উত্তরবঙ্গ

বৃষ্টি কমতেই জমজমাট রবিবারের পুজোবাজার, জলকাদা মাড়িয়েই দোকানে দোকানে ভিড়

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: গরমের কামড় নেই। আকাশে হালকা মেঘ। সকালে ও দুপুরে বিক্ষিপ্তভাবে ছিটেফোঁটা বৃষ্টি। রবিবার ছিল সাপ্তাহিক ছুটির দিন। তাই বৃষ্টি কমতেই শিলিগুড়িতে পুজোর বাজারে ভিড় করলেন ক্রেতারা। কোচবিহার ও আলিপুরদুয়ারের বাজারের ছবিটাও ছিল একই। তিন জেলার ব্যবসায়ীরা এনিয়ে উচ্ছ্বসিত। তবে জলপাইগুড়িতে বাজারে তেমন ভিড় হয়নি এদিন। ব্যবসায়ীরা অবশ্য বলেন, কিছু কিছু বাজারে ভিড় হলেও ব্যবসা এখনও জমে ওঠেনি। বিশ্বকর্মা পুজোর পর বাজার জমবে। 
শনিবার রাতে বৃষ্টির পরই শিলিগুড়িতে গরমের দাপট কিছুটা কমে। সকালে বিক্ষিপ্তভাবে কয়েকটি জায়গায় হালকা বৃষ্টি হয়। দুপুরেও কয়েক পশলা বৃষ্টি হয়। তাই গরমের দাপট ছিল না। এই অবস্থায় বিকেল হতেই হিলকার্ট রোড, হংকং মার্কেট, বিধান মার্কেট, বিধান রোড, হকার্স কর্নার, জংশন মার্কেট, এসজেডিএ মার্কেট সর্বত্র বাজারে ছিল ক্রেতার ভিড়। এমনকী বর্ধমান রোড, সেভক রোড ও মাটিগাড়ার সিটিসেন্টারে শপিংমলেও ছিল ভিড়। জামা, চটি-জুতো সহ প্রসাধনী সামগ্রী কেনেন অনেকেই। 
কেউ কেউ বলেন, পুজোর তিন সপ্তাহ বাকি। বিভিন্ন দোকান ঘুরে চলতি ফ্যাশন, জামা, জুতো, শাড়ি সহ পোশাকের সংগ্রহ সম্পর্কে খোঁজখবর নিচ্ছি। বিশ্বকর্মা পুজোর পর কেনাকাটা করব। হিলকার্ট রোড ব্যবসায়ী সমিতির সভাপতি সনৎ ভৌমিক বলেন, বাজারে ভিড় হলেও কেনাকাটা সেভাবে জমেনি। বৃহত্তর শিলিগুড়ি খুচরা ব্যবসায়ী সমিতির সম্পাদক বিপ্লব রায় মুহুরি বলেন, বিশ্বকর্মা পুজোর পর বাজার জমবে বলেই আশা করছি। 
আবহাওয়া অনুকূল হওয়ায় কোচবিহারের ভবানীগঞ্জ বাজারে ক্রেতাদের ভিড় ছিল। বিশেষ করে ছোটোদের পোশাক, জুতো, মেয়েদের প্রসাধনী সামগ্রীর দোকানে ভিড় ছিল নজরকাড়া। দিনহাটা, মাথাভাঙা ও তুফানগঞ্জের বাজারের ছবিটাও ছিল একইরকম। স্থানীয়রা বলেন, শনি থেকে সোমবার পর্যন্ত ছুটি। মঙ্গলবার বিশ্বকর্মা পুজো। তাই সময় নিয়ে প্রথম পর্যায়ের কেনাকাটা সারছি। জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সুরজকুমার ঘোষ বলেন, পুজোর বাজার জমতে শুরু করেছে। টানা কয়েকদিন ছুটি ও আবহাওয়া ভালো থাকায় ক্রেতারা বাজারমুখী হয়েছেন। 
আলিপুরদুয়ারের বাজারও ছিল জমজমাট। দিনভর রোদের তেজ ছিল না। মেঘাচ্ছন্ন আকাশের সঙ্গে ঠান্ডা হাওয়া থাকায় বাজারে ভিড় করেন ক্রেতারা। মাড়োয়ারিপট্টি, বাটা মোড়, শামুকতলা রোড, সুপার মার্কেট, নিউ টাউন, মাধব মোড়, কলেজ হল্টের পোশাকের দোকানে ভিড় ছিল। তবে শপিংমলগুলিতে ভিড় কিছুটা কম ছিল। আলিপুরদুয়ার টাউন ব্যবসায়ী সমিতির সহ সম্পাদক সন্দীপ ভার্মা বলেন, ঠান্ডার আমেজ থাকায় বাজারে ভিড় করেন ক্রেতারা। তবে জলপাইগুড়িতে এদিন বাজারে তেমন ভিড় ছিল না। জেলা মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক দিলীপ শা বলেন, বিশ্বকর্মা পুজোর পর পুজোর বাজার জমবে বলেই আশা করছি। 
( শিলিগুড়ির শেঠ শ্রীলাল মার্কেটে ভিড়। - নিজস্ব চিত্র। )
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা