Bartaman Patrika
খেলা
 

আজ শুরু উইম্বলডন

লন্ডন: অপেক্ষার অবসান। সোমবার শুরু হচ্ছে উইম্বলডনের মূলপর্ব। ফেভারিট কার্লেস আলকারাজ। গতবারের চ্যাম্পিয়নকে কড়া টক্কর জানাতে তৈরি জানিক সিনার। চোট সারিয়ে ফিরছেন নোভাক জকোভিচও। ফরাসি ওপেনে চোটের কারণে টুর্নামেন্টের মাঝপথেই সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন তিনি। তবে উইম্বলডনে সেরা পারফরম্যান্স মেলে ধরতে বদ্ধপরিকর সার্বিয়ান মহাতারকা। মঙ্গলবার প্রথম রাউন্ডে জকোভিচের প্রতিপক্ষ ভিট কোপ্রিভা। ছেলেদের সিঙ্গলসে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন সুমিত নাগাল। 

01st  July, 2024
রোনাল্ডো-এমবাপের দ্বৈরথ, চড়ছে পারদ

মাঠের বাইরে তাঁদের সুসম্পর্ক সর্বজনবিদিত। কিলিয়ান এমবাপে ‘আইডল’ মানেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। তাঁকে দেখেই ফরাসি তারকার উত্থান।
বিশদ

চোটের আশঙ্কা কাটিয়ে প্র্যাকটিসে ফিরলেন মেসি

শুক্রবার ভোরে (ভারতীয় সময়) কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্তিনা। তার আগে গোটা শিবিরকে স্বস্তি জুগিয়ে অনুশীলনে যোগ দিলেন লায়োনেল মেসি। গ্রুপ পর্বে তিনটি ম্যাচ জিতে শেষ আটের টিকিট নিশ্চিত করেছে বিশ্বচ্যাম্পিয়নরা।
বিশদ

রোমানিয়াকে উড়িয়ে শেষ আটে নেদারল্যান্ডস

কাতার বিশ্বকাপেই জাত চিনিয়েছিলেন কডি গাকপো। ডাচ ফুটবলার চলতি ইউরোতেও দুরন্ত ছন্দে রয়েছেন। মঙ্গলবার রোমানিয়ার বিরুদ্ধে দুরন্ত জয়ে তিনিই নায়ক।
বিশদ

রোহিতকে ধন্যবাদ কোচ দ্রাবিড়ের

নভেম্বরে ওডিআই বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল ভারত। সেই পরাজয়ের সঙ্গে সঙ্গে টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদে মেয়াদ শেষ হয়েছিল রাহুল দ্রাবিড়ের।
বিশদ

ভবানীপুরের কাছে আটকে গেল ছন্নছাড়া মোহন বাগান

এ যেন ভরা গাজনে ঢাক ফাঁসল। হাফ ডজন গোলের জয় দিয়ে লিগ অভিযান শুরু করেছে মহমেডান স্পোর্টিং। ইস্ট বেঙ্গল আবার প্রতিপক্ষকে সাত গোলের মালা পরিয়েছে!
বিশদ

সবুজ-মেরুন জার্সিতে নামতে মুখিয়ে আলড্রেড

আসন্ন মরশুমে সবুজ-মেরুন জার্সি গায়ে চাপাতে চলেছেন ৩৩ বছর বয়সি ব্রিটিশ ডিফেন্ডার টম আলড্রেড। মঙ্গলবার মোহন বাগান সুপার জায়ান্টের পক্ষ থেকে সরকারিভাবে একথা ঘোষণা করা হয়। দীর্ঘ কেরিয়ারে ইপিএল, স্কটিশ লিগ, এ-লিগের বিভিন্ন ক্লাবের হয়ে খেলেছেন এই অভিজ্ঞ ডিফেন্ডার।
বিশদ

দ্বিতীয় রাউন্ডে জকোভিচ

সহজেই উইম্বলডনের প্রথম রাউন্ডের বাধা টপকালেন নোভাক জকোভিচ। মঙ্গলবার ভিট কপরিভাকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। জোকারের পক্ষে খেলার ফল ৬-১, ৬-২, ৬-২।
বিশদ

অস্ট্রিয়ার হার, দুরন্ত জয়ে শেষ আটে তুরস্ক

ম্যাচের ৫৭ সেকেন্ডেই লিড নেয় তুরস্ক। প্রতিপক্ষ বক্সে জটলা থেকে জাল কাঁপান ডেমিরাল (১-০)। দীর্ঘদেহী ডিফেন্ডারকে অরক্ষিত রাখার মাশুল দিতে হয় অস্ট্রিয়াকে।
বিশদ

সুযোগ নষ্টের বহর ভাবাচ্ছে ফরাসি কোচকে 

আত্মঘাতী গোলে শেষ ষোলোর বৈতরণী পার করে ইউরোর কোয়ার্টার-ফাইনালে ফ্রান্স। শুক্রবার মধ্যরাতে তাঁদের প্রতিপক্ষ পর্তুগাল। তবে শেষ চারে পৌঁছনোর জন্য বিপক্ষ বক্সে নিখুঁত হতে হবে কিলিয়ান এমবাপেদের।
বিশদ

জিতল উরুগুয়ে

কোপা আমেরিকায় উরুগুয়ের দুরন্ত ফর্ম অব্যাহত। মঙ্গলবার আয়োজক দেশ ইউএসএ’কে ১-০ গোলে হারাল মার্সেলো বিয়েলসার ছেলেরা।
বিশদ

জিম্বাবোয়ে রওনা রিয়ানদের

কুড়ি ওভারের ফরম্যাটে বিশ্বজয়ের রেশ এখনও টাটকা। তার মধ্যেই জিম্বাবোয়ে রওনা হল ভারতের তরুণ ব্রিগেড। মঙ্গলবার কোচ ভিভিএস লক্ষ্মণের সঙ্গে মুম্বই থেকে উড়ান ধরলেন ঋতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিয়ান পরাগ, আভেশ খান, রবি বিষ্ণোই, ওয়াশিংটন সুন্দর, তুষার দেশপাণ্ডেরা।
বিশদ

এবার টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে হবে, কোহলিকে বার্তা দ্রাবিড়ের, বার্বাডোজেই আটকে বিশ্বসেরারা

বিশ্বজয়ীদের দেশে ফেরা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। হ্যারিকেন বেরিলের কারণে বার্বাডোজেই আটকে রয়েছে টিম ইন্ডিয়া। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, পরিবার, অফিসিয়াল মিলিয়ে প্রায় ৭০ জনকে আনতে তাই চার্টার ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে।
বিশদ

02nd  July, 2024
রোমানিয়াকে হারাতে টোটাল ফুটবলই ভরসা ডাচ শিবিরের

রিনাস মিশেলের হাত ধরেই টোটাল ফুটবলের প্রসার ঘটেছিল নেদারল্যান্ডসে। প্রথমে আয়াখস এবং পরবর্তীতে জাতীয় দলেও এই স্টাইল রপ্ত করেছিলেন ফ্র্যাঙ্ক রাইকার্ড-রোনাল্ড কোম্যানরা। ১৯৮৮ ইউরোতে ডাচদের সাফল্যের নেপথ্যে টোটাল ফুটবলের অবদান অনেকটাই।
বিশদ

02nd  July, 2024
আত্মঘাতী গোলে বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

বড় আসরে শেষ চারবারই বেলজিয়ামকে হারিয়েছিল ফ্রান্স। সেই ধারা অব্যাহত চব্বিশের ইউরো কাপেও। সোমবার আত্মঘাতী গোলে জিতে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন এমবাপেরা। আর বিদায় ডি ব্রুইনদের। 
বিশদ

02nd  July, 2024

Pages: 12345

একনজরে
প্রায় পাঁচ মাস জেলবন্দি থাকার পর অবশেষে জামিন পেলেন ভাঙড়ের দাপুটে নেতা আরাবুল ইসলাম। বারুইপুরের বিজয়গঞ্জে এক আইএসএফ কর্মীকে খুনের মামলায় ২ লক্ষ টাকার ব্যক্তিগত ...

পরাজয়ের কারণ অনুসন্ধান করতে পর্যালোচনা বৈঠক ডেকেছিলেন বিজেপির বারাসত সাংগঠনিক জেলার সভাপতি। কিন্তু নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা আগে সেই বৈঠক বাতিল করে দেওয়া হয়। এমনিতেই ...

জমি দখলকাণ্ডে গ্রেপ্তারির পর এবার দল থেকেও বহিষ্কৃত হলেন তৃণমূল কংগ্রেসের ডাবগ্রাম-ফুলবাড়ির ব্লক সভাপতি দেবাশিস প্রামাণিক। ...

ঘড়ির কাঁটা তখন মধ্যরাত ছুঁইছুঁই। ততক্ষণে ফাঁকা হয়ে গিয়েছে সদন। কংগ্রেসের হাতে গোনা কয়েকজন সদস্য ছাড়া আর কেউ-ই নেই। সোমবার রাতদুপুরে সেই ফাঁকা লোকসভায় দাঁড়িয়েই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশাগত উচ্চবিদ্যার শিক্ষায় শুভ। সাহিত্যচর্চায় মানসিক আনন্দ। কর্মোন্নতি ও আয় বৃদ্ধির যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৭: মীরজাফর-পুত্র মিরনের নির্দেশে মোহাম্মদী বেগ সিরাজউদ্দৌলাকে হত্যা করে
১৯১৯: বিশ্বভারতীর যাত্রা শুরু
১৯৩২: কবি স্বর্ণকুমারী দেবীর মৃত্যু
১৯৪১: চিত্র পরিচালক আদুর গোপালকৃষ্ণণের জন্ম
১৯৫২: সঙ্গীতশিল্পী, অভিনেতা, চলচ্চিত্র পরিচালক, চলচ্চিত্র প্রযোজক, সঙ্গীত প্রযোজক এবং সুরকার অমিত কুমারের জন্ম
১৯৬২: আলজেরিয়ার স্বাধীনতা লাভ
১৯৮০: ক্রিকেটার হরভজন সিংয়ের জন্ম
১৯৯৬: হিন্দি ছবির অভিনেতা রাজকুমারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৯ টাকা ৮৪.৪৩ টাকা
পাউন্ড ১০৩.৮৪ টাকা ১০৭.৩০ টাকা
ইউরো ৮৮.১২ টাকা ৯১.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৩০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ আষাঢ়, ১৪৩১, বুধবার, ৩ জুলাই, ২০২৪। দ্বাদশী ৫/২৮ দিবা ৭/১১। রোহিণী নক্ষত্র ৫৭/৫০ রাত্রি ৪/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১১/১৪ মধ্যে পুনঃ ১/৫৪ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৪ মধ্যে পুনঃ ১২/২ গতে ১/২৭ মধ্যে। বারবেলা ৮/২০ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২০ গতে ৩/৪০ মধ্যে। 
১৮ আষাঢ়, ১৪৩১, বুধবার, ৩ জুলাই, ২০২৪। দ্বাদশী দিবা ৭/৩। কৃত্তিকা নক্ষত্র প্রাতঃ ৫/১৬ পরে রোহিণী নক্ষত্র শেষরাত্রি ৪/৩৬। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২১ গতে ১০/১ মধ্যে ও ১১/৪২ গতে ১/২২ মধ্যে। কালরাত্রি ২/২১ গতে ৩/৪০ মধ্যে। 
২৬ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: রোমানিয়াকে ৩-০ গোলে হারাল নেদারল্যান্ডস

02-07-2024 - 11:30:47 PM

ইউরো কাপ: রোমানিয়া ০-নেদারল্যান্ডস ৩ (৯০+৪ মিনিট)

02-07-2024 - 11:24:35 PM

ইউরো কাপ: রোমানিয়া ০-নেদারল্যান্ডস ২ (৮৩ মিনিট)

02-07-2024 - 11:19:05 PM

ইউরো কাপ: রোমানিয়া ০-নেদারল্যান্ডস ১ (৫৭ মিনিট)

02-07-2024 - 10:47:10 PM

হাতরাস কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১১৬

02-07-2024 - 10:35:16 PM

ইউরো কাপ: রোমানিয়া ০-নেদারল্যান্ডস ১ (হাফটাইম)

02-07-2024 - 10:30:29 PM