বিনোদন

পুজোয় কোনও ডায়েট নয়

দুর্গাপুজোর পরিকল্পনা নিয়ে লিখছেন অভিনেত্রী দেবলীনা কুমার।

দুর্গাপুজো মানে আমার কাছে ‘ত্রিধারা’। আজন্ম এই পুজোতেই থেকেছি। আসলে পুজোর পাঁচদিন কলকাতার বাইরে বা আমাদের প্যান্ডেল ত্রিধারার বাইরে কিছু ভাবতে পারি না। ফলে এবারও ত্রিধারাতেই থাকব। ছোট থেকে বড় হয়েছি এখানে। এখন আমার গুরুজনেরা বৃদ্ধ হয়েছেন। দিদাকে দেখলে সেটা ভালো বুঝতে পারি। এখনও প্রত্যেকদিন পুজোর সময় প্যান্ডেলে আসেন। কিন্তু বেশিক্ষণ বসে থাকতে পারেন না। বলেন দু’ঘণ্টা পরে বাড়ি চলে যাব। বুঝতে পারি শরীরে সেই জোর আর নেই। ওঁদের বয়স হবেই। এটা তো অনিবার্য। কিন্তু ওঁদের দেখলে যেন নিজের ছোটবেলার কথা আরও বেশি মনে পড়ে। 
এবছরের পরিস্থিতি একটু আলাদা। ত্রিধারায় সাধারণত দু’দিন সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এবার হয়তো একদিন হবে। ত্রিধারার যে মিউজিক ভিডিও তৈরি হয় প্রতি বছর, এবছর সেটা করিনি। আসলে মন চায়নি। এখনও নিজে কোনও শাড়ি কিনিনি। কারও জন্যও উপহারও কেনা হয়নি। কিছু নতুন শাড়ি আছে। মনমেজাজের যা অবস্থা কিছু কিনতে ইচ্ছে করেনি। তবে কিছু তো কিনতে হবে। পুজোয় কিন্তু ট্র্যাডিশনাল সাজই আমার চিরকালীন পছন্দ। গৌরবের থেকে প্রথম পুজোয় যে শাড়িটা পেয়েছিলাম, সেটা যেমন আজীবন স্পেশাল হয়ে থাকবে।
আমি ফিটনেস নিয়ে সারা বছর সচেতন থাকি। কিন্তু পুজোর সময় কোনও ডায়েট নয়। নবমীর লাঞ্চে পাঁঠার মাংস খেতেই হবে। অষ্টমীতে নিরামিষ। সেদিন সাধারণত পোলাও খাওয়া হয়। তাছাড়া কোনও নিয়মের তোয়াক্কা না করে বিরিয়ানি, ফুচকা তো থাকবেই। পুজোর পাঁচদিন জিমেও যাই না।  
এক বছরের অপেক্ষার পর আবার মা আসছে। একটাই প্রার্থনা, মা আসুক, এই অশান্ত পরিবেশ থেকে মুক্ত করুক। 
4d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা