Bartaman Patrika
দেশ
 

তামিলনাডুতে বিষমদ খেয়ে মৃত্যু কমপক্ষে ৩৪ জনের, অসুস্থ বহু

কল্লাকুরিচি: বিষমদের হানা ! মৃত্যুমিছিল তামিলনাডুতে। মৃত কমপক্ষে ৩৪ । অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আরও বহুজন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাটি এ রাজ্যের কল্লাকুরিচি জেলার। আজ বৃহস্পতিবার প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, গতকাল বুধবার রাতে বিষমদ খেয়ে অসুস্থ হয়ে পড়েন বহু মানুষ। হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মধ্যে ২৯ জনের মৃত্যু হয়। এখনও চিকিৎসাধীন রয়েছেন ৬০ জন। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। জেলার সরকারি হাসপাতালে সকলের চিকিৎসা চলছে। এদিকে, এই ঘটনায় কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। ইতিমধ্যেই এই ঘটনায় জড়িত থাকায় গ্রেপ্তার করা হয়েছে কয়েকজনকেও। এক্স বার্তায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়ে মুখ্যমন্ত্রী স্ট্যালিন লেখেন, ‘এই ঘটনায় আমি স্তম্ভিত। কল্লাকুরিচিতে বিষমদ খেয়ে যাঁদের মৃত্যু হয়েছে তাঁদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রয়েছে। যারা এই ঘটনার জন্য দায়ী তাঁদের প্রত্যেককে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি যে আধিকারিকরা এই কাণ্ড রুখতে ব্যর্থ হয়েছেন তাঁদের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ করা হবে। এই ঘটনা খুবই দুঃখজনক।’
অন্যদিকে, বিষমদকাণ্ডে শোকপ্রকাশ করেছেন তামিলনাড়ুর রাজ্যপাল আর এন রবি। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন,’কল্লাকুড়িছিতে বিষমদ খেয়ে মৃত্যুর ঘটনায় আমি উদ্বিগ্ন। মৃতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রয়েছে। যাঁদের চিকিৎসা চলছে আমি তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি।’ তিনি আরও জানান, ‘প্রায়শই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে এই ধরনের ঘটনার খবর মেলে। যা খুবই উদ্বেগের বিষয়।’ ফের বিষমদের কারণে প্রাণহানি রুখতে সরকারকে কড়া নজরদারি চালানোর পরামর্শ দিয়েছেন তিনি। 

20th  June, 2024
ধসের মুখে আইটি চাকরির বাজার, মোদির তৃতীয় ইনিংসের শুরুতেই উচ্চ বেতনের নিয়োগে ধাক্কা, ন্যাসকমের রিপোর্ট

চার বছর আগে কোভিডের পার্শ্বপ্রতিক্রিয়ায় ধুঁকতে শুরু করেছিল উচ্চ বেতনের চাকরি ক্ষেত্র। একের পর এক চাকরি চলে যাওয়া, প্রজেক্ট না থাকলে বেতন বন্ধ এবং অধিকাংশ ক্ষেত্রেই মাইনে কেটে নেওয়া—এই প্রবণতা তখন জলভাত হয়ে গিয়েছিল বিশেষত আইটি বা তথ্য-প্রযুক্তি সেক্টরে
বিশদ

হলই না ভোটাভুটি, স্পিকার ওম বিড়লা

বিরোধীদের ভোটাভুটির দাবি খারিজ! স্রেফ ‘ধ্বনি ভোটে’ই বুধবার ফের লোকসভার স্পিকার নির্বাচিত হলেন রাজস্থানের কোটার তিনবারের এমপি ওম বিড়লাই। বিষয়টি নিয়ে প্রবল সমালোচনায় সরব হয়েছে তৃণমূল কংগ্রেস
বিশদ

স্পিকার জরুরি অবস্থার প্রসঙ্গ তুলতেই কংগ্রেসের প্রতিবাদে উত্তাল লোকসভা

লোকসভার বিরোধী দলনেতা হিসেবে প্রথম দিন। তাতেই বদলে গেল রাহুল গান্ধীর পোশাকের ফ্যাশন। কালচে নীল রঙের ছয় পকেটের ট্রাউজার আর সাদা টি শার্টের বদলে বুধবার তিনি সংসদে এলেন ধবধবে সাদা পাজামা-পাঞ্জাবিতে।
বিশদ

এবার কেজরিওয়ালকে গ্রেপ্তার করল সিবিআই

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালের সমস্যা আরও বাড়ল। ইডির পর এবার সিবিআই গ্রেপ্তার করল দিল্লির মুখ্যমন্ত্রীকে।
বিশদ

ছাদ নয়, বিদ্যুতের তারের পাইপ দিয়েই জল ঢুকছে রামমন্দিরে

রামমন্দিরের মধ্যে বৃষ্টির জল ঢুকেছে। অবশেষে স্বীকার করে নিল কর্তৃপক্ষ। তবে ছাদে কোনও ছিদ্র বা নির্মাণে বড় কোনও ত্রুটির কারণে তা হয়নি।
বিশদ

সুরক্ষার দোহাই দিয়ে কিছু রুটে বন্দে ভারত, গতিমান এক্সপ্রেসের গতি কমাচ্ছে রেলমন্ত্রক

না আছে ঢাল, না তলোয়ার। প্রয়োজনীয় পরিকাঠামো ছাড়াই সেমি-হাইস্পিড ট্রেন নামিয়ে এখন বেজায় ফাঁপরে ‘নিধিরাম’ রেল। তাই যাত্রী সুরক্ষার দোহাই দিয়ে এবার বেশ কিছু রুটে প্রিমিয়াম ট্রেনগুলির গতি কমিয়ে আনার তোড়জোড় শুরু হয়েছে। 
বিশদ

একশো দিনের মজুরিতে চাল? নয়া ভাবনা কেন্দ্রের

একশো দিনের কাজে মজুরির কিছুটা অংশ এবার চাল দিয়ে মেটাবে কেন্দ্র? সূত্রের খবর, নগদ অর্থের বদলে পারিশ্রমিকের কিছুটা অংশ চাল দিয়ে মেটানো যায় কি না, তা নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে নরেন্দ্র মোদি সরকার।
বিশদ

নিট-নেট দুর্নীতি: মুখ বাঁচাতে কি সরানো হতে পারে ধর্মেন্দ্র প্রধানকে? তুঙ্গে জল্পনা

যত দিন যাচ্ছে, পরীক্ষা দুর্নীতি নিয়ে ততই কোণঠাসা হচ্ছে বিজেপি। ঘরে-বাইরে বাড়ছে বিড়ম্বনা। পাশাপাশি, এই ইস্যুতে চাপ রয়েছে এনডিএ’র অন্যান্য শরিক দলের তরফেও।
বিশদ

৫ বছরে ৪০ হাজার কিমি ট্র্যাকে ‘কবচ’, ঘোষণা হবে বাজেটে

গত বছর জুন মাসে বাহানাগা বাজার। এ বছর জুনে নির্মলজ্যোত। করমণ্ডল এক্সপ্রেসের পর কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। মাত্র এক বছরের ব্যবধানে পরপর রেল দুর্ঘটনায় এমনিতেই যথেষ্ট চাপের মধ্যে রয়েছে সংশ্লিষ্ট মন্ত্রক।
বিশদ

নিটের দায়িত্বে থাকা এনটিএ ‘বেসরকারি’ সংস্থা! প্রশ্ন মোদি সরকারের ভূমিকা নিয়েও

নিটে অনিয়মের জেরে প্রশ্নের মুখে ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ। জেইই, নিট, ইউডিসি-নেটের মতো দেশের গুরুত্বপূর্ণ পরীক্ষা গুলির দায়িত্বে থাকা এই সংস্থা আদপে ‘বেসরকারি’!
বিশদ

হোয়াটসঅ্যাপ, ফেসবুকে মেটা এআই

সোশ্যাল মিডিয়ার জগতে নয়া চমক ফেসবুকের নিয়ন্ত্রক সংস্থা মেটার। ভারতের বাজারে এল তাদের অত্যাধুনিক প্রযুক্তির এআই অ্যাসিস্ট্যান্ট ‘মেটা এআই’।
বিশদ

উচ্চবর্ণের মাত্র এক শতাংশের হাতেই দেশের ৪০ ভাগ সম্পদ

মোদি সরকারের স্লোগান হল— সবকে সাথ, সবকা বিকাশ। কিন্তু, বিশ্ব বৈষম্য রেকর্ড অন্য কথাই বলছে। কারণ, সাম্প্রতিক রিপোর্টে ভারতের অর্থনৈতিক বৈষম্যের বিবর্ণ ছবি ফুটে উঠেছে। জাতিভিত্তিক আর্থিক বৈষম্যও অত্যন্ত প্রকট। দেখা যাচ্ছে, দেশের প্রায় ৯০ শতাংশ কোটিপতিই উচ্চবর্ণের।
বিশদ

পুরনো পদে ফিরলেন স্যাম পিত্রোদা

ব্যবধান মাত্র দেড় মাস। ফের স্যাম পিত্রোদাকে পুরনো পদে ফেরাল কংগ্রেস। বুধবার দলের এক বিবৃতিতে তাঁকে কংগ্রেসের ওভারসিজ শাখার চেয়ারম্যান পদে ফেরানোর কথা জানানো হয়েছে।
বিশদ

ডেপুটি স্পিকার পদ: চাপ বাড়াবে ‘ইন্ডিয়া’, সমন্বয়ের উদ্যোগ তৃণমূল কংগ্রেসের 

সরকার পক্ষ এবারও লোকসভায় ডেপুটি স্পিকার পদে কাউকে বসাতে চায় না বলেই খবর। তবে বিরোধীরাও চুপ করে বসে থাকবে না। তারা ডেপুটি স্পিকার পদটি বিরোধীদের দেওয়ার জন্য সরকারকে ক্রমাগত চাপ দেবে বলেই ঠিক করেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
তাঁর আমলে তৈরি উদ্যান, মুক্তমঞ্চ পরিকল্পনামাফিক নষ্ট করছে ইংলিশবাজার পুরসভার বর্তমান বোর্ড। পুরসভার বিরুদ্ধে বুধবার এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন তৃণমূলেরই বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। চাঁচলের বিধায়ক নীহারবাবু দীর্ঘদিন ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান ও প্রশাসকের দায়িত্ব সামলেছেন। ...

শহরের রাস্তা ক্রমশ সংকীর্ণ হয়ে গিয়েছে। দু’দিকে গাড়ি গেলে মানুষের হাঁটার জায়গা থাকে না। এদিকে সেই রাস্তা জবরদখল করে বসে আছে একের পর এক দোকান। কোথাও ফুটপাত দখল হয়ে গিয়েছে হকারদের ঠেলাগাড়িতে ...

অবশেষে অস্ট্রেলিয়ায় ফিরলেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। প্রায় ১৪ বছর পর। বিমানবন্দরে নামতেই তাঁকে জড়িয়ে ধরেন স্ত্রী স্টেলা। ...

দু’টি জায়গার মধ্যে দূরত্ব মেরেকেটে ৫০০ থেকে ৭০০ মিটার। কিন্তু জায়গা দু’টি একই বিধানসভার মধ্যে নয়। ফলে এক জায়গা থেকে অন্য জায়গায় হাসপাতাল স্থানান্তর হলে বদলে যাচ্ছে বিধানসভাভিত্তিক অবস্থান। আর তা নিয়েই বেনজির দড়ি টানাটানি শুরু হয়েছে দক্ষিণ দমদম পুরসভার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জমি, গৃহাদি বা যানবাহনাদি ক্রয়-বিক্রয়ে লাভ ভালো হবে। কাজকর্মে সুনাম। আর্থিকভাব শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: হেলেন কেলারের জন্ম
১৯৩৯: সুরকার রাহুল দেব বর্মনের জন্ম
১৯৬৪: অ্যাথলিট পি টি ঊষার জন্ম
১৯৮১: চলচ্চিত্রের শিল্প নির্দেশক বংশীচন্দ্র গুপ্তর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২২ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৭.৮৯ টাকা ৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী ৩৪/১৫ সন্ধ্যা ৬/৪০। শতভিষা নক্ষত্র ১৬/৩৮ দিবা ১১/৩৭। সূর্যোদয় ৪/৫৮/১৯, সূর্যাস্ত ৬/২০/৫১। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১২/১ গতে ২/৯ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১১/১২ মধ্যে। বারবেলা ৩/০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪০ গতে ১২/৫৯ মধ্যে। 
১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী রাত্রি ৬/৩১। শতভিষা নক্ষত্র দিবা ১/৫৭। সূর্যোদয় ৪/৫৭, সৃর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৪ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/২ গতে ৬/২৪ মধ্যে। কালরাত্রি ১১/৪০ গতে ১/০ মধ্যে।  
২০ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিট-ইউজি প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে বিহার থেকে দু’জনকে গ্রেপ্তার করল সিবিআই

03:07:29 PM

হাসপাতাল থেকে ছাড়া পেলেন বর্ষীয়ান বিজেপি নেতা ভারতরত্ন লালকৃষ্ণ আদবানি

03:03:52 PM

নিয়োগ দুর্নীতি মামলা: বিকাশ ভবনে তল্লাশি চালাচ্ছে সিবিআই

02:55:47 PM

বিধানসভায় আম্বেদকরের মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভে নবনির্বাচিত দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকার

02:53:00 PM

মুর্শিদাবাদের সূতিতে যুবকের মৃতদেহ উদ্ধার
লিচু বাগান থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার। চাঞ্চল্য মুর্শিদাবাদের সূতির ...বিশদ

01:37:12 PM

রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল আসানসোলের ভগৎ সিং মোড় সংলগ্ন একটি বেসরকারি নার্সিংহোমে

01:33:41 PM