Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মিনিবাসের মালিককে মার অণ্ডালে

সংবাদদাতা, দুর্গাপুর: অণ্ডাল মোড় এলাকায় যাত্রী তোলাকে কেন্দ্র করে রবিবার মিনিবাস মালিককে মারধরের অভিযোগ ওঠে এক টোটো চালকের বিরুদ্ধে। ঘটনার প্রতিবাদে ওই রুটের সমস্ত বাস বন্ধ করে দেন বাস মালিকরা। টোটো চালকদের দৌরাত্ম্য কমাতে ও দোষী টোটো চালককে শাস্তির দাবিতে বিক্ষোভ চলতে থাকে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে অণ্ডাল থানার পুলিস আসে। বাস পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগের শিকার হন যাত্রীরা। পুলিস অভিযুক্ত টোটো চালককে আটক করলে প্রায় ৪ ঘণ্টা পরে বাস পরিষেবা স্বাভাবিক হয়।
উখড়া স্ট্যান্ড থেকে দুর্গাপুর, রানিগঞ্জ রুটে প্রায় ৩৫টি মিনিবাস চলাচল করে। এদিন সকালে একটি মিনিবাস অণ্ডাল মোড় থেকে কুমারডিহি যাচ্ছিল। অভিযোগ, অণ্ডাল মোড় বাসস্ট্যান্ড থেকে এক টোটো চালক যাত্রী তুলে নিয়ে যাচ্ছিলেন। ওই বাসের মালিক কাঞ্চন দে বাসস্ট্যান্ড থেকে যাত্রীর তোলার প্রতিবাদ করেন। অভিযোগ, সেই সময় টোটো চালক কাঞ্চনবাবুর ওপর চড়াও হয়ে তাঁকে মারধর করে এলাকা ছেড়ে চম্পট দেন। এরপরেই বাস মালিকরা বাস পরিষেবা বন্ধ করে বিক্ষোভ দেখান। উখড়া মিনিবাস সংগঠনের কর্মকর্তা বিধান রায় বলেন, একসময় মানুষকে পরিষেবা দিতে প্রায় ১১২টি মিনিবাস চলত এই এলাকায়। কয়েক বছর ধরে টোটোর দৌরাত্ম্যে ওই সব রুট থেকে বাস তুলে নিতে হয়েছে। টোটো চালকরা অবৈধভাবে বাসস্ট্যান্ড থেকে যাত্রীদের তুলে নিয়ে যাচ্ছে। আমাদের যাত্রী হচ্ছে না। প্রতিবাদ করলে টোটো চালকরা প্রায়ই বাসকর্মীদের মারধর করছে। জেলা প্রশাসনকে বহুবার অভিযোগ করেও কোনও সুরাহা হচ্ছে না। এদিনের ঘটনা নিয়ে পুলিসের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এসিপি (অণ্ডাল) পিন্টু সাহা বলেন, জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে। তদন্ত চলছে।

01st  July, 2024
বীরভূম জেলায় মুষলধারে বৃষ্টি, খুশি চাষিরা

মঙ্গলবার থেকে বীরভূম জেলায় বহু প্রতীক্ষিত বর্ষার দেখা মিলল। দুপুর থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়। সেইসঙ্গে বজ্রপাতও হতে থাকে।
বিশদ

প্রতি সপ্তাহে খাসির মাংস খাইয়েও মন গলাতে ব্যর্থ, প্রেমিকা মজে অন্যজনে

প্রেমিকার জন্য বাড়িতে অশান্তির ঝড় বয়ে গিয়েছিল। কিন্তু তাতেও থেমে থাকেনি বধূকে খুনে ধৃত মেমারির তপন দাস। প্রেমিকার মন পেতে বাড়িতে ‘উইক এন্ডে’ খাসির মাংস পৌঁছে দিত। কখনও বিরিয়ানি দিয়ে এসেছে। 
বিশদ

মোবাইল রিচার্জের খরচ বাড়ায় সোশ্যাল মিডিয়ায় মিমের ঝড়

খরচ বাড়ল মোবাইল রিচার্জের। একাধিক মোবাইল সংস্থার পক্ষ থেকে খরচ বাড়ার কথা ঘোষণা হয়েছে। এক লাফে খরচ বাড়তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একাধিক মজার ছবি ও ভিডিও।
বিশদ

জেলায় ধান কেনার লক্ষ্যমাত্রা পূরণ করতে পারেনি খাদ্যদপ্তর

সময়সীমা ফুরোতে চললেও নদীয়া জেলায় খাদ্যদপ্তর ধান কেনার লক্ষ্যমাত্রা পূরণ করতে পারেনি। চলতি বছরে নদীয়া জেলায় এই দপ্তর ৩ লক্ষ ৩২ হাজার মেট্রিক টন ধান কেনার লক্ষ্যমাত্রা নিয়েছিল।
বিশদ

যুবতীকে ধর্ষণ মামলায় পড়শি বৃদ্ধের ১০ বছর কারাদণ্ড

পাড়ার নাতনিকে ধর্ষণের ঘটনায় দাদুর সাজা ঘোষণা করল ঝাড়গ্রামের প্রথম অতিরিক্ত দায়রা আদালত। বুধবার আদালতের বিচারক জীমূতবাহন বিশ্বাস অভিযুক্তর ১০ বছর সশ্রম কারাদণ্ড ও ২ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিয়েছেন। বিশদ

সাড়ে তিন লক্ষ টাকা প্রতারণা, ধৃত মহিলা

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে চাকরি পাইয়ে দেওয়ার নামে বিষ্ণুপুরের এক মহিলার সাড়ে তিন লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল।
বিশদ

প্রতিবাদ করে আক্রান্ত যুবক, পাল্টা মার সিভিককে

রেজিনগরের পর এবার সিভিক ভলান্টিয়ারের দাদাগিরির সাক্ষী রইল বেলডাঙা। মঙ্গলবার সকালে জাতীয় সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা সিভিক ভলান্টিয়ারের দাদাগিরিতে উত্তেজনা ছড়ায় বেলডাঙা থানার বড়ুয়া মোড়ে।
বিশদ

শিলাবতী নদীর বাঁধ সংস্কারের দাবিতে দাসপুরে পথ অবরোধ

শিলাবতী নদীর বাঁধ সংস্কারের দাবিতে মঙ্গলবার সকালে পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। দাসপুর-মেদিনীপুর রাস্তার রাজনগরে রাস্তায় টায়ার জ্বালিয়ে, বাঁশ দিয়ে ঘিরে দীর্ঘক্ষণ অবরোধ করা হয়। ব্যস্ততম রাস্তায় দীর্ঘক্ষণ অবরোধ চলায় সাধারণ মানুষ দুর্ভোগে পড়েন।
বিশদ

নিতুড়িয়ায় গাছ ভেঙে অবরুদ্ধ রাজ্য সড়ক

মঙ্গলবার সামান্য বৃষ্টিতেই নিতুড়িয়া থানার বারুইপাড়া মোড়ের কাছে পরপর তিনটি গাছ ভেঙে পড়ে। কেউ হতাহত না হলেও এঘটনায় রঘুনাথপুর-বরাকর রাজ্য সড়ক অবরুদ্ধ হয়ে পড়ে। ফলে ব্যাপক যানজট দেখা দেয়।
বিশদ

হাতি তাড়াতে মধ্যপ্রদেশে ডাক পড়ল খড়্গপুরের হুলা পার্টির

হাতির অত্যাচারে অতিষ্ঠ মধ্যপ্রদেশের অনুপপুর এলাকার বাসিন্দারা। গজরাজদের নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছেন সেখানকার বনদপ্তরের কর্মীরা।
বিশদ

অটোমোবাইল নির্ভর ‘কর্মতীর্থ’ রানাঘাটে

একসময় রানাঘাটে জাতীয় সড়কের দু’পাশে গাড়ি সারাই ও যন্ত্রাংশ বিক্রির প্রায় শতাধিক দোকান ছিল। যা কয়েকশো পরিবারের রুজিরুটির সম্বল ছিল।
বিশদ

কন্টাই কো-অপারেটিভ ব্যাঙ্কের নির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ, ক্ষুব্ধ মন্ত্রীপুত্র

কাঁথির কন্টাই কো-অপারেটিভ ব্যাঙ্কের তৃণমূলের দলীয় প্যানেল হিসেবে কাঁথি সাংগঠনিক জেলা সভাপতির স্বাক্ষর করা প্রার্থী তালিকা প্রকাশ হয়েছে।
বিশদ

লালগোলায় রাস্তা নিয়ে দুই পরিবারের সংঘর্ষে প্রৌঢ়র মৃত্যু

বাড়ি ঢোকার রাস্তা নিয়ে বিবাদের জেরে সংঘর্ষে মৃত্যু হল এক প্রৌঢ়ের। পুলিস জানিয়েছে, মৃতের নাম আব্দুল মান্নান(৫৫)। লালগোলা থানার মানিকচক অঞ্চলের মানিকচক গ্রামে এই ঘটনা ঘটেছে। 
বিশদ

রঘুনাথপুরে মণিপুরের যুবককে পুলিসের হাতে তুলে দিলেন পঞ্চায়েত প্রধান

মঙ্গলবার রঘুনাথপুর-১ ব্লকের আড়রা গ্রাম পঞ্চায়েতের প্রধান তুফান রায় ভিনরাজ্য থেকে আসা এক যুবককে উদ্ধার করে আদ্রা থানার পুলিসের হাতে তুলে দেন। ওই যুবক মণিপুর রাজ্যের বাসিন্দা। কিন্তু তিনি নাম-ঠিকানা কিছুই বলতে পারছেন না।
বিশদ

Pages: 12345

একনজরে
নয়া সমীকরণ নেপাল রাজনীতিতে। প্রধানমন্ত্রী পুষ্প কুমার দহল ওরফে প্রচণ্ডকে ক্ষমতাচ্যুত করতে হাত মেলালো নেপালি কংগ্রেস ও সিপিএন-ইউএমএল। সোমবার মধ্যরাতে বৈঠকে বসেন নেপালি কংগ্রেসের প্রেসিডেন্ট ...

কুড়ি ওভারের ফরম্যাটে বিশ্বজয়ের রেশ এখনও টাটকা। তার মধ্যেই জিম্বাবোয়ে রওনা হল ভারতের তরুণ ব্রিগেড। মঙ্গলবার কোচ ভিভিএস লক্ষ্মণের সঙ্গে মুম্বই থেকে উড়ান ধরলেন ঋতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিয়ান পরাগ, আভেশ খান, রবি বিষ্ণোই, ওয়াশিংটন সুন্দর, তুষার দেশপাণ্ডেরা। ...

ঘড়ির কাঁটা তখন মধ্যরাত ছুঁইছুঁই। ততক্ষণে ফাঁকা হয়ে গিয়েছে সদন। কংগ্রেসের হাতে গোনা কয়েকজন সদস্য ছাড়া আর কেউ-ই নেই। সোমবার রাতদুপুরে সেই ফাঁকা লোকসভায় দাঁড়িয়েই ...

পরাজয়ের কারণ অনুসন্ধান করতে পর্যালোচনা বৈঠক ডেকেছিলেন বিজেপির বারাসত সাংগঠনিক জেলার সভাপতি। কিন্তু নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা আগে সেই বৈঠক বাতিল করে দেওয়া হয়। এমনিতেই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশাগত উচ্চবিদ্যার শিক্ষায় শুভ। সাহিত্যচর্চায় মানসিক আনন্দ। কর্মোন্নতি ও আয় বৃদ্ধির যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৭: মীরজাফর-পুত্র মিরনের নির্দেশে মোহাম্মদী বেগ সিরাজউদ্দৌলাকে হত্যা করে
১৯১৯: বিশ্বভারতীর যাত্রা শুরু
১৯৩২: কবি স্বর্ণকুমারী দেবীর মৃত্যু
১৯৪১: চিত্র পরিচালক আদুর গোপালকৃষ্ণণের জন্ম
১৯৫২: সঙ্গীতশিল্পী, অভিনেতা, চলচ্চিত্র পরিচালক, চলচ্চিত্র প্রযোজক, সঙ্গীত প্রযোজক এবং সুরকার অমিত কুমারের জন্ম
১৯৬২: আলজেরিয়ার স্বাধীনতা লাভ
১৯৮০: ক্রিকেটার হরভজন সিংয়ের জন্ম
১৯৯৬: হিন্দি ছবির অভিনেতা রাজকুমারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৯ টাকা ৮৪.৪৩ টাকা
পাউন্ড ১০৩.৮৪ টাকা ১০৭.৩০ টাকা
ইউরো ৮৮.১২ টাকা ৯১.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৩০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ আষাঢ়, ১৪৩১, বুধবার, ৩ জুলাই, ২০২৪। দ্বাদশী ৫/২৮ দিবা ৭/১১। রোহিণী নক্ষত্র ৫৭/৫০ রাত্রি ৪/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১১/১৪ মধ্যে পুনঃ ১/৫৪ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৪ মধ্যে পুনঃ ১২/২ গতে ১/২৭ মধ্যে। বারবেলা ৮/২০ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২০ গতে ৩/৪০ মধ্যে। 
১৮ আষাঢ়, ১৪৩১, বুধবার, ৩ জুলাই, ২০২৪। দ্বাদশী দিবা ৭/৩। কৃত্তিকা নক্ষত্র প্রাতঃ ৫/১৬ পরে রোহিণী নক্ষত্র শেষরাত্রি ৪/৩৬। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২১ গতে ১০/১ মধ্যে ও ১১/৪২ গতে ১/২২ মধ্যে। কালরাত্রি ২/২১ গতে ৩/৪০ মধ্যে। 
২৬ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: রোমানিয়াকে ৩-০ গোলে হারাল নেদারল্যান্ডস

02-07-2024 - 11:30:47 PM

ইউরো কাপ: রোমানিয়া ০-নেদারল্যান্ডস ৩ (৯০+৪ মিনিট)

02-07-2024 - 11:24:35 PM

ইউরো কাপ: রোমানিয়া ০-নেদারল্যান্ডস ২ (৮৩ মিনিট)

02-07-2024 - 11:19:05 PM

ইউরো কাপ: রোমানিয়া ০-নেদারল্যান্ডস ১ (৫৭ মিনিট)

02-07-2024 - 10:47:10 PM

হাতরাস কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১১৬

02-07-2024 - 10:35:16 PM

ইউরো কাপ: রোমানিয়া ০-নেদারল্যান্ডস ১ (হাফটাইম)

02-07-2024 - 10:30:29 PM