Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

‘গো ব্যাক’ স্লোগান খগেনকে

সংবাদদাতা, হবিবপুর: বুথে ঢোকার সময় বিজেপির পোলিং এজেন্ট উৎপল সরকারকে মারধর ও হুমকির অভিযোগ উঠল তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী এলাকার ২২৭ নম্বর বুথের ঘটনা। সেখানে বিজেপি প্রার্থী খগেন মুর্মু গেলে তৃণমূলের পক্ষ থেকে ‘গো ব্যাক’ স্লোগান তুলে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা।
উত্পলের অভিযোগ, বিকেল সোয়া চারটে নাগাদ খাবার খেয়ে ২২৭ নম্বর বুথে ঢোকার সময় মদন বিষ্ণু নামে তৃণমূলের এক কর্মীসহ দলবল তাঁকে গালিগালাজ করেন। এরপর গলায় থাকা গামছা ধরে টানাটানি করতে করতে কানে জোরে চড় মারা হয়।  পরবর্তীতে বুলবুলচণ্ডী গ্রামীণ হাসপাতলে চিকিৎসার জন্য নিয়ে গেলে সেখানেও প্রাণে মারার হুমকি দেন তৃণমূল কর্মীরা।
খবর পেয়ে ঘটনাস্থলে খগেন গেলে তৃণমূলের পক্ষ থেকে তাঁকে ‘গো ব্যাক’ স্লোগান দিতে দেখা যায়। তৃণমূলের অভিযোগ, পাঁচ বছর সাংসদ থাকাকালীন খগেন মুর্মুকে এলাকায় দেখা যায়নি। এখন কী করতে এসেছেন? স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা পীযূষ মণ্ডলের দাবি, বিজেপির এজেন্টকে মারধরের অভিযোগ ভিত্তিহীন। লাইনে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষকে ওই বিজেপির এজেন্ট প্রভাবিত করছিলেন। তৃণমূল কর্মীরা তাঁকে বাধা দেওয়ায় তর্কাতর্কি হয়। এর বেশি কিছু হয়নি। সাধারণ মানুষ পাঁচ বছর বিজেপি সাংসদকে এলাকায় দেখতে পাননি বলে বিক্ষোভ দেখাতে থাকেন।  আসল কথা হল, সারাদিন তৃণমূলকে প্রচুর মানুষ ভোট দিয়েছেন। সেকথা বুঝতে পেরে নাটকের চেষ্টা করছেন বিজেপি প্রার্থী।
এবিষয়ে খগেন বলেন, বিজেপির পোলিং এজেন্ট বুথে ঢুকতে যাওয়ার সময় তাঁকে তৃণমূল আশ্রিত এক দুষ্কৃতী চড় মারে। তার নামে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হবে। এলাকার এক পঞ্চায়েত সদস্যকেও তৃণমূলের গুন্ডারা আটকে রেখেছে। সব কমিশনকে জানাবো।

08th  May, 2024
চিকিৎসকের অভাব করিমপুর গ্রামীণ হাসপাতালে, ব্যাপক সমস্যায় রোগীরা

করিমপুর গ্রামীণ হাসপাতালের বেহাল পরিষেবার ক্ষুব্ধ এলাকাবাসী। রোগী ও তার পরিবারের লোকজনের অভিযোগ, বেশিরভাগ সময়ে রোগীর প্রয়োজনীয় সাধারন ইনজেকশন, ওষুধ পর্যন্ত বাইরে থেকে কিনে দিতে হচ্ছে রোগীর পরিবারকে।
বিশদ

আরামবাগের প্রথম সাংসদ নেতাজির ভাইপোর দেখানো পথেই চলতে চান বিভিন্ন দলের প্রার্থীরা

সুভাষচন্দ্র বসুর ভাইপো অমিয়নাথ বসু আরামবাগ লোকসভা কেন্দ্রের প্রথম সাংসদ নির্বাচিত হয়েছিলেন। যুক্তফ্রন্ট মনোনীত ফরোয়ার্ড ব্লকের প্রার্থী হয়ে ১৯৬৭ সালে আরামবাগ লোকসভা কেন্দ্রে দাঁড়িয়েছিলেন।
বিশদ

জয়পুরে নাবালিকা অপহরণের ঘটনায় ধৃত মূল অভিযুক্তের ভাই

জয়পুরের জগন্নাথপুর এলাকায় অপহৃত এক নাবালিকার সন্ধান না পাওয়ায় অভিযুক্তের ভাইকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম সহদেব প্রতিহার।
বিশদ

চোরেদের টার্গেট সরকারি অফিস থেকে স্বাস্থ্যকেন্দ্র, গায়েব হচ্ছে এসির আউটডোর ইউনিটের তামার তার

সরকারি অফিস বা স্বাস্থ্যকেন্দ্র এখন চোরেদের টার্গেট। বহরমপুর শহরেই চুরি হচ্ছে এসির আউটডোর ইউনিটের তামার তার।
বিশদ

২৪ লক্ষ টাকার ভোজ্যতেল বোঝাই হলদিয়ার সংস্থার ট্রাক উধাও, বিচ্ছিন্ন জিপিএস সিস্টেম

গ্লোবাল পজিশনিং সিস্টেম বা জিপিএস পদ্ধতিকে ধোঁকা দিয়ে ফের হলদিয়া থেকে উধাও হয়ে গেল প্রায় ২৪ লক্ষ টাকার ভোজ্যতেল বোঝাই ট্রাক।
বিশদ

নেতাজির ভাইপোর দেখানো পথেই চলতে চান বিভিন্ন দলের প্রার্থীরা

সুভাষচন্দ্র বসুর ভাইপো অমিয়নাথ বসু আরামবাগ লোকসভা কেন্দ্রের প্রথম সাংসদ নির্বাচিত হয়েছিলেন। যুক্তফ্রন্ট মনোনীত ফরোয়ার্ড ব্লকের প্রার্থী হয়ে ১৯৬৭ সালে আরামবাগ লোকসভা কেন্দ্রে দাঁড়িয়েছিলেন। কংগ্রেসের শচীন চৌধুরীকে বিপুল ভোটে হারিয়েও দিয়েছিলেন।
বিশদ

প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তায় বড় ধস, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তায় বড়সড় ধস। নবদ্বীপ বাবলারি পঞ্চায়েতের নিত্যানন্দপুর হুরের মুখের রাস্তায় এই ধসের ফলে পিচ রাস্তার বেশকিছু অংশজুড়ে তৈরি হয়েছে বড় গর্ত।
বিশদ

আর্থিক অনটন সত্ত্বেও উচ্চ মাধ্যমিকে ভালো ফল করে চমক কবিতা ঘোষের

বাবা একটি মন্দিরে নিরাপত্তা রক্ষীর কাজ করেন। মা গৃহবধূ। পরিবারের আর্থিক হাল ভালো নয়। একটি মাত্র সরকারি ঘর। সেই ঘরেই বাবা, মা আর ভাইকে নিয়ে বাস।
বিশদ

গৌরহাটি রামবাজার এলাকায় আত্মঘাতী বৃদ্ধা

আরামবাগে ঘর থেকে এক বৃদ্ধার ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।মৃতার নাম কমলা পাল (৬৪)। বাড়ি  গৌরহাটি ২ গ্রাম পঞ্চায়েতের রামবাজার এলাকায়। বুধবার সকালে পরিবারের সদস্যরা ঘরে বৃদ্ধার ঝুলন্ত দেহ দেখতে পান। আরামবাগ থানার পুলিস গিয়ে দেহ উদ্ধার করে। 
বিশদ

কৃষ্ণনগরে  চাষিদের উৎসাহ দিতে উদ্যোগ নিল উদ্যান পালন দপ্তর

ফিলিপাইন্স, চীন, ভিয়েতনামের লাল গোলাপজাম ফলবে কৃষ্ণনগর উদ্যান পালন দপ্তরে। বিরল প্রজাতির এই ফল খুব কমই পাওয়া যায়। এই গাছ দীর্ঘদিন বাঁচে।
বিশদ

চিকিৎসকের অভাব করিমপুর গ্রামীণ হাসপাতালে, ব্যাপক সমস্যায় রোগীরা

করিমপুর গ্রামীণ হাসপাতালের বেহাল পরিষেবার ক্ষুব্ধ এলাকাবাসী। রোগী ও তার পরিবারের লোকজনের অভিযোগ, বেশিরভাগ সময়ে রোগীর প্রয়োজনীয় সাধারন ইনজেকশন, ওষুধ পর্যন্ত বাইরে থেকে কিনে দিতে হচ্ছে রোগীর পরিবারকে।
বিশদ

শ্মশান চালু হয়নি ৫ বছরেও, সৎকারের জন্য মানুষকে ছুটতে হয় পঞ্চাশ কিমি দূরে

নির্মাণের পর পেরিয়ে গিয়েছে পাঁচটি বছর। আজও চালু হয়নি শ্মশান। দীর্ঘদিন ধরে পড়ে পড়ে নষ্ট হচ্ছে প্রায় সাড়ে সাত লক্ষ টাকা ব্যয়ে তৈরি রানিনগরের বর্ডারপাড়ার শ্মশান। মৃতের অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য তাই এলাকার মানুষকে এখনও ছুটতে হচ্ছে লালবাগ, জিয়াগঞ্জের শ্মশানঘাটে।
বিশদ

কান্দি মহকুমায় আমন চাষের প্রস্তুতি শুরু করেছেন চাষিরা

আউশ চাষে আগ্রহ নেই। তাই আমন চাষের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিচ্ছেন কান্দি মহকুমা এলাকার চাষিরা।
বিশদ

পুরসভার তৈরি অধিকাংশ শৌচাগার হয় বন্ধ, না হয় অপরিষ্কার, ক্ষোভ

পুরসভার উদ্যোগে সিউড়িতে বিভিন্ন রাস্তার ধারে বানানো হয়েছিল শৌচাগার। কিন্তু স্থানীয়দের অভিযোগ, সেইসব শৌচাগারগুলির অধিকাংশই ব্যবহারের অযোগ্য।
বিশদ

Pages: 12345

একনজরে
২০১২-১৩ মরশুম। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘অল জার্মান’ ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল বরুসিয়া ডর্টমুন্ডের। ...

২০২৩-২৪ অর্থবর্ষে ৩ হাজার ৫৭৮ কোটি টাকা আয় করল ইমামি লিমিটেড। তার আগের অর্থবর্ষের তুলনায় বৃদ্ধির হার ৫ শতাংশ। সংস্থাটির কর-পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৭২৪ কোটি ...

শহরের কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতেও জোরকদমে ভোট প্রচার করছে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই। মৌখিক প্রচার তো করছেই, একই সঙ্গে কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বামপ্রার্থীদের ভোট দেওয়ার জন্য পোস্টারও দিয়েছে। ...

চলতি মাসের শুরুতেই লোকসভা নির্বাচনের প্রচারে উঠে এসেছিল পাকিস্তান প্রসঙ্গ। পড়শি দেশের পূর্বতন ইমরান খান সরকারের এক মন্ত্রীর বক্তব্যকে হাতিয়ার করে বিরোধীদের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থাগম হতে পারে। উপস্থিত বুদ্ধি ও যথাযথ ব্যবস্থাগ্রহণে কর্মে বাধামুক্তি ও উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪৪: ইংরেজ লেখক আলেক্সজান্ডার পোপের মৃত্যু
১৭৭৮: ফ্রান্সের লেখক এবং দার্শনিক ভলতেয়ারের মৃত্যু
১৮৫৯: প্রথমবার বেজে ওঠে ইংল্যান্ডের বিগ বেন ঘড়ি
১৮৯৯:- কলকাতার ঘরে ঘরে বৈদ্যুতিক সরবরাহ শুরু
১৯১২: বিমান আবিষ্কারক উইলবার রাইটের মৃত্যু
১৯১৯: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নাইট’ উপাধি ত্যাগ
১৯৪০: জগমোহন ডালমিয়ার জন্ম
১৯৪৫: অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৪৯: ব্রিটিশ ক্রিকেট তারকা বব উইলিসের জন্ম
১৯৫০: অভিনেতা পরেশ রাওয়ালের জন্ম
১৯৫৩: নিউজিল্যান্ডের হিলারি ও নেপালের তেনজিংয়ের এভারেস্ট শৃঙ্গ জয়
১৯৮৭: ভারতের ২৫তম রাজ্যের স্বীকৃতি পেল গোয়া
২০১৩: চিত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪০ টাকা ৮৪.১৪ টাকা
পাউন্ড ১০৪.৪৩ টাকা ১০৭.৯১ টাকা
ইউরো ৮৮.৭৭ টাকা ৯১.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৪,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৪,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী ১৭/০ দিবা ১১/৪৪। ধনিষ্ঠা নক্ষত্র ৬/২৮ দিবা ৭/৩১। সূর্যোদয় ৪/৫৫/৫৫, সূর্যাস্ত ৬/১২/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৪ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১১/৭ মধ্যে। বারবেলা ২/৫৩ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী দিবা ১০/৫৮। ধনিষ্ঠা নক্ষত্র দিবা ৭/১০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৪ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১১ মধ্যে ও ১২/০ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৪ গতে ১১/১২ মধ্যে। কালবেলা ২/৫৪ গতে ৬/১৪ মধ্যে। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
খড়গপুরে আবর্জনার গাদা থেকে উদ্ধার মৃতদেহ, চাঞ্চল্য
আবর্জনার গাদা থেকে উদ্ধার হল এক যুবকের মৃতদেহ। ঘটনাটিকে কেন্দ্র ...বিশদ

06:16:15 PM

রাইফেল রেখে মাছ ধরছিলেন, ক্লোজ ডিউটিরত এনভিএফ কর্মী
স্ট্রংরুমের বাইরে ডিউটি ছিল। কিন্তু সেই ডিউটি থাকাকালীনই রাইফেল পাশে ...বিশদ

05:56:00 PM

শেষ হল মমতা বন্দ্যোপাধ্যায়ের মেগা পদযাত্রা

05:36:00 PM

হরিশ মুখার্জি রোডে ফুটবল খেললেন মমতা বন্দ্যোপাধ্যায়

05:10:00 PM

মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা দেখার অপেক্ষায় হরিশ মুখার্জি রোডে ছাত্রীরা

05:08:00 PM

ডান্ডিয়ায় যোগ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

04:58:00 PM