Bartaman Patrika
খেলা
 

৩ ক্লাবকে শোকজ
নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশনের দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগ বন্ধ

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশন পরিচালিত দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগ বন্ধ হয়ে গেল। স্পোর্টস অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা বলেন, ক্রীড়াসূচি তৈরি হওয়ার পর তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় বন্ধ হয়ে গিয়েছে দ্বিতীয় ডিভিশন লিগ। তিনটি ক্লাবকে তারজন্য শোকজও করা হয়েছে।
নবদ্বীপের স্থানীয় ফুটবল লিগে প্রথম ডিভিশন, জুনিয়ার এবং সাব জুনিয়ার লিগের খেলা হলেও দীর্ঘ সাতবছর ধরে নানা কারণে বন্ধ দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগ। ২০১৯ সালের শুরু থেকেই নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশনের বর্তমান পরিচালন কমিটির উদ্যোগ নিয়েছিল যাতে দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগ ফের শুরু করা যায়। সেইমতো মোট ছ’টি দল দ্বিতীয় ডিভিশনে খেলতে রাজি হয়েছিল। ক্লাবগুলি হল মিলন সংঘ, ভ্রাতৃসংঘ, বর্ণালী সংঘ, উদয়ন সংঘ জুনিয়র, নিউ স্টার এবং প্রফুল্লনগর যুব সংঘ। নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশনের সম্পাদক জয়ন্ত গোস্বামী বলেন, ছ’টি দল সম্মতি দেওয়ার পর ১০ সেপ্টেম্বর থেকে খেলা শুরুর ক্রীড়াসূচি তৈরি হয়। সেইমতো প্রস্তুতিও শুরু হয়েছিল। এরপর তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেয়। অবশিষ্ট তিনটি দল নিয়ে লিগ চালানো সম্ভব নয় বলে নবদ্বীপ আঞ্চলিক ক্রীড়া সংস্থা দ্বিতীয় ডিভিশন লিগ বাতিল ঘোষণা করতে বাধ্য হয়। ক্লাব তিনটিকে শোকজ করা হয়েছে।
বর্ণালী সংঘের সভাপতি অনাথবন্ধু নন্দী বলেন, আমরা নবদ্বীপ পুরসভা পরিচালিত সকার কাপে টিম করি। তার একটা উদ্দেশ্য থাকে চ্যাম্পিয়ন বা রানার্স হওয়া। নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশনের দ্বিতীয় ডিভিশনের ফুটবল লিগের খেলায় কোনওরকম ওঠা নামা নেই। অথচ ২০১৮ সালে নবদ্বীপের বিবেকানন্দ স্টেডিয়ামে অনুষ্ঠিত নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশনের সভায় বলা হয়েছিল দ্বিতীয় ডিভিশনের ফুটবল লিগের খেলায় ওঠা নাম থাকবে। লিগ পর্যায়ে ওঠানামা না থাকায় খেলার কোনও আকর্ষণ থাকে না। তাছাড়া, আমাদের খেলা ছিল ১০ সেপ্টেম্বর, অথচ চিঠি দেওয়া হল ৮ সেপ্টেম্বর বিকালে। তাছাড়া, আমাদের ক্লাবে দুর্গাপুজো হয়। ফলে সদস্যরা পুজো নিয়ে ব্যস্ত। তবে শোকজের উত্তরও দিয়ে দিয়েছি।
প্রফুল্লনগর যুব সঙ্ঘের সদস্য শঙ্কর হাজরা বলেন, আমাদের ক্লাব সম্পাদক সঞ্জয় দাস অসুস্থ। তাকে নিয়েই ক্লাবের সদস্যরা ব্যস্ত। তাছাড়া, দ্বিতীয় ডিভিশনের ফুটবল লিগের খেলায় ওঠা নাম না থাকায় আমাদের সদস্যরা অংশগ্রহণ করতে রাজি নয়। সেকথা আমরা নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশনকে লিখিতভাবে জানিয়েও দিয়েছি। নিউ স্টার ক্লাবের সম্পাদক সুনীত মুখোপাধ্যায় বলেন, দ্বিতীয় ডিভিশনের ফুটবল লিগের ওঠানামা না থাকায় লিগ খেলতে ক্লাবের সদস্য ও খেলোয়াড়রা রাজি নয়।
নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশনের সম্পাদক জয়ন্ত গোস্বামী বলেন, ২০১৮ সালের ৩০আগস্ট সভায় আলোচনা হয়েছিল সাব-জুনিয়র, জুনিয়র বিভাগে অংশগ্রহণ করলে প্রথম ডিভিশনে খেলা যাবে কি না, যে সমস্ত ক্লাব সারা বছর কোনও খেলায় অংশগ্রহণ করে না তাদের ডোনেশন দেওয়ার ব্যাপারেও বলা হয়েছিল। দ্বিতীয় ডিভিশনের ফুটবল লিগের খেলায় ওঠানামার বিষয়ে কোনও আলোচনাই হয়নি। আমরা চেয়েছিলাম সাত বছর ধরে বন্ধ হয়ে যাওয়া দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগ চালু করতে। ক্লাবগুলি ওঠানামার মিথ্যা অজুহাত দিচ্ছে।
 

মাধব আপ্তে প্রয়াত, শোকজ্ঞাপন শচীনের 

মুম্বই, ২৩ সেপ্টেম্বর: প্রয়াত হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মাধব আপ্তে। সোমবার সকালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বইয়ের মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন আপ্তে। সেখানেই প্রয়াত হন তিনি। 
বিশদ

জন্মদিনে সৃজিত সবুজ-মেরুন তাঁবুতে, সঙ্গে প্রসেনজিৎ
আজ মানরক্ষার লড়াই মোহন বাগানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার মোহন বাগানের প্র্যাকটিস শেষ। ক্যাফেটেরিয়ায় খাওয়ার পর অধিকাংশ খেলোয়াড় ছেড়েছেন ক্লাব তাঁবু। এমনিতে গত দিন দশেক দেবজিৎ মজুমদার-বেইতিয়ারা গ্যালারির নীচে ডানদিকের নতুন ড্রেসিং-রুমটি ব্যবহার করছেন। পুরানো সাজঘর এখন ব্যবহার হচ্ছে না। 
বিশদ

 ঝুঁকি ছাড়া সাফল্য আসে না: কোহলি

বেঙ্গালুরু, ২৩ সেপ্টেম্বর: দক্ষিণ আফ্রিকার কাছে টি-২০ সিরিজের শেষ ম্যাচে শোচনীয় ভাবে হারলেও, তা নিয়ে মোটেই উদ্বিগ্ন নন বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক সাফ জানিয়ে দিয়েছেন, এই ম্যাচের ব্যর্থতার জেরে তাঁদের টি-২০ বিশ্বকাপের পরিকল্পনা বা রুট-ম্যাপ বদলে যাবে না। তাঁর মতে, ‘ঝুঁকি না নিলে সাফল্য পাওয়া যায় না।’ 
বিশদ

পিয়ারলেসকে হারিয়ে খেতাবি দৌড়ে মহমেডানও 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেফারি তন্ময় ধরের ম্যাচ শেষের বাঁশি বাজতেই পিলপিল করে মাঠে ঢুকে পড়লেন মহমেডান স্পোর্টিংয়ের সমর্থকরা। গোলরক্ষক প্রিয়ন্ত সিং ও দুই গোলদাতা করিম ওমালাজা ও ভানলাল চাংটেকে কোলে তুলে নিয়ে তখন উর্ধ্বশ্বাসে ছুটছেন কতিপয় অনুরাগী!  
বিশদ

শেষ ম্যাচে তিন পয়েন্টই লক্ষ্য দীপেন্দুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিয়ারলেসের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রেখে বৃহস্পতিবার ইস্ট বেঙ্গলকে হারাতে মরিয়া মহমেডান টিডি দীপেন্দু বিশ্বাস। সোমবার ক্লাব তাঁবুতে দাঁড়িয়ে তিনি বললেন,‘প্রতিপক্ষের নাম নিয়ে আমরা চিন্তিত নই। শুধু জানি, খেতাবের জন্য এই তিন পয়েন্ট অত্যন্ত প্রয়োজনীয়। পিয়ারলেসের বিরুদ্ধে জয় আমাদের কাছে অতীত।  
বিশদ

রোনাল্ডোকে পিছনে ফেলে
ষষ্ঠ খেতাব মেসির

মিলান, ২৩ সেপ্টেম্বর: সোমবার মিলানে ফিফার বর্ষসেরা পুরস্কার প্রদান অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। বর্ণাঢ্য এই অনুষ্ঠানে বেছে নেওয়া হল ফিফার বর্ষসেরা ফুটবলারকে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ভার্জিলফনডিককে টেক্কা দিয়ে ষষ্ঠবারএই সম্মান পেলেন লায়োনেল মেসি। তাঁর হাতে পুরস্কার তুলে দেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নিইন ফান্তিনো।
বিশদ

স্যাফে ভারত-বাংলাদেশ ম্যাচ ড্র 

কাঠমাণ্ডু, ২৩ সেপ্টেম্বর: স্যাফ অনূর্ধ্ব ১৮ ফুটবলের প্রথম ম্যাচে ভারত গোলশূন্য খেলা শেষ করল বাংলাদেশের বিরুদ্ধে। ভারত এদিন অ্যাটাকিং ফুটবল খেলতে শুরু করে। ম্যাচের ৯ মিনিটে গোলরক্ষক প্রভসুখান গিল চোট পেয়ে বাইরে চলে যান। 
বিশদ

মনোনয়ন বাতিল, নির্বাচন হচ্ছে না সিএবি’তে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিএবি নির্বাচনে অ্যাপেক্স কাউন্সিলে একটি বাড়তি মনোনয়নপত্র জমা পড়লেও নির্বাচন হচ্ছে না। কারণ সোমবার পেশ করা নথি পরীক্ষার সময়ে এক্সসেলসিয়ার্স ক্লাবের প্রতিনিধি ভি কুমারের মনোনয়নপত্র রহস্যজনক কারণে বাতিল হয়ে যায়। এই নিয়ে সিএবি’তে অনেকেই বিস্মিত।  
বিশদ

অঙ্ক মিলে যাবে: আলেজান্দ্রো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কল্যাণী স্টেডিয়ামে ভবানীপুরের বিরুদ্ধে দু’বার এগিয়ে গিয়েও জিততে পারেনি ইস্ট বেঙ্গল। সেদিন আলেজান্দ্রো বলেছিলেন,‘তিনটি পয়েন্ট পেলে নিশ্চয় ভালো লাগত। কিন্তু আমি খুব হতাশ নই।’ লিগ টেবলে অনেক উত্থান-পতন বাকি আছে।  
বিশদ

বিহারের বিরুদ্ধে দল গঠন নিয়ে সমস্যায় বাংলা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার বিহারের বিরুদ্ধে সন্তোষ ট্রফির ইস্ট জোন বাছাই পর্বের ম্যাচে খেলতে নামছে বাংলা। দুপুর আড়াইটে থেকে কল্যাণী স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে। তবে বাংলা বেশ সমস্যায়। ২০ জন ফুটবলারকে এখনও পর্যন্ত একত্রিত করতে পারেননি কোচ রঞ্জন ভট্টাচার্য। কলকাতা লিগ চলায় ক্লাবগুলি প্লেয়ার ছাড়তে চাইছে না। 
বিশদ

দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ 

মাদ্রিদ, ২৩ সেপ্টেম্বর: চ্যাম্পিয়ন্স লিগে প্যারি সাঁজাঁ’র কাছে হারের ধাক্কা কাটিয়ে উঠল রিয়াল মাদ্রিদ। রবিবার লা লিগার অ্যাওয়ে ম্যাচে সেভিয়াকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল জিনেদিন জিদানের দল। পাঁচ ম্যাচে তাদের সংগ্রহ ১১ পয়েন্ট। পয়েন্টের নিরিখে একই বিন্দুতে থাকলেও শীর্ষ স্থানাধিকারী অ্যাথলেতিক বিলবাও গোল পার্থক্যে এগিয়ে। 
বিশদ

চ্যাম্পিয়ন মালবিকা

মেল (মালদ্বীপ), ২৩ সেপ্টেম্বর: মালদ্বীপ ইন্টারন্যাশনাল ফিউচার সিরিজ ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হলেন ভারতীয় তরুণী মালবিকা। তিনি জীবনের প্রথম খেতাব জিতলেন। মহিলা সিঙ্গলসে মালবিকা স্ট্রেট গেমে হারালেন শীর্ষ বাছাই মায়ানমারের টার হুজারকে। 
 
বিশদ

নির্মূল হবে না ফিক্সিং: সানি

নয়াদিল্লি, ২৩ সেপ্টেম্বর: ভারতীয় ক্রিকেটে আবার ম্যাচ ফিক্সিংয়ের ছায়া। তামিলনাডু প্রিমিয়ার লিগে গড়াপেটায় যুক্ত আছেন ক্রিকেটার ও কর্তারা। এই নিয়ে দক্ষিণের এই শহরে এখন তোলপাড়। শুধু তাই নয়, গঠিত হয়েছে তদন্ত কমিটি। ওই কমিটি সোমবার থেকে তদন্তও শুরু করেছে। বর্তমানে চলছে শুনানি।  
বিশদ

গরহাজির রেফারি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার আইএফএ’র সভাপতি অজিত ব্যানার্জির দল কালীঘাট এমএসের বিরুদ্ধে গয়েশপুর স্টেডিয়ামে খেলা ছিল রেনবোর। অবনমনের প্রশ্নে ম্যাচটির গুরুত্ব ছিল বেশি। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: কোথাও থিম আলো, আবার কোথাও দুই সম্প্রদায়ের মানুষের মিলনমেলা। কোথাও সবুজ বাঁচানো ও জল সংরক্ষণের বার্তা, আবার কোথাও প্রতিমা নয়, নিজের মায়ের মধ্যেই দুর্গাকে দেখার আহ্বান। এগরা শহরের পুজোয় এবারও বিভিন্ন ক্লাব নানা থিমের ডালি নিয়ে হাজির। শহরে ...

 বিশ্বজিৎ দাস, কলকাতা: এখন পাড়ায় পাড়ায়, মোড়ে মোড়ে রক্ত পরীক্ষার ল্যাবরেটরি। টিসি, ডিসি, ইএসআর, লিপিড প্রোফাইল থেকে শুরু করে কী না হচ্ছে! সই থাকছে এমডি প্যাথোলজি ডিগ্রিধারী চিকিৎসকের। সুতরাং সন্দেহেরও অবকাশ নেই। সত্যিই কি তাই? ...

বিজয় বর্মন, কুমারগ্রাম, সংবাদদাতা: কোচবিহার জেলার তুফানগঞ্জ শহরের বুকে পারিবারিক এবং সর্বজনীন মিলে প্রায় পঁচিশটি দুর্গাপুজো আয়োজিত হয়। তবে বিগ বাজেটের দুর্গাপুজো কিন্তু এই শহরে হাতেগোনা। শহরের পুজোর উদ্যোক্তারা ইতিমধ্যেই মণ্ডপ বানানোর কাজ শুরু করে দিয়েছেন।  ...

 নিউ ইয়র্ক, ২৩ সেপ্টেম্বর (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্ক পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী কয়েকদিন এখানে তাঁর ঠাসা কর্মসূচি রয়েছে। ডোনাল্ড ট্রাম্প সহ একঝাঁক রাষ্ট্রনেতার সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্তশত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত সাফল্য।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 

23rd  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৪ টাকা ৭১.৮৪ টাকা
পাউন্ড ৮৭.০৪ টাকা ৯০.২৩ টাকা
ইউরো ৭৬.৭৭ টাকা ৭৯.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ২৮/৩ অপঃ ৪/৪২। পুনর্বসু ১২/৩৪ দিবা ১০/৩১। সূ উ ৫/২৯/১৭, অ ৫/২৮/৩৯, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/৫৩ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
 ৬ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ১৫/৩৮/২২ দিবা ১১/৪৪/৩১। পুনর্বসু ৩/২৭/১৪ দিবা ৬/৫২/৪, সূ উ ৫/২৯/১০, অ ৫/৩০/৩০, অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ১১/০ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৮/৩০ মধ্যে ও ৯/২০ গতে ১১/৪৮ মধ্যে ও ১/২৭ গতে ৩/৬ মধ্যে ও ৪/৪৫ গতে ৫/২৯ মধ্যে, বারবেলা ৬/৫৯/২০ গতে ৮/২৯/৩০ মধ্যে, কালবেলা ১/০/০ গতে ২/৩০/১০ মধ্যে, কালরাত্রি ৭/০/২০ গতে ৮/৩০/১০ মধ্যে।
২৪ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: শেয়ার বাজারে আজ কিছুটা বিনিয়োগ করতে পারেন। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৩২: স্বাধীনতা সংগ্রামী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা১৯৫০: ...বিশদ

07:03:20 PM

হাওড়ায় আত্মঘাতী পঞ্চম শ্রেণীর পড়ুয়া 
স্কুল থেকে বাড়ি ফিরে শৌচাগারে আত্মঘাতী হল পঞ্চম শ্রেণীর এক ...বিশদ

08:54:53 PM

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অমিতাভ বচ্চন 

07:26:05 PM

হরিপালের নন্দকুঠিতে পথ দুর্ঘটনায় মৃত ৩ 
মর্মান্তিক পথ দুর্ঘটনায় প্রাণ গেল তিনজনের। আহত হয়েছেন আরও তিনজন। ...বিশদ

06:28:27 PM

চোটের জেরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল থেকে ছিটকে গেলেন জসপ্রিত বুমরাহ 
অনুশীলনের সময় চোট পেলেন ভারতের তারকা পেসার জসপ্রিত বুমরাহ। চিকিৎসকরা ...বিশদ

05:17:56 PM