Bartaman Patrika
খেলা
 

প্রত্যাবর্তনে জোড়া গোল লিও মেসির

ইন্তার মায়ামি- ৩                              :                             ফিলাডেলফিনা- ১
(মেসি- ২, সুয়ারেজ)                                                                   (মিকেল)

ফ্লোরিডা: শেষবার তিনি মাঠে নেমেছিলেন কোপা আমেরিকা ফাইনালে। খেতাবি লড়াইয়ে গোড়ালিতে চোট পেয়ে চোখের জলে মাঠ ছেড়েছিলেন লায়োনেল মেসি। তারপর কেটে গিয়েছে দু’মাস। চোট সারিয়ে মাঠে ফিরেই চেনা মেজাজে ধরা দিলেন আর্জেন্তাইন মহাতারকা। শনিবার তাঁর জোড়া গোলে ভর করে মেজর লিগ সকারে ফিলাডেলফিনাকে ৩-১ ব্যবধানে হারাল ইন্তার মায়ামি। মেসির পাশাপাশি স্কোরশিটে নাম তোলেন লুইস সুয়ারেজ। ফিলাডেলফিনার একমাত্র গোলটি মিকেল উরের। এই জয়ের সুবাদে ২৮ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে শীর্ষস্থান ধরে রাখল ইম্তার মায়ামি। উল্লেখ্য, চোটের কারণে বিশ্বকাপের বাছাই পর্বে শেষ দু’টি ম্যাচে খেলতে পারেননি এলএমটেন। তাঁর অনুপস্থিতিতে কলম্বিয়ার কাছে হারের মুখ দেখে বিশ্বচ্যাম্পিয়নরা। এই পরিস্থিতিতে শনিবার মেসির পারফরম্যান্স স্বস্তি জোগাবে জাতীয় কোচ লায়োনেল স্কালোনিকে। 
মেসির হাত ধরেই গত মরশুমে ক্লাব ইতিহাসে প্রথম কোনও ট্রফি জয়ের স্বাদ পেয়েছিল ইন্তার মায়ামি। তবে অল্পের জন্য এমএলএসের প্লে-অফের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয় ডেভিড বেকহ্যামের দল। এবার অবশ্য মরশুমের শুরু থেকেই ছন্দে তারা। ইতিমধ্যেই দল প্রথমবারের জন্য প্লে-অফ রাউন্ডে যোগ্যতা অর্জন করেছে। তবে তার চেয়েও মেসির দলে ফেরাটা সব থেকে বেশি স্বস্তি জোগাচ্ছে অনুরাগীদের। শনিবার ঘরের মাঠে অবশ্য শুরুতেই পিছিয়ে পড়ে মায়ামির দলটি। ম্যাচের দ্বিতীয় মিনিটেই ফিলাডেলফিনাকে এগিয়ে দেন মিকেল উরের (১-০)। ঘরের মাঠে পিছিয়ে পড়ে তেড়েফুঁড়ে লড়াই চালায় ইন্তার মায়ামি। ২৬ মিনিটে দুরন্ত গোলে দলকে সমতায় ফেরান মেসি (১-১)। বক্সের বাইরে থেকে দুরন্ত শটে জাল কাঁপান তিনি। চার মিনিটের মধ্যেই দলকে এগিয়ে দেন আর্জেন্তাইন মহাতারকা। এবার জর্ডি আলবার পাস থেকে লক্ষ্যভেদ মেসির (২-১)। আর ম্যাচের শেষলগ্নে তাঁর সাজিয়ে দেওয়া পাস থেকেই গোল করে দলের তিন পয়েন্ট নিশ্চিত করেন লুইস সুয়ারেজ (৩-১)।

16th  September, 2024
প্রয়াত ইতালি বিশ্বকাপের নায়ক স্কিলাচি

বিশ্ব ফুটবলে ইন্দ্রপতন!  প্রয়াত ইতালির প্রাক্তন ফুটবলার সালভাতোরে স্কিলাচি। বয়স হয়েছিল ৫৯। ২০২২ সাল থেকেই কোলোন ক্যান্সারে আক্রান্ত ছিলেন ইতালি বিশ্বকাপের এই নায়ক। ৬টি গোল করে জিতেছিলেন সোনার বুটও। বিশদ

চীনকে হারিয়ে হকিতে এশিয়া সেরা ভারত

প্যারিস ওলিম্পিকসে ব্রোঞ্জের পর আরও এক সাফল্য। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে উড়ল ত্রিবর্ণরঞ্জিত ভারতীয় পতাকা।  পঞ্চমবারের জন্য এই আসরে চ্যাম্পিয়ন হল ভারত, যা রেকর্ড। মঙ্গলবার ফাইনালে টানটান উত্তেজনার মধ্যে আয়োজক চীনকে ১-০ ব্যবধানে হারিয়ে সোনা ধরে রাখল হরমনপ্রীত সিং বাহিনী।
বিশদ

বিপক্ষ নয়, নিজেদের নিয়েই ভাবছি: রোহিত

রোহিত বলেছেন, ‘প্রত্যেক দলই চায় আমাদের হারাতে। সফল হলে গর্ব অনুভব করে। তবে আমাদের বিপক্ষ কী ভাবছে তা আন্দাজ করলে চলে না। জয়ের রাস্তায় চলাই শিবিরের ফোকাস। ভারত বিশ্বের প্রায় শীর্ষস্থানীয় দেশের বিরুদ্ধে খেলেছে। তাই নতুন করে স্ট্র্যাটেজির দরকার নেই।’
বিশদ

সুরুচিকে পাঁচ গোলের মালা পরাল ইস্ট বেঙ্গল

ঘরোয়া লিগের সুপার সিক্সেও ইস্ট বেঙ্গলের বিজয়রথ অব্যাহত। চ্যাম্পিয়নশিপ রাউন্ডের প্রথম ম্যাচে ক্যালকাটা কাস্টমসকে ৪-১ গোলে হারিয়েছিল লাল-হলুদ ব্রিগেড। আর মঙ্গলবার ঘরের মাঠে সুরুচি সঙ্ঘকে পাঁচ গোলের মালা পরাল মশাল-বাহিনী।
বিশদ

রক্ষণের দুর্বলতা ঢাকতে আক্রমণই ভরসা মোলিনার

সুহেল ভাটের সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে জেমি ম্যাকলারেনের শট জালে জড়াতেই কোচ হোসে মোলিনার চোখেমুখে তৃপ্তির হাসি। মরশুমের শুরু থেকেই তারকা অজি স্ট্রাইকারের চোট নিয়ে চলছে বিস্তর জল্পনা। ডুরান্ড কাপের পর আইএসএলের প্রথম ম্যাচেও তাঁকে ছাড়াই দল সাজাতে হয়েছে বাগান কোচকে।
বিশদ

ম্যান সিটির বিরুদ্ধে বদলার ম্যাচ ইন্তার মিলানের

২০২৩ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আশা জাগিয়েও স্বপ্নভঙ্গ হয়েছিল ইন্তার মিলানের। রড্রির একমাত্র গোলে ম্যাঞ্চেস্টার সিটির কাছে হারে ইতালিয়ান জায়ান্ট। বুধবার ফের চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হচ্ছে এই দুই দল।
বিশদ

চ্যালেঞ্জের জন্য প্রস্তুত বাংলাদেশ, দাবি কোচের

এই মুহূর্তে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে শীর্ষস্থানে রয়েছে ভারত। রোহিত শর্মার দলের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজকে সেজন্যই কঠিনতম চ্যালেঞ্জ হিসেবে চিহ্নিত করেছেন বাংলাদেশের কোচ চান্দিকা হাথুরাসিংঘ।
বিশদ

আনোয়ার: অন্তর্বর্তী রায় দ্রুত জানাবে স্টেটাস কমিটি

আনোয়ার ইস্যুতে মঙ্গলবারও সিদ্ধান্ত জানাতে পারল না ফেডারেশনের প্লেয়ার্স স্টেটাস কমিটি। সূত্রের খবর, আগামী দু’দিনের মধ্যে প্রাথমিক রায় জানাবেন তাঁরা। প্রয়োজনীয় এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) পেয়ে গেলে সাময়িক স্বস্তি পাবেন আনোয়ার।
বিশদ

পুরুষদের সমান পুরস্কার মূল্য মহিলা বিশ্বকাপে

ক্রিকেটে নারী-পুরুষ বৈষম্য দূর করতে উদ্যোগী আইসিসি। আসন্ন মহিলা টি-২০ বিশ্বকাপে পুরুষদের সমান পুরস্কার মূল্য পাবে মহিলা দল। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ২০২৪ মহিলা টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলের জন্য বরাদ্দ ২.৩৪ মিলিয়ন মার্কিন ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৯ কোটি ৬১ লক্ষ টাকা।
বিশদ

গোয়াকে হারাল জামশেদপুর

আইএসএলে শুরুতেই চমক দিল জামশেদপুর এফসি। মঙ্গলবার অ্যাওয়ে ম্যাচে ফাতোরদা স্টেডিয়ামে এফসি গোয়ার বিরুদ্ধে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে দুরন্ত জয় ছিনিয়ে নিল খালিদ জামিলের ছেলেরা।
বিশদ

স্পিনের বিরুদ্ধে বিশেষ মহড়া বিরাটদের

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের স্কোয়াড ঘোষণা হয়েছিল আগেই। এবার চূড়ান্ত দল বেছে নেওয়ার পালা। হাতে সময় কম। ১৯ সেপ্টেম্বর শুরু প্রথম টেস্ট। তাই কাজটা দ্রুততার সঙ্গে সেরে ফেলে চাইছেন টিম ইন্ডিয়ার কোচ গৌতম গম্ভীর। 
বিশদ

17th  September, 2024
সুরুচির বিরুদ্ধে ছন্দ ধরে রাখাই লক্ষ্য ইস্ট বেঙ্গলের

কাস্টমসের বিরুদ্ধে বড় জয় দিয়ে কলকাতা লিগে সুপার সিক্স অভিযান শুরু করেছে ইস্ট বেঙ্গল। মঙ্গলবার চ্যাম্পিয়নশিপ রাউন্ডের দ্বিতীয় ম্যাচে লাল-হলুদ ব্রিগেডের প্রতিপক্ষ সুরুচি সঙ্ঘ। ১৩ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে খেতাবি দৌড়ে সবার আগে বিনো জর্জের ছেলেরা
বিশদ

17th  September, 2024
কোরিয়াকে হারিয়ে ফাইনালে ভারত

দাপটে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির ফাইনালে ভারত। সেমি-ফাইনালে দক্ষিণ কোরিয়াকে ৪-১ ব্যবধানে হারাল গতবারের চ্যাম্পিয়নরা। অধিনায়ক হরমনপ্রীত সিংয়ের জোড়া গোলই তফাত গড়ে দিল। ১৯ ও ৪৫ মিনিটে লক্ষ্যভেদ করলেন তিনি।
বিশদ

17th  September, 2024
সুস্থ বেলিংহ্যাম, দলের খেলায় উন্নতি চান আনসেলোত্তি, আজ অভিযান শুরু রিয়াল মাদ্রিদের

নতুন মোড়কে মঙ্গলবার শুরু হচ্ছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। মূলত প্রতিযোগিতার ম্যাচ সংখ্যা বাড়াতে এই সিদ্ধান্ত আয়োজকদের। ৩২’এর পরিবর্তে এবার টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ৩৬টি দল। চারটি গ্রুপ থেকে ন’টি দল হোম ও অ্যাওয়ে ফরম্যাটে আটটি করে ম্যাচ খেলবে
বিশদ

17th  September, 2024

Pages: 12345

একনজরে
মেয়ের হেনস্তাকারী যুবককে নিজের হাতেই শাস্তি দিলেন এক মহিলা।  গুজরাতের রাজকোটের এই ঘটনার ভিডিও সামনে এসেছে। ভিডিওতে দেখা যাচ্ছে, দু’জন অভিযুক্তের দু’টি হাত ধরে রয়েছে। আর ওই মহিলা লাঠি দিয়ে তাঁকে নির্মমভাবে পেটাচ্ছেন। ...

হাইকোর্ট থেকে জামিনের আবেদন হঠাৎই প্রত্যাহার করলেন জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালু। আদালত সূত্রের খবর, নিম্ন আদালতে নতুন করে জামিনের আবেদন করতে চলেছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী। এর আগে নতুন করে তাঁর স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। ...

বিশ্বকর্মা পুজোর দিন নৌকা বাইচ প্রতিযোগিতায় মাতলেন গ্রামবাসীরা। মঙ্গলবার বামনগোলা থানা সংলগ্ন টাঙন নদীতে বাইচ প্রতিযোগিতাকে কেন্দ্র করে মানুষের ঢল নামে। বামনগোলা ও গাজোল ব্লকের মাঝামাঝি টাঙন নদীতে এই প্রতিযোগিতায় দুটি ব্লকের প্রচুর মানুষ জমায়েত হন। ...

প্লাবিত এলাকায় কোনও মানুষের যাতে অসুবিধা না হয়, তা দেখার জন্য সিউড়ির বিধায়ককে ফোন করে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
বিশ্ব নৌ দিবস
১৫০২- কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯০৫- সুয়েডীয়-মার্কিন অভিনেত্রী গ্রেটা গার্বোর জন্ম
১৯২৩- ভারতের জাতীয় কংগ্রেসের আইন অমান্য আন্দোলনের ডাক দেওয়া হয়
১৯২৪- হিন্দু-মুসলমান সম্প্রীতির জন্য মহাত্মা গান্ধী অনশন শুরু করেন
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৭ টাকা ৮৪.৮১ টাকা
পাউন্ড ১০৮.৬৫ টাকা ১১২.২০ টাকা
ইউরো ৯১.৫৭ টাকা ৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  September, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
17th  September, 2024

দিন পঞ্জিকা

২ আশ্বিন, ১৪৩১, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪। পূর্ণিমা ৬/৩৩ দিবা ৮/৫ পরে কুম্ভ প্রতিপদ ৫৭/১০ রাত্রি ৪/২০। পূর্ব ভাদ্রপদ নক্ষত্র ১৩/৫০ দিবা ১১/০। সূর্যোদয় ৫/২৭/৪২, সূর্যাস্ত ৫/৩৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/১৫ গতে ৭/৪ মধ্যে পুনঃ ১/৩২ গতে ৩/৫৮ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে। 
১ আশ্বিন, ১৪৩১, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪। পূর্ণিমা দিবা ৮/৪৮। পূর্বভাদ্রপদ নক্ষত্র দিবা ১২/৫৫। সূর্যোদয় ৫/২৭, সূর্যাস্ত ৫/৩৬। অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ৭/৫৪ মধ্যে ও ১০/১৪ গতে ১২/৩৩ মধ্যে এবং রাত্রি ৬/১ গতে ৬/৫১ মধ্যে ও ৮/৩০ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২১ গতে ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ৩/৩৯ মধ্যে। কালবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে ও ১১/৩২ গতে ১/৩ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
১৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
উত্তরপ্রদেশের মথুরায় লাইনচ্যুত একটি মালগাড়ি

11:18:00 PM

এখনও এক লক্ষ কুড়ি হাজার কিউসেক জল ছাড়ছে ডিভিসি

10:46:00 PM

বিহারের কৃষ্ণনগরে একাধিক বাড়িতে অগ্নিসংযোগ দুষ্কৃতীদের, হতাহতের খবর নেই

10:36:00 PM

নবান্ন সভাঘরে মুখ্যসচিবের নেতৃত্বাধীন টাস্ক ফোর্সের সঙ্গে জুনিয়র ডাক্তারদের বৈঠক শেষ

09:47:00 PM

এসিএল-২ : মোহন বাগান বনাম রাভশানের ম্যাচ গোলশূন্য ড্র

09:26:00 PM

ইজরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালাল হিজবুল্লা জঙ্গিগোষ্ঠী

09:25:00 PM