Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দ্বন্দ্ব এড়াতে বৈঠক ডাকছেন না তৃণমূল জেলা সভাপতি

সংবাদদাতা, বালুরঘাট: নেতৃত্বের বিভিন্ন গোষ্ঠীর মধ্যে দড়ি টানাটানি নতুন নয়। লোকসভায় পরাজয়ের পর ফের একবার সেই দ্বন্দ্ব সামনে আসছে। ফল ঘোষণা হয়েছে ১৫ দিন আগে। পরাজয়ের পর্যালোচনা নিয়ে এখনও জেলা কমিটি  বৈঠক না হওয়ায় তৃণমূল নেতৃত্বের ভূমিকায় প্রশ্ন উঠছে। ক্ষোভ বাড়ছে দলের নেতা, কর্মীদের মধ্যে। এখনই বৈঠক ডাকলে দলের দ্বন্দ্ব ফের সামনে আসতে পারে বলে স্বীকার করে নিয়েছেন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল  সভাপতি সুভাষ ভাওয়াল।
এপ্রসঙ্গে তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি মৃণাল সরকারের মন্তব্য, ফল ঘোষণার পর কোনও বৈঠকই ডাকা হল না। কেন জেলা সভাপতি আলোচনা করছেন না বুঝতে পারছি না। নেতৃত্বের উচিত বৈঠক করে পরাজয়ের  কারণ সামনে নিয়ে আসা।
প্রত্যেক নির্বাচনের পর জেলা নেতৃত্ব বৈঠক করে হার বা জয়ের কারণ নিয়ে আলোচনা করে। তবে এবার দু’সপ্তাহ পার হলেও হার নিয়ে আলোচনা করার  কোনও পরিকল্পনা দেখতে পাচ্ছেন না জেলা কমিটির সদস্যদের একাংশ। তাঁদের অনুমান, পর্যালোচনা বৈঠকে হার নিয়ে ঝড় উঠতে পারে। দ্বন্দ্ব এড়াতেই বৈঠক ডাকা হচ্ছে না। বৈঠক না করেই জেলা সভাপতির তরফে রাজ্য নেতৃত্বের কাছে হারের কারণ নিয়ে রিপোর্ট জমা পড়েছে। তা নিয়েও দলের অন্দরে প্রশ্ন তৈরি হয়েছে। বৈঠকে ঝড় ওঠার আশঙ্কা করছেন সুভাষ ভাওয়ালও। তাঁর কথায়, বৈঠক অবশ্যই করা হবে। দলের পরাজয় হয়েছে। এতে অনেকের মন খারাপ। পরিস্থিতি একটু স্বাভাবিক হলে সবাইকে নিয়ে বসব। এখন নিজেদের মধ্যে একটু মান অভিমান রয়েছে। বৈঠক করলে সেটা বাড়বে বলে মনে হয়। সে জন্যই জেলা কমিটির বৈঠক করছি না।

20th  June, 2024
মুখ্যমন্ত্রীর ধমকের দু’দিন পরও হাতগুটিয়ে ফালাকাটা পুরসভা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পর রাজ্যজুড়ে সরকারি জমি থেকে জবরদখল হটাচ্ছে প্রশাসন। জেলায় জেলায় এই অভিযান চললেও ফালাকাটার চিত্র ঠিক এর উল্টো। ক্ষুব্ধ শহরবাসীর অভিযোগ, মুখ্যমন্ত্রীর নির্দেশের ৪৮ ঘণ্টা পরও ফালাকাটা পুরবোর্ড হাতগুটিয়ে বসে রয়েছে।
বিশদ

মাসখানেক বিদ্যুৎ পরিষেবা বেহাল ইটাহারে মাঝরাতে দপ্তর ঘেরাও ক্ষুব্ধ বাসিন্দাদের

মাসখানেক বিদ্যুৎ পরিষেবা বেহাল ইটাহারে। মঙ্গলবার দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত প্রায় ১০ ঘণ্টা একাধিক গ্রামে বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন ছিল। পরিষেবা সচল করার দাবিতে মাঝরাতেই দপ্তরের ভিতরে তুমুল বিক্ষোভ দেখান শতাধিক ক্ষিপ্ত বাসিন্দা
বিশদ

আগাছায় ঢেকেছে রায়গঞ্জ মেডিক্যাল পরিদর্শনে গিয়ে ক্ষুব্ধ এডিএম

আগাছায় ঢেকেছে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্ত্বর। পরিদর্শনে গিয়ে এই দৃশ্য দেখে ক্ষুব্ধ অতিরিক্ত জেলা শাসক। পুরসভাকে জঙ্গল ও আবর্জনা সাফাইয়ের নির্দেশ দিয়েছেন তিনি।
বিশদ

ধূপগুড়িতে কালুয়া নদী ঘেঁষে ফার্ম হাউস নির্মাণ

জমি মাফিয়াদের নিয়ে কড়া হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপরেও ধূপগুড়ির দক্ষিণ সাঁকোয়াঝোরায় কালুয়া নদীর গা ঘেঁষে অবৈধভাবে ফার্ম হাউস ও বিনোদন পার্ক তৈরির অভিযোগের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

জলাভূমি, ঝিলগুলি সংরক্ষণ করে পর্যটন, বিনোদনে জোর বিধায়কের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া বার্তার পর বুধবার আলিপুরদুয়ার পুর এলাকায় জলাভূমি বা ঝিলগুলি পরিদর্শন করেন বিধায়ক তথা বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান সুমন কাঞ্জিলাল।
বিশদ

বেতন বৃদ্ধির দাবিতে এনবিইউ’র রেজিস্ট্রারকে ঘেরাও শিক্ষাবন্ধুদের

আন্দোলনের ঝাঁঝ বাড়িয়ে বুধবার দুপুরে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দেবাশিস দত্তকে ঘেরাও করলেন অস্থায়ী কর্মীরা। বেতন বৃদ্ধির দাবি মেনে না নেওয়া পর্যন্ত এই ঘেরাও জারি থাকবে বলে হুমকি দিয়েছেন তাঁরা
বিশদ

স্বাস্থ্য সচিবের নির্দেশের পরই সুপার স্পেশালিটি ব্লকে জেনারেল ও মেডিসিনের ইন্ডোর পরিষেবা

রাজ্যের প্রধান স্বাস্থ্য সচিবের নির্দেশে অবশেষে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নবনির্মিত সুপার স্পেশালিটি ব্লকে ইন্ডোর পরিষেবা চালু হচ্ছে। তবে যে বিভাগগুলিকে চিহ্নিত করে সুপার স্পেশালিটি ব্লক তৈরি হয়েছিল, সেই বিভাগের ইন্ডোর পরিষেবা এখনই চালু হচ্ছে না
বিশদ

দু’দিনে রেকর্ড বৃষ্টি, শহরে জল জমে চরম ভোগান্তি

দু’দিনে রেকর্ড বৃষ্টি শিলিগুড়িতে। প্রশাসন সূত্রে খবর, মঙ্গল ও বুধবার এখানে বৃষ্টিপাতের পরিমাণ ২৭২.৬ মিলিমিটার। যার ফলে, রেগুলেটেড মার্কেট, অঙ্গনওয়াড়ি কেন্দ্র সহ শহর ও গ্রামের প্রায় ২০টি এলাকা জলবন্দি।
বিশদ

যানজটে ভোগান্তি চাঁচল সদরে, দ্রুত ব্যবস্থার দাবি

রাস্তা দখল করে বাইক ও গাড়ি পার্কিং করায় বাড়ছে যানজট। মালদহের চাঁচল সদরের আশাপুর, হরিশ্চন্দ্রপুর ও সামসিগামী সড়কের দু’ধারে অবৈধ পার্কিং গড়ে উঠেছে। স্থানীয়দের অভিযোগ, যানজটে দুর্ভোগ হলেও নজর নেই প্রশাসনের।
বিশদ

কোচবিহারে আরও দু’জন পঞ্চায়েত সদস্যর বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ

বুধবার অন্দরান ফুলবাড়ি-১ ও ডাউয়াগুড়ি পঞ্চায়েতের একজন করে পঞ্চায়েত সদস্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন। কোচবিহার জেলা তৃণমূল কার্যালয়ে ওই যোগদান কর্মসূচি হয়। লোকসভা ভোটের ফল ঘোষণার পর থেকে কোচবিহারে বিজেপি ছাড়ার হিড়িক পড়েছে
বিশদ

বালুরঘাটে রেস্তরাঁ, হোটেলে অভিযান ফ্রিজে তিনদিনের বাসি মাংস, ছত্রাক ধরা মশলা

বালুরঘাট শহরের অলিগলিতে ঝাঁ চকচকে হোটেল ও রেস্তরাঁ। সেগুলির একাংশে বিক্রি হচ্ছে অত্যন্ত নিম্নমানের খাবার। খাদ্য সুরক্ষা সহ অন্যান্য দপ্তরের আধিকারিকরা অভিযান চালিয়ে খোঁজ পেলেন ফ্রিজে মজুত তিনদিনের বাসি মাংস, বিরিয়ানির।
বিশদ

যত্রতত্র খাটাল, দরজা ও জানালা বন্ধ রেখেও দুর্গন্ধে নাভিশ্বাস জলপাইগুড়িতে

খাটালের দুর্গন্ধ। মশামাছির উপদ্রবে নাজেহাল। এই পরিস্থিতিতে দিনরাত ঘরের দরজা-জানালা বন্ধ রাখতে হচ্ছে জলপাইগুড়ি শহরের বিভিন্ন ওয়ার্ডে। বাসিন্দাদের অভিযোগ, পুরসভা অভিযান চালালেও পরিস্থিতির বদল হয়নি।
বিশদ

স্বাস্থ্যমন্ত্রকের বিশেষ শংসাপত্র পেল সাহেব কাছারি স্বাস্থ্যকেন্দ্র

স্বাস্থ্যমন্ত্রকের এনকিউএএস সার্টিফিকেট পেল বালুরঘাট পুরসভার সাহেব কাছারি পুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র। রাজ্যের মধ্যে ৮৬.৯৮ শতাংশ নম্বর পেয়ে এই স্বাস্থ্যকেন্দ্র রাজ্যে অষ্টম হয়েছে। তবে, উত্তরবঙ্গে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে এবার।
বিশদ

মাথাভাঙায় মানসাই ও সুটুঙ্গার চর দখল করে নির্মাণ, সরব বিরোধীরা

মাথাভাঙা শহরের মানসাই ও সুটুঙ্গা নদীর বাঁধের পাড় দখল করে প্রচুর বাড়ি তৈরি হয়েছে। অভিযোগ, হেলদোল নেই প্রশাসন ও পুরসভার। প্রশাসনের নাকের ডগায় দিনের পর দিন বাঁধ সংলগ্ন নদীর চর এলাকা দখল করলেও কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি বলে অভিযোগ।
বিশদ

Pages: 12345

একনজরে
বিদ্রোহের পরদিনই ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা শিরোমণি অকালি দলে। মঙ্গলবার সুপ্রিমো সুখবীর সিং বাদলের অপসারণ চেয়ে সরব হন একাংশ। ...

আগামী ২৭ জুন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে পিএফ দপ্তরের ‘নিধি আপকে নিকট’ কর্মসূচি, জানিয়েছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও)। ...

শহরের রাস্তা ক্রমশ সংকীর্ণ হয়ে গিয়েছে। দু’দিকে গাড়ি গেলে মানুষের হাঁটার জায়গা থাকে না। এদিকে সেই রাস্তা জবরদখল করে বসে আছে একের পর এক দোকান। কোথাও ফুটপাত দখল হয়ে গিয়েছে হকারদের ঠেলাগাড়িতে ...

দু’টি জায়গার মধ্যে দূরত্ব মেরেকেটে ৫০০ থেকে ৭০০ মিটার। কিন্তু জায়গা দু’টি একই বিধানসভার মধ্যে নয়। ফলে এক জায়গা থেকে অন্য জায়গায় হাসপাতাল স্থানান্তর হলে বদলে যাচ্ছে বিধানসভাভিত্তিক অবস্থান। আর তা নিয়েই বেনজির দড়ি টানাটানি শুরু হয়েছে দক্ষিণ দমদম পুরসভার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জমি, গৃহাদি বা যানবাহনাদি ক্রয়-বিক্রয়ে লাভ ভালো হবে। কাজকর্মে সুনাম। আর্থিকভাব শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: হেলেন কেলারের জন্ম
১৯৩৯: সুরকার রাহুল দেব বর্মনের জন্ম
১৯৬৪: অ্যাথলিট পি টি ঊষার জন্ম
১৯৮১: চলচ্চিত্রের শিল্প নির্দেশক বংশীচন্দ্র গুপ্তর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২২ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৭.৮৯ টাকা ৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী ৩৪/১৫ সন্ধ্যা ৬/৪০। শতভিষা নক্ষত্র ১৬/৩৮ দিবা ১১/৩৭। সূর্যোদয় ৪/৫৮/১৯, সূর্যাস্ত ৬/২০/৫১। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১২/১ গতে ২/৯ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১১/১২ মধ্যে। বারবেলা ৩/০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪০ গতে ১২/৫৯ মধ্যে। 
১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী রাত্রি ৬/৩১। শতভিষা নক্ষত্র দিবা ১/৫৭। সূর্যোদয় ৪/৫৭, সৃর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৪ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/২ গতে ৬/২৪ মধ্যে। কালরাত্রি ১১/৪০ গতে ১/০ মধ্যে।  
২০ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিট-ইউজি প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে বিহার থেকে দু’জনকে গ্রেপ্তার করল সিবিআই

03:07:29 PM

হাসপাতাল থেকে ছাড়া পেলেন বর্ষীয়ান বিজেপি নেতা ভারতরত্ন লালকৃষ্ণ আদবানি

03:03:52 PM

নিয়োগ দুর্নীতি মামলা: বিকাশ ভবনে তল্লাশি চালাচ্ছে সিবিআই

02:55:47 PM

বিধানসভায় আম্বেদকরের মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভে নবনির্বাচিত দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকার

02:53:00 PM

মুর্শিদাবাদের সূতিতে যুবকের মৃতদেহ উদ্ধার
লিচু বাগান থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার। চাঞ্চল্য মুর্শিদাবাদের সূতির ...বিশদ

01:37:12 PM

রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল আসানসোলের ভগৎ সিং মোড় সংলগ্ন একটি বেসরকারি নার্সিংহোমে

01:33:41 PM