত গতিতে দৌড় সূচকের।  একের পর এক রেকর্ড গড়ছে শেয়ার বাজার। এর জেরে বিনিয়োগকারীরা ঘরে তুললেন প্রায় ২ লক্ষ ৫৩ হাজার কোটি টাকা। 
বিশদ

বাদলেই ভরসা অকালি দলের

বিদ্রোহের পরদিনই ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা শিরোমণি অকালি দলে। মঙ্গলবার সুপ্রিমো সুখবীর সিং বাদলের অপসারণ চেয়ে সরব হন একাংশ।
বিশদ

হঠাৎ প্রার্থী কংগ্রেসের, স্পিকার নির্বাচন নিয়ে শাসক-বিরোধী টক্কর

লোকসভার স্পিকার নির্বাচন নিয়ে নজিরবিহীন পরিস্থিতি! শাসক জোট এনডিএ ওই পদে ওম বিড়লাকেই মনোনীত করেছে। কিন্তু মঙ্গলবার হঠাৎ আসরে নেমে পাল্টা প্রার্থী ঘোষণা কংগ্রেসের।
বিশদ

26th  June, 2024

Pages: 12345

একনজরে
তাঁর আমলে তৈরি উদ্যান, মুক্তমঞ্চ পরিকল্পনামাফিক নষ্ট করছে ইংলিশবাজার পুরসভার বর্তমান বোর্ড। পুরসভার বিরুদ্ধে বুধবার এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন তৃণমূলেরই বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। চাঁচলের বিধায়ক নীহারবাবু দীর্ঘদিন ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান ও প্রশাসকের দায়িত্ব সামলেছেন। ...

অবশেষে অস্ট্রেলিয়ায় ফিরলেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। প্রায় ১৪ বছর পর। বিমানবন্দরে নামতেই তাঁকে জড়িয়ে ধরেন স্ত্রী স্টেলা। ...

আগামী ২৭ জুন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে পিএফ দপ্তরের ‘নিধি আপকে নিকট’ কর্মসূচি, জানিয়েছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও)। ...

দু’টি জায়গার মধ্যে দূরত্ব মেরেকেটে ৫০০ থেকে ৭০০ মিটার। কিন্তু জায়গা দু’টি একই বিধানসভার মধ্যে নয়। ফলে এক জায়গা থেকে অন্য জায়গায় হাসপাতাল স্থানান্তর হলে বদলে যাচ্ছে বিধানসভাভিত্তিক অবস্থান। আর তা নিয়েই বেনজির দড়ি টানাটানি শুরু হয়েছে দক্ষিণ দমদম পুরসভার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জমি, গৃহাদি বা যানবাহনাদি ক্রয়-বিক্রয়ে লাভ ভালো হবে। কাজকর্মে সুনাম। আর্থিকভাব শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: হেলেন কেলারের জন্ম
১৯৩৯: সুরকার রাহুল দেব বর্মনের জন্ম
১৯৬৪: অ্যাথলিট পি টি ঊষার জন্ম
১৯৮১: চলচ্চিত্রের শিল্প নির্দেশক বংশীচন্দ্র গুপ্তর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২২ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৭.৮৯ টাকা ৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী ৩৪/১৫ সন্ধ্যা ৬/৪০। শতভিষা নক্ষত্র ১৬/৩৮ দিবা ১১/৩৭। সূর্যোদয় ৪/৫৮/১৯, সূর্যাস্ত ৬/২০/৫১। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১২/১ গতে ২/৯ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১১/১২ মধ্যে। বারবেলা ৩/০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪০ গতে ১২/৫৯ মধ্যে। 
১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী রাত্রি ৬/৩১। শতভিষা নক্ষত্র দিবা ১/৫৭। সূর্যোদয় ৪/৫৭, সৃর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৪ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/২ গতে ৬/২৪ মধ্যে। কালরাত্রি ১১/৪০ গতে ১/০ মধ্যে।  
২০ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
হকারদের বিরুদ্ধে কিছু করছি না, কলকাতাকে সুন্দর রাখতে হবে: মমতা বন্দ্যোপাধ্যায়

12:57:25 PM

আপাতত একমাস হকারদের উচ্ছেদ করা যাবে না, তার মধ্যে আমাদের সার্ভের কাজ চলবে: মমতা বন্দ্যোপাধ্যায়

12:55:41 PM

হকারদের আমি একমাস সময় দিচ্ছি এর মধ্যে সব গোছাতে শুরু করুন, রাস্তা পরিস্কার রাখতে হবে, আমাদের সার্ভে চালু থাকবে: মমতা বন্দ্যোপাধ্যায়

12:53:39 PM

রাস্তা ৫ বছর পর্যন্ত ঠিক না থাকলে ঠিকাদারদের জরিমানা ও ব্ল্যাক লিস্ট করতে হবে: মমতা বন্দ্যোপাধ্যায়

12:53:10 PM

বেআইনি পার্কিং ভেঙে দেওয়ার জন্য নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

12:49:32 PM

নগরোন্নয়ন ও পুর সচিব জেলায় ঘুরে ঘুরে হকার জোন খুঁজবে: মমতা বন্দ্যোপাধ্যায়

12:43:54 PM