Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শীতলকুচির খুটামারা নদীর উপর সেতুর দাবি চানঘাটের বাসিন্দাদের

সংবাদদাতা, শীতলকুচি: বর্ষার আগে চিন্তায় শীতলকুচি পঞ্চায়েতের চানঘাটের বাসিন্দারা। খুটামারা নদীতে পাকা সেতু নেই। নদী পারাপারে সাঁকোই ভরসা। বর্ষায় জলের তোড়ে সেটাও ভেসে গেলে দুর্ভোগে পড়েন তাঁরা। সেসময় ঘুরপথে যাওয়া ছাড়া উপায় থাকে না। সেতু না হওয়ায় প্রতি বছর পোহাতে হয় এই ভোগান্তি।  
পঞ্চায়েত ভোট থেকে লোকসভা নির্বাচন, গ্রামে এসে খুটামারায় সেতু তৈরির আশ্বাস দিয়ে যান নেতারা। গ্রামবাসীও আশায় থাকেন। কিন্তু, সেই আশ্বাস আর বাস্তবায়িত হয় না। ভোটের আগে রাস্তা সংস্কার ও পাড়বাঁধ তৈরি শুরু হয়েছে। নদী পেরিয়ে মধ্য শীতলকুচি, পূর্ব শীতলকুচি, বড়মরিচা, রথেরডাঙা সহ অন্য গ্রামের কয়েকহাজার বাসিন্দা যাতায়াত করেন। খুটামারায় সেতু তৈরি হলে শীতলকুচি ও গোঁসাইরহাট  পঞ্চায়েতের মধ্যে যোগাযোগ আরও দৃঢ় হবে। 
বাসিন্দারা বলেন, জনপ্রতিনিধি ও প্রশাসনকে আমরা বহুবার সেতুর প্রয়োজনীয়তা বুঝিয়েছি। কিন্তু, তারা গুরুত্ব দেননি। বর্ষায় নদীর জল বাড়লে সাঁকো ভেঙে যায়। তখন যাতায়াত বন্ধ হয়ে যায়। পাকা সেতু তৈরি হলে সেই ভোগান্তি মিটত।
স্থানীয় বাসিন্দা জয়দেব বর্মন বলেন, এবছর সাঁকো তৈরি করে দেয়নি প্রশাসন। বাধ্য হয়ে আমারা জল ডিঙিয়ে যাতায়াত করছি। উৎপাদিত কৃষিপণ্য গোঁসাইরহাট নিয়ে যেতে সমস্যা হচ্ছে। তাই আমরা চানঘাটে সেতু চাই। যদিও বিষয়টি নিয়ে শীতলকুচি পঞ্চায়েত প্রধান পাপড়ি বর্মন বলেন, বিষয়টি আমাদের নজরে রয়েছে। পঞ্চায়েতের পক্ষে পাকা সেতু তৈরি করে দেওয়া সম্ভব নয়। বাসিন্দাদের দাবি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। 
শীতলকুচির বিডিও সোফিয়া আব্বাস বলেন, বাসিন্দারা লিখিতভাবে জানালে বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরের নজরে দেওয়া হবে। শীতলকুচি পঞ্চায়েত সমিতির সভাপতি মদন বর্মন বলেন, শীতলকুচির বেশ কিছু এলাকায় সেতুর দাবি রয়েছে। নির্বাচনের আগে নেলেরবাড়িতে পাকা সেতু নির্মাণের কাজ শুরু হয়েছে। নির্বাচন শেষ হলে চানঘাটের বিষয়টিও খতিয়ে দেখা হবে।

23rd  May, 2024
হলং বনবাংলোর নামরহস্য! নদী-গাছ থেকেই মেলে পরিচয়, বলছে বনদপ্তর

গত মঙ্গলবার রাতে পুড়ে গিয়েছে ঐতিহ্যবাহী হলং বনবাংলো। তারপর কেটে গিয়েছে বেশ কিছুদিন। হলং বাংলোকে নিয়ে এখনও সোশ্যাল মিডিয়ায় আবেগের বন্যা বইছে। এই বাংলো পুড়ে যাওয়ার জন্য বিভিন্ন মহল উপযুক্ত তদন্তের দাবি জানিয়েছে
বিশদ

কেজি দু’লক্ষ! আম পাহারা দিতে কালঘাম ছুটছে মালিকের

এক কেজি আমের দাম দু’লক্ষ টাকা! এমন এক প্রজাতির আম চাষ হয়েছে রাজগঞ্জের মিলনপল্লিতে। আর এই আম দেখতে প্রচুর মানুষ ভিড় জমাচ্ছেন। যার ফলে আম পাহারা দিতে কালঘাম ছুটছে গাছের মালিকের। এই আমের রং হয় লাল ও বেগুনি।
বিশদ

চিকিত্সকদের চিরকুটেই ‘কমিশনের’ বন্দোবস্ত

ওষুধের দোকান, চিকিত্সকদের একাংশের পৌষমাস। সর্বনাশ ন্যায্যমূল্যের ওষুধের দোকানের। গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি থাকা রোগীদের হাতে চিকিত্সকরা নিয়ম ভেঙে লিখে দিচ্ছেন চিরকুট
বিশদ

মদনমোহনের স্নানযাত্রা অনুষ্ঠিত

শনিবার প্রাণের ঠাকুর মদনমোহনের দ্বাদশ যাত্রার এক যাত্রা স্নানযাত্রা অনুষ্ঠিত হল। এই উপলক্ষ্যে মদনমোহনকে এদিন সকালে ১০৮ কলস জল দিয়ে স্নান করানো হয়। শুক্রবার রাতে মদনমোহনের অধিবাস হয়।
বিশদ

কোচবিহার শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে গর্ত বোজাতে ইট

বর্ষার কারণে এমনিতেই কোচবিহার শহরের বিভিন্ন রাস্তায় জল জমছে। তার উপরে শহরের গুরুত্বপূর্ণ বেশকিছু রাস্তায় বড় বড় গর্ত হয়েছে। খানাখন্দে ভরা ওই রাস্তাগুলি দিয়ে চলাচল করতে গিয়ে সাধারণ মানুষ প্রতিনিয়ত নাজেহাল হচ্ছে
বিশদ

গ্রামের টোটো ঢুকতে পারবে না শহরাঞ্চলে

ইংলিশবাজার শহরকে যানজট মুক্ত করতে পুলিস-প্রশাসন একাধিক ব্যবস্থা নিতে চলেছে। দ্রুত শহরে জবরদখলের বিরুদ্ধে অভিযান চালানো হবে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। তার আগে শহরকে যানজটমুক্ত করতে একগুচ্ছ পদক্ষেপ করা হয়েছে।
বিশদ

আরও একটি জলাজমি পুনরুদ্ধারের কাজ শুরু

জলাভূমি ভরাট এবং জমি মাফিয়াদের দাপাদাপি বন্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে মালদহ জেলা প্রশাসন। জলা ভরাটের আইনি পরিণতি কী হতে পারে তা ব্যাখ্যা করে ইতিমধ্যে জেলার বিভিন্ন জায়গায় ফ্লেক্স দিয়ে প্রচার শুরু করে দিয়েছে ভূমি ও ভূমি সংস্কার দপ্তর।
বিশদ

টোটো-বাসকর্মীদের দ্বন্দ্ব বাস দাঁড় করিয়ে রেখে প্রতিবাদ

পুরাতন মালদহের নালাগোলা রাজ্য সড়কের মুচিয়ার আদমপুরে বেসরকারি বাস এবং টোটো চালকদের মধ্যে দ্বন্দ্ব চরমে। লাঠি এবং রড নিয়ে মারামারিতে দু’পক্ষের কয়েকজন জখম হয়েছেন বলে দাবি। মালদহ থানার পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশদ

জলের তোড়ে ভেঙেছে সাঁকো পাঙ্গা নদী পারাপারে ফুটব্রিজের দাবি

কংক্রিটের ফুটব্রিজ না থাকায় বাঁশের সাঁকোই একমাত্র ভরসা ছিল পাঙ্গা নদী পারাপারের। চলতি বর্ষায় জলের তোড়ে সেটাও গিয়েছে ভেঙে। আর তাই অতিরিক্ত প্রায় ৩ কিলোমিটার পথ ঘুরে যাতায়াত করতে হচ্ছে সদর ব্লকের বাহাদুর ও অরবিন্দ পঞ্চায়েত এলাকার কয়েকটি গ্রামের বাসিন্দাদের।
বিশদ

বন্ধুকে খুন করে আত্মসমর্পণ

ভিনরাজ্যে নিজের বন্ধুকেই খুন করে ফালাকাটায় ফিরে আত্মসমর্পণ করল এক যুবক। রবিবার ঘটনাটি ঘটেছে অরুণাচলপ্রদেশের ইটানগরের গঙ্গামার্কেটে। অভিযুক্ত যুবকের নাম রাজেশ পন্ডিত (২৩)।
বিশদ

বেআইনিভাবে নয়ানজুলি ভরাট

ধূপগুড়ি থেকে ডাউকিমারিগামী রাস্তার পাশেই পূর্তদপ্তরের নয়ানজুলি বেআইনিভাবে ভরাট করা হচ্ছে। এই ঘটনায় স্থানীয় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। সরকারি জমি দখল নিয়ে মুখ্যমন্ত্রীর ঘোষণার পর এনিয়ে উদ্বিগ্ন তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতারা।
বিশদ

৩ বছরেও মেলেনি একশো দিনের বকেয়া, হতাশ ময়নাগুড়ির বৃদ্ধা

১০০ দিনের কাজ করেও বকেয়া টাকা মিলছে না। সরকারি শিবিরে গিয়ে ফর্মফিলাপ করেছেন। টাকা পাওয়ার আশ্বাস পেয়েছেন। কিন্তু ব্যাঙ্কে গিয়ে জেনেছেন, অ্যাকাউন্টে কোনও টাকা ঢোকেনি।
বিশদ

নিশীথের খাসতালুকে মিছিল তৃণমূলের

ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের সংখ্যাগরিষ্ঠতা নিজেদের দখলে আসতেই শনিবার প্রাক্তন সাংসদ নিশীথ প্রামাণিকের খাসতালুক বলে পরিচিত ভেটাগুড়িতে মিছিল করল তৃণমূল কংগ্রেস।
বিশদ

বেআইনিভাবে নয়ানজুলি ভরাট

ধূপগুড়ি থেকে ডাউকিমারিগামী রাস্তার পাশেই পূর্তদপ্তরের নয়ানজুলি বেআইনিভাবে ভরাট করা হচ্ছে। এই ঘটনায় স্থানীয় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। সরকারি জমি দখল নিয়ে মুখ্যমন্ত্রীর ঘোষণার পর এনিয়ে উদ্বিগ্ন তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতারা।
বিশদ

Pages: 12345

একনজরে
রাজ্য বা জাতীয় সড়ক দীর্ঘ যাত্রাপথ। এই লম্বা রাস্তায় শৌচালয়ের কোনও ব্যবস্থা ছিল না আগে। সরকারে আসার পর রাস্তার ধারে পথসাথী থেকে শুরু করে শৌচাগার তৈরি করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তবে এখানে নাকাল হতে হচ্ছে বলে যাত্রীদের অভিযোগ। ...

শনিবার অসমে বন্যা পরিস্থিতির সামান্য হলেও উন্নতি হয়েছে। রাজ্যের বেশ কিছু এলাকায় বৃষ্টি থেমেছে। এজন্য পরিস্থিতি কিছুটা শুধরেছে। আপাতত রাজ্যের ১৯টি জেলা বন্যা কবলিত।  তবে ...

গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড এখন অস্তিত্ব সঙ্কটে। দক্ষিণ আফ্রিকার কাছে পরাজয়ের পর রীতিমতো চাপে জস বাটলারের দল। এই পরিস্থিতিতে সুপার এইটে ২ নম্বর গ্রুপের ম্যাচে রবিবার ...

আগামী ৪ জুলাই ব্রিটেনে সাধারণ নির্বাচন। ইতিমধ্যেই বিভিন্ন প্রাক নির্বাচনী সমীক্ষায় কনজারভেটিভ পার্টির পতনের ইঙ্গিত স্পষ্ট। রাজনৈতিক মহলের মতে, সব ঠিকঠাক থাকলে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সৃজনশীল কর্মে উন্নতি ও প্রশংসালাভ। অপ্রয়োজনীয় ব্যয় যোগ। আধ্যাত্মিক ভাবের বৃদ্ধি ও আত্মিক তৃপ্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫১৯ - ব্রিটেনে দাসপ্রথা বাতিল
১৫৫৫ - হুমায়ুন সিন্ধু নদী পার হয়ে লাহোর দখল করে নেন এবং সিকান্দর সুরিকে দিল্লীর সিংহাসন থেকে উৎখাত করেন
১৫৫৫- সিরহিন্দ যুদ্ধে জয়লাভের পর হুমায়ুনকে সম্রাট আকবরের উত্তরাধিকার ঘোষণা
১৬৩৩- ‘পৃথিবী সূর্যের চারদিকে ঘুরছে ’- এই অভিমতের জন্য গ্যালিলিও গ্যালিলির বিচার শুরু
১৮১৪- লন্ডনে লর্ডসের ক্রিকেট মাঠে প্রথম ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়
১৯০৪ - আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা)-এর জন্ম
১৯৩৯- সুভাষচন্দ্র বসু জাতীয় কংগ্রেস ত্যাগ করে ফরোয়ার্ড ব্লক প্রতিষ্ঠা করেন
১৯৮৬ - বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড’  গোলটি করেন  দিয়েগো মারাদোনা। ম্যাচটিতে আর্জেন্তিনা ২-১ গোলে জয়লাভ করে
১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৮৯৮- লেখক এরিখ মরিয়া রেমার্কের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯০৪- আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) জন্ম
১৯২২- সঙ্গীত পরিচালক, আবহসঙ্গীত পরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৪১- অভিনেতা স্বরূপ দত্ত-র জন্ম
১৯৪৮ - পদ্মশ্রী সম্মানে ভূষিত ভারতীয় সন্তুরবাদক পণ্ডিত ভজন সোপরির জন্ম
১৯৫৯- অভিনেতা তুলসী লাহিড়ীর মৃত্যু
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম
১৯৭৬ - সংস্কৃত-তন্ত্র পণ্ডিত ও দার্শনিক গোপীনাথ কবিরাজের মৃত্যু
১৯৮৬- বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বিখ্যাত ‘হ্যান্ড অফ গড‘ গোলটি করেন  মারাদোনা, ম্যাচটিতে আর্জেন্টিনা ২-১ গোলে জয়লাভ করে
২০২০ - বিশিষ্ট জ্যোতির্বিজ্ঞানী অমলেন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু  

22nd  June, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭৭ টাকা ৮৪.৫১ টাকা
পাউন্ড ১০৪.১৬ টাকা ১০৭.৬৩ টাকা
ইউরো ৮৮.০৭ টাকা ৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  June, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  June, 2024

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ১৪৩১, রবিবার, ২৩ জুন, ২০২৪। প্রতিপদ ০/৪৩ প্রাতঃ ৫/১৪ পরে দ্বিতীয়া ৫৬/১৫ রাত্রি ৩/২৭। পূর্বাষাঢ়া নক্ষত্র ৩০/১৮ অপরাহ্ন ৫/৪। সূর্যোদয় ৪/৫৭/৮, সূর্যাস্ত ৬/২০/১৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৪ গতে ৯/২৫ মধ্যে পুনঃ ১২/৫ গতে ২/৪৫ মধ্যে রাত্রি ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৩৫ গতে ১২/৪৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে। বারবেলা ৯/৫৮ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/১৯ মধ্যে। 
৮ আষাঢ়, ১৪৩১, রবিবার, ২৩ জুন, ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৬ পরে দ্বিতীয়া শেষরাত্রি ৪/৩৩। পূর্বাষাঢ়া নক্ষত্র সন্ধ্যা ৬/২৫। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৬/৪৮ গতে ৯/২৮ মধ্যে ও ১২/৮ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৪৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে। বারবেলা ৯/৫৯ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/১৭ মধ্যে।
১৬ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি
মেষ: গৃহে শুভকর্মের প্রস্তুতিতে ব্যস্ততা ও মানসিক আনন্দ। বৃষ: পেশাদারি কাজকর্মের প্রসার ও ...বিশদ

08:11:57 AM

মধ্যপ্রদেশের পাঠ্যসূচিতে রাম ও কৃষ্ণের বাণী
বিজেপি শাসিত মধ্যপ্রদেশে এবার পাঠ্যসূচির অন্তর্ভুক্ত হচ্ছে প্রভু রাম ও ...বিশদ

08:10:00 AM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক অলিম্পিক দিবস ০৯৩০: পৃথিবীর প্রাচীনতম সংসদ আইনল্যান্ড সংসদ যাত্রা শুরু ...বিশদ

07:55:00 AM

ইউরো কাপ: তুরস্ককে ৩-০ গোলে হারাল পর্তুগাল

22-06-2024 - 11:29:23 PM

টি-২০ বিশ্বকাপ: বাংলাদেশকে ৫০ রানে হারিয়ে ম্যাচ জিতল ভারত

22-06-2024 - 11:25:43 PM

টি-২০ বিশ্বকাপ: ১৩ রানে আউট মহমুদুল্লাহ, বাংলাদেশ ১৪৫/৮ (১৯.৫ ওভার) টার্গেট ১৯৭

22-06-2024 - 11:22:45 PM