উত্তরবঙ্গ

জলপাইগুড়িতে প্রতিবাদ সভায় দুই পদ্মশ্রী প্রাপক

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: চিকিৎসা বন্ধ রেখে ডাক্তারদের আন্দোলন মোটেই সমর্থন করি না। জলপাইগুড়িতে আর জি কর কাণ্ডের প্রতিবাদ সভায় যোগ দিয়ে এমনটাই বললেন পদ্মশ্রী করিমুল হক। বুধবার সন্ধ্যায় শহরের সমাজপাড়ায় একটি প্রতিবাদ সভায় শামিল হয়ে করিমুল বলেন, চিকিৎসকদের আন্দোলনে আমার সমর্থন আছে। কিন্তু, তাঁরা যেভাবে চিকিৎসা বন্ধ রেখে আন্দোলন চালাচ্ছেন, তাতে মোটেই সায় নেই। কারণ বহু গরিব মানুষ ডাক্তারদের আন্দোলনের কারণে হাসপাতালে গিয়েও চিকিৎসা না পেয়ে ফিরে আসছেন। এটা মোটেই ঠিক কাজ হচ্ছে না। 
করিমুলের অভিযোগ, প্রচুর রোগী চিকিৎসা পাচ্ছেন না। তাঁরা হাসপাতাল থেকে ফিরে যাচ্ছেন। আমি চাই, হাসপাতাল যেন বন্ধ না হয়। মানুষ যেন চিকিৎসা পায়। চিকিৎসকরা গরিব মানুষের কাছে ভগবান। ফলে চিকিৎসা বন্ধ রেখে তাঁরা যেন সেই সহানুভূতি না হারান, এটাই আবেদন রাখব। 
আর জি করের ঘটনার তদন্তে দেরি নিয়েও এদিন সরব হন ‘বাইক অ্যাম্বুলেন্স’ বন্ধু পদ্মশ্রী করিমুল। তিনি বলেন, তদন্তে এত দেরি হচ্ছে কেন? কেন অভিযুক্তদের সবাইকে দ্রুত গ্রেপ্তার করা যাচ্ছে না? আমি মনে করি, যত দ্রুত দোষীরা ধরা পড়বে, যত দ্রুত তাদের সাজা হবে, তত তাড়াতাড়ি এই প্রতিবাদ আন্দোলন থামবে। 
প্রতিবাদ সভায় করিমুলের পাশের চেয়ারেই বসেছিলেন আরএক পদ্মশ্রী সম্মানপ্রাপ্ত ময়নাগুড়ির মঙ্গলাকান্ত রায়। তিনি বলেন, আমি চাই, যে জঘন্য ঘটনা ঘটেছে, তার অপরাধীরা যেন উপযুক্ত শাস্তি পায়। 
এদিকে, দুই পদ্মশ্রীকে এদিন প্রতিবাদ সভার উদ্যোক্তাদের তরফে টাকা দেওয়া হয় বলে অভিযোগ। যা নিয়ে আলোড়ন ছড়ায়। যদিও করিমুলের দাবি, পদ্মশ্রী সম্মানপ্রাপক আমরা দু’জন এদিন প্রতিবাদ সভায় যোগ দিয়েছিলাম। আমাদের আসা-যাওয়ার গাড়ির তেলের খরচ দিয়েছেন উদ্যোক্তারা। বিষয়টি এমন কিছু নয়। 
এদিকে, এদিন জলপাইগুড়ি গভর্নমেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজের তরফে আর জি কর কাণ্ডের প্রতিবাদে একটি নীরব মিছিল করা হয়।
15d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা