Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মুখ্যমন্ত্রী সফরের আগে দীঘায় পরিদর্শনে শোভনদেব 

সংবাদদাতা, কাঁথি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দীঘা সফরের আগে দীঘার বিদ্যুৎ পরিস্থিতি ঘুরে দেখলেন সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সোমবার দীঘায় এসে প্রথমে তিনি ওল্ড দীঘার সৈকতে যান। বিশ্বব্যাঙ্কের আর্থিক সহায়তায় এবং পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বণ্টন সংস্থার উদ্যোগে দীঘাজুড়ে আন্ডারগ্রাউন্ড কেব঩ল স্থাপনের কাজ করছে একটি নামী সংস্থা।  
বিশদ
জবরদখল উচ্ছেদে মুর্শিদাবাদ মেডিক্যালের সামনে যানজট কমায় খুশি রোগী ও পরিজনরা 

সংবাদদাতা, বহরমপুর: বহরমপুরের স্বর্ণময়ী রোডে ফুটপাত দখলমুক্ত করতেই কমেছে যানজট। জবরদখল উচ্ছেদ হতেই ওই অংশের রাস্তা চওড়া হয়েছে। যার জেরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ঢোকার রাস্তা যানজটমুক্ত হয়েছে বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। অনেকের বক্তব্য, যানজটের কারণে এতদিন মুমূর্ষু রোগীদের অ্যাম্বুলেন্স আটকে পড়ত হামেশাই।  
বিশদ

13th  August, 2019
খেজুরিতে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ৩টি গাড়ি, জখম ৪ পর্যটক 

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে। 
বিশদ

13th  August, 2019
খুশি কর্তারা
কৃষি দপ্তরের মডেলে চাষের জমিতে পুকুর কেটে পাট পচাচ্ছেন অনেক চাষি

  বিএনএ, কৃষ্ণনগর: কৃষি দপ্তরের পরামর্শ মেনে চাষিরা নিজের জমিতেই কাটছেন পুকুর। আর সেই পুকুরের জলেই পচানো হচ্ছে পাট। প্রায় এক দেড় সপ্তাহ ধরে নদীয়া জেলা কৃষি দপ্তর বৃষ্টির ঘাটতির জন্য চাষের কাজ স্বাভাবিক রাখতে ‘জল সঞ্চয়ী কৃষি ব্যবস্থাপনা’র উপর জোর দিয়েছে। এনিয়ে প্রচারও চলেছে।
বিশদ

13th  August, 2019
 দেশপ্রাণে কাটমানি না দেওয়ায় ঢালাই রাস্তার কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ

সংবাদদাতা, কাঁথি: কাঁথির দেশপ্রাণ ব্লকে বামুনিয়া গ্রাম পঞ্চায়েতের পূর্ব ঝাওয়া এলাকায় কাটমানির টাকা না দেওয়ায় স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্যা সরকারি ঢালাই রাস্তার কাজ বন্ধ করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।
বিশদ

13th  August, 2019
 পুজোর আগেই ৬টি কটেজ, পর্যটনস্থল ঘুরে দেখতে গাড়ি

  বিএনএ, বহরমপুর: বহরমপুরে মুর্শিদাবাদ জেলা পরিষদ চত্বরে বাইরে থেকে আসা পর্যটকদের জন্য কটেজ তৈরি করবে কর্তৃপক্ষ। হাজারদুয়ারি বা মোতিঝিল ঘুরতে আসা পর্যটকরা সেখানে ন্যায্য ভাড়া দিয়ে যেমন থাকতে পারবেন, তেমনই সরকারি রেটে গাড়ি ভাড়াও পাবেন।
বিশদ

13th  August, 2019
সাইকেল চুরি করে পালানোর সময় যুবককে ল্যাম্পপোস্টে বেঁধে গণধোলাই 

বিএনএ, বাঁকুড়া: সাইকেল চুরি করে পালানোর সময় হাতেনাতে ধরার পর এক যুবককে ল্যাম্পপোস্টে বেঁধে গণধোলাই দিলেন স্থানীয় ব্যবসায়ী ও পথচলতি মানুষ। সোমবার সকালে বাঁকুড়া মাচানতলা সংলগ্ন বিদ্যাভবনের কাছে ঘটনাটি ঘটে। 
বিশদ

13th  August, 2019
 ১০০ দিনের প্রকল্পে কাজের আবেদন নিল জেলা প্রশাসন

বিএনএ, সিউড়ি: ১০০ দিনের প্রকল্পে শিবির করে শ্রমিকদের কাজের জন্য আবেদন নিচ্ছে বীরভূম জেলা প্রশাসন। জেলাশাসকের নির্দেশমতো গত ৫আগস্ট থেকে ১৬৭টি পঞ্চায়েতে সেই শিবির শুরু করা হয়েছে। সাতদিন ধরে শিবির করার নির্দেশ থাকলেও প্রশাসন এবার থেকে কাজের আবেদন প্রত্যেক মাসেই সংগ্রহ করবে বলে জানা গিয়েছে।
বিশদ

13th  August, 2019
আফ্রিকান পুতুলের আদলে এবার কাঠের দুর্গার বরাত দিল বিশ্ব বাংলা 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ার অগ্রদ্বীপের বাসিন্দা অক্ষয় ভাস্করের তৈরি আফ্রিকান পুতুলের আদলে কাঠের দুর্গাপ্রতিমা এবার স্থান পাবে বিশ্ববাংলার বিপণন কেন্দ্রগুলিতে। একই ফ্রেমে লক্ষ্মী, সরস্বতী, কার্তিক, গণেশ ও অসুর সহ কাঠের দুর্গার অসাধারণ শিল্পকলা তাক লাগিয়েছে বিশ্ববাংলার কর্তাদের।  
বিশদ

13th  August, 2019
 শ্রাবণের শেষ সোমবার বিভিন্ন মন্দিরে পুণ্যার্থীদের ভিড়

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা, কালনা: শ্রাবণী মেলার শেষ সোমবার বর্ধমান ও কালনার বিভিন্ন শিবমন্দিরে জল ঢালার জন্য ভক্তদের ব্যাপক ভিড় হয়। বর্ধমানে ১০৮ শিবমন্দির, বর্ধমানেশ্বর শিবমন্দির সহ বিভিন্ন মন্দিরে পুণ্যার্থীরা এদিন জল ঢালেন। এদিন প্রতিটি জায়গায় জল ঢালার দীর্ঘ লাইন দেখা গিয়েছে।
বিশদ

13th  August, 2019
 মুর্শিদাবাদে বাইক চালকদের ‘স্টান্ট’ বাজি, দুর্ঘটনায় জখম ৩

বিএনএ, বহরমপুর: সোমবার সকাল থেকে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন রাস্তায় বাইক চালকদের ‘স্টান্ট’ বাজি দেখে আঁতকে উঠলেন বাসিন্দারা। গতিবেগের কোনও নিয়ন্ত্রণ ছিল না বলে অভিযোগ। হেলমেট ছাড়া দাপিয়ে বেড়াতে গিয়ে জেলার বেশ কয়েকটি প্রান্তে দুর্ঘটনাও ঘটেছে। নওদার গোঘাটায় দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষে তিনজন জখম হয়েছেন।
বিশদ

13th  August, 2019
কেন্দ্রের বিলগ্নিকরণ নীতিকে সার্টিফিকেট দিলীপের, ক্ষোভ 

বিএনএ, আসানসোল: দুর্গাপুরে চিন্তন বৈঠক শেষে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কেন্দ্রের বিলগ্নিকরণ নীতির প্রশংসা করায় ক্ষুব্ধ শিল্পাঞ্চলের বাসিন্দারা। এএসপি, সিএলডব্লুর বিলগ্নিকরণ আটকাতে যখন বিভিন্ন রাজনৈতিক দলের সংগঠন একছাতার তলায় এসে আন্দোলনে নেমেছে, তখন এই মন্তব্য নিয়ে এলাকায় তীব্র প্রতিক্রিয়া হয়েছে।  
বিশদ

13th  August, 2019
 দুর্গাপুরে কিডনি জালিয়াতি চক্রের পাণ্ডা গ্রেপ্তার

বিএনএ, আসানসোল: দুর্গাপুরে কিডনি জালিয়াতি চক্রের পাণ্ডাকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম তথাগত সিংহ রায়। এই ঘটনায় পুলিস জোরকদমে তদন্ত শুরু করতেই একাধিক চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে। কয়েক বছর ধরেই ধৃত এই চক্র চালাচ্ছিল বলে জানা গিয়েছে।
বিশদ

13th  August, 2019
তেহট্টের বেতাইয়ে শিবলিঙ্গ প্রতিষ্ঠা ঘিরে ভক্তদের ভিড় 

সংবাদদাতা, তেহট্ট: সোমবার তেহট্ট থানার বেতাই পূর্ব সিভিলগঞ্জে গাজনতলায় শিবলিঙ্গ স্থাপন করা হল। যা দেখতে বহু এলাকার বাসিন্দারা ভিড় জমান। বিশেষ করে মহিলা ভক্তদের ভিড় ছিল বেশি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দেশভাগের আগে এখানকার বাসিন্দারা বাজার সংলগ্ন বটগাছের নীচে শিবমূর্তি প্রতিষ্ঠা করে গাজন উৎসব শুরু করেন। জায়গার নাম হয় গাজনতলা। 
বিশদ

13th  August, 2019
খোলা মুখ খনির মাটিতে ক্ষতিগ্রস্ত চাষিদের টাকা দেওয়ার সিদ্ধান্ত 

বিএনএ, বাঁকুড়া: বড়জোড়ার পাহাড়পুর খনি এলাকায় ক্ষতিগ্রস্ত চাষিদের একর পিছু ৩২হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। সম্প্রতি খনির ইজারা পাওয়া দুর্গাপুর প্রজেক্ট লিমিটেড বা ডিপিএল, জেলা প্রশাসন ও স্থানীয় ১২সদস্যের কমিটিকে নিয়ে বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। 
বিশদ

13th  August, 2019

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, কলকাতা: জোর করে দরজা আটকে পাতাল পথের ট্রেনে ওঠার অভিযোগে এক মাসেই জরিমানা বাবদ আদায় হয়েছে ১০ হাজার টাকা। স্টেশনে চলছে প্রচারও। তবুও ...

নয়াদিল্লি, ১৩ আগস্ট (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের হয়েছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে সেই মামলাগুলির স্ট্যাটাস রিপোর্ট তলব করার ব্যাপারে অসম্মতি জানাল সুপ্রিম কোর্ট।  ...

সংবাদদাতা রায়গঞ্জ: নানা অনিয়মের অভিযোগ তুলে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সমস্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে আন্দোলনে নামছে কংগ্রেস। অভিযোগ, জেলা ও ব্লক স্তরের ভূমি সংস্কার দপ্তরগুলিতে নানা বেআইনি কাজ হচ্ছে। অনৈতিক ভাবে টাকা নিয়ে গরিব মানুষদের নামে থাকা জমি ...

 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৯/০(৫ ওভার)  

07:49:21 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ৮/০(১.৩ ওভার) 

07:24:54 PM