Bartaman Patrika
রাজ্য
 

রবারস্ট্যাম্পের সই বরদাস্ত নয়, রক্তপরীক্ষার
প্রতিটি রিপোর্টে প্রকৃত স্বাক্ষর চাই ডাক্তারদের

সিদ্ধান্ত স্বাস্থ্যভবনের

বিশ্বজিৎ দাস, কলকাতা: এখন পাড়ায় পাড়ায়, মোড়ে মোড়ে রক্ত পরীক্ষার ল্যাবরেটরি। টিসি, ডিসি, ইএসআর, লিপিড প্রোফাইল থেকে শুরু করে কী না হচ্ছে! সই থাকছে এমডি প্যাথোলজি ডিগ্রিধারী চিকিৎসকের। সুতরাং সন্দেহেরও অবকাশ নেই। সত্যিই কি তাই?
বহু জায়গায় রক্ত, মূত্র ও রোগ পরীক্ষার রিপোর্টে যে রেডিওলজিস্ট, প্যাথোলজিস্ট বা মাইক্রোবায়োলজিস্টের সই থাকছে না, কেউ লক্ষ করেছেন সেটা? সই-এর বদলে থাকছে রবারস্ট্যাম্প সহযোগে সইয়ের ছাপ। সইয়ের প্রতিলিপি মাত্র। ইংরেজিতে যাকে বলা হয় ফ্যাকসিমাইল সিগনেচার বা ড্রাই সিগনেচার! প্যাথোলজিস্ট, রেডিওলজিস্ট, বায়োকেমিস্ট বা মাইক্রোবায়োলজিস্টদের সই একবার রবারস্ট্যাম্পে তুলে নিয়ে শয়ে শয়ে, হাজার হাজার রিপোর্টে তার ছাপ পড়তে থাকছে। সেদিকে লক্ষ থাকছে না কারও। রাজ্য স্বাস্থ্য দপ্তর সিদ্ধান্ত নিয়েছে, সরকার নথিভুক্ত কোনও ল্যাবরেটরি, হাসপাতাল বা ডায়াগনস্টিক সেন্টারের রিপোর্টে এ ধরনের সই আর বরদাস্ত করা হবে না। যে ডাক্তার রিপোর্ট দিচ্ছেন, তাঁর পুরো সই, তারিখ এবং অফিসিয়াল সিল থাকলে মান্যতা দেওয়া হবে। ২০ সেপ্টেম্বর রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডাঃ অজয় চক্রবর্তী এই নির্দেশনামা জারি করেছেন। অজয়বাবু বলেন, ডাক্তারবাবুর সই রবারস্ট্যাম্পে নকল করে, তার ছাপ দেওয়া রিপোর্ট আমরা বরদাস্ত করব না। রিপোর্টে ডাক্তারবাবুর ‘ওয়েট সিগনেচার’ বা প্রকৃত সই থাকতে হবে। না হলে সেই রিপোর্ট জাল ও বেআইনি হওয়ার আশঙ্কাই শুধু থাকে না, এ নিয়ে অসাধু কাজকর্মও চলে।
সূত্রের খবর, স্বাস্থ্য দপ্তর ডিজিটাল রিপোর্টকে এই আওতার বাইরে রেখেছে। কারণ, ডাক্তারবাবুর নামে তৈরি ইউজার আইডি, পাসওয়ার্ড খুলে তবেই সেই রিপোর্ট তৈরি করা সম্ভব। তাই সেই ‘ডিজিটালি সাইনড’ রিপোর্টকে ছাড় দিচ্ছে দপ্তর। কিন্তু, রবারস্ট্যাম্পের ছাপ মারা সই বরদাস্ত করা হবে না।
এ বিষয়ে যোগাযোগ করা হলে রাজ্য স্বাস্থ্য দপ্তরের বিশেষ সচিব (গবেষণা) এবং প্যাথোলজির অধ্যাপক ডাঃ প্রদীপ মিত্র বলেন, নির্দেশনামায় ডিজিটাল সই নিয়ে স্পষ্ট কোনও বক্তব্য না থাকায় বহু প্যাথোলজিস্টের মনে দ্বন্দ্ব তৈরি হয়েছিল। বাদবাকি ঠিকই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সত্যিই তো, রিপোর্টে রবারস্ট্যাম্পে সই যাঁর রয়েছে, সেই ডাক্তারবাবু সত্যিই রিপোর্ট দেখেছেন কি না, তা কে বলতে পারে।
দপ্তর সূত্রের খবর, গোটা বিষয়টি খতিয়ে দেখতে গিয়ে হাসবেন না কাঁদবেন বুঝে উঠতে পারেননি বহু স্বাস্থ্যকর্তাই। কারণ, একই ডাক্তারের রবারস্ট্যাম্পের সই বনগাঁ থেকে ভবানীপুর পর্যন্ত ৩৫-৪০টি ল্যাবের রিপোর্টে থাকছে—এমন ঘটনাও ঘটছে। প্রদীপবাবু বলেন, অতিমানব ছাড়া এমন হয় নাকি! একই লোক একই সময়ে হাওড়ার একটি ল্যাবের রিপোর্ট দেখছেন, আবার উত্তর ২৪ পরগনার একটি রক্তের রিপোর্টেও তাঁর সই থাকছে! একইসঙ্গে দু’জায়গায় তিনি থাকেন কী করে? আসলে অধিকাংশ ছোট ও মাঝারি ল্যাবই যে ডাক্তারবাবুদের সঙ্গে চুক্তি করে তাঁর নাম এবং ইনিশিয়াল নকল করে তাড়া তাড়া রিপোর্ট বের করে মানুষের স্বাস্থ্য নিয়ে ছিনিমিনি খেলছে— তা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একাংশের কথা থেকেই স্পষ্ট।
বিশিষ্ট রেডিওলজিস্ট এবং মেডিক্যাল কলেজের রেডিওলজি’র প্রাক্তন বিভাগীয় প্রধান ডাঃ অশোক ভদ্র বলেন, এই সিদ্ধান্তকে সর্বান্তকরণে সমর্থন জানাই। এ ধরনের ল্যাবরেটরির রিপোর্টের নামে অসাধু চক্র চলছে বলে জানিয়ে রাজ্যের একটি বড় রক্ত ও রোগপরীক্ষা গোষ্ঠীর কর্ণধার ডাঃ সোমনাথ চট্টোপাধ্যায় বলেন, দপ্তর সঠিক সিদ্ধান্ত নিয়েছে। ড্রাই সই চলতে পারে না। সোসাইটি ফর বায়োমেডিক্যাল ল্যাবরেটরির সহকারী সম্পাদক ডঃ বিকাশ মণ্ডল বলেন, সমর্থনযোগ্য পদক্ষেপ। রোগীর বাড়ির লোকজন ভুলভাল রিপোর্ট থেকে থেকে বাঁচতে পারবেন। তবে রাস্তায় নেমে নজরদারি করতে হবে। না হলে কাগুজে নির্দেশই থেকে যাবে।

সুপারিশ ছাপিয়ে
বেতন বাড়ালেন মমতা

প্রস্তাব ছিল ২.৫৭ গুণ, রাজ্য বাড়াল ২.৮ গুণ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ১৩ সেপ্টেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল সমর্থিত কর্মচারীদের সমাবেশে ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ জমা পড়া এবং তা মেনে নেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন তিনি বলেছিলেন, বেতন কমিশনের সুপারিশ কার্যকর হওয়ার পর কর্মচারীদের মূল বেতন ২.৫৭ গুণ বাড়বে। সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে কমিশনের সেই সুপারিশ গৃহীত হওয়ার পর বেতন আরও বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী। ফলে ২০২০ সালের ১ জানুয়ারি থেকে কর্মচারীদের মূল বেতন ২.৮০৯ গুণ বেড়ে যাবে। ওই দিন থেকেই নতুন বেতন কাঠামো চালু হবে। এখনকার মূল বেতন কার্যকর হয়েছিল ২০০৬ সালের জানুয়ারি থেকে।
বিশদ

এনআরসি আতঙ্ক কাটাতে মুখ্যমন্ত্রীর দাওয়াই
নথি না থাকলে চিন্তার কিছু
নেই, থানায় জানিয়ে রাখুন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি নিয়ে রাজ্যবাসীকে অহেতুক আতঙ্কিত না হতে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী এনিয়ে আরও পরামর্শ দিয়েছেন। বলেছেন, এনআরসি নিয়ে চিন্তার বা ভয় পাওয়ার কিছু নেই।
বিশদ

এবার হাইকোর্টে রাজীবের
আগাম জামিনের আবেদন
ব্যাঙ্ক অ্যাকাউন্টে নজর সিবিআইয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারকে বারবার নোটিস পাঠানো হলেও এখনও তিনি আড়ালেই রয়ে গিয়েছেন। সোমবারও তিনি সিবিআই দপ্তরে আসেননি। তবে আড়ালে থেকে এদিনই কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেছেন প্রাক্তন নগরপাল।
বিশদ

‘হাউডি মোদি’ নিয়ে প্রধানমন্ত্রীর
প্রশংসায় পঞ্চমুখ প্রশান্ত কিশোর
দলবদলের জল্পনা শুরু

 নয়াদিল্লি, ২৩ সেপ্টেম্বর: পেশায় তিনি ভোট কৌশলী। নরেন্দ্র মোদির জয়ে তাঁর অবদান ছিল যথেষ্টই। নীতীশ কুমার, জগন্মোহন রেড্ডিকে জয়ী করে এখন তিনি তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক পরামর্শদাতা। পেশাগত দিক থেকে তাঁর প্রধান শত্রু এখন বিজেপি তথা নরেন্দ্র মোদি।
বিশদ

তাঁর নিজের ও মুখ্যমন্ত্রীর সাংবিধানিক
দায়বদ্ধতার কথা মনে করালেন ধনকার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুজনেই সংবিধানের কাছে দায়বদ্ধ। মঙ্গলবার বণিকসভার এক অনুষ্ঠানে স্বতঃপ্রণোদিত হয়ে তা স্মরণ করলেন রাজ্যপাল জগদীপ ধনকার। তার আগে প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে, কথা প্রসঙ্গে উচ্চগ্রামে কথা না বলার পরামর্শ দেন রাজ্যপাল।
বিশদ

প্রতিমা, আলো, পরিবেশ ছাড়া
থাকছে পুরোহিতদের পুরস্কারও

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: থিমের চমক কিংবা আলোর ঝলকানি দিয়ে একে অপরকে টেক্কা দিতে চায় পুজো কমিটিগুলি। তাছাড়া কে কতগুলি পুরস্কার জিতল, তা দিয়ে ভিড় টানার কৌশল থাকে তাদের। ভালো দুর্গাপ্রতিমা থেকে মণ্ডপসজ্জা— সবেতেই পুরস্কার। কিন্তু যাঁরা পুজো করছেন, সেই পুরোহিতদের দিকে আদৌ কেউ নজর দেয় না।
বিশদ

ফায়ার লাইসেন্স ফি কমল
৯২ শতাংশ, সায় মন্ত্রিসভার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিল্প ও ব্যবসায় উৎসাহ দিতে সব ক্ষেত্রেই ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। ২০১৭ সালে এই ফি খুব বাড়ানো হয়েছিল বলে বেশ কয়েকজন শিল্পপতি ও বণিকসভার প্রতিনিধিরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁদের অসুবিধার কথা জানিয়েছিলেন।
বিশদ

বাংলায় অপপ্রচার চালাচ্ছে বিজেপি, অভিযোগ
এনআরসি আতঙ্কে মৃতের বাড়িতে
অভিষেক, দিয়ে এলেন ৩ লক্ষ টাকা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নাগরিকপঞ্জি আতঙ্কে রবিবার ফলতায় এক ব্যক্তি আত্মঘাতী হয়েছেন বলে অভিযোগ উঠেছে। সেই মৃত কালাচাঁদ মিদ্যার বাড়িতে তাঁর পরিজনদের সান্ত্বনা দিলেন ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদ তথা মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিশদ

পুজোয় বইয়ের স্টলে
জনসংযোগে জোর তৃণমূলের
রাজ্যজুড়ে ‘জাগো বাংলা’র স্টল করার নির্দেশ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর মরশুমে জনসংযোগে শিথিলতা আনা যাবে না। সেই লক্ষ্যেই রাজ্যের সর্বত্র পুজো মণ্ডপ চত্বরে দলের মুখপত্র ‘জাগো বাংলা’র স্টল করার নির্দেশ দিল তৃণমূল। সেই স্টলে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা বইগুলির প্রদর্শনী ও বিক্রির উদ্যোগ নিতে বলা হয়েছে। সম্প্রতি, জেলা নেতৃত্বের কাছে দলের তরফে এই নির্দেশ গিয়েছে। বিশদ

জ্বালানির মূল্যবৃদ্ধিতে পুজোর মুখে ফের
ভাড়া বাড়ানোর দাবি বাস মালিকদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর মুখে দফায় দফায় জ্বালানির দাম বৃদ্ধির জেরে ফের ভাড়া বাড়ানোর জিগির তুলছেন বাস মালিকরা। মালিকদের বক্তব্য, এমনিতেই পুজোর আগে সবার খরচ বাড়ে। তার উপরে ফের জ্বালানির দাম বৃদ্ধির জেরে পরিস্থিতি জটিল আকার নিয়েছে।
বিশদ

রাষ্ট্রায়ত্ত সংস্থার বিলগ্নিকরণ
দিল্লিতে ধর্না দেবে তৃণমূল,
কলকাতায় মিছিলে হাঁটবেন মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাষ্ট্রায়ত্ত সংস্থায় কেন্দ্রীয় সরকারের বিলগ্নিকরণের সিদ্ধান্তের বিরুদ্ধে দেশজুড়ে আন্দোলনে নামছে তৃণমূল কংগ্রেস। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল শ্রমিক সংগঠনের ডাকা সভায় দলের আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন দলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশদ

১ অক্টোবর দলীয় সফরে শহরে আসছেন
রাজভবনের আতিথেয়তা ফিরিয়ে
হোটেলেই উঠবেন অমিত শাহ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলীয় পদমর্যাদা এবং সরকারি ক্ষমতার পৃথক সত্ত্বাকে সম্মান দিয়ে আসন্ন কলকাতা সফরে রাজভবনের আতিথেয়তা না নেওয়ার সিদ্ধান্ত নিলেন অমিত শাহ। একদিকে, তিনি বিজেপির সর্বভারতীয় সভাপতি, অন্যদিকে কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী।
বিশদ

বাগবাজার ঘাটে ‘শহিদ’ তর্পণে থাকবেন নাড্ডা
মহালয়ায় ৮০ জন পুরোহিত পেতে কালঘাম ছুটছে বিজেপি নেতাদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হন্যে হয়ে পুরোহিত খুঁজতে নেমেছে বিজেপি। দলের তরফে দাবি করা হচ্ছে, পঞ্চায়েত থেকে লোকসভা ভোট পর্যন্ত রাজনৈতিক সংঘর্ষে ৮০ জন বিজেপি কর্মী মারা গিয়েছে। আগামী শনিবার মহালয়ার দিন সর্বভারতীয় কার্যকরী সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার উপস্থিতিতে শহরে গঙ্গায় নিহতের পরিজন তর্পণ সারবেন।
বিশদ

 বিজেপি-তৃণমূল বিরোধী জোট নিয়ে
ঢোক গিলে অবস্থান বদল করছে ফব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিগত লোকসভা নির্বাচনে রাজ্যে তৃণমূল ও বিজেপির মোকাবিলায় কংগ্রেসের মতো ধর্মনিরপেক্ষ ও গণতান্ত্রিক দলের সঙ্গে জোট করার পক্ষে সিপিএম সহ বামফ্রন্টের সিংহভাগ শরিক দল রাজি ছিল। এজন্য তারা নিজেদের কোটার আসন ছাড়তেও আপত্তি তোলেনি।
বিশদ

Pages: 12345

একনজরে
বিজয় বর্মন, কুমারগ্রাম, সংবাদদাতা: কোচবিহার জেলার তুফানগঞ্জ শহরের বুকে পারিবারিক এবং সর্বজনীন মিলে প্রায় পঁচিশটি দুর্গাপুজো আয়োজিত হয়। তবে বিগ বাজেটের দুর্গাপুজো কিন্তু এই শহরে হাতেগোনা। শহরের পুজোর উদ্যোক্তারা ইতিমধ্যেই মণ্ডপ বানানোর কাজ শুরু করে দিয়েছেন।  ...

 নিউ ইয়র্ক, ২৩ সেপ্টেম্বর (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্ক পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী কয়েকদিন এখানে তাঁর ঠাসা কর্মসূচি রয়েছে। ডোনাল্ড ট্রাম্প সহ একঝাঁক রাষ্ট্রনেতার সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মশার আঁতুড়ঘর হিসেবে সল্টলেকে নয়া আতঙ্ক থানাগুলি। সম্প্রতি বিধাননগর পুরসভার পক্ষ থেকে সল্টলেক পূর্ব থানায় বিশেষ অভিযান চালানো হয়। তাতেই ধরা পড়েছে, থানার বিল্ডিং এবং ক্যাম্পাসের চারপাশে একাধিক জায়গায় জমা জল রয়েছে। ...

সংবাদদাতা, কাঁথি: কোথাও থিম আলো, আবার কোথাও দুই সম্প্রদায়ের মানুষের মিলনমেলা। কোথাও সবুজ বাঁচানো ও জল সংরক্ষণের বার্তা, আবার কোথাও প্রতিমা নয়, নিজের মায়ের মধ্যেই দুর্গাকে দেখার আহ্বান। এগরা শহরের পুজোয় এবারও বিভিন্ন ক্লাব নানা থিমের ডালি নিয়ে হাজির। শহরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্তশত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত সাফল্য।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 

23rd  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৪ টাকা ৭১.৮৪ টাকা
পাউন্ড ৮৭.০৪ টাকা ৯০.২৩ টাকা
ইউরো ৭৬.৭৭ টাকা ৭৯.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ২৮/৩ অপঃ ৪/৪২। পুনর্বসু ১২/৩৪ দিবা ১০/৩১। সূ উ ৫/২৯/১৭, অ ৫/২৮/৩৯, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/৫৩ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
 ৬ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ১৫/৩৮/২২ দিবা ১১/৪৪/৩১। পুনর্বসু ৩/২৭/১৪ দিবা ৬/৫২/৪, সূ উ ৫/২৯/১০, অ ৫/৩০/৩০, অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ১১/০ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৮/৩০ মধ্যে ও ৯/২০ গতে ১১/৪৮ মধ্যে ও ১/২৭ গতে ৩/৬ মধ্যে ও ৪/৪৫ গতে ৫/২৯ মধ্যে, বারবেলা ৬/৫৯/২০ গতে ৮/২৯/৩০ মধ্যে, কালবেলা ১/০/০ গতে ২/৩০/১০ মধ্যে, কালরাত্রি ৭/০/২০ গতে ৮/৩০/১০ মধ্যে।
২৪ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: শেয়ার বাজারে আজ কিছুটা বিনিয়োগ করতে পারেন। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৩২: স্বাধীনতা সংগ্রামী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা১৯৫০: ...বিশদ

07:03:20 PM

হাওড়ায় আত্মঘাতী পঞ্চম শ্রেণীর পড়ুয়া 
স্কুল থেকে বাড়ি ফিরে শৌচাগারে আত্মঘাতী হল পঞ্চম শ্রেণীর এক ...বিশদ

08:54:53 PM

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অমিতাভ বচ্চন 

07:26:05 PM

হরিপালের নন্দকুঠিতে পথ দুর্ঘটনায় মৃত ৩ 
মর্মান্তিক পথ দুর্ঘটনায় প্রাণ গেল তিনজনের। আহত হয়েছেন আরও তিনজন। ...বিশদ

06:28:27 PM

চোটের জেরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল থেকে ছিটকে গেলেন জসপ্রিত বুমরাহ 
অনুশীলনের সময় চোট পেলেন ভারতের তারকা পেসার জসপ্রিত বুমরাহ। চিকিৎসকরা ...বিশদ

05:17:56 PM