Bartaman Patrika
কলকাতা
 

সাতদিনের ভ্রমণের গিফট ভাউচার মাত্র ৩১ হাজারে!

অলকাভ নিয়োগী, বিধাননগর; গোয়া থেকে মানালি, দার্জিলিং থেকে পুরী। ছয়রাত্রি সাতদিন ভ্রমণের গিফট ভাউচার। প্রায় একসপ্তাহ কাটানোর খরচ মাত্র ৩১ হাজার টাকা! না, অচেনা নম্বর থেকে ফোন করে কোনও টোপ দেওয়া নয়, সল্টলেক সিটি সেন্টারে ঝাঁ চকচকে অফিস খুলে এমনই টোপ দেওয়া হচ্ছিল ভ্রমণপিপাসুদের। অভিজাত এলাকায় অফিস দেখে বেশিরভাগ মানুষই গোগ্রাসে সেই টোপ গিলে ফেলেছেন। কিন্তু, ৩১ হাজার টাকা দিয়ে সেই ভাউচার কিনে কেউই বেড়াতে যেতে পারেননি! কারণ, অফিসের ঝাঁপ বন্ধ করে চম্পট দিয়েছে ‘প্রতারকরা’। খোদ সল্টলেকে ওই অফিসের ফাঁদে পা দিয়ে প্রতারিত হয়েছেন বহু মানুষ। লিখিত অভিযোগ দায়ের হওয়ার পর ঘটনার তদন্ত শুরু করেছে বিধাননগর উত্তর থানার পুলিস। সিল করা হয়েছে ওই অফিসও।
পুলিস সূত্রে জানা গিয়েছে, সল্টলেক সিটি সেন্টারের ভিতরে বেশ কয়েকমাস যাবৎ ওই অফিস চালু ছিল। বহু মানুষ নিজেরা প্ল্যান না করে কোনও ট্যুর অপারেটরের মাধ্যমে বেড়াতে যান। এই ধরনের ‘আর্কষণীয় প্যাকেজ’ দেখে সহজেই ফাঁদে পা দিয়েছেন তাঁরা। অভিযোগকারীরা পুলিসকে জানিয়েছেন, ওই অফিসে গেলে নানা ধরনের প্যাকেজ দেখানো হতো। সেইমতো বুক করলে দেওয়া হতো একটি গিফট ভাউচারের ছাপা সার্টিফিকেট। যিনি বুকিং করেছেন তাঁর নাম লেখা থাকত ওই তাতে। ওই ভাউচার দিয়ে দেশের কোন কোন জায়গায় বেড়াতে যাওয়া যাবে, দেওয়া থাকত তার তালিকাও। সংস্থাটির দাবি অনুযায়ী, গিফট ভাউচারগুলি ‘ভ্যালিড’ ছিল ২০২৮ সাল পর্যন্ত। অর্থাৎ, তাড়াহুড়োর কোনও দরকার নেই। ইচ্ছে হলেই হল, যেকোনও দিন যেতে পারবেন গ্রাহক। সবাই ভেবে নিলেন, এ তো দুর্লভ সুযোগ, আর কোথায় পাওয়া যাবে!
যাঁরা ৩১ হাজার টাকার গিফট ভাউচার কিনেছিলেন, তাঁদের গোয়া, মানালি, বেঙ্গালুরু, দার্জিলিং, পুরী এবং মন্দারমণি—এই ছ’টি জায়গায় বেড়ানোর জন্য তালিকা দেওয়া হয়েছিল। কীভাবে বিষয়টি সামনে এল? এক ব্যক্তি গিফট ভাউচার কিনেছিলেন। বেড়াতে যাবেন বলে ফোন করে দেখেন, কেউ ফোন ধরছে না! তিনি সোজা সিটি সেন্টারে ওই অফিসে চলে যান। গিয়ে দেখেন, তালা ঝুলছে! তারপরই তিনি পুলিসের দ্বারস্থ হন। পুলিস জানিয়েছে, তদন্তে জানা গিয়েছে, গিফট ভাউচারের নামে একটি প্রতারণা চক্র চলছিল। লক্ষ লক্ষ টাকার প্রতারণা করে তারা পালিয়েছে। ৩১ হাজার টাকার প্যাকেজের পাশাপাশি, অনেকের কাছ থেকে আরও বেশি টাকা নেওয়ার অভিযোগ পুলিস পেয়েছে। এই চক্রের সদস্যরা অন্য রাজ্য থেকে এসে জুটেছিল। চক্রটি দেশজুড়েই সক্রিয়। এই ঘটনার তদন্ত চলছে। অভিযুক্তদের শীঘ্রই গ্রেপ্তার করার ব্যাপারে আশাবাদী পুলিস। 

21st  June, 2024
রাজ্যজুড়ে অভিযানের মধ্যেই আজ হকার ইস্যুতে জরুরি বৈঠক মমতার

পুলিস-প্রশাসনের কাজে একেবারেই খুশি নন মমতা বন্দ্যোপাধ্যায়। ফুটপাত থেকে শুরু করে সরকারি জমি জবরদখল—কোনওদিকে নজর না দেওয়ায় মুখ্যমন্ত্রীর রোষের মুখে পড়েছেন পুলিসের শীর্ষকর্তারা।
বিশদ

হকার ‘উচ্ছেদে’র বিরুদ্ধে এবার রাস্তায় নামছে বিজেপি

রাজ্যের পুর এলাকায় একতরফা হকার উচ্ছেদের বিরুদ্ধে এবার আন্দোলনে নামার প্রস্তুতি নিচ্ছে বিজেপি। বঙ্গ বিজেপির ট্রেড সেল জ্বলন্ত এই ইস্যু নিয়ে শীঘ্রই রাস্তায় নামতে চলেছে।
বিশদ

তৃণমূলের দুই জয়ী প্রার্থী রাজভবনে না গিয়ে প্ল্যাকার্ড হাতে অপেক্ষা করলেন বিধানসভায়

বুধবার বাংলার রাজনৈতিক পরিমণ্ডলে বেনজির সংঘাত রাজভবনের সঙ্গে তৃণমূলের। বিধায়ক পদে শপথ নিতে রাজভবনমুখী হলেন না তৃণমূলের জয়ী দুই সদস্য।
বিশদ

উদ্ধার হওয়া হাড় কি নিখোঁজ আইনজীবীর? ডিএনএ রিপোর্ট নিয়ে ধোঁয়াশা

কোর্টের নির্দেশেই ডিএনএ পরীক্ষা  হয়েছিল। সেই রিপোর্ট আসতে গড়িয়ে যায় দীর্ঘ সময়। তার উপর ওই রিপোর্টের বিষয়বস্তু নিয়ে নানা ধোঁয়াশার সৃষ্টি হয়েছে।
বিশদ

সব্জির দাম এত হওয়া উচিত নয়, বলছেন টাস্ক ফোর্সের সদস্যই

বাজারে সব্জির চড়া দাম। তা থেকে মানুষকে সাশ্রয় দিতে ‘সুফল বাংলা’ উদ্যোগকে আরও সম্প্রসারিত করার উদ্যোগ নিচ্ছে রাজ্য সরকার।
বিশদ

সন্তান পালনে মায়েদের সঙ্গে সমান এগিয়ে বাবারাও: সমীক্ষা

সন্তানকে লালনপালন করার দায় কি শুধু মায়েদের? বাবারা কি শুধুই রোজগার করে ক্ষান্ত? দুধের সন্তানকে ঘুম পাড়ানো থেকে শুরু করে ন্যাপি বদলে দেওয়া বা একটু বড় সন্তানকে স্কুলে পৌঁছে দেওয়ার বা প্রয়োজনে মুখে খাবার তুলে দেওয়ায় কি বাবারা পিছিয়ে?
বিশদ

স্টেশনে ঘোষণা ছাড়াই বেরিয়ে যাচ্ছে লোকাল,  বিধাননগর স্টেশনে যাত্রী দুর্ভোগ চরমে

সকালের অফিসটাইমের ভিড়ে ঠাসা প্ল্যাটফর্ম। অনেকে কান পেতে দাঁড়িয়ে রয়েছেন আন্ডারপাসে। কেউ কেউ টিকিট কাউন্টারের সামনে অপেক্ষা করছেন।
বিশদ

স্বমূর্তিতে সুবোধ গ্যাং, ফের তোলা চেয়ে ফোন

বেলঘরিয়া শ্যুটআউট এবং হুমকি ফোনের পর কয়েকদিন চুপচাপ থাকলেও, ফের স্বমূর্তিতে ফিরেছে বেউর জেলে বন্দি গ্যাংস্টার তথা জুয়েল থিফ সুবোধ সিং।
বিশদ

গাড়ির ফিটনেস টেস্ট! তোলাবাজি সাঁতরাগাছিতে,  রেট ১০০ থেকে ৩০০ টাকা

বেনিয়ম ও বেআইনি কার্যকলাপ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় চড়া সুর। বিভিন্ন জায়গায় ‘টাকার খেলা’ নিয়ে নবান্নে বৈঠক ডেকে সরব হয়েছেন খোদ রাজ্যের প্রশাসনিক প্রধান।
বিশদ

নীচের দোকান সরিয়ে বিদ্যাপতি সেতুর সংস্কার কীভাবে, সমীক্ষা করেই সিদ্ধান্ত

শিয়ালদহের বিদ্যাপতি সেতুর সংস্কারের ক্ষেত্রে মূল জটিলতাই ব্রিজের তলার শিশির মার্কেটের দোকানদারদের পুনর্বাসন। যদিও, ব্যবসায়ীরা জানাচ্ছেন, নিরাপত্তার স্বার্থে সরকারের সঙ্গে সবরকমের সহযোগিতা করতে প্রস্তুত তাঁরা।
বিশদ

ছেলেধরা গুজব: মহিলাকে ট্রেন থেকে নামিয়ে মারধর

গুজবে বিশ্বাস করে স্রেফ সন্দেহের বশে নিরীহ পুরুষ-মহিলাকে গণপিটুনির ঘটনা থামছেই না। বুধবার চলন্ত ট্রেনের মধ্যে ঘটল একই ঘটনা। এদিন ডাউন দত্তপুকুর লোকালের মহিলা কামরায় শিশু কোলে এক মহিলাকে দেখে সন্দেহ হয় সহযাত্রীদের।
বিশদ

বিএসএফের নতুন আইজি

বিএসএফের দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারে দায়িত্ব নিলেন নতুন আইজি মনিন্দর প্রতাপ সিং পাওয়ার। ওই পদে ছিলেন আয়ুষ মণি তেওয়ারি। বিশদ

চারটি ধমনিতেই ১০০ শতাংশ ব্লক, অবাক করে রোগী প্রাণে বাঁচলেন আর জি কর-এ!

প্রথমে কল্যাণী এইমস এবং তারপর সাগর দত্ত হাসপাতাল থেকে রেফার করার পর ইছাপুরের বাসিন্দা বাবলু দে (৫০)-কে যখন আর জি কর-এ আনা হয়, নাড়িই খুঁজে পাওয়া যাচ্ছিল না।
বিশদ

ডোমজুড়ে ডাকাতির রেশ কাটার আগেই পরপর ছিনতাই, কান ছিঁড়ল মহিলার

এখনও ডোমজুড়ে সোনার দোকানে ডাকাতির রেশ কাটেনি। গ্রেপ্তার করা যায়নি দুষ্কৃতীদের। তার মধ্যেই ফের দুঃসাহসিক ছিনতাইয়ের ঘটনা ঘটল সেই ডোমজুড়েই।
বিশদ

Pages: 12345

একনজরে
শহরের রাস্তা ক্রমশ সংকীর্ণ হয়ে গিয়েছে। দু’দিকে গাড়ি গেলে মানুষের হাঁটার জায়গা থাকে না। এদিকে সেই রাস্তা জবরদখল করে বসে আছে একের পর এক দোকান। কোথাও ফুটপাত দখল হয়ে গিয়েছে হকারদের ঠেলাগাড়িতে ...

বিদ্রোহের পরদিনই ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা শিরোমণি অকালি দলে। মঙ্গলবার সুপ্রিমো সুখবীর সিং বাদলের অপসারণ চেয়ে সরব হন একাংশ। ...

অবশেষে অস্ট্রেলিয়ায় ফিরলেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। প্রায় ১৪ বছর পর। বিমানবন্দরে নামতেই তাঁকে জড়িয়ে ধরেন স্ত্রী স্টেলা। ...

তাঁর আমলে তৈরি উদ্যান, মুক্তমঞ্চ পরিকল্পনামাফিক নষ্ট করছে ইংলিশবাজার পুরসভার বর্তমান বোর্ড। পুরসভার বিরুদ্ধে বুধবার এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন তৃণমূলেরই বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। চাঁচলের বিধায়ক নীহারবাবু দীর্ঘদিন ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান ও প্রশাসকের দায়িত্ব সামলেছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

জমি, গৃহাদি বা যানবাহনাদি ক্রয়-বিক্রয়ে লাভ ভালো হবে। কাজকর্মে সুনাম। আর্থিকভাব শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: হেলেন কেলারের জন্ম
১৯৩৯: সুরকার রাহুল দেব বর্মনের জন্ম
১৯৬৪: অ্যাথলিট পি টি ঊষার জন্ম
১৯৮১: চলচ্চিত্রের শিল্প নির্দেশক বংশীচন্দ্র গুপ্তর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২২ টাকা ১০৭.৬৮ টাকা
ইউরো ৮৭.৮৯ টাকা ৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী ৩৪/১৫ সন্ধ্যা ৬/৪০। শতভিষা নক্ষত্র ১৬/৩৮ দিবা ১১/৩৭। সূর্যোদয় ৪/৫৮/১৯, সূর্যাস্ত ৬/২০/৫১। অমৃতযোগ দিবা ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১২/১ গতে ২/৯ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ মধ্যে পুনঃ ৯/২৬ গতে ১১/১২ মধ্যে। বারবেলা ৩/০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪০ গতে ১২/৫৯ মধ্যে। 
১২ আষাঢ়, ১৪৩১, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪। ষষ্ঠী রাত্রি ৬/৩১। শতভিষা নক্ষত্র দিবা ১/৫৭। সূর্যোদয় ৪/৫৭, সৃর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৪ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৪/৫৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫৬ মধ্যে ও ৯/২৩ গতে ১১/১৬ মধ্যে। কালবেলা ৩/২ গতে ৬/২৪ মধ্যে। কালরাত্রি ১১/৪০ গতে ১/০ মধ্যে।  
২০ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি-২০ বিশ্বকাপ সেমিফাইনাল: বৃষ্টির জেরে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের টসে দেরি

08:08:11 PM

টি-২০ বিশ্বকাপ সেমিফাইনাল: মাঠ ভিজে থাকায় ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের টসে দেরি

07:38:43 PM

মেডিক্যাল কলেজে ডাটা এন্ট্রি অপারেটর পদে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ১

04:56:32 PM

আজ, বৃহস্পতিবার বিকেল ৫টায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের সঙ্গে দেখা করবেন ইন্ডিয়া জোটের নেতারা

04:37:58 PM

বিহারের কিষাণগঞ্জে ভেঙে পড়ল সেতু
বিহারে ফের ভেঙে পড়ল সেতু। মাত্র কয়েকসপ্তাহে এই নিয়ে চারটি ...বিশদ

04:37:16 PM

জম্মু ও কাশ্মীরের রেয়াসিতে খাদে পড়ল গাড়ি, মৃত ১, জখম ৩

04:28:52 PM