এই মুহূর্তে

উত্তরবঙ্গ রেল দুর্ঘটনা: যাত্রীদের উদ্ধারে ১০টি বাস

উত্তরবঙ্গ রেল দুর্ঘটনা: যাত্রীদের উদ্ধারে ১০টি বাস

আটক যাত্রীদের উদ্ধারে ঘটনাস্থলে রওনা দিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের ১০টি বাস। ওই বাসগুলি করে যাত্রীদের নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হবে। দুপুরের পর থেকে শিলিগুড়ির তেনজিং নোরগে বাস টার্মিনাস থেকে শিলিগুড়ি-কলকাতা অতিরিক্ত বাস পরিষেবা চালু হবে। এমনটাই জানালেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতীম রায়।

2024-06-17 11:56:21

প্যারিস অলিম্পিকে ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক হরমনপ্রীত সিং

প্যারিস অলিম্পিকে ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক হরমনপ্রীত সিং

প্যারিস অলিম্পিকের জন্য ১৬ সদস্যের ভারতীয় পুরুষ হকি দল ঘোষণা হল। অধিনায়কত্ব করবেন হরমনপ্রীত সিং।

2024-06-26 15:35:44

নবান্ন সভাঘরে বৈঠকের ডাক মুখ্যমন্ত্রীর

কলকাতা সহ একাধিক পুরসভা, জেলা প্রশাসন, পুলিসের পদস্থ কর্তাদের নিয়ে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামিকাল, বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে নবান্ন সভাঘরে এই বৈঠক হওয়ার কথা রয়েছে। প্রতিটি দপ্তরের সচিব এবং পুলিস সুপারদেরও বৈঠকে ডাকা হয়েছে। বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত থাকতে বলা হয়েছে রাজ্যের বিভিন্ন থানার ওসি-আইসিদেরও।

2024-06-26 15:33:00

রাজ্যপালের অপেক্ষায় বিধানসভার ২ নবনির্বাচিত সদস্য

রাজ্যপালের অপেক্ষায় বিধানসভার ২ নবনির্বাচিত সদস্য

বুধবার দুপুরে বিধানসভার গাড়িবারান্দায় পোস্টার হাতে র‌াজ্যপালের জন্য অপেক্ষা করতে দেখা গেল সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন সরকারকে। তাঁরা যথাক্রমে বরানগর এবং ভগবানগোলার নবনির্বাচিত বিধায়ক।

2024-06-26 15:22:00

নন্দীগ্রামের সীতানন্দ কলেজে ছাত্র সংঘর্ষের অভিযোগ

নন্দীগ্রামের সীতানন্দ কলেজে ছাত্র সংঘর্ষের অভিযোগ

নন্দীগ্রাম সীতানন্দ কলেজে তৃণমূল ছাত্র পরিষদ ও এবিভিপির মধ্যে সংঘর্ষ। যাকে কেন্দ্র করে ঘিরে তুমুল উত্তেজনা তৈরি হয়েছে। এবিভিপির অভিযোগ, কলেজের ভিতর তাদের কর্মী-সমর্থকদের উপর হামলা চালিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ। এনিয়ে কলেজে তীব্র উত্তেজনা তৈরি হয়। বুধবার বিজেপির ছাত্র সংগঠন বহিরাগতদের নিয়ে জোর করে কলেজে ঢোকার চেষ্টা করলে বাধা দেয় পুলিস। পরিস্থিতি মোকাবিলার চেষ্টা চালাচ্ছে তারা। টিএমসিপি অবশ্য হামলার অভিযোগ অস্বীকার করেছে।

2024-06-26 15:04:12

আলিপুরদুয়ারে উচ্ছেদ অভিযান শুরু

আলিপুরদুয়ারে উচ্ছেদ অভিযান শুরু

বুধবার দুপুর থেকে আলিপুরদুয়ার জেলা সদরে ফুটপাত জবরদখল মুক্ত অভিযান শুরু করেছে প্রশাসন ও পুরসভা। সঙ্গে রয়েছে পুলিসও। এদিন শহরের ব্যস্ত বক্সা ফিডার রোডের ফুটপাতে থাকা একাধিক দোকান ভেঙে দেয় পুরসভা। শহরের প্রভাত সংঘ মোড়ে ড্রেনের পর গজিয়ে ওঠা বেআইনি নির্মাণ জেসিবি লাগিয়ে ভেঙে দেয় প্রশাসন।

2024-06-26 14:55:18

আজ থেকে ৫৫ কোম্পানি বাহিনীর টহল

রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে আজ বুধবার থেকেই আলাদা করে মোতায়েন হতে চলেছে ৫৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কমিশন সূত্রে খবর, বুধবার থেকেই রানাঘাট দক্ষিণ, বাগদা, রায়গঞ্জ ও মানিকতলা বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় রুট মার্চ করবে বাহিনী। নির্বাচন পরবর্তী হিংসার কারণে আদালতের নির্দেশে রাজ্যে মোতায়েন রয়েছে ৪০০ কোম্পানি বাহিনী। বিধানসভা উপ নির্বাচনের জন্য আলাদা করে ওই ৫৫ কোম্পানি বাহিনী মোতায়েন থাকবে বলে জানা যাচ্ছে। কমিশন সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের মোট ভোটার ২ লক্ষ ৬ হাজার ৭৮০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৪ হাজার ২৬৯ জন। মহিলা ভোটার ১ লক্ষ ২ হাজার ৪৭৪ জন। রানাঘাট দক্ষিণ কেন্দ্রে মোট ভোটার ২ লক্ষ ৯১ হাজার ৭৮৩ জন। এখানে পুরুষ ভোটার ১ লক্ষ ৪৮ হাজার ৮২৮। মহিলা ভোটার রয়েছেন ১ লক্ষ ৪২ হাজার ৯৫২। বাগদা কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৮৫ হাজার ৫০৯। পুরুষ ও মহিলা ভোটারের সংখ্যা যথাক্রমে ১ লক্ষ ৪৭ হাজার ২৫৪ এবং ১ লক্ষ ৩৮ হাজার ২৪২। এছাড়াও মানিকতলা বিধানসভা কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ২ লক্ষ ১০ হাজার ৪১০। এরমধ্যে পুরুষ ১ লক্ষ ৮ হাজার ৪০১ এবং মহিলা ভোটার রয়েছেন ১ লক্ষ ২ হাজার ১। আগামী ১০ জুলাই এই চার কেন্দ্রে নির্বাচন হবে। 

2024-06-26 14:47:54
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীদের কর্মে সাফল্য ও সুনাম। সন্তানের সঙ্গে মতবিরোধ হতে পারে। ধর্মকর্মে মনোযোগ বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৭ টাকা৮৪.৪১ টাকা
পাউন্ড১০৪.৩১ টাকা১০৭.৭৮ টাকা
ইউরো৮৮.১৪ টাকা৯১.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
26th     June,   2024
দিন পঞ্জিকা