কলকাতা

বেলঘরিয়া থানার হোমগার্ড সাসপেন্ড কেন? রাজ্যের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেলঘরিয়া থানার অস্থায়ী হোমগার্ড কাশীনাথ পান্ডাকে কেন বরখাস্ত করা হল, তা জানতে চাইল কলকাতা হাইকোর্ট। বিষয়টি নিয়ে রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে বিচারপতি কৌশিক চন্দর পূজাবকাশকালীন বেঞ্চ। 
কাশীনাথের দাবি, আর জি করের নির্যাতিতার সুবিচারের দাবিতে সোশ্যাল মিডিয়ায় একটি গান পোস্ট করেন তিনি। তারপর থেকেই  তাঁকে বিভিন্নভাবে হেনস্তা হতে হয়েছে। এরপর কার্যত কোনও কারণ না দেখিয়েই তাঁকে বরখাস্ত করা হয়। বিষয়টিকে কেন্দ্র করে কর্তৃপক্ষের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হন কাশীনাথ। এদিন সেই মামলার শুনানির পর বিচারপতি রাজ্যের কাছে জানতে চেয়েছেন, কেন ওই হোমগার্ডকে শাস্তির মুখে পড়তে হল? তাঁর বিরুদ্ধে মূল অভিযোগ কী? এসব তথ্য জানিয়ে রাজ্যকে রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছে বিচারপতি চন্দর সিঙ্গল বেঞ্চ। পূজাবকাশের পর নিয়মিত বেঞ্চে রিপোর্ট জমা দিতে নিদেশ দিয়েছেন বিচারপতি। 
বছর পাঁচেক ধরে বেলঘরিয়া থানায় ট্রাফিক হোমগার্ডের চাকরি করছেন হাওড়ার ডোমজুড়ের বাসিন্দা কাশীনাথ পান্ডা। ২১ আগস্ট আর জি করের ঘটনায় বিচারের দাবিতে শ্যামাসঙ্গীতের আদলে ওই গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি। তারপরই যাবতীয় ঘটনার সূত্রপাত বলে দাবি তাঁর। এ প্রসঙ্গে বারাকপুরের পুলিস কমিশনার অলক রাজোরিয়া বলেন, প্রথমত কাশীনাথ পান্ডা নামের ওই হোমগার্ড স্থায়ী পদে চাকরি করেন না। ফলে তাকে সাসপেন্ডের কোনও প্রশ্নই নেই। তবে কাজে গাফিলতি, অবাধ্যতা এবং ভুল পথে পরিচালনার জন্য তাঁকে আপাতত কাজ থেকে বসিয়ে দেওয়া হয়েছে এবং তাঁর বিরুদ্ধে তদন্তও শুরু হয়েছে। তাঁকে বসিয়ে দেওয়ার পিছনে নির্দিষ্ট কিছু কারণ রয়েছে। হাইকোর্টকে আমরা তা জানিয়ে দেব।
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

যে কোন শাখার পেশাদারি উচ্চশিক্ষায় শুভ দিন। বিশেষ কোনও কারণে ভ্রমণ পরিকল্পনায় বাধা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.৪১ টাকা১১১.১৯ টাকা
ইউরো৮৯.২৯ টাকা৯২.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা