বিনোদন

পরিচালকদের নোটিস

টলিউডে ‘সুরক্ষা বন্ধু’ কমিটি গঠনের পরে ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়া সভাপতি স্বরূপ বিশ্বাস মন্তব্য করেছিলেন, যৌন হেনস্তার অভিযোগ ৬০ শতাংশ পরিচালকদের বিরুদ্ধে রয়েছে। এই মন্তব্যকে কেন্দ্র করে শুরু হয়েছিল বিতর্ক। একাধিক পরিচালক এই মন্তব্যের বিরোধিতা করেছিলেন। এবার এই মন্তব্যের প্রেক্ষিতে মানহানির অভিযোগ করলেন পরিচালকরা। তার জেরেই ফেডারেশন সভাপতিকে আইনি নোটিস পাঠানো হয়েছে।  
যে নোটিস পাঠানো হয়েছে সেখানে ডিরেক্টর্স অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন অফ ইস্টার্ন ইন্ডিয়ার সদস্য হিসেবে হরনাথ চক্রবর্তী, অঞ্জন দত্ত, অশোক বিশ্বনাথন, পরমব্রত চট্টোপাধ্যায়, অনিরুদ্ধ রায়চৌধুরী, কৌশিক গঙ্গোপাধ্যায়, সৌরভ পালোধি, অদিতি রায়, তথাগত মুখোপাধ্যায়, অপর্ণ সেন, সুদেষ্ণা রায়, সুব্রত সেন, কমলেশ্বর, তথাগত মুখোপাধ্যায় সহ একাধিক পরিচালকের নাম রয়েছে। পরিচালকদের পক্ষ থেকে আইনজীবী সৌমভ মুখোপাধ্যায় আইনি লড়াই লড়বেন।
পরিচালক হরনাথ চক্রবর্তী এ বিষয়ে বলেছেন, ‘৬০ শতাংশ বলতে কাকে কাকে বোঝানো হল। ৬০ শতাংশের মধ্যে কি আমিও পড়ি? অন্য কোন পরিচালকরা পড়েন? অনেকেই তো রয়েছেন। তার জন্যই ডিরেক্টর্স গিল্ডের থেকে প্রতিবাদ চিঠি গিয়েছে। সমস্ত ইন্ডাস্ট্রিতেই এমন একজন-দু’জন থাকেন। তাঁদের জন্য গোটা ইন্ডাস্ট্রিকে এমন বদনাম করা কি ঠিক? এতজনকে দোষারোপ করা কি উচিত?’ ফেডারেশন সভাপতি অবশ্য বিষয়টি ‘আইনি পথেই’ দেখবেন বলে জানিয়েছেন। উল্লেখ্য, সম্প্রতি যৌন হেনস্তা এবং অশালীন-অনৈতিক আচরণের ঘটনা রুখতে, অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীদের রক্ষাকবচ হিসেবে ‘সুরক্ষা বন্ধু’ কমিটি তৈরি করা হয়। যেখানে লিখিতভাবে বা ইমেলের মাধ্যমে অভিযোগ জানানো যাবে।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা