কলকাতা

বিপুল পরিমাণ নিষিদ্ধ বাজি উদ্ধার, পৃথক অভিযানে গ্রেপ্তার চার ব্যক্তি

নিজস্ব প্রতিনিধি, হাওড়া, সংবাদদাতা, বনগাঁ ও তারকেশ্বর: কালীপুজোর আগে শব্দবাজি উদ্ধারে অভিযান চালাচ্ছে পুলিস। সেই অভিযানে হাওড়া, হুগলির দু’টি জায়গা ও উত্তর ২৪ পরগনার গাইঘাটায় বিপুল পরিমাণ বাজি বাজোয়াপ্ত করল পুলিস। 
গাইঘাটায় এক ব্যক্তিকে গ্রেপ্তারও করা হয়েছে। ধৃতের নাম বিশ্বজিৎ মণ্ডল (৫০)। গাইঘাটা থানার ডুমা এলাকার বাসিন্দা তিনি। তাঁর দোকান থেকে প্রায় পাঁচ কেজি নিষিদ্ধ বাজি উদ্ধার হয়েছে। সেগুলি বাজেয়াপ্ত করেছে গাইঘাটা থানার পুলিস। মঙ্গলবার ধৃতকে বনগাঁ আদালতে তোলা হলে বিচারক জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
পুলিস সূত্রে জানা গিয়েছে, স্থানীয় সেকাটি বটতলা এলাকায় বিশ্বজিৎ মণ্ডলের একটি মুদি  দোকান রয়েছে। অভিযোগ, ওই দোকানের আড়ালে বেআইনিভাবে নিষিদ্ধ বাজি বিক্রি করতেন অভিযুক্ত। গোপন সূত্রে খবর পেয়ে পুলিস সোমবার ওই দোকানে হানা দেয়। দোকান থেকে উদ্ধার হয় নিষিদ্ধ বাজি। বাজিগুলি কোথা থেকে আনা হয়েছিল, তা খতিয়ে দেখছে পুলিস।
অন্যদিকে, সোমবার রাতে হরিপাল ও চণ্ডীতলা থানা এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ বাজি বাজেয়াপ্ত করেছে পুলিস। দ্বারহাট্টা বাজারে অবৈধ বাজি বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান চালায় হরিপাল থানার পুলিস। মোট ৪৭ কেজি বাজি বাজেয়াপ্ত করা হয়। এই ঘটনায় দেবদুলাল সাধুখাঁ ও শান্তনু রায় নামে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে হরিপাল থানার পুলিস।
অন্যদিকে, চণ্ডীতলা থানার বেগমপুর ও ছোট তাজপুর এলাকায় নিষিদ্ধ বাজির বিরুদ্ধে অভিযান চালায় পুলিস। বাজেয়াপ্ত করা হয় ১২৫ কেজি নিষিদ্ধ বাজি। এছাড়া আড়াই ক্যুইন্টালের বেশি কাঁচামাল। 
এদিকে, গোপন সূত্রে খবর পেয়ে হাওড়ার সাঁকরাইল থানার মাসিলা মণ্ডলপাড়ায় হানা দিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ বাজি সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম উত্তম মণ্ডল (৪০)। ধৃতের কাছ থেকে প্রায় সাড়ে চারশো কেজি বাজি বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, বৈধ কাগজপত্র ছাড়াই অভিযুক্ত দীর্ঘদিন ধরে নিজের বাড়িতে শব্দবাজি মজুত করে রাখছিল। বিভিন্ন বাজারে সেগুলি সাপ্লাই দিত সে। আগামী দিনেও এই ধরনের অভিযান লাগাতার চলবে বলে জানিয়েছে পুলিস।  
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

যে কোন শাখার পেশাদারি উচ্চশিক্ষায় শুভ দিন। বিশেষ কোনও কারণে ভ্রমণ পরিকল্পনায় বাধা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.৪১ টাকা১১১.১৯ টাকা
ইউরো৮৯.২৯ টাকা৯২.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা