Bartaman Patrika
খেলা
 

ফের হার বুস্কেতসদের,
আটকে গেল রিয়াল

মাদ্রিদ: বার্সেলোনার খারাপ সময় যেন কিছুতেই কাটছে না। লা লিগায় এল ক্লাসিকোর পর বুধবার রায়ো ভায়াকেনোর কাছেও হারল কাতালন ক্লাবটি। অ্যাওয়ে ম্যাচে ০-১ ব্যবধানে পরাজিত হয়েছেন সের্গিও বুস্কেতসরা। ম্যাচের একমাত্র গোলটি রাদামেল ফালকাওয়ের। উল্লেখ্য, দীর্ঘ ১৯ বছর পর রায়ো ভায়াকেনোর কাছে হারের স্বাদ পেল বার্সেলোনা। এই ম্যাচের পরেই কোচের পদ থেকে ছাঁটাই হন রোনাল্ড কোম্যান। ঘরের মাঠে বুধবার শুরু থেকেই ভায়াকানোর দাপট বেশি ছিল। ৩০ মিনিটে রাদামেল ফালকাওয়ের গোলে লিড নেয় তারা। তবে ৭১ মিনিটে পেনাল্টি পায় বার্সেলোনা। কিন্তু স্পটকিক থেকে লক্ষ্যভেদে ব্যর্থ মেম্ফিস ডিপে। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি বার্সেলোনা।
বার্সার হারের রাতে রিয়াল মাদ্রিদও পয়েন্ট খোয়াল। ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাব্যুতে ওসাসুনার বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে কার্লো আনসেলোত্তির দল। ম্যাচে ৭১ শতাংশ বল দখলে রেখেও গোলের মুখ খুলতে পারলেন না করিম বেনজেমেরা। একাধিক সুযোগ হারিয়েছেন তাঁরা। একই সঙ্গে প্রশংসা করতে হবে ওসাসুনার রক্ষণভাগেরও। তবে ড্র করেও লা লিগা টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল। ১০ ম্যাচে তাদের সংগ্রহ ২১ পয়েন্ট।

দুরন্ত বাবর-আসিফ, জয়ের
হ্যাটট্রিক পাকিস্তানের

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের অনবদ্য ফর্ম অব্যাহত। শুক্রবার সুপার টুয়েলভে গ্রুপ ওয়ানের ম্যাচে আফগানিস্তানকে পাঁচ উইকেটে বশ মানাল পাক-ব্রিগেড। জয়ের হ্যাটট্রিকে কার্যত সেমি-ফাইনালে জায়গা নিশ্চিত বাবর আজমদের। দুবাইতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৪৭ রান তোলে আফগানিস্তান। বিশদ

নেটে কোহলির ব্যাটিংয়ে মুগ্ধ সতীর্থরা

পাকিস্তানের কাছে প্রথম ম্যাচে হেরে প্রবল চাপে টিম ইন্ডিয়া। রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে কার্যত ‘মরণ-বাঁচন’ লড়াই। কিউয়িদের হারাতে না পারলে টি-২০ বিশ্বকাপে শেষ চারে ওঠার আশা কার্যত শেষ হয়ে যাবে ভারতের।
বিশদ

এটিকে মোহন বাগানের পদ ছাড়লেন সৌরভ

স্বার্থের সংঘাত। বোর্ড সভাপতি পদে বসার পর থেকে এই দু’টি শব্দ তাড়া করে চলেছে সৌরভ গাঙ্গুলিকে। অতীতে বার বার তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছে।
বিশদ

ওয়ার্নারের ব্যাটে জয়ী অস্ট্রেলিয়া

ফর্মে ফিরলেন ডেভিড ওয়ার্নার। বাঁহাতি ওপেনারের অর্ধশতরানে ভর করে শ্রীলঙ্কাকে দাপটে সাত উইকেটে হারাল অস্ট্রেলিয়া। এই জয়ের সুবাদে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের দৌড়ে এগিয়ে গেল তারা।
বিশদ

আফগানদের বিরুদ্ধে
ফেভারিট পাকিস্তান

টি-২০ বিশ্বকাপে দুরন্ত ফর্মে পাকিস্তান। প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়ে বড় চমক দিয়েছিলেন বাবর আজমরা। সেই সাফল্য যে পড়ে পাওয়া ছিল না, তার প্রমাণ মিলেছে পরের ম্যাচেও।
বিশদ

ক্ষমা চাইলেন কুইন্টন ডি’কক

বর্ণবিদ্বেষের প্রতিবাদে মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ শুরুর আগে হাঁটু গেড়ে বসতে অস্বীকার করেছিলেন কুইন্টন ডি’কক। শুধু তাই নয়, এই ‘প্রতিবাদী কর্মযজ্ঞ’ এড়াতে দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার ব্যাটসম্যানটি ম্যাচ থেকেই সরিয়ে নিয়েছিলেন নিজেকে।
বিশদ

ফের বাবা হচ্ছেন রোনাল্ডো

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জীবনে সুখবর। যমজ সন্তানের বাবা হতে চলেছেন পর্তুগিজ মহাতারকা। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় বান্ধবী জর্জিনা রডরিগেজের সঙ্গে ছবি পোস্ট করে খবরটি নিজেই জানিয়েছেন তিনি।
বিশদ

আজ ক্যারিবিয়ানদের সামনে বাংলাদেশ

টি-২০ বিশ্বকাপে শুক্রবার মরণ বাঁচন ম্যাচে নামছে গতবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এক নম্বর গ্রুপে নিজেদের প্রথম দু’টি ম্যাচে হেরে গিয়েছে ক্যারিবিয়ানরা। যথাক্রমে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার কাছে।
বিশদ

কোম্যানকে ছাঁটাই করল বার্সা
কোচের দৌড়ে জাভি

অবশেষে ধৈর্যের বাঁধ ভাঙল বার্সেলোনা টিম ম্যানেজমেন্টের। দলের ধারাবাহিক ব্যর্থতার জেরে কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল রোনাল্ড কোম্যানকে।
বিশদ

চার ক্রিকেটার রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিরা
 

আগামী বছরের আইপিএলে খেলার জন্য সর্বাধিক চারজন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে আট ফ্র্যাঞ্চাইজি। এই চারজনকে দু’ভাবে বেছে নেওয়া যেতে পারে।
বিশদ

পাঁচ গোল হজম বায়ার্নের

জার্মান কাপে বায়ার্ন মিউনিখকে ৫-০ ব্যবধানে চূর্ণ করল মনসেনগ্লাডবাখ। ২১ মিনিটের মধ্যেই ০-৩ গোলে পিছিয়ে পড়েছিলেন রবার্ট লিওয়ানডস্কিরা।
বিশদ

ছিটকে গেল ম্যাঞ্চেস্টার সিটি

ইংলিশ লিগ কাপ জেতাটা যেন অভ্যাসে পরিণত করে ফেলেছিল ম্যাঞ্চেস্টার সিটি। টানা চারবার এই টুর্নামেন্টে খেতাব ঘরে তুলেছিল পেপ গুয়ার্দিওলার দল।
বিশদ

আসছেন বোমাস

অবশেষে সমস্যা মিটল এটিকে মোহন বাগানের নির্ভরযোগ্য মিডফিল্ডার হুগো বোমাসের। দুই সপ্তাহ আগে প্যারিসে তাঁর পাসপোর্ট চুরি গিয়েছিল।
বিশদ

কিউয়িদের বিরুদ্ধে রেকর্ডই
চাপ বাড়াচ্ছে ভারতের
অবশেষে নেটে বল হাতে হার্দিক

চোখ রাঙাচ্ছে ইতিহাস। চাপ বাড়ছে অতীত রেকর্ডে। দুরুদুরু বুকে কাঁপুনি জাগাচ্ছে পারফরম্যান্স। রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে মরণবাঁচন ম্যাচে নামছে টিম ইন্ডিয়া। তার আগে মোটেও স্বস্তির জায়গায় নেই কোহলিরা। তবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে চলেছে ইগো। বিশদ

28th  October, 2021

Pages: 12345

একনজরে
বীরভূমে কালীপুজো ও দীপাবলিতে শব্দবাজির তাণ্ডব রুখতে দু’-একদিনের মধ্যে তল্লাশি শুরু করছে পুলিস। বিশেষ তল্লাশি চালানো হবে বীরভূম-ঝাড়খণ্ড সীমানায়ও। ...

তেলের ট্যাঙ্কারের ধাক্কায় এক সিভিক ভলান্টিয়ারের মৃত্যু হল বসিরহাটে। মাটিয়া থানার গোবিন্দপুর গ্রামের বাসিন্দা হরিদাস হালদার (২৬) বসিরহাট থানায় সিভিক ভলান্টিয়ারের কাজে নিযুক্ত ছিলেন। ...

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস ধনতেরাস উপলক্ষে নিয়ে এল একগুচ্ছ অফার। সোনার গয়নায় প্রতি গ্রামে ২২৫ টাকা সাশ্রয়ের সুযোগ দেওয়া হচ্ছে সংস্থার তরফে। নগদ ১০০ টাকা ছাড়ের পাশাপাশি ১২৫ টাকার রুপো দেওয়া হবে। ...

রাজ্যের ‘টি ট্যুরিজম’ প্রকল্পের স্বার্থে এক চা বাগানের রাস্তার একটি অংশ দেওয়া হয় অন্য দু’টি কোম্পানিকে। বাগান কর্তৃপক্ষ বিকল্প রাস্তা বানাতে গিয়ে স্থানীয় বিরোধের সম্মুখীন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বদমেজাজ ও কঠিন ব্যবহারে ঘরে-বাইরে অশান্তি ও শত্রুতা। পেট ও বুকের সংক্রমণে দেহসুখের অভাব। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৬৯: ইন্টারনেটের আগের স্তর আরপানেটের আবিষ্কার
১৯৭১: অস্ট্রেলিয় ক্রিকেটার ম্যাথু হেডের জন্ম
১৯৮১: অভিনেত্রী রীমা সেনের জন্ম
১৯৮৫: বক্সার বিজেন্দর সিংয়ের জন্ম
১৯৮৮: সমাজ সংস্কারক ও স্বাধীনতা সংগ্রামী কমলাদেবী চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৯৯: ওড়িশায় ঘূর্ণিঝড়ে কমপক্ষে ১০ হাজার মানুষের মৃত্যু
২০০৫: দিল্লিতে পরপর তিনটি বিস্ফোরণে অন্তত ৬২জনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬,২৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৬,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৫,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৫,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ কার্তিক, ১৪২৮, শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১। অষ্টমী ২১/৭ দিবা ২/১০। পুষ্যা নক্ষত্র ১৪/৪৮ দিবা ১১/৩৮। সূর্যোদয় ৫/৪৩/৮, সূর্যাস্ত ৪/৫৭/৪৪।  অমৃতযোগ দিবা ৬/২৮ মধ্যে পুনঃ ৭/১৩ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৮ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১০ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩১ গতে ১১/২০ মধ্যে। কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৫ মধ্যে। 
১১ কার্তিক, ১৪২৮, শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১। অষ্টমী দিবা ৯/১৬। পুষ্যা নক্ষত্র  দিবা ৮/১০। সূর্যোদয় ৫/৪৪, সূর্যাস্ত ৪/৫৮। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৪/৫৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৪৫ মধ্যে। বারবেলা ৮/৩৩ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১০ গতে ৯/৪৬ মধ্যে। 
২২ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি২০ বিশ্বকাপ ২০২১: আফগানিস্তানের বিরুদ্ধে ৫ উইকেটে জয় পাকিস্তানের

11:42:00 PM

টি২০ বিশ্বকাপ ২০২১ : পাকিস্তান : ১২২/৪ (১৭ ওভার)

10:55:43 PM

টি২০ বিশ্বকাপ ২০২১: পাকিস্তান ৭৫/১ (১১ ওভার)

10:21:48 PM

টি২০ বিশ্বকাপ ২০২১: পাকিস্তান ৩১/১ (৫ ওভার)

09:49:25 PM

টি২০ বিশ্বকাপ ২০২১: পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ১৪৮ রান

09:45:03 PM

টি২০ বিশ্বকাপ ২০২১: আফগানিস্তান ৯৩/৬ (১৫ ওভার)

08:49:51 PM