Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সাড়ে ৩ হাজার বাইক, রেজিনগরের তিন পঞ্চায়েতে মেগা র‌্যালি ইউসুফ পাঠানের

তাপস ঘোষ, রেজিনগর: ইউসুফ, ইউসুফ। ঘাসফুলের পতাকা উঁচিয়ে কয়েক হাজার কণ্ঠের কোরাস সোমবার রেজিনগরের ঘরে ঘরে আছড়ে পড়ল। আওয়াজ শুনে প্রতিটি বাড়ি থেকেই রাস্তায় বেরিয়ে এলেন বাসিন্দারা। সোমবার বহরমপুরের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের মেগা রোড-শোয়ের সাক্ষী রইল রেজিনগর। এদিন সকালে ইউসুফের হুডখোলা গাড়ির সামনে, পিছনে ছিল প্রায় সাড়ে তিন হাজার বাইকের র‍্যালি। প্রত্যেক বাইকে ছিলেন দু’জন করে সদস্য। কয়েক হাজার সমর্থক নিয়ে রোড শো রেজিনগর পূর্ব সাংগঠনিক তিন অঞ্চল চষে বেড়াল। 
তাসা, ডগর আর সমর্থকদের সিংহ গর্জন রেজিনগরের পরিবেশই বদলে দিল। কখনও মসৃণ পিচ রাস্তা কখনও গ্রামের রাস্তায় ধুলো ঝড় তুলল রোড-শো। রাস্তার দু’পাশে কাতারে কাতারে মানুষ অপেক্ষা করছিলেন। মাইকের ঘোষণা আর বাজনার শব্দে সংসারের কাজ ফেলে বেরিয়ে এল মহিলাকূল। হুডখোলা গাড়ি থেকে হাতজোড় করে হাসিমুখে দু’পাশে দাঁড়িয়ে থাকা মানুষের অভিবাদন নিলেন টি-টোয়েন্টি মাঠে ব্যাটে ঝড় তোলা ইউসুফ। পুষ্পবৃষ্টিতে আপ্লুত ইউসুফকে হাত তুলে বারবার বলতে শোনা গেল, আমি আপনাদের লোক। খেলা হবে? বাইকের মিছিল থেকে উঠল সিংহ গর্জনে তার প্রতিধ্বনি শোনা গেল, খেলা হবে। 
এদিনের মেগা রোড শোয়ে রেজিনগরবাসী আরও একবার তৃণমূলের ঐক্য পরখ করল। শাসক দলের বিভেদের বার্তা ছড়ানো রেজিনগর দেখল ভিন্ন চিত্র। ইউসুফের হুডখোলা গাড়িতে ছিলেন দুই বিধায়ক হুমায়ুন কবীর, রবিউল আলম চৌধুরী, ব্লক সভাপতি মঞ্জুর শেখ, প্রাক্তন ব্লক সভাপতি আতাউর রহমান। আতাউর সাহেব বলেন, রেজিনগর এর আগে এত বড় রোড শো দেখেনি। 
হাজার হাজার মানুষের দোয়া, আশীর্বাদ এবার রেজিনগর থেকে তৃণমূল প্রার্থীকে সর্বোচ্চ লিড দেবে। রেজিনগরের বিধায়ক রবিউল আলম চৌধুরী বলেন, অধীর চৌধুরীর ভিত আগেই নড়বড়ে হয়ে গিয়েছে। এদিনের মিছিলের আওয়াজ অধীর চৌধুরীর বুকে কাঁপুনি ধরিয়ে দেবে। তৃণমূল কর্মীর হাত থেকে বারবার মাইক্রোফোন চেয়ে নিয়ে মিছিল সুশৃঙ্খলভাবে এগিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিচ্ছিলেন ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীর।
রেজিনগর পূর্ব সাংগঠনিক ব্লকের সোমপাড়া-১, সোমপাড়া-২ ও দাদপুর পঞ্চায়েত এলাকায় যায় রোড শো। সকাল সাড়ে ১০টা নাগাদ শুরু হয়ে লোজনাথপুর, মাঙ্গনপাড়া, রামপাড়া, তকিপুর, ছেতিয়ানি, দাদপুর সহ প্রায় ১৬টি গ্রামের রাস্তা দিয়ে মন্থর গতিতেই এগিয়ে চলেন প্রার্থী। হুডখোলা গাড়ির গতি রোধ হতেই রাস্তার দু’পাশ থেকে হাত এগিয়ে আসছিল ইউসুফের দিকে। যতটা সম্ভব মানুষের আবেগ স্পর্শ করে গিয়েছেন তারকা ক্রিকেটার। তৃণমূলের পক্ষ থেকেই দাবি করা হয়েছে, এদিনের রোড শো এখনও পর্যন্ত প্রচারে এগিয়ে রইল।

07th  May, 2024
সাঁতুড়িতে নাবালিকা অপহরণে গ্রেপ্তার যুবক

নাবালিকা অপহরণের অভিযোগে সোমবার রাতে সাঁতুড়ি থানার পুলিস এক যুবককে গ্রেপ্তার করেছে। পুলিস সূত্রে খবর, ধৃত যুবকের নাম নারায়ণ ভাণ্ডারী। তার বাড়ি আসানসোলের জামুড়িয়ায়।
বিশদ

আদ্রায় চুরির অভিযোগে গ্রেপ্তার ৩

চুরির ঘটনায় যুক্ত থাকার অভিযোগে আদ্রা থানার পুলিস তিনজনকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতরা হল সুজয় প্রামাণিক, জিৎ মাজি গোপ ও পল্লব মাজি গোপ। তাদের বাড়ি আদ্রা থানার বেকো এলাকায়।
বিশদ

গোঘাটে দ্বারকেশ্বর নদের ধারে মৃতদেহ উদ্ধার

গোঘাটে দ্বারকেশ্বর নদের তীরে এক ব্যাক্তির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। মঙ্গলবার সকালে বালি পঞ্চায়েতের দীঘড়া গ্রামের নদ সংলগ্ন এলাকায় বস্তার ভিতর দেহটি পাওয়া যায়। পুলিস গিয়ে দেহ উদ্ধার করে।
বিশদ

রাস্তাজুড়ে অটো টোটোর অবাধ দাপাদাপি, যানজট, দুর্ঘটনা

ঘণ্টার পর ঘণ্টা রাস্তাজুড়ে দাঁড়িয়ে থাকে অটো ও টোটো। এছাড়া এক শ্রেণির ব্যবসায়ী দিনের পর দিন রাস্তার বেশ কিছু অংশ দখল করে ব্যবসা করে চলেছেন। আর এর ফলে রাস্তা চওড়া করা হলেও তা একটু একটু করে সংকীর্ণ হয়ে যাচ্ছে
বিশদ

করিমপুরে পান গাছ নষ্ট, ব্যাপক ক্ষতির আশঙ্কায় মূহ্যমান চাষিরা

করিমপুর সীমান্ত এলাকার দ্বিতীয় বৃহত্তম অর্থকরী ফসল পান। কিন্তু এবছর আবহাওয়ার কারণে ও ছত্রাকের আক্রমণে নষ্ট হয়েছে পান চাষ। গত পনেরো বছরে পান চাষ কমে এক চতুর্থাংশে নেমেছে
বিশদ

নবদ্বীপে ফের চালু ফেরি পরিষেবা, খুশি পর্যটক ও ব্যবসায়ীরা

রেমালের কারণে দু’ দিন বন্ধ থাকার পর ফের চালু হল নবদ্বীপ, মায়াপুর এবং স্বরূপগঞ্জের মধ্যে ফেরি চলাচল। মঙ্গলবার সকাল   থেকেই নবদ্বীপ ও স্বরূপগঞ্জের মধ্যে নৌকা এবং নবদ্বীপ ও মায়াপুরের মধ্যে নৌকা ও লঞ্চ পরিষেবা চালু হয়ে যায়।
বিশদ

তেহট্টের নওদাপাড়ায় বেহাল রাস্তা জলমগ্ন, ক্ষুব্ধ বাসিন্দারা

পিচের চাদর উঠে গিয়েছে। বৃষ্টি হলে রাস্তা না ডোবা বোঝা মুশকিল। ফলে বাসিন্দারা যাতায়াত করতে সমস্যায় পড়ছেন। এমনই পরিস্থিতি তেহট্টের নওদাপাড়া এলাকায়। যদিও প্রশাসনের আশ্বাস, ভোটপর্ব মিটলে ওই রাস্তা সংস্কার শুরু হবে।
বিশদ

ছেলের রেজাল্টে সব কষ্ট লাঘব শান্তিপুরের ফেরিওয়ালা দম্পতির

শহরের রাস্তায় ঘুরে ঘুরে হরেক সামগ্রী ফেরি করেন নারায়ণ কর। সংসার টানতে স্ত্রীও ফেরি করেন। দুজনেই স্বপ্ন দেখেছিলেন, চরম অভাবের সংসারে ভালো রেজাল্ট করে ছেলে রাহুল মুছে দিক সমস্ত কষ্ট। তাই হয়েছে।
বিশদ

পাঁচ মাসে দক্ষিণবঙ্গের সীমান্তে ১০৩ কেজি সোনার বিস্কুট উদ্ধার

কখনও মহিলা পাচারকারীকে যাত্রী সাজিয়ে সোনা পাচার। আবার কখনও কাঁটাতারের ওপার থেকে পুটলিতে সোনার বিস্কুট বেঁধে ভারত ভূখণ্ডে ছুঁড়ে ফেলে দেওয়া। তারপর সেই বিস্কুট সীমান্তের চোরাকারবারিরা নিয়ে বাংলার কলকাতায় কিংবা অন্য জায়গায় বিক্রি করে দেওয়া।
বিশদ

ঘূর্ণিঝড়ে শান্তিপুরে বিঘার পর বিঘা কলা ও আখ চাষের জমি ক্ষতিগ্রস্ত

ঘূর্ণিঝড় রেমালের কারণে ব্যাপক ক্ষতি হয়েছে শান্তিপুরের বিঘার পর বিঘা জমির আখ ও কলা চাষের। ঝড়ে নুইয়ে পড়া গাছ থেকে সেভাবে ফলন মিলবে না বলেই আশঙ্কা চাষিদের। ঝড়ের ব্যাপক প্রভাব পড়েছে নোকারির ফ্লাওয়ার ভ্যালিতেও
বিশদ

সব কাউন্টিং এজেন্টকে রানাঘাটে রাখার ব্যবস্থা 

আগামী ৪ জুন নির্বাচনের ফলাফল ঘোষণা হবে। রানাঘাট লোকসভা কেন্দ্রের সাত বিধানসভার মধ্যে দুই বিধানসভা এলাকা গণনা কেন্দ্র থেকে অনেকটাই দূরে।
বিশদ

জয়পুরে বিদ্যুৎকর্মীদের হেনস্তা করায় গ্রেপ্তার ১

রেমালের জেরে জয়পুরের বুরুল গ্রামে তার ছিঁড়ে বিদ্যুৎ পরিষেবা ব্যাহত হয়েছিল। তা মেরামত না করার অভিযোগে সোমবার সন্ধ্যায় কয়েকজন জয়পুরে বিদ্যুৎ বণ্টন কোম্পানির অফিসে হামলা ও কর্মীদের হেনস্তা করে।
বিশদ

পুরুলিয়ায় বিদ্যুতের খুঁটি থেকে পড়ে অস্থায়ী পুরকর্মীর মৃত্যু

পুরুলিয়া শহরের এক নম্বর ওয়ার্ড এলাকায় বিদ্যুতের খুঁটিতে কাজ করতে গিয়ে উপর থেকে পড়ে গিয়ে মৃত্যু হল পুরসভার অস্থায়ী এক কর্মীর। মৃতের নাম সীতারাম মাহাত (৪৪)। তাঁর বাড়ি পুরুলিয়া মফস্বল থানায় এলাকার চিরুমারা গ্রামে
বিশদ

বাঁকুড়া ও বিষ্ণুপুর কেন্দ্রে গণনার প্রস্তুতি কমিশনের

ষষ্ঠ দফায় বাঁকুড়া ও বিষ্ণুপুর দুই কেন্দ্রে সদ্য মিটেছে নির্বাচন। গত শনিবার বাঁকুড়া, বিষ্ণুপুরের ভোটাররা ভোট দিয়েছেন। কিন্তু আগামী ৪ জুন গণনা। তাই এবার গণনার জন্য প্রস্তুতি শুরু করল নির্বাচন কমিশন।
বিশদ

Pages: 12345

একনজরে
দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে গজিয়ে উঠেছে বহু অবৈধ নেশামুক্তি কেন্দ্র। লাইসেন্সহীন এই কেন্দ্রগুলির বিরুদ্ধে বার বার অনিয়মের অভিযোগ উঠছে। সেখানে অপরাধের অভিযোগও কম নয়। ...

আর জি কর মেডিক্যাল কলেজে ‘হাউসস্টাফশিপ দুর্নীতি’ নিয়ে আন্দোলন করায় সোমবার রাতে এক জুনিয়র ডাক্তারকে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। ওইদিন রাত সাড়ে ১০টা নাগাদ বেলগাছিয়ার ললিত হস্টেলে ঘটনাটি ঘটে। ...

টাকার বিনিময়ে বিধায়ক ‘কেনার চেষ্টা’ করছে বিজেপি। এই অভিযোগে সরব হয়েছিলেন আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। একই দাবিতে সরব হয়েছিলেন আপ নেত্রী তথা ...

আগামী ১ জুন শেষ দফার ভোট রাজ্যের ন’টি আসনে। এই আসনগুলি গতবার জিতেছিল তৃণমূল। কিন্তু শেষ দফার ভোটের আগে রাজনৈতিক ফায়দা তুলতে বিজেপি’র বড় গেম প্ল্যান রয়েছে বলে আশঙ্কা করছে তৃণমূল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্ম ও উচ্চশিক্ষায় দিনটি শুভ। ব্যবসার উন্নতির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। আয় বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 
১৪৫৩ - কনস্টান্টিনোপল বিজয়: সুলতান দ্বিতীয় মুহাম্মদের নেতৃত্বে উসমানীয় সেনারা ৫৩ দিন অবরোধের পর বাইজেন্টাইন রাজধানী কনস্টান্টিনোপল জয় করে এবং বাইজেন্টাইন সাম্রাজ্যের সমাপ্তি ঘটে 
১৮২৯ - ব্রিটিশ আবিষ্কারক এবং রসায়নবিদ  হামফ্রে ডেভির মৃত্যু
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম
১৯২৯ - ব্রিটিশ তাত্ত্বিক পদার্থবিদ এবং এডিনবরা বিশ্ববিদ্যালয়ের অ্যামিরেটাস অধ্যাপক পিটার হিগসের জন্ম
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু
২০২১ - ‘টারজান’ খ্যাত হলিউড তারকা জো লারার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৩২ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০৪.৬০ টাকা ১০৮.০৮ টাকা
ইউরো ৮৮.৯২ টাকা ৯২.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৫ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ২৯ মে, ২০২৪। ষষ্ঠী ২১/৫০ দিবা ১/৪০। শ্রবণা নক্ষত্র ৯/১৮ দিবা ৮/৩৯। সূর্যোদয় ৪/৫৬/৬, সূর্যাস্ত ৬/১১/৫৫। অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে। বারবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
১৫ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ২৯ মে, ২০২৪। ষষ্ঠী দিবা ১/৯। শ্রবণা নক্ষত্র দিবা ৮/৩১। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১১ মধ্যে ও ১/৫৩ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৩ মধ্যে ও ১১/৫৯ গতে ১/২৪ মধ্যে। কালবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে। 
২০ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এ হেন প্রধানমন্ত্রী দেশের দরকার নেই: মমতা বন্দ্যোপাধ্যায়

28-05-2024 - 07:14:00 PM

শ্যামবাজার থেকে শুরু হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো

28-05-2024 - 07:13:00 PM

উনি নাকি মা কালীকে ডেকে সাইক্লোন আটকে দিয়েছেন: মমতা বন্দ্যোপাধ্যায়

28-05-2024 - 07:01:45 PM

সন্দেশখালী কে ইস্যু করে বিজেপি বাংলার মা বোনেদের সম্মান হানি করেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

28-05-2024 - 06:55:00 PM

রেমালের জন্য গত পরশু ৪৬ লক্ষ লোককে আমারা ত্রাণ শিবিরে তুলে নিয়ে এসেছিলাম, আজ তাঁরা অনেকেই বাড়ি ফিরে গিয়েছে: মমতা বন্দ্যোপাধ্যায়

28-05-2024 - 06:53:32 PM

যিনি বলছেন দিল্লী থেকে বসে সাইক্লোন সামলেছেন, আমি বলি প্রধানমন্ত্রী মিথ্যে কথা বলবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

28-05-2024 - 06:47:00 PM