উত্তরবঙ্গ

প্রসূতির পরিবারকে ভুল বুঝিয়ে নার্সিংহোমে পাঠালেন ডাক্তার! উদয়নের অভিযোগ ঘিরে চাঞ্চল্য দিনহাটায়

সংবাদদাতা, দিনহাটা: প্রসব যন্ত্রণায় কাতর হয়ে দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি হয়েছিলেন এক প্রসূতি। পরিবারের দাবি, ডাক্তার জানিয়ে দেন প্রসূতির জটিল সমস্যা রয়েছে। হাসপাতালে প্রসব করানো হলে জীবনসঙ্কট হতে পারে। দ্রুত নার্সিংহোমে নিয়ে গেলে সেখানে উন্নত চিকিৎসা হতে পারে। চিকিৎসকের মুখে এ কথা শুনে ঘাবড়ে যায় রোগীর পরিবার। হাসপাতাল থেকে ছুটি করিয়ে প্রসূতিকে ভর্তি করানো হয় দিনহাটারই একটি নার্সিংহোমে।  চিকিৎসার জন্য নার্সিংহোম থেকে ৫০ হাজার টাকা দাবি করা হয়। কিন্তু, কিছুক্ষণের মধ্যেই স্বাভাবিক প্রসব করেন প্রসূতি। 
অভিযোগ, প্রসবের পরে নার্সিংহোম কর্তৃপক্ষ ৫০ হাজারের এক টাকাও কম নিতে রাজি হচ্ছিল না। নর্মাল ডেলিভারি হওয়ায় এত টাকা দিতে নারাজ ছিল প্রসূতির পরিবার। নার্সিংহোম কর্তৃপক্ষও নাছোড়বান্দা। বিষয়টি প্রসূতির পরিবার উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহর গোচরে আনে। সরকারি হাসপাতাল থেকে রোগীর আত্মীয়কে ভুল বুঝিয়ে নার্সিংহোমে নিয়ে যাওয়ার হয়েছে যেনে  ক্ষুব্ধ হন মন্ত্রী। সাধারণ প্রসবের পরও নার্সিংহোম ৫০ হাজার টাকা দাবি করায় তিনি উষ্মা প্রকাশ করেন। হাসপাতালের ওই চিকিৎসকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন। পাশাপাশি মন্ত্রী সরব হতেই মাত্র ১০ হাজার টাকাতেই রাজি হয়ে যায় নার্সিংহোম। সম্পূর্ণ বিষয়টি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন। এই ঘটনায় দিনহাটা মহকুমা হাসপাতালের একাংশ চিকিৎসকের জন্য সরকারি পরিষেবা নিয়ে মানুষের মধ্যে ভুল ধারাণা যাচ্ছে বলে মন্ত্রী জানান। বিষয়টি তদন্ত করে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন হাসপাতাল সুপার ডাঃ রঞ্জিত মণ্ডল। 
উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী বলেন, ওই চিকিৎসকের বিরুদ্ধে অতীতেও একাধিকবার অভিযোগ উঠেছে। প্রসূতির পরিজনকে ভয় দেখিয়ে সরকারি স্বাস্থ্যকেন্দ্র থেকে নার্সিংহোমে পাঠানো হয়েছে। এটা যেমন অন্যায়, তেমনই নর্মাল ডেলিভারির পরেও নার্সিংহোম ৫০ হাজার টাকা দাবি করাও অন্যায়। বিষয়টি আমার নজরে আসতেই হস্তক্ষেপ করি। 
দিনহাটা হাসপাতালের চিকিৎসক কল্লোল বন্দ্যোপাধ্যায় বলেন, কিছু ডাক্তারের এমন কীর্তিকলাপের জন্য চিকিৎসক সমাজের বদনাম হচ্ছে। অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিত।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা