Bartaman Patrika
খেলা
 

কানপুর টেস্ট: একটা বলও গড়াল না, বাতিল হয়ে গেল দ্বিতীয় দিনের খেলা

কানপুর, ২৮ সেপ্টেম্বর: বৃষ্টিই ভিলেন! ভারত-বাংলাদেশ কানপুর টেস্টের প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও আবহাওয়ার কোনও উন্নতি তো হয়ই নি। বরং আরও অবনতি হল। তার জেরে ভেস্তেই গেল দ্বিতীয় দিনের খেলা। গতকাল প্রথমদিন তবু কোনওরকমে ৩৫ ওভার খেলা হয়েছিল। বৃষ্টির কারণে এদিন নির্ধারিত সময়ের এক ঘণ্টা দেরিতে খেলা শুরু হয়। আবার লাঞ্চের পরেও খেলা শুরু করতে মিনিট ১৫ দেরি হয়। যদিও তা বেশিক্ষণ চালানো যায়নি। মাত্র ৯ ওভার খেলার পরই কম আলো ও বৃষ্টির জন্য খেলা বন্ধ করে দিতে হয় চা-পানের বিরতির বহু আগেই। এরপর আজ শনিবার সকাল থেকেই দফায় দফায় বৃষ্টি হওয়ায় টেস্টের দ্বিতীয় দিনেও নির্ধারিত সময়ে খেলা শুরুই করা যায়নি। কারণ বৃষ্টির জন্য সারারাতই গোটা মাঠ ঢাকা দেওয়া ছিল। সকাল থেকে একবারের জন্যও কভার তোলা যায়নি। ফলে সকাল সকাল বিসিসিআইয়ের তরফে জানিয়েই দেওয়া হয় যে, দ্বিতীয় দিনের খেলা নির্ধারিত সময়ে শুরু হবে না। এদিকে, দু’ দলের ক্রিকেটাররাই ড্রেসিং রুমে মেতে উঠলেন আড্ডায়। তবু আশা ছিল দিনের বাকি সময়টা কিছুটা হলেও খেলা গড়াবে। কিন্তু সব আশায় জল ঢেলে এদিন চা-পানের বিরতির অনেক আগেই জানিয়ে দেওয়া হল আজ খেলা শুরু সম্ভবই নয়। তাই শেষ পর্যন্ত একটা বলও না খেলে খেলোয়াড়দের হোটেলেই ফিরে যেতে হল। তাই স্কোর গতকাল যা ছিল তাই, বাংলাদেশ ১০৭/৩।
আগমীকাল রবিবারও কানপুরের আয়োজকেরা নিশ্চিত থাকতে পারবেন না। কারণ কালও আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে বলেই পূর্বাভাস রয়েছে। বৃষ্টির সম্ভাবনাও রয়েছে ৫৯ শতাংশ। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানিয়ে দিয়েছে আবহাওয়া দপ্তর। তবে কাল বিকালের পর থেকে আবহাওয়ার কিছুটা হলেও উন্নতি হবে বলে আশা হাওয়া অফিসের। আগামী সোমবার এবং মঙ্গলবার, অর্থাৎ ম্যাচের শেষ দুদিন বৃষ্টির সম্ভাবনা তেমন নেই কানপুরে। তাই ওই দিনগুলিতে পুরো খেলা হবে বলেই আশা করা হচ্ছে।
ফিরল পন্থের স্মৃতি, ভয়াবহ গাড়ি দুর্ঘটনার কবলে তরুণ ভারতীয় ক্রিকেটার

ফের বড়সড় গাড়ি দুর্ঘটনার কবলে আরও এক ক্রিকেটার। ভারতীয় দলের ব্যাটার সরফরাজ খানের ভাই, তথা মুম্বইয়ের তরুণ তুর্কি মুশির খান এবার পড়েছেন গাড়ি দুর্ঘটনার কবলে।
বিশদ

প্রাক্তনীর হ্যাটট্রিকে ফের হার ইস্ট বেঙ্গলের

শনির দশা আর কাটছে না ইস্ট বেঙ্গলের। প্রতিপক্ষ যেই হোক, হতাশাই যেন অবধারিত। আইএসএলের শুরুতেই হারের হ্যাটট্রিকে গলা পর্যন্ত লজ্জায় ডুবে লাল-হলুদ ব্রিগেড। অন্যদিকে, কাঁটা দিয়ে কাঁটা তুলল এফসি গোয়া।
বিশদ

কুম্বলের রেকর্ড ভাঙলেন অশ্বিন

বৃষ্টিবিঘ্নিত দিনেও উজ্জ্বল রবিচন্দ্রন অশ্বিন। ঝুলিতে পুরলেন একটি  উইকেট। সেই সুবাদে তাঁর মুকুটে যোগ হল আরও একটি পালক। এশিয়ার মাটিতে ভারতীয় স্পিনারদের মধ্যে সর্বাধিক উইকেট সংগ্রহকারী এখন অ্যাশ। এতদিন এই রেকর্ড ছিল অনিল কুম্বলের দখলে।
বিশদ

অ্যাওয়ে ম্যাচে তিন পয়েন্ট পাওয়াই লক্ষ্য কামিংসদের

গার্ডেন সিটির কান্তিরাভা স্টেডিয়াম মোহন বাগানের মৃগয়াক্ষেত্র। ২০১৫ সালে প্রথম আই লিগ জয়ও বেঙ্গালুরুতে। গত আইএসএলে এই মাঠে  প্রতিপক্ষের উপর রোলার চালিয়ে দেন সাদিকু, পেত্রাতোসরা। প্রতিপক্ষের ডেরায় গুরপ্রীতদের ৪-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে হাবাস ব্রিগেড।
বিশদ

নাইটদের মেন্টর ডোয়েন

ক্রিকেট মাঠে নতুন ভূমিকায় দেখা যাবে ডোয়েন ব্রাভোকে। কলকাতা নাইট রাইডার্সের মেন্টর নিযুক্ত হলেন তিনি। গৌতম গম্ভীর ভারতীয় দলের কোচ হওয়ার পর এই পদ ফাঁকা ছিল। জল্পনা চলছিল বেশকিছু নাম নিয়ে। অবশেষে শাহরুখ খান ভরসা রাখলেন ক্যারিবিয়ান তারকার উপর।
বিশদ

বৃষ্টিবিঘ্নিত দিনে নজর কাড়লেন আকাশ দীপ

পূর্বাভাস মিলে গেল। বৃষ্টির জেরে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে খেলা হল মাত্র ৩৫ ওভার। রাতভর বৃষ্টিতে আউটফিল্ড ভিজে থাকায় খেলা শুরু হয়েছিল দেরিতে। টসই হয় নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক পরে। আর লাঞ্চের পর তো ৯ ওভারের বেশি খেলা গড়াল না।
বিশদ

প্রফেসর নন, কোচ যেন প্রাথমিক স্কুলের মাস্টার

যুবভারতীতে বোরহা হেরেরার হ্যাটট্রিকের পরেই ধপাস করে ডাগ-আউটে বসে পড়লেন কার্লেস কুয়াদ্রাত। সুপার কাপের পর এই বোরহাকেই ছেঁটে দিয়েছিলেন তিনি। শুক্রবার যুবভারতীতে তাঁর মুখে ঝামা ঘষে দিলেন স্প্যানিশ মিডিও। আইএসএলে হারের হ্যাটট্রিক।
বিশদ

নীরজের ভাঙা হাতে প্লাস্টার

দেশে ফিরেছেন নীরজ চোপড়া। শুক্রবার হরিয়ানার সোনিপতের স্পোর্টস ইউনির্ভার্সিটিতে তাঁকে দেওয়া হল সংবর্ধনা। তারকা অ্যাথলিটকে ঘিরে আবেগে ভাসতে দেখা যায় ছাত্র-ছাত্রী থেকে শিক্ষক, শিক্ষিকাদের। হাসি মুখে সেলিফও তোলেন নীরজ।
বিশদ

আনোয়ার ইস্যুতে স্টেটাস কমিটির মিটিং পিছল

আনোয়ার ইস্যুতে জলঘোলা চলছেই। ৩০ সেপ্টেম্বর প্লেয়ার্স স্টেটাস কমিটির শুনানি পিছিয়ে গেল।  সূত্রের খবর, আগামী ১৪ অক্টোবর পরবর্তী মিটিং। স্পর্শকাতর বিষয়ে এই কমিটির রায়ের অপেক্ষায় ফুটবল মহল।
বিশদ

ব্র্যাডম্যানকে স্পর্শ কামিন্দুর

বিরল কীর্তির অধিকারী হলেন শ্রীলঙ্কার কামিন্দু মেন্ডিস। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ১৮২ রানে অপরাজিত তিনি। এই ইনিংসের সুবাদে ১৩ ইনিংসে ১০০০ টেস্ট রান পূর্ণ করলেন তিনি। স্পর্শ করলেন ডন ব্র্যাডম্যানকে।
বিশদ

অসুস্থ ‘টাইগার’ রবিকে ঘিরে বিতর্ক

‘টাইগার’ সেজে মাঠে আসার জন্যই পরিচিত বাংলাদেশের ক্রিকেটপ্রেমী রবি। লাইভ ক্যামেরায় বাংলাদেশের পতাকা হাতে নিয়মিত দেখা যায় তাঁকে। সেই রবিই শুক্রবার গ্রিন পার্ক স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের প্রথম দিন অসুস্থ হয়ে পড়েন।
বিশদ

গম্ভীরের জায়গায় কেকেআরের মেন্টর হলেন ডোয়েন ব্রাভো

বহু বছর পর ট্রফির খরা কেটেছে কেকেআরে। এই বছরের আইপিএলে চ্যাম্পিয়ন শাহরুখ খানের দল। মেন্টর গৌতম গম্ভীরের হাত ধরেই কেকেআরের উন্নতি হয়েছে সেটা মানেন অধিনায়ক শ্রেয়স আয়ারও।
বিশদ

27th  September, 2024
এফসি গোয়াকে হারিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া ইস্ট বেঙ্গল

ঝমঝমে বৃষ্টিতে ভিজছে কলকাতা। প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করেও যুবভারতীতে ইস্ট বেঙ্গলের অনুশীলনে হাজির হাতে গোনা অনুরাগী। এক সমর্থক মোবাইলে ওয়ার্ম-আপের ভিডিও তুলতেই রে রে করে তেড়ে এলেন বাউন্সার। প্রায় খেদিয়ে দিলেন তাদের
বিশদ

27th  September, 2024
আইএসএলে প্রথম জয় মহমেডান স্পোর্টিংয়ের

শেষ বাঁশি বাজতেই ডাগ-আউটে লাফিয়ে উঠলেন আন্দ্রে চেরনিশভ। রুশ কোচের আলিঙ্গনে ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাস ও বাকিরা। চেন্নাইয়ান এফসি’কে ১-০ গোলে হারিয়ে আইএসএলে প্রথম জয় ছিনিয়ে নিল মহমেডান স্পোর্টিং
বিশদ

27th  September, 2024

Pages: 12345

একনজরে
ডোনাল্ড ট্রাম্পের তুলনায় বেশ কিছুদিন পরে প্রচারে নামেন কমলা হ্যারিস। কিন্তু অল্প সময়ের মধ্যেই সেই ব্যবধান কমিয়ে এনে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থীকে জোর টক্কর দিচ্ছেন তিনি। ...

মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের অফিস ভাঙচুর করলেন এক অজ্ঞাত পরিচয় মহিলা। বৃহস্পতিবার সন্ধ্যায় কোনও পাস ছাড়াই মন্ত্রণালয় বিল্ডিংয়ের কড়া নিরাপত্তা পেরিয়ে ঢুকে যান তিনি। ...

ব্যাঙ্ক থেকে টাকা তুলে বাড়ি ফিরেছিলেন বৃদ্ধা। কিন্তু বাড়ি ফিরে খুঁজে পাচ্ছিলেন না ব্যাগে থাকা চার লক্ষ টাকা। শেষ সহায় ওই টাকা হারিয়ে অথৈ জলে ...

এক গোছায় ৫০টি পান বিক্রি করার নির্দেশ ছিল। অভিযোগ, তারপরও সেই নির্দেশ মানা হচ্ছে না। আড়তদাররা অনেক বেশি পান কিনে নিয়ে যাচ্ছেন অথচ সেই তুলনায় দাম পাচ্ছেন না চাষিরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু

27th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১১০.২৬ টাকা ১১৩.৮৫ টাকা
ইউরো ৯১.৭১ টাকা ৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী ২৩/১৮ দিবা ২/৫০। অশ্লেষা নক্ষত্র ৫৫/১৮ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১১ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী অপরাহ্ন ৪/৫৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ মধ্যে ও ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/২৬ মধ্যে। কালরাত্রি ৬/৫৭ মধ্যে ও ৪/০ গতে ৫/৩১ মধ্যে। 
২৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: ওড়িশা ২-জামশেদপুর ১ (৮৯ মিনিট)

06:48:00 PM

সাগর দত্ত হাসপাতালে হামলার ঘটনায় ধৃত ৪ জনের পুলিস হেফাজতের নির্দেশ দিল বারাকপুর মহকুমা আদালত

06:45:00 PM

জম্মু ও কাশ্মীরের কুলগামে সেনার তল্লাশি অভিযানে খতম ২ জঙ্গি

06:41:28 PM

আইএসএল: ওড়িশা ২-জামশেদপুর ১ (৬৩ মিনিট)

06:25:00 PM

আইএসএল: ওড়িশা ২-জামশেদপুর ০ (৬০ মিনিট)

06:19:00 PM

সাগর দত্ত মেডিক্যালে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি, বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ পরিবারের

06:10:09 PM